Logo
আজঃ সোমবার ২৬ সেপ্টেম্বর ২০২২
শিরোনাম

এশিয়া কাপ শেষে দেশে ফিরলো টাইগাররা

প্রকাশিত:শনিবার ০৩ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:সোমবার ২৬ সেপ্টেম্বর ২০২২ | ৮০জন দেখেছেন
Image

হতাশার এশিয়া কাপ শেষে দেশে ফিরলো টাইগাররা। শনিবার সকাল ৯টার দিকে হযরত শাহাজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে অবতরণ করেছে সাকিবদের বহনকারী বিমান। বিসিবির মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

সবার আগে এশিয়া কাপ থেকে ছিটকে গেছে বাংলাদেশ। আফগানিস্তানের কাছে ৭ উইকেটে হারের পর বৃহস্পতিবার শ্রীলঙ্কার কাছে ২ উইকেটের পরাজয়ে এশিয়া কাপ থেকে বিদায় নিয়েছে সাকিব আল হাসানের দল।

জানা গেছে, কিছুদিন বিশ্রামে থাকবেন ক্রিকেটাররা। এরপর আগামী ১২ তারিখ থেকে টেকনিক্যাল কনসালট্যান্ট শ্রীধরন শ্রীরামের কাছে কয়েকদিনের ক্যাম্প করবে টাইগাররা।


আরও খবর



ধারাবাশাইল উচ্চ বিদ্যালয়ে পুনরায় সভাপতি হলেন কাজী অমিত মাহমুদ

প্রকাশিত:মঙ্গলবার ১৩ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২ | ৫৩জন দেখেছেন
Image

কোটালিপাড়া (গোপালগঞ্জ) প্রতিনিধি: গোপালগঞ্জের কোটালিপাড়ার কান্দিইউনিয়নের ধারাবাশাইল উচ্চ বিদ্যালয় শোমবার ম্যানেজিং কমিটি ঘোষণা করা হয়েছে।পুনরায়  নির্বাচিত হয়েছেন কাজী অমিত মাহমুদ। 

অভিভাবক, শিক্ষক,,দাতা সদস্য মোট ৯ সদস্য বিশিষ্ট ম্যানেজিং কমিটি গঠন করা হয়েছে। কান্দি ইউনিয়নের চেয়ারম্যান তুষার মুধু বলেন পরপর চার  বার  নির্বাচিত হওয়ার একটা  বড় কারণ তিনি সভাপতি হওয়ার পর  থেকে উচ্চ বিদ্যালয়ের অবকাঠামো পরিবর্তন হয়েছে।

লেখা পড়ার মান ভালো হয়েছে। ম্যানেজিং কমিটির শিক্ষক সদস্য সহকারী প্রধান শিক্ষক মনিন্দ্র নাথ রায় বলেন কাজী অমিত মাহমুদ আমাদের শিক্ষক, এবং ছাত্র ছাত্রী ও বিদ্যালয়ের দিক সার্ব খানিক খেয়াল রাখেন। কাজী অমিত মাহমুদ পুনরায় নির্বাচিত  হয়ে সকলের উদ্দেশ্যে বলেব আমার  চাওয়া লেখা পড়ার মান উন্নত করা বিদ্যালয় কে সরকারি করা,  শিক্ষার্থীদের সুশিক্ষায় শিক্ষিত করা।

আমার পুর্বপুরুষ থেকে শুরু করে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সাথে জরিত। আমার বাবা কাজী মন্টু কলেজের প্রতিষ্ঠাতা,  চাচা শাহানা রশিদ উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা।আমার শিক্ষা প্রতিষ্ঠানের সঙ্গে আসি ও থাকব এই কথা বলে শুভেচ্ছা জানিয়ে বক্তব্য শেখ করেন।


আরও খবর



খাজা মঈনুদ্দীন চিশতির মাজার জিয়ারত করলেন প্রধানমন্ত্রী

প্রকাশিত:বৃহস্পতিবার ০৮ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২ | ৭৩জন দেখেছেন
Image

