Logo
আজঃ শুক্রবার ০১ মার্চ ২০২৪
শিরোনাম

এখনো সামান্থাকে ভুলতে পারছেন না নাগা চৈতন্য

প্রকাশিত:বৃহস্পতিবার ৩০ নভেম্বর ২০২৩ | হালনাগাদ:শুক্রবার ০১ মার্চ ২০২৪ | ৮১জন দেখেছেন

Image

বিনোদন ডেস্ক : দক্ষিণী সিনেমার জনপ্রিয় নায়ক নাগা চৈতন্য ও অভিনেত্রী সামান্থা রুথ প্রভু চার বছরের দাম্পত্য জীবনের ইতি টেনেছিলেন ২০২১ সালে। এর মধ্যে গত কয়েক বছর ধরে সামান্থার ব্যক্তিগত জীবনে অনেক ঝড় বয়ে গেছে। 

তবু সব সামলে পেশাদার অভিনেত্রী হিসাবে নিজের জীবনের অন্যতম সেরা সময় উপভোগ করেন এই নায়িকা। কয়েক বছর আগে দক্ষিণী ইন্ডাস্ট্রি থেকে বলিউডে পা রেখেছেন তিনি। ‘দ্য ফ্যামিলি ম্যান’ সিরিজে বলিউডে হাতেখড়ির পরে মার্ভেল খ্যাত রুশো ব্রাদার্সের আন্তর্জাতিক সিরিজ ‘সিটাডেল’-এর ভারতীয় সংস্করণেও কাজ করেছেন তিনি। 

মাঝে ‘শকুন্তলা’ ও ‘কুশি’র মতো ছবি গুলো মুক্তি পেয়েছে তার। ব্যক্তিগত জীবনে যাই হোক না কেন, কর্ম জীবনে সাফল্যেই পেয়েছেন অভিনেত্রী। তবে এই দুবছরে বার বার নাগা-সামান্থার অনুরাগীরা ভেবেছেন ফের এক হবেন তারা। 

এদিকে সম্প্রতি এক সাক্ষাৎকারে ভারতীয় ওয়েব সিরিজ নিয়ে প্রশ্ন করতেই নাগা নাম নেন সামান্থার। নাগাকে প্রশ্ন করা হয় কোন ভারতীয় সিরিজ দেখে বাকরুদ্ধ হয়ে যান তিনি। এক মুহূর্ত দেরি না করেই অভিনেতা বলেন ‘দ্য ফ্যামিলি ম্যান’। 

এই সিরিজের দ্বিতীয় ভাগে রাজ লক্ষ্মী শেখরনের চরিত্রে অভিনয় করেন সামান্থা। প্রশংসিত হয়েছে তার অভিনয়। 

তার এমন উত্তরের পর অনেকের কৌতুহল তবে কি ভাঙা সম্পর্ক ফের জোড়া লাগার সম্ভাবনা রয়েছে! তবে এই আলোচনার মধ্যেও আরেকটি গুঞ্জন রয়েছে- অভিনেত্রী শোভিতা ধুলিপালার সঙ্গে নাকি নতুন করে সম্পর্কে জড়িয়েছেন নাগা। যদিও এ নিয়ে এখনো কোনো মন্তব্য করেননি নাগা।


আরও খবর



ফখরুল-খসরুর জামিন শুনানি ১৪ ফেব্রুয়ারি

প্রকাশিত:মঙ্গলবার ০৬ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ০১ মার্চ ২০২৪ | ৯৫জন দেখেছেন

Image

প্রধান বিচারপতির বাসভবনের সামনে হামলা ও ভাঙচুরের ঘটনায় করা রমনা মডেল থানার মামলায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও দলটির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীর জামিন আবেদন শুনানির জন্য ১৪ ফেব্রুয়ারি দিন ধার্য করেছেন আদালত।

মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) ঢাকা মহানগর দায়রা জজ মো. আছাদুজ্জামানের আদালতে জামিনের আবেদন করেন তাদের আইনজীবী সৈয়দ জয়নাল আবেদীন মেজবাহ।

তিনি বলেন, এর আগে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে এই মামলায় তাদের জামিনের আবেদন নামঞ্জুর হয়। ওই আদেশের বিরুদ্ধে আমরা মহানগর দায়রা জজ আদালতে জামিনের আবেদন করেছি। এই এক মামলায় জামিন পেলে কারামুক্ত হতে পারবেন তারা বলে জানান এই আইনজীবী।

