Logo
আজঃ শুক্রবার ০১ মার্চ ২০২৪
শিরোনাম

বাংলাদেশে মুক্তি পাচ্ছে রণবীরের ‘অ্যানিমেল’

প্রকাশিত:বুধবার ২৯ নভেম্বর ২০২৩ | হালনাগাদ:শুক্রবার ০১ মার্চ ২০২৪ | ১০০জন দেখেছেন

Image

বিনোদন ডেস্ক : আগামী ১ ডিসেম্বর ভারতে মুক্তি পেতে যাচ্ছে রণবীর কাপুর অভিনীত সিনেমা ‘অ্যানিমেল’। ছবিটি একই দিনে বাংলাদেশেও মুক্তি পাবে।

এমনটা নিশ্চিত করেছেন অ্যাকশন কাট এন্টার টেইনমেন্টের কর্ণধার ও পরিচালক অনন্য মামুন। 

কিছুদিন আগে ‘অ্যানিমেল’ প্রযোজনা প্রতিষ্ঠান টি-সিরিজের মুম্বাই অফিসে গিয়েছিলেন মামুন। রণবীর কাপুরের একটি ভিডিও বার্তাও মামুন পোস্ট করেছিলেন নিজের ফেসবুক প্রোফাইলে। 

ভিডিওতে দেখা যায়, দর্শকদের প্রেক্ষাগৃহে গিয়ে ‘অ্যানিমেল’ দেখার আমন্ত্রণ জানিয়েছেন রণবীর। ২০০ কোটি বাজেটের এ সিনেমাটি পরিচালনা করেছেন সঞ্জয় রেড্ডি বাঙ্গা। এতে আরও অভিনয় করেছেন- রাশমিকা মান্দানা, অনিল কাপুর, ববি দেওল, তৃপ্তি দিমরি প্রমুখ।


আরও খবর



গাজায় ২৮ হাজার ছাড়াল প্রাণহানি

প্রকাশিত:রবিবার ১১ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ০১ মার্চ ২০২৪ | ৭৫জন দেখেছেন

Image

ফিলিস্তিনের গাজায় ইসরায়েলি বর্বর হামলা চলছেই। বিগত ২৪ ঘণ্টায় আরও শতাধিক ফিলিস্তিনি নিহত হয়েছে। এতে করে উপত্যকাটিতে নিহতের মোট সংখ্যা ২৮ হাজার ছাড়িয়েছে। বহু মানুষ এখনও ধ্বংসস্তূপের নিচে এবং রাস্তায় আটকা আছে। উদ্ধারকারীরা তাদের কাছে পৌঁছাতে পারছেন না।

গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় ওই উপত্যকায় অন্তত ১১৭ ফিলিস্তিনি নিহত হয়েছে। এতে করে শনিবার অবরুদ্ধ এই ভূখণ্ডে ইসরায়েলি হামলায় মৃতের সংখ্যা ২৮ হাজার ছাড়িয়ে গেছে।

মন্ত্রণালয় এক বিবৃতিতে বলেছে, “ইসরায়েলি দখলদার বাহিনী গাজা উপত্যকায় বিভিন্ন পরিবারের বিরুদ্ধে ১৬টি গণহত্যা চালিয়েছে এবং এতে গত ২৪ ঘণ্টায় ১১৭ জন নিহত ও আরও ১৫২ জন আহত হয়েছে। অনেক মানুষ এখনও ধ্বংসস্তূপের নিচে এবং রাস্তায় আটকা পড়ে আছেন। উদ্ধারকারীরা তাদের কাছে পৌঁছাতে পারছেন না।”

উল্লেখ্য, গত বছরের ৭ অক্টোবর গাজায় নির্বিচারে আগ্রাসন চালাচ্ছে ইসরায়েল। এতে ওই উপত্যকার হাসপাতাল, স্কুল, শরণার্থী শিবির, মসজিদ, গির্জাসহ হাজার হাজার ভবন ক্ষতিগ্রস্ত বা ধ্বংস হয়ে গেছে।


আরও খবর



টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের নেতৃত্বে রোহিত

প্রকাশিত:বৃহস্পতিবার ১৫ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৯ ফেব্রুয়ারী ২০২৪ | ৭৮জন দেখেছেন