ভারত সফরের শেষ দিনে আজমীর শরীফে খাজা মঈনুদ্দীন চিশতির মাজার জিয়ারত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

আজ বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) দুপুরে তিনি মাজার জিয়ারত করেন। পরে প্রধানমন্ত্রী দেশ, জনগণ এবং সমগ্র মুসলিম উম্মাহর উন্নয়ন, সমৃদ্ধি ও কল্যাণ কামনা করে মোনাজাত করেন। 

খাজা মঈনুদ্দীন চিশতির মাজার জিয়ারত করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর আগে, ফ্লাইটটি নয়াদিল্লির পালাম বিমানবন্দর থেকে জয়পুর আন্তর্জাতিক বিমানবন্দরের উদ্দেশে সকাল ৯টা ১২ মিনিটে ছেড়ে আসে।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আমন্ত্রণে চার দিনের রাষ্ট্রীয় সফরে সোমবার (৫ সেপ্টেম্বর) দিল্লি যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

সফরকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতের রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং উপ-রাষ্ট্রপতি জগদীপ ধনকড় এর সঙ্গে বৈঠক করেন। এসব বৈঠকে ব্যবসা-বাণিজ্য, জ্বালানি, অভিন্ন নদ-নদীর পানিবণ্টন, সীমান্তে হত্যা ও রোহিঙ্গা সংকট সমাধানে সহযোগিতার বিষয়গুলো বেশি গুরুত্ব পায়। খাজা মঈনুদ্দীন চিশতির মাজার জিয়ারত করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নরেন্দ্র মোদি-শেখ হাসিনার মধ্যে দ্বিপাক্ষিক বৈঠক শেষে দুই দেশের মধ্যে সাতটি সমঝোতা স্মারক সই হয়। দুই প্রধানমন্ত্রী দ্বিপাক্ষিক, আঞ্চলিক ও আন্তর্জাতিক বিভিন্ন ইস্যুতে এক সঙ্গে কাজ করতে সম্মত হন।

সফরকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী ড. এস জয়শঙ্কর, কংগ্রেস নেতা রাহুল গান্ধী, ভারতের উত্তর পূর্ব অঞ্চলের উন্নয়ন বিষয়ক মন্ত্রী কিষাণ রেড্ডি, ভারতের আদানি গ্রুপের চেয়ারম্যান গৌতম আদানি।


আরও খবর

২২ দিন ইলিশ ধরা-বিক্রি নিষিদ্ধ

বৃহস্পতিবার ১৫ সেপ্টেম্বর ২০২২




ঢাকার নবাবগঞ্জ হতে ৩১৬০ পিস ইয়াবা ও ১৩৫ গ্রাম হেরোইনসহ ০১ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব

প্রকাশিত:মঙ্গলবার ১৩ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২ | ৫০জন দেখেছেন
Image

গতকাল ১২ সেপ্টেম্বর ২০২২ র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল ঢাকা জেলার নবাবগঞ্জ থানাধীন দিঘীর পাড় এলাকায় একটি অভিযান পরিচালনা করে আনুমানিক ২২,৯৮,০০০ টাকা মূল্যের ৩,১৬০ পিস ইয়াবা ও ১৩৫ গ্রাম হেরোইনসহ ০১ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত ব্যক্তির নাম মোহাম্মদ আজাদ (৪৯) বলে জানা যায়। এসময় তার নিকট থেকে ০১টি মোবাইল ফোন জব্দ করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গ্রেফতারকৃত ব্যক্তি একজন পেশাদার মাদক ব্যবসায়ী। সে বেশ কিছুদিন যাবৎ নবাবগঞ্জসহ ঢাকা শহরের বিভিন্ন এলাকায় ইয়াবা ও হেরোইনসহ অন্যান্য মাদকদ্রