Logo
আজঃ শুক্রবার ২৯ মার্চ ২০২৪
শিরোনাম

বাগেরহাটে বসত ঘরে ঢুকে হামলা, আহত -৩

প্রকাশিত:বৃহস্পতিবার ২০ অক্টোবর ২০22 | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ৩৯৮জন দেখেছেন

Image

বাগেরহাট প্রতিনিধি: পূর্ব বিরোধের জের ধরে বাগেরহাট সদর উপজেলার ৩নং গোটাপাড়া ইউনিয়নের নওয়াপাড়া গ্রামের কিবরিয়া শেখ (২৬) এর বসত বাড়িতে হামলা করেছে প্রতিপক্ষরা। এতে কিবরিয়া শেখসহ তার স্ত্রী তানিয়া বেগম (২২) ও মাতা অহিদা বেগম (৪৮) আহত হন। পরে স্থানীয়রা আহত অবস্থায় তাদের উদ্ধার করে বাগেরহাট ২৫০ শয্যা জেলা হাসপাতালে ভর্তি করে। এ ঘটনায় ভুক্তভোগী কিবরিয়া শেখ বাদি হয়ে বাগেরহাট সদর থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। হামলায় আহত কিবরিয়া শেখ সদর উপজেলার গোটাপাড়া ইউনিয়নের নওয়াপাড়া গ্রামের মৃত বজলুর রহমান শেখের ছেলে। 

হামলায় আহত কিবরিয়া শেখ তার লিখিত অভিযোগে জানান,  বুধবার (১৯ অক্টোবর) দুপুরে আমি আমার বসত ঘরে অবস্থান কালে আমার পাশ্ববর্তী মোঃ তরিকুল ইসলাম, মোঃ মিলন শেখ, মোঃ লিটন শেখ, শিরিনা বেগম ও সূজন শেখ রামদা, লোহার রড, লাঠি সোটা সহ বিভিন্ন দেশীয় নিয়ে আমার বসত বাড়িতে অনধিকারভাবে প্রবেশ করে। আমিসহ আমার পরিবারকে অকথ্য ভাষায় আলিগালাজ করে। তারা পূর্ব পরিকল্পনা মোতাবেক আমার বসত ঘরে ঢুকে আমার উপর হামলা করে। তারা আমাকে হত্যার উদ্দেশ্যে দেশীয় অস্ত্র দিয়ে এলোপাতাড়ী ভাবে মারপিট শুরু করে ও ঘর থেকে উঠানে নিয়ে যায়। আমাকে বাচাতে আমার মা অহিদা বেগম ও স্ত্রী তানিয়া বেগম এগিয়ে আসলে হামলাকারীদের আঘাতে আমিসহ আমার মা ও স্ত্রী রক্তাক্ত জখম হই।

এসময় হামলাকারীরা পূর্ব পরিকল্পিত ভাবে ঘরে থাকা এনজিওর লোন উত্তলনের ৮০ হাজার টাকা নিয়ে যায়।  আমাদের ডাক চিৎকারে আশপাশের লোকজন ঘটনাস্থলে এগিয়ে আসলে হামলাকারীরা খুন জখমের হুমকি দিয়ে ঘটনাস্থল ত্যাগ করে। পরে স্থানীয়রা আমাদের উদ্ধার করে বাগেরহাট ২৫০ শয্যা জেলা হাসপাতালে ভর্তি করে।

এ ঘটনায় বাগেরহাট সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আজিজুর রহমান বলেন, হামলার ঘটনায় লিখিত অভিযোগ পেয়েছি। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। দোসীদের বিরুদ্ধে দ্রুত আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে। 



আরও খবর



ভিয়েতনামে বাংলাদেশ দূতাবাসে গণহত্যা দিবস পালন

প্রকাশিত:মঙ্গলবার ২৬ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ১৪জন দেখেছেন

Image

ভিয়েতনামের হ্যানয়স্থ বাংলাদেশ দূতাবাসে ২৫ মার্চ যথাযোগ্য মর্যাদায় ও ভাবগম্ভীর পরিবেশে গণহত্যা দিবস পালন করা হয়েছে। অনুষ্ঠানের শুরুতে ১৯৭১ সালের ২৫ মার্চের কালোরাতে নিহত সকল শহীদের স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন, মোমবাতি প্রজ্বলন এবং তাদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত পরিচালনা করা হয়। 