Image

আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতকে নেতৃত্ব দেবেন কে, তা নিয়ে চলছিল আলোচনা। যেখানে জোরেশোরে শোনা যাচ্ছিল হার্দিক পান্ডিয়ার নাম। তবে ভারতীয় ক্রিকেট বোর্ড-বিসিসিআই সচিব জয় শাহ স্পষ্ট জানিয়ে দিলেন, বর্তমান অধিনায়ক রোহিত শর্মার নেতৃত্বেই বিশ্ব আসরে যাবে দল। 

২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমি-ফাইনালে ইংল্যান্ডের কাছে হারার পর এক বছরের বেশি সময় যখন এই সংস্করণে দেখা যায়নি রোহিতকে, তখন বেশির ভাগ ম্যাচে ভারতকে নেতৃত্ব দিয়েছেন পান্ডিয়া। বর্তমানে চোটে বাইরে থাকা এই অলরাউন্ডারের অনুপস্থিতিতে এই সময়ে নানা ম্যাচে নেতৃত্ব দিয়েছেন লোকেশ রাহুল, জাসপ্রিত বুমরাহ, রুতুরাজ গায়কোয়াড় ও সূর্যকুমার যাদব। 

গত ডিসেম্বরে রোহিতকে সরিয়ে আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্সের নেতৃত্বভার তুলে দেওয়া হয় পান্ডিয়ার কাঁধে। এতে শেষ হয় দলটির অধিনায়ক হিসেবে রোহিতের টানা ১০ বছরের অধ্যায়। পান্ডিয়াকে ভারতের নিয়মিত টি-টোয়েন্টি অধিনায়ক করা হবে বলেও ধারণা করা হচ্ছিল তখন। তবে গত মাসে আফগানিস্তানের বিপক্ষে সিরিজ দিয়ে ১৪ মাস পর ভারতের টি-টোয়েন্টি দলে রোহিত ফেরেন অধিনায়ক হিসেবেই। প্রথম দুই ম্যাচে শূন্য রানে আউট হলেও তৃতীয়টিতে ৬৯ বলে অপরাজিত ১২১ রানের বিধ্বংসী ইনিংস খেলেন তিনি। আগামী জুনে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে শুরু হতে যাওয়া বিশ্বকাপের আগে এটিই ছিল ভারতের শেষ টি-টোয়েন্টি সিরিজ। 

রাজকোটের সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামের নাম পরিবর্তন করার অনুষ্ঠানে বুধবার জয় শাহ নিশ্চিত করে দিলেন, বিশ্বকাপে অধিনায়ক থাকছেন রোহিতই। একই সঙ্গে বড় স্বপ্নের কথাও বললেন তিনি। 

জয় শাহ বলেন, এক বছর পর ফিরে সম্প্রতি আফগানিস্তান সিরিজে তার নেতৃত্ব দেওয়ার অর্থ হলো, সে অবশ্যই (টি-টোয়েন্টি বিশ্বকাপে নেতৃত্ব দেবে)। রোহিত সব সংস্করণের অধিনায়ক। এটি সম্মিলিত সিদ্ধান্ত এবং নির্বাচকরা এই বিষয়ে পুরোপুরি একমত। হার্দিক পান্ডিয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য সহ-অধিনায়ক হিসেবে তার অবস্থান ধরে রাখবে। ২০২৩ (ওয়ানডে) বিশ্বকাপ নিয়ে আমি মন্তব্য করিনি, ফাইনালে আমরা আহমেদাবাদে হেরেছিলাম (অস্ট্রেলিয়ার বিপক্ষে)। আমি নিশ্চিত করে বলতে পারি, ৩০ জুন বার্বাডোজে রোহিত শার্মার নেতৃত্বে ভারত টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতবে।

জয় শাহ যেই অনুষ্ঠানে কথাগুলো বলছিলেন সেখানে উপস্থিত ছিলেন রোহিত, ভারত দলের প্রধান কোচ রাহুল দ্রাবিড়, প্রধান নির্বাচক অজিত আগারকারও। এ ছাড়া ভারতীয় দলের আরও কয়েকজন সদস্য, আইপিএল চেয়ারম্যান অরুন ধুমাল, কিংবদন্তি ক্রিকেটার সুনিল গাভাস্কার, অনিল কুম্বলেরাও ছিলেন অনুষ্ঠানে।


আরও খবর

এক ম্যাচ নিষিদ্ধ রোনালদো

বৃহস্পতিবার ২৯ ফেব্রুয়ারী ২০২৪

রিয়ালকে নতুন কী ‘শর্ত’ দিলেন এমবাপ্পে?

বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪




১০ দেশের রাষ্ট্রদূতকে দেশে ফেরার নির্দেশ

প্রকাশিত:বৃহস্পতিবার ২৯ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ০১ মার্চ ২০২৪ | ১২জন দেখেছেন

Image

বিদেশে থাকা ১০ রাষ্ট্রদূতকে পৃথক বদলির আদেশ জারি করেছে পররাষ্ট্র মন্ত্রণালয়। অবসরে যাওয়া বা চুক্তির মেয়াদ শেষ হওয়ায় তাদের দেশে ফিরতে নির্দেশনা দেওয়া হয়েছে।

পৃথকভাবে রাষ্ট্রদূতদের কাছে পাঠানো পররাষ্ট্র মন্ত্রণালয়ের আদেশে বলা হয়, আপনাকে সদর দপ্তর, পররাষ্ট্র মন্ত্রণালয়, ঢাকায় স্থানান্তরের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পররাষ্ট্র মন্ত্রণালয় রাষ্ট্রদূতদের তাদের বর্তমান দায়িত্বভার অবিলম্বে ছেড়ে ঢাকায় ফিরে আসার অনুরোধ জানিয়েছে।

যেসব দেশের দূতদের বদলির নির্দেশ দেওয়া হয়েছে- জার্মানিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোশাররফ হোসেন ভূঁইয়া, কানাডায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার খলিলুর রহমান, ইতালিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মনিরুল ইসলাম, পোল্যান্ডে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত সুলতানা লায়লা হোসেন, কুয়েতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল মো. আশিকুজ্জামান, জেনেভাস্থ জাতিসংঘ কার্যালয়সহ অন্যান্য আন্তর্জাতিক সংস্থায় নিযুক্ত বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি মোহাম্মদ সুফিউর রহমান, জাপানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত শাহাবুদ্দিন আহমদ, থাইল্যান্ডে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ আবদুল হাই, গ্রিসে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আসুদ আহমেদ ও ইরাকে নিযুক্ত রাষ্ট্রদূত ফজলুল বারী।


আরও খবর

সংরক্ষিত নারী আসনের এমপিদের শপথ বিকালে

বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪

ঢাকা আইনজীবী সমিতির ভোটগ্রহণ চলছে

বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪




দীঘির হারানো টাকা উদ্ধার হলো ডিবির সহায়তায়

প্রকাশিত:সোমবার ১২ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ০১ মার্চ ২০২৪ | ৫৭জন দেখেছেন

Image

কথিত বিকাশ কর্মকর্তার প্রতারণার ফাঁদে নিজের বিকাশ একাউন্ট থেকে দেড় লাখ টাকা হারিয়েছেন চিত্রনায়িকা প্রার্থনা ফারদিন দীঘি। তবে তার হারানো টাকা উদ্ধার করে ফিরিয়ে দিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (গোয়েন্দা) বিভাগ।

সোমবার (১২ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীর মিন্টো রোডে গোয়েন্দা পুলিশ কার্যালয়ে গিয়ে ডিএমপির অতিরিক্ত কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশীদের হাত থেকে উদ্ধার হওয়া টাকা বুঝে নিয়েছেন এই অভিনেত্রী। এ সময় তার সঙ্গে ছিলেন তার বাবা অভিনেতা সুব্রত বড়ুয়া এবং মামা ভিক্টর।

অতিরিক্ত কমিশনার হারুন অর রশীদ বলেন, ‘গত শনিবার দীঘির মোবাইলে একটি অপরিচিত নম্বর থেকে কল আসে। ওই ব্যক্তি নিজেকে বিকাশ অফিসের কর্মী দাবি করেন। এরপর বিকাশ অ্যাকাউন্ট ব্লক হওয়ার তথ্য জানিয়ে ঠিক করে দেওয়ার নামে দীঘির কাছে একটি ওটিপি নম্বর চাইলে সরল মনে সেটা দিয়ে দেন অভিনেত্রী। 

