Logo
আজঃ সোমবার ২৬ সেপ্টেম্বর ২০২২
শিরোনাম

এশিয়া কাপ জয়ের লক্ষ্যে বিকালে ঢাকা ছাড়ছেন টাইগাররা

প্রকাশিত:মঙ্গলবার ২৩ আগস্ট ২০২২ | হালনাগাদ:সোমবার ২৬ সেপ্টেম্বর ২০২২ | ১০৮জন দেখেছেন
Image

তিন দিন পরই পর্দা উঠবে এশিয়া কাপের। সংযুক্ত আরব আমিরাতে বসছে টুর্নামেন্টটির ১৫তম আসর। আগামী ২৭ আগস্ট শ্রীলংকা-আফগানিস্তানের ম্যাচ দিয়ে মাঠে গড়াবে এশিয়ান ক্রিকেটের সর্বোচ্চ মর্যাদার লড়াই। 

আগামী ৩০ আগস্ট শারজায় নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ দল। সে লক্ষ্যে মঙ্গলবার বিকালে ঢাকা ছাড়বেন টাইগাররা। 

মঙ্গলবার বিকাল সোয়া ৫টার ফ্লাইটে দুবাইয়ের উদ্দেশে রওনা করবে সাকিব বাহিনী। বাংলাদেশ বিমানের ঢাকা-দুবাই ফ্লাইট রাজধানী ঢাকা থেকে চট্টগ্রাম হয়ে দুবাই যাবে টাইগারদের নিয়ে।

এবারের এশিয়া কাপে অংশ নিচ্ছে ছয় দল। যার মধ্যে বাংলাদেশ, শ্রীলংকা, পাকিস্তান, ভারত ও আফগানিস্তান সরাসরি এবং একটি দল বাছাই পর্ব থেকে আসবে। তিন দল করে দুগ্রুপে বিভক্ত হয়ে অনুষ্ঠিত হবে মাঠের লড়াই। গ্রুপ পর্বে বাংলাদেশের দুই প্রতিপক্ষ আফগানিস্তান ও শ্রীলংকা। ৩০ আগস্ট আফগানিস্তানের মুখোমুখি হওয়ার পর ১ সেপ্টেম্বর শ্রীলংকার সঙ্গে হবে টাইগারদের দ্বিতীয় ও শেষ গ্রুপ ম্যাচ। 

এদিকে কোচ ছাড়াই এশিয়া কাপ খেলতে যাচ্ছে বাংলাদেশ। হেড কোচ রাসেল ডমিঙ্গোকে টি-টোয়েন্টির দায়িত্ব থেকে সরিয়ে দেওয়ায় কোচ ছাড়াই যাচ্ছেন টাইগাররা। তার বদলে ভারতের শ্রীধরন শ্রীরামকে টেকনিক্যাল অ্যাডভাইজার করা হয়েছে। তার লক্ষ্য, পরিকল্পনায়ই এবারের এশিয়া কাপ খেলবে বাংলাদেশ।


আরও খবর

এশিয়া কাপ শেষে দেশে ফিরলো টাইগাররা

শনিবার ০৩ সেপ্টেম্বর ২০২২




গ্যাটকো মামলায় খালেদা জিয়ার বিরুদ্ধে অভিযোগ গঠন পেছালো

প্রকাশিত:বুধবার ৩১ আগস্ট ২০২২ | হালনাগাদ:সোমবার ২৬ সেপ্টেম্বর ২০২২ | ৮০জন দেখেছেন
Image

গ্যাটকো দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ ১৩ আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন শুনানির জন্য নতুন দিন নির্ধারণ করেছেন আদালত। আগামী ১৬ অক্টোবর নতুন এ দিন ধার্য করা হয়েছে।

আজ বুধবার (২১ আগস্ট) কেরাণীগঞ্জ কেন্দ্রীয় কারাগারে অবস্থিত ঢাকার-৩ বিশেষ আদালতের বিচারক আলী হোসেনের আদালতে মামলাটির অভিযোগ গঠন শুনানির জন্য দিন ধার্য ছিল। কিন্তু আসামি পক্ষের আইনজীবী খালেদা জিয়া অসুস্থ জানিয়ে সময় আবেদন করলে আদালত তা মঞ্জুর করে আগামী ১৬ অক্টোবর নতুন এ দিন ধার্য করেন।