জানা যায়, গত বছরের ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশ শুরুর আগে প্রধান বিচারপতির বাসভবনের সামনে গাছের ডাল ভেঙে ও হাতের লাঠি দিয়ে নামফলক, গেটে হামলা চালানো হয়। অভিযুক্তরা ভেতরে ইটপাটকেল ছুড়তে থাকেন। এ ঘটনায় মির্জা ফখরুলসহ বিএনপির ৫৯ নেতার বিরুদ্ধে রমনা থানায় মামলা করা হয়।

গত ২৯ অক্টোবর সকাল সাড়ে ৯টার দিকে গুলশানের বাসা থেকে মির্জা ফখরুলকে আটক করে নিয়ে যায় গোয়েন্দা পুলিশ (ডিবি)। আর ২ নভেম্বর দিবাগত রাত পৌনে ১টার দিকে গুলশানের বাসা থেকে আমীর খসরুকে আটক করে ডিবি পুলিশ। পরদিন ৩ নভেম্বর তার ৬ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। ৯ নভেম্বর রিমান্ড শেষে তাকে কারাগারে পাঠানো হয়। এরপর থেকে তিনিও কারাগারে রয়েছেন


আরও খবর



ফেব্রুয়ারি মাস কত বছর পর পর ২৯ দিনে হয় ?

প্রকাশিত:বৃহস্পতিবার ২৯ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ০১ মার্চ ২০২৪ | ২৯জন দেখেছেন

Image

মো: ইবাদত হোসেন: আমাদের এই পৃথিবীতে ইংরেজি ক্যালেন্ডার অনুযায়ী ১২টি মাস আছে, কিন্তু প্রায় সব মাস ৩০দিন এবং ৩১দিন করে আছে।

কিন্তু ফেব্রুয়ারি মাস এর মধ্যে আলাদা এর মধ্যে ২৮ টি দিন রয়েছে, কিন্তু ৪ বছর পর পর সেটি ২৯ দিন হয়। যাকে আমরা লিপ ইয়ার বা অধিবর্ষ নামে চিনি,যা ৪ বছর পর পর লক্ষ্য করা যায়। জানেন কি কেনো ফেব্রুয়ারি মাস ২৮ দিন হয় বেশি হয় না? এর জন্য এক ইতিহাস আছে যেই জন্য ফেব্রুয়ারি মাস ২৮ দিন হয়। আমরা যেই ক্যালেন্ডার ব্যবহার করি সেটি মূলত গ্রীক এর সমকাল এর ক্যালেন্ডার।

রোমানরা ৩০৩ দিনে বছর এর হিসেব করতো। তাদের সময় জানুয়ারি, ফেব্রুয়ারি মাস ছিল না, তারা সরাসরি মার্চ মাস থেকে বছর হিসেব করতো। সেই সময় রাজা নুমা ক্যালেন্ডারে জানুয়ারি এবং ফেব্রুয়ারি মাস যোগ করেন, এবং নতুন পঞ্জিকা এর সৃষ্টি করেন।

কিন্তু জানুয়ারি এবং ফেব্রুয়ারি কে বছরের শেষ মাস ধরা হতো,, পরে আস্তে আস্তে সেটি পরিবর্তন হয়ে সামনে চলে আসছে। সেই সময় জানুয়ারি এবং ফেব্রুয়ারি ২ মাস কেই ৩১ দিন করে হিসেব করা হতো,, যার ফলে প্রচুর সমস্যা দেখা দেই। মূলত আবহাওয়া এবং বছরের পরিবর্তন এর সাথে অমিল দেখা দিচ্ছিল, পরে রোমের নতুন রাজা আসার পরে এই ২ টি মাস কে নতুন করে সাজানোর পরিকল্পনা করে,তখনকার সময় বছরের সাথে তাল মেলানোর জন্য জানুয়ারি মাস ৩১ দিন এবং ফেব্রুয়ারি কে ২৮ দিন নির্ধারণ করা হয়।

সেই থাকে আজ পর্যন্ত ২৮ দিন পর্যন্ত ফেব্রুয়ারি মাস এর প্রচলন হয়ে আসছে। তবে প্রতি বছর ফেব্রুয়ারি মাস ২৮ দিন হয় না সূর্যের চারদিকে পৃথিবী প্রদক্ষিণ করতে সময় নেয় ৩৬৫ দিন ৬ ঘন্টা। সেই হিসাবে প্রত্যেক ৪ বছর পর ২৪ ঘন্টা,অর্থাৎ একটি দিন অতিরিক্ত থেকে যায়।

সেই দিনটি যোগ করা হয় ফেব্রুয়ারি মাসে। তাই চার বছর পর ফেব্রুয়ারি মাসের দিনসংখ্যা দাঁড়ায় ২৯ দিন। এইভাবে মূলত ফেব্রুয়ারি মাস ২৮ এবং ২৯ দিন হয়।