এর কিছুক্ষণ পরই বিকাশ অ্যাকাউন্টের ব্যালেন্স চেক করলে দীঘি দেখতে পান, তার অ্যাকাউন্ট থেকে এক লাখ ৬২ হাজার টাকা উধাও।’  এ ঘটনায় দীঘি শেরে-বাংলা নগর থানা ও ডিবিতে অভিযোগ করেন। মামলার প্রেক্ষিতে রাজধানীর মিরপুর এলাকায় দুই প্রতারককে গ্রেপ্তার করা হয়। উদ্ধার করা হয় হাতিয়ে নেওয়া টাকা।


আরও খবর



পালংখালী-হোয়াইক্যং সীমান্ত দিয়ে এলো মিয়ানমারের ৩৭ সীমান্তরক্ষী

প্রকাশিত:মঙ্গলবার ০৬ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ০১ মার্চ ২০২৪ | ৯৩জন দেখেছেন

Image

কক্সবাজারের উখিয়া ও টেকনাফের বিভিন্ন সীমান্ত পয়েন্ট দিয়ে মিয়ানমার বিজিপি বাহিনীর ৩৭ জন সদস্য পালিয়ে বাংলাদেশে আশ্রয় নিয়েছেন। পরে বাংলাদেশের বিজিবির কাছে তারা প্রাণ বাঁচাতে আত্মসমর্পণ করে অস্ত্র জমা দেন। বিজিবি সদস্যরা মিয়ানমার বিজিপি সদস্যদের হেফাজতে নিয়ে যায় বলে জানা গেছে।

এদের মধ্যে পালংখালী ৯নং ওয়ার্ডের আঞ্জুমানপাড়া সীমান্ত হতে ৩৫ জন এবং টেকনাফের হোয়াইক্যং উত্তরপাড়া সীমান্ত দিয়ে দুইজন বাংলাদেশে প্রবেশ করেছেন। 

খবর পেয়ে পালংখালী সীমান্ত ফাঁড়ির বিজিবি ও হোয়াইক্যং বিজিবির সদস্যরা তাদের হেফাজতে নিয়ে আসেন বলে জানান স্থানীয়রা। এ সময় বিপুল পরিমাণ অস্ত্র ও গোলাবারুদ জমা দিয়েছেন মিয়ানমার বিজিপি সদস্যরা বলে জানা গেছে। তবে এ বিষয়ে ৩৪ বিজিবির পক্ষ থেকে আনুষ্ঠানিক কোনো বক্তব্য পাওয়া যায়নি। 

অপরদিকে টেকনাফের হোয়াইক্যং উত্তরপাড়া সীমান্ত হতে দুইজন বিজিপি সদস্য অস্ত্রবিহীন নাফ নদী সাঁতরিয়ে প্রবেশ করেন বলে জানান এলাকাবাসী। তবে এদের কাছ থেকে মিয়ানমারের বিপুল পরিমাণ টাকাও জব্দ করা হয়েছে বলে স্থানীয় সূত্রে জানা গেছে। 

মঙ্গলবার সকালে উখিয়ার পালংখালী আঞ্জুমানপাড়া সীমান্ত ও টেকনাফ হোয়াইক্যং উত্তরপাড়া দিয়ে তারা বাংলাদেশে অনুপ্রবেশ করেন। সীমানার ওপারে এখনো থেমে থেমে মর্টার শেল ও বুলেটের শব্দে আতঙ্কে রয়েছেন এলাকাবাসী। 

পালংখালী ৯ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য বাবুল মেম্বার জানান, মিয়ানমারে ওপারে গোলাগুলি চলমান অবস্থায় এপারে পালংখালীতে সীমান্ত দিয়ে মিয়ানমার সীমান্ত রক্ষী বাহিনীর বিজিপির কমান্ডারসহ ৩৫ জন ঢুকে পড়লে স্থানীয়দের সহযোগিতায় তাদের বিজিবি হেফাজতে নেয়। পরে বিজিবি তাদের গাড়িযোগে পালংখালী ক্যাম্প থেকে নিরাপদ স্থানে নিয়ে গেছে।


আরও খবর

১০ দেশের রাষ্ট্রদূতকে দেশে ফেরার নির্দেশ

বৃহস্পতিবার ২৯ ফেব্রুয়ারী ২০২৪

সংরক্ষিত নারী আসনের এমপিদের শপথ বিকালে

বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