খালেদা জিয়ার আইনজীবী জিয়া উদ্দিন জিয়া গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন। আদালতে খালেদা জিয়ার পক্ষে তার আইনজীবী মাসুদ আহম্মেদ তালুকদার হাজিরা দিয়েছেন বলেও জানান তিনি।

২০০৭ সালের ২ সেপ্টেম্বর দুর্নীতি দমন কমিশনের (দুদক) উপ-পরিচালক গোলাম শাহরিয়ার চৌধুরী চার দলীয় জোট সরকারের তৎকালীন প্রধানমন্ত্রী খালেদা জিয়া, তার ছোট ছেলে আরাফাত রহমান কোকোসহ ১৩ জনের বিরুদ্ধে তেজগাঁও থানায় এ মামলা করেন। মামলার পরদিন খালেদা জিয়া ও কোকোকে গ্রেপ্তার করা হয়।

ওই বছরের ১৮ সেপ্টেম্বর মামলাটি অন্তর্ভুক্ত করা হয় জরুরি ক্ষমতা আইনে। পরের বছর ১৩ মে খালেদা জিয়াসহ ২৪ জনের বিরুদ্ধে এ মামলায় অভিযোগপত্র দাখিল করা হয়।



আরও খবর



বীর মুক্তিাযোদ্ধা হাজী আরশেদ আলীর দাফন সম্পূর্ন

প্রকাশিত:রবিবার ১১ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:সোমবার ২৬ সেপ্টেম্বর ২০২২ | ৬১জন দেখেছেন
Image

পাংশা ( রাজবাড়ী) প্রতিনিধি: পাংশা পৌর শহরের গুধিবাড়ী এলাকার সমাজ সেবক বীর মুক্তিযোদ্ধা মোঃ আরশেদ আলীর জানাজা বাদ যোহর পাংশা এয়াকুব আলী চৌধুরী বিদ্যাপিঠ মাঠে অনুষ্ঠিত হয়েছে ১২ সেপ্টেন্বর। 

মরহুমের কফিনে শ্রদ্ধা নিবেদন করেন জাতীর বীর সন্তান মুক্তিযোদ্ধা গণ, পাংশা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আলী, পাংশা উপজেলা পরিষদের  চেয়ারম্যান মোঃ ফরিদ হাসান ওদুদ, পৌর মেয়র ওয়াজেদ আলী মন্ডল, পাংশা উপজেলা প্রাথমিক  শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মোঃ আরিফুল ইসলাম, এয়াকুব আলী চৌধুরী বিদ্যাপিঠের শিক্ষক গণ সহ সমাজের বিভিন্ন শ্রেণী পেশার লোকজন।  

শ্রদ্ধা নিবেদন শেষে  বাংলাদেশ পুলিশের পক্ষথেকে গার্ড অফ অনার প্রদান করা হয়। এসময় বিউবলে করুন সুর ভেসে উঠে। জানাজা শেষে পাংশা পৌর গোরস্থানে মরহুমের দাফন সম্পূর্ণ হয়।উল্লেখ্য ১১ সেপ্টেম্বর পাংশায় রাত সাড়ে নায় টার দিকে নিজ বাড়ীতে তিনি ইন্তেকাল করেন।


আরও খবর



স্ত্রীকে গ্যাস ট্যাবলেট খাইয়ে হত্যা, শ্বশুর ও শ্বাশুড়ি আটক

প্রকাশিত:শনিবার ২৪ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:সোমবার ২৬ সেপ্টেম্বর ২০২২ | ১৯জন দেখেছেন
Image
সিরাজগঞ্জ প্রতিনিধি: সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার চকঝুঝুরি গ্রামে নাসিমা  খাতুন (২৩) নামে এক গৃহবধূর লাশ উদ্ধার করেছে পুলিশ। ঘটনার পর থেকে তার স্বামী সুমন আলী পলাতক রয়েছে।