পরে দিবসটি উপলক্ষ্যে প্রদত্ত রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বাণী পাঠ করে শোনানো হয় এবং দিবসটির তাৎপর্য তুলে ধরে একটি আলোচনা সভার আয়োজন করা হয়। আলোচনার পর্বে মূল বক্তব্য রাখেন রাষ্ট্রদূত মোহাম্মদ লুৎফর রহমান। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন মিশনের কাউন্সেলর ও দূতালয় প্রধান নাসিরউদ্দীন। 


আরও খবর



৯ বছর পর চালু হচ্ছে বিমানের ঢাকা-রোম ফ্লাইট

প্রকাশিত:মঙ্গলবার ২৬ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ২৫জন দেখেছেন

Image

৯ বছর পর চালু হচ্ছে বিমানের ঢাকা-রোম ফ্লাইট। এটি হতে যাচ্ছে বিমানের ২৩তম রুট।মঙ্গলবার দিবাগত রাত সাড়ে তিনটায় ফ্লাইটটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে যাত্রী নিয়ে ইতালির রোমের উদ্দেশে ছেড়ে যাবে বিমানের প্রথম একটি ফ্লাইট। বিষয়টি গণমাধ্যমে নিশ্চিত করেছেন বাংলাদেশ বিমানের মহাব্যবস্থাপক জনসংযোগ তাহেরা খন্দকার।

লোকসানের কারণে ২০১৫ সালে এই রুটটি বন্ধ করে দেয় বিমান। এবার বেশ ভালো সাড়া পাওয়া যাচ্ছে বলে জানিয়েছেন বিমানের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মো. শফিউল আজিম। সপ্তাহে তিনটি ফ্লাইট পরিচালনা করবে বিমান। বিমানের বোয়িং-৭৮৭ ড্রিমলাইনারের মাধ্যমে রোম ফ্লাইট পরিচালিত হবে।

ইতালির রাজধানী রোমসহ মিলান, ভেনিসে বসবাস করছে কমপক্ষে ২ লাখ বাংলাদেশি, এর বাইরে বছর জুড়ে দেশটিতে যাচ্ছেন হাজারো বাংলাদেশি পর্যটক। ইতালি তো বটেই ইউরোপীয় ইউনিয়ন ভুক্ত অন্য কোনো দেশে বাংলাদেশ বিমানের সরাসরি কোনো ফ্লাইট চালু নেই। এত দিন ভরসা ছিল মধ্যপ্রাচ্যভিত্তিক এয়ারলাইনসগুলো। এতে করে ট্রানজিট নিয়ে ১৫-১৬ ঘণ্টা লেগে যেত ইতালি পৌঁছতে। ইতালিতে আজ দিবাগত রাত সাড়ে তিনটায় চালু হতে যাচ্ছে বিমান বাংলাদেশ এয়ারলাইনস। এতে করে ৮ থেকে ১০ ঘণ্টার মধ্যে ঢাকা থেকে রোম যাওয়া যাবে। রোমে পৌঁছাবে স্থানীয় সময় সকাল ৯টায়। একই দিন রোম থেকে আরেকটি ফ্লাইট ঢাকার উদ্দেশে যাত্রা করবে। রোম পর্যন্ত ইকোনমি ক্লাসে সর্বনিম্ন একমুখী ভাড়া নির্ধারণ করা হয়েছে ৬৪ হাজার টাকা আর দ্বিমুখী ১ লাখ ৪ হাজার টাকা।

২০০৫ সালে বিমানের ইউরোপ, যুক্তরাষ্ট্র, মধ্যপ্রাচ্যসহ বিশ্বের বিভিন্ন জায়গায় বিমানের মোট ৩১টি রুট চালু ছিল। তখন বেশির ভাগ উড়োজাহাজ ছিল ভাড়া নেওয়া। এখন বিমানে ১৬টি বোয়িংসহ ২১টি নতুন উড়োজাহাজ রয়েছে। তাই আস্তে আস্তে বিমানের নতুন রুটও চালু করা হচ্ছে। কর্তৃপক্ষ জানিয়েছে, বিমানের পরবর্তী গন্তব্য মালদ্বীপ ও চীনের কুনমিং।

১৯৮১ সালের ২ এপ্রিল ইতালির রোমে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের প্রথম ফ্লাইট চালু হয়। নানা কারণে ২০১৫ সালের ৬ এপ্রিল তা বন্ধ হয়ে যায়।


আরও খবর



বাংলাদেশের অংশগ্রহণ জার্মানিতে আন্তর্জাতিক পর্যটন শিল্প মেলায় 

প্রকাশিত:বৃহস্পতিবার ০৭ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ৭১জন দেখেছেন

Image

জার্মানির বার্লিনে শুরু হয়েছে বিশ্বের আকর্ষণীয় পর্যটন শিল্পের মেলা আইটিবি ২০২৪। মঙ্গলবার (০৫ মার্চ) থেকে শুরু হওয়া এই মেলায় পর্যটন শিল্পের অন্যতম স্থান সুন্দরবন, বিশ্বের সবচেয়ে দীর্ঘ সমুদ্র সৈকত কক্সবাজার, পার্বত্য চট্টগ্রাম,পাহাড়পুর ও মহাস্থানগড়সহ নানা স্থানকে বিশ্বের পর্যটকদের কাছে তুলে ধরতে বাংলাদেশ অংশগ্রহণ করেছে। 

জার্মানিতে বাংলাদেশ দূতাবাসের সার্বিক ব্যবস্থাপনায় ও বাংলাদেশ ট্যুরিজম বোর্ডসহ ও এস্কেইপ বাংলাদেশ লিমিটেড, রিভারেইন ট্যুর, এ ওয়ান ট্যুরিজম, হিলভিউ ট্যুরিজম,গ্র্যান্ড সিলেট হোটেল এন্ড রিসোর্ট, গ্রীণ চ্যানেল, ট্রেভ কাইটস, হোটেল বেঙ্গল ক্যানারী পার্ক ও অউটার্কি ট্যুরসহ দেশের বেশ কয়েকটি পর্যটন শিল্পের প্রতিষ্ঠান মেলায় অংশগ্রহণ করে।

মেলার উদ্বোধনী অনুষ্ঠানে অংশগ্রহণ শেষে বাংলাদেশ স্টলের উদ্বোধন করেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী, বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মুহাম্মদ ফারুক খান এমপি ও জার্মানিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. মোশাররফ হোসেন ভূঁইয়া। এসময় দেশের পর্যটন শিল্পের বিকাশে সম্ভাব্য সবকিছু করার অঙ্গীকার করেন মন্ত্রী ফারুক খান। পাশাপাশি দেশী ও বিদেশী পর্যটকদের জন্য বিশেষ পর্যটন স্পটগুলোতে আরো সুযোগ সুবিধা নিরাপত্তা নিশ্চিত করারও আশ্বাস দেন। 

এসময় অনারারি কনসাল হাসনাত মিয়া, কমার্শিয়াল কাউন্সিলর মোহাম্মদ সাইফুল ইসলাম, দূতাবাসের অন্যান কর্মকর্তাসহ কমিউনিটির গন্যমান্য ব্যাক্তিরা ছিলেন উপস্থিত। এবছর আয়োজক দেশ জার্মানির সাথে সহযোগী দেশ হিসেবে আছে ওমান। মেলায় বিশ্বের ১৮০টি দেশের প্রায় সাড়ে পাঁচ হাজার পর্যটন প্রতিষ্ঠান অংশ নিয়েছে। তিনদিনব্যাপী এই মেলা শেষ হবে বৃহস্পতিবার (০৭ মার্চ) সন্ধ্যা ৬টায়।


আরও খবর



রজমানেও ফিলিস্তিনের গাজায় ইসরায়েলি বর্বরতা চলছেই, প্রাণহানি ছাড়াল ৩১৫০০

প্রকাশিত:রবিবার ১৭ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ৪৪জন দেখেছেন

Image

পবিত্র রমজান মাসেও ফিলিস্তিনের গাজা উপত্যকায় ইসরায়েলি বর্বর হামলা অব্যাহত রয়েছে। সর্বশেষ গত ২৪ ঘণ্টায় ইহুদিবাদী সেনাদের হামলায় আরও ৬৩ ফিলিস্তিনি নিহত হয়েছে। এতে করে উপত্যকাটিতে নিহতের মোট সংখ্যা ৩১ হাজার ৫০০ ছাড়িয়ে গেছে। এছাড়া গত বছরের ৭ অক্টোবর থেকে চলা এই হামলায় আহত হয়েছে আরও ৭৩ হাজারেরও বেশি ফিলিস্তিনি। 

গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে- শনিবার গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে- গাজায় ইসরায়েলের হামলায় গত ২৪ ঘণ্টায় অন্তত ৬৩ ফিলিস্তিনি নিহত ও আরও ১১২ জন আহত হয়েছে। মন্ত্রণালয় আরও জানায়, গত ২৪ ঘণ্টায় ইসরায়েলি দখলদার বাহিনী গাজা উপত্যকায় পরিবারগুলোর বিরুদ্ধে সাতটি গণহত্যা চালিয়েছে এবং এতে ৬৩ জন নিহত এবং আরও ১১২ জন আহত হয়েছে। অনেক মানুষ এখনও ধ্বংস স্তূপের নিচে এবং রাস্তায় আটকা পড়ে আছে কারণ উদ্ধারকারীরা তাদের কাছে পৌঁছাতে পারছেন না।

ফিলিস্তিনি স্বাস্থ্য কর্তৃপক্ষের মতে, ইন্টারন্যাশনাল কোর্ট অব জাস্টিসের একটি অস্থায়ী রায়কে লঙ্ঘন করে ইসরায়েল গাজা উপত্যকায় আগ্রাসন চালিয়ে যাচ্ছে। গত বছরের ৭ অক্টোবর থেকে চালানো বর্বর এই আগ্রাসনে অন্তত ৩১ হাজার ৫৫৩ ফিলিস্তিনি নিহত হয়েছে। নিহতদের বেশিরভাগই নারী এবং শিশু। এছাড়া ইসরায়েলের নির্বিচার হামলায় আহত হয়েছে আরও ৭৩ হাজার ৫৪৬ জন।


আরও খবর



কোটালীপাড়া অফিসার ইনচার্জের প্রচেষ্টায় ভাবির হত্যাকারী দেবর গ্রেফতার

প্রকাশিত:বৃহস্পতিবার ০৭ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ৪৬৩জন দেখেছেন

Image
মাহাবুব সুলতান : গোপালগঞ্জের কোটালীপাড়ায় আলোচিত দেবরের হাতে ভাবি খুনের ঘটনার প্রধান আসামি খালিদ মোল্লাকে (৪৫) গ্রেফতার করেছে কোটালীপাড়া থানা পুলিশ।

বুধবার (৬ মার্চ) ঢাকার ধামরাই তাবলীগ জামাতে গা ডাকা দিয়ে  ছিলেন । অফিসার ইনচার্জ মুহাম্মদ ফিরোজ আলম গোপন সূত্রে জানতে পেরে  সেখানে কোটালীপাড়া থানা থেকে এস আই জাকির হোসেন, এস আই আমিনুল ইসলাম সহ একটি পুলিশ টিম পাঠিয়ে   তাকে গ্রেফতার করা হয়।

খালিদ মোল্লা উপজেলার দক্ষিন হিরণ গ্রামের চান মিয়া মোল্লার ছেলে।
কোটালীপাড়া থানার অফিসার ইনচার্জ মোঃ ফিরোজ আলম বলেন, গোপন সংবাদের ভিত্তিতে আমরা জানতে পারি আলোচিত ভাবি হত্যাকান্ডের প্রধান আসামি খালেদ ঢাকার ধামরাই এলাকায় আত্মগোপনে রয়েছে। এরপরে আমাদের একটি টিম ধামরাই অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করতে সক্ষম হয়। 

উল্লেখ্য, গত দুই ফেব্রæয়ারি দক্ষিণ হিরণ গ্রামের পারিবারিক কলহের জের ধরে খালিদ মোল্লার তার আপন ভাবিকে খুন করে পালিয়ে য়ায়। এ ঘটনায় থানায় একটি মামলা দায়ের হয়। মামলা নং+  ৩)। এরপর থেকে প্রায় এক মাস দেশের বিভিন্ন স্থানে পলাতক থেকে সর্বশেষ ঢাকার ধামরাই তাবলিক জামাত থেকে থেকে গ্রেফতার হয়।


আরও খবর