আরও খবর

ইউটিউবিংয়ে ঝুঁকছে আখাউড়ার তরুনরা

মঙ্গলবার ০৬ ফেব্রুয়ারী ২০২৪




সংরক্ষিত নারী আসনের এমপিদের শপথ বিকালে

প্রকাশিত:বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ০১ মার্চ ২০২৪ | ১৬জন দেখেছেন

Image

জাতীয় সংসদে সংরক্ষিত নারী আসনের নির্বাচিত ৫০ জন সংসদ সদস্যের শপথগ্রহণ অনুষ্ঠিত হবে বুধবার বিকাল ৩টায়। এ দিন সংসদ ভবনের নিচতলায় শপথকক্ষে তাদের শপথবাক্য পাঠ করাবেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

সংসদ সচিবালয় সূত্রে জানা গেছে, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্যদের শপথ অনুষ্ঠানের জন্য এরই মধ্যে প্রয়োজনীয় প্রস্তুতি সম্পন্ন করেছে সংসদ সচিবালয়। প্রথমে সরকারি দল আওয়ামী লীগ মনোনীত ৪৮ জন ও পরে বিরোধী দল জাতীয় পার্টি মনোনীত দুজন সংসদ সদস্য শপথ নেবেন।

শপথগ্রহণ শেষে তারা শপথ বইয়ে সই করবেন। তারা বিকাল পৌনে ৫টায় সংসদ অধিবেশনে যোগ দেবেন বলে জানা গেছে। এদিকে সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্যরা বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন। রোববার মনোনয়ন প্রত্যাহারের শেষ দিনে সংরক্ষিত নারী আসনে কোনো প্রার্থীই মনোনয়নপত্র প্রত্যাহার না করায়, নির্বাচন কমিশন সবাইকে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করে। 

এর পর মঙ্গলবার নির্বাচনি ফলের গেজেট প্রকাশ করা হয়। গেজেটের কপি নির্বাচন কমিশন সচিবালয় থেকে জাতীয় সংসদ সচিবালয়ে পাঠানো হয়।


আরও খবর

১০ দেশের রাষ্ট্রদূতকে দেশে ফেরার নির্দেশ

বৃহস্পতিবার ২৯ ফেব্রুয়ারী ২০২৪

ঢাকা আইনজীবী সমিতির ভোটগ্রহণ চলছে

বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪




চরিত্রটি বোঝার চেষ্টা করেছি : দীঘি

প্রকাশিত:বুধবার ০৭ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ০১ মার্চ ২০২৪ | ১২২জন দেখেছেন

Image

‘শ্রাবণ জ্যোত্স্নায়’ সিনেমায় আমি মৌ চরিত্রে অভিনয় করেছি। চরিত্রটি ঠিকঠাক ধারণ করতে উপন্যাসটি পড়েছি, চরিত্রটি বোঝার চেষ্টা করেছি। আশা করি কাজটি দর্শকদের ভালো লাগবে।’—নিজের নতুন সিনেমা এবং চরিত্র প্রসঙ্গে কথাগুলো বলেন চিত্রনায়িকা দীঘি।

আগামী ১৬ ফেব্রুয়ারি প্রেক্ষাগৃহে মুক্তি পাবে সিনেমাটি। এ উপলক্ষে গত ৫ ফেব্রুয়ারি প্রকাশিত হয়েছে সিনেমাটির ট্রেলার। যা এরই মধ্যে বেশ নজর কেড়েছে দর্শকদের। জানা গেছে, কথাসাহিত্যিক ইমদাদুল হক মিলনের ‘শ্রাবণ জ্যোত্স্নায়’ উপন্যাস অবলম্বনে নির্মিত এ সিনেমাটি পরিচালনা করেছেন আবদুস সামাদ খোকন।

ইমদাদুল হক মিলন তার উপন্যাসটিতে যুক্তরাষ্ট্রে বড় হয়ে ওঠা প্রভাবশালী বাঙালি ছেলে নাবিল আর গ্রামের অতি সরল নিরীহ ও পরোপকারী পুরুষ শুভর মাঝখানে দাঁড় করিয়েছেন সুন্দরী মেয়ে মৌকে। এই গল্পটিই এবার সিনেপর্দায় দেখতে যাচ্ছেন দর্শকরা। সরকারি অনুদানের এই সিনেমাটিতে দীঘির বিপরীতে অভিনয় করেছেন গাজী আবদুন নূর।