শনিবার (২৪ সেপ্টেম্বর) সকালে নিহতের স্বামীর বাড়ির পাশের পুকুর পাড় থেকে মরদেহটি উদ্ধার করে পুলিশ। নিহত নাসিমা চক ঝুরঝুরি গ্রামের সরোয়ারের ছেলে সুমনের স্ত্রী।  

স্থানীয়রা জানান, স্বামী সুমনসহ পরিবারের লোকজন নাসিমা খাতুনকে প্রতিনিয়ত নির্যাতন করত। শুক্রবার রাতে তাকে বেধড়ক পিটিয়ে মারাত্মক আহত করে স্বামী সুমন। পিটিয়ে আহত করার পর জোর করে গ্যাস ট্যাবলেট খাইয়ে পুকুর পাড়ে ফেলে আসে নিহতের স্বামী ও শশুর। পরে নাসিমার চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে আসলে তাদের কাছে ঘটনার বর্ননা দেয়ার কিছুক্ষন পরেই নাসিমার মৃত্যু হয়।

তাড়াশ থানার (ওসি) তদন্ত নুরে আলম জানান, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সিরাজগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। 

মৃত্যুর আগে নিহত নাসিমা উপস্থিত লোকজনের কাছে স্বামী ও শশুরের নির্যাতন ও গ্যাস ট্যাবলেট খাওয়ানোর বিষয়ে ভিডিও  সাক্ষাতকার দিয়েছে। জিজ্ঞাসাবাদের জন্য তার শ্বশুর ও শ্বাশুড়িকে থানায় আনা হয়েছে। তার স্বামী সুমন পলাতক রয়েছে।

আরও খবর



নাটরের লালপুরে বৃষ্টির পানি নিষ্কাশনকে কেন্দ্র করে যুবক গুলিবৃদ্ধ

প্রকাশিত:শুক্রবার ১৬ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২ | ১৩৯জন দেখেছেন
Image

নিজস্ব প্রতিনিধি:  নাটরের লালপুরে বৃষ্টির পানি নিষ্কাশনকে কেন্দ্র করে ২ পক্ষের বাক বিতন্ডের এক র্পযায়ে প্রতিপক্ষের গুলিতে রজব সরদার নামে এক যুবক গুলিবৃদ্ধ সহ ৪জন আহত হয়েছেন।

মঙ্গলবার ১৩ই সেপ্টেম্বর দুপুরে উপজেলার বিলমারিয়া ইউনিয়নের নাগশোষা গ্রামে এ ঘটনা ঘটে। গুলিবৃদ্ধ যুবক রজব সরদার একই গ্রামের ফজর সরদারের ছেলে। এছাড়াও রেখা, ফরিদা,ও রাকিব, নামে আরো তিনজন আহত হয়েছে।

স্থায়ী ও পুলিশ সূত্রে জানা যায়, মঙ্গলবার দুপুরে বৃষ্টির পানি নিষ্কাশনকে কেন্দ্র করে রজবের সাথে একই এলাকার শীর্ষ সন্তাসী ও মাদক ব্যবসায়ী সুমন,সবার,ও রুবেলের বাক বিতন্ড হয়। এক পর্যায়ে সন্তাসী সুমন তার কাছে থাকা অবৈধ অস্ত্র বের করে রজব সরদার ও তার ভাইদেরকে লক্ষ করে কয়েক রাউন্ড গুলি করে। এক পর্যায়ে রজব গুলিবৃদ্ধ হয়। স্বজনরা রবজকে উদ্ধার করে লালপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কতব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। হাসপাতালে খবর নিয়ে জানা যায় রজব সরদারের অবস্থা আশংকা জনক,এবং এখনও গুলি বের করা সম্ভব হয়নি।

পরে রজব সরদারের ভাই আনারুল সরদার বাদী হয়ে শীর্ষ সন্তাসী ও মাদক ব্যবসায়ী সুমন কে প্রধান আসামী করে  ৭জনের নামে লালপুর থানায় একটা হত্যা চেষ্টা মামলা দায়ের করে।