এছাড়া আরো অভিনয় করেছেন বাপ্পা সান্তনু, মুনমুন আহমেদ, সুব্রত বড়ুয়া, মাসুম বাশার, মিলি বাশারসহ অনেকে। নির্মাতা জানান, ২০২১ সালে শুটিং শুরু হওয়া সিনেমাটি ২০২৩ সালে কলকাতার ‘পঞ্চম বাংলাদেশ চলচ্চিত্র উত্সব’-এ দেখানো হয়। তখন পরিপূর্ণ ছিল প্রেক্ষাগৃহ। এক কথায় অসাধারণ মনোগ্রাহী একটি চলচ্চিত্র শ্রাবণ জ্যোত্স্নায়! বিশেষ করে আপামর বাঙালি পরিবারের নির্ভেজাল পারিবারিক মনোরঞ্জনের সিনেমা হবে এটি!

 উল্লেখ্য, শিশুশিল্পী হিসেবে দারুণ জনপ্রিয়তা অর্জন করেন দীঘি। তবে শিশুশিল্পীর তকমা পেছনে ফেলে ২০২১ সালে ‘তুমি আছো তুমি নেই’ সিনেমার মাধ্যমে নায়িকা হিসেবে চলচ্চিত্রে অভিষিক্ত হন তিনি। এরপর ‘টুঙ্গিপাড়ার মিয়াভাই’ ও ‘মুজিব:একটি জাতির রূপকার’ সিনেমাগুলোতে অভিনয় করেন দীঘি।


আরও খবর



বানিয়াচং উপজেলা নির্বাচনে চেয়ারম্যান হিসেবে আপনাকে চাই আপামর জনতা

প্রকাশিত:বুধবার ০৭ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৯ ফেব্রুয়ারী ২০২৪ | ৬৪জন দেখেছেন

Image

শাহ সুমন, বানিয়াচং : অবহেলিত ও অসহায় মানুষের পাশে থেকে আবারো কাজ করতে চান। সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক মোঃ ইকবাল হোসেন খাঁন।

সরকারের সিদ্ধান্তে এবার উপজেলা নির্বাচনে কোনো দলীয় প্রতীক না থাকায় সরকারি দলের একাধিক প্রার্থী নির্বাচনে অংশ গ্রহণ করবেন বলে গুঞ্জন শোনা যায়। তবে উপজেলা নির্বাচনের তফসিল ঘোষণা না হলেও এপ্রিলের প্রথম ধাপের নির্বাচন অনুষ্ঠিত হবে বলে জানা গেছে।

এদিকে জননেতা মোঃ ইকবাল হোসেন খাঁন, নিজের অবস্থান আরো সুসংহত করতে তিনি নিয়মিত গনসংযোগ,উঠান বৈঠকসহ নির্বাচনী কার্যক্রম চালিয়ে আসছেন। এমন কি দিনরাত ভোটারদের সঙ্গে মতবিনিময় করে যাচ্ছেন। উপজেলার প্রত্যেকটি ইউনিয়নে পথসভা ও করতে দেখা গেছে তাকে। 

নিজের প্রার্থীতা জানান দিয়ে তিনি এলাকার সাধারণ মানুষের সমর্থন, দোয়া ও  সার্বিক সহযোগিতার আহ্বান জানান। উপজেলা পরিষদ নির্বাচন চেয়ারম্যান প্রার্থী মোঃ ইকবাল হোসেন খাঁন।

দিনব্যাপী উপজলার বিভিন্ন বাজারে, চায়ের দোকানে, বিভিন্ন এলাকায় রাস্তা ঘাটে প্রচারণাকালে বানিয়াচং উপজেলা পরিষদ নির্বাচন চেয়ারম্যান প্রার্থী মোঃ ইকবাল হোসেন খাঁন বলেন, বঙ্গবন্ধুর একজন আদর্শ সৈনিক হিসেবে নিজেকে নিযুক্ত করে দীর্ঘ দিন ধরে উপজেলায় বিভিন্ন সেবা মূলক কার্যক্রম করে যাচ্ছেন। এলাকায় সমাজসেবক হিসেবে তার ব্যাপক সুনাম রয়েছে। এছাড়াও সকল সময়ে তিনি অসহায় দুস্থ্য মানুষের সুখ দুঃখে সর্বদা পাশে দাঁড়িয়েছেন। তিনি বিশ্বাস করেন আপামর জনতা এবারো আমাকে বিপুল ভোটে বিজয়ী করবে।

আরও খবর

হবিগঞ্জে ১ কোটি ২৭ লাখ কেজি চা উৎপাদন

বুধবার ০৭ ফেব্রুয়ারী ২০২৪