এবিষয়ে লালপুর থানার ভারপ্রাপ্ত কর্মকতা মনুয়ারুজ জামান বলেন, পানি নামাকে কেন্দ্র করে এঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ ঘটনা স্থল থেকে ১রাউড গুলির খোসা ও ১রাউড পিস্তলের তাজা গুলি উদ্ধার করে। এছারা ৫ জন আসামী আদালতে আত্বসমারপন করে জামিনে আছে। প্রধান আসামী সুমনকে গ্রেফতারের চেষ্টা চলছে।


আরও খবর



প্রযোজকের সঙ্গে বিয়ে করে যা বললেন মহালক্ষ্মী

প্রকাশিত:শনিবার ০৩ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:সোমবার ২৬ সেপ্টেম্বর ২০২২ | ৯৫জন দেখেছেন
Image

দক্ষিণী ইন্ডাস্ট্রিতে ফের বিয়ের সানাই। জীবনের নতুন অধ্যায় শুরু করলেন অভিনেত্রী তথা ভিডিও জকি মহালক্ষ্মী। তামিল প্রযোজক রবিন্দর চন্দ্রশেখরণের সঙ্গে সাতপাক ঘুরলেন এই নায়িকা। জীবনের বিশেষ মুহূর্তকে লেন্সবন্দি করে তা অনুরাগীদের সঙ্গে ভাগ করে নিয়েছেন মহালক্ষ্মী।

বিয়ের ছবি দিয়ে স্বামীর উদ্দেশে তিনি লিখেছেন, 'আমার সৌভাগ্য যে জীবনসঙ্গী হিসেবে তোমাকে পেয়েছি। তোমার ভালোবাসার উষ্ণতা আমার জীবনকে পরিপূর্ণ করেছে। তোমায় ভালোবাসি আম্মু'।

বিয়ের দিন দক্ষিণের ঐতিহ্যবাহী লাল রঙা কাঞ্জীভরম শাড়ীতে সেজে উঠেছিলেন মহালক্ষ্মী। হাতে একগুচ্ছ সবুজ চুরির সঙ্গে মানানসই ভারি গয়না। ধুমধাম করে নয়, দুই পরিবারের সদস্য এবং বন্ধুদের উপস্থিতিতে ছিমছাম ভাবে তিরুপতিতে বিয়ে সেরেছেন তারা।

শোনা যায়, ২০১৯ সালে নানা সমস্যার কারণে মহালক্ষ্মীর প্রথম বিয়ে ভেঙে যায়। এর পরেই রবিন্দরের মধ্যে ভালোবাসা খুঁজে পান অভিনেত্রী। কাজের সূত্রে দুজনের পরিচয়। 'বিদিয়াম বরাই কাথিরু'র সেটে তাদের প্রথম সাক্ষাৎ। রবিন্দর প্রযোজিত সেই ছবিতে অভিনয় করছিলেন মহালক্ষ্মী। সেই আলাপ থেকেই বন্ধুত্ব। পরবর্তীতে বন্ধুত্ব গড়ায় প্রেমে। নবদম্পতিকে শুভেচ্ছা জানিয়েছেন ইন্ডাস্ট্রির তারকারা।

টেলিভিশনের চেনা মুখ মহালক্ষ্। অভিনয় করেছেন 'বাণী রানি', 'অফিস', 'উথিরিপুক্কাল', 'উরু কাই আসাই'-এর মতো একাধিক দক্ষিণী ধারাবাহিকে। খুব শীঘ্রই বিজয় রাজের পরিচালনায় তামিল ছবি 'মুন্নাভিরান'-এ দেখা যাবে তাকে। অন্য দিকে, রবীন্দরও একাধিক সফল ছবি করে প্রযোজক হিসেবে নিজের জায়গা পাকা করেছেন তিনি।


আরও খবর

যৌনপল্লীতে নায়িকা নিপুণ আক্তার !

বৃহস্পতিবার ১৫ সেপ্টেম্বর ২০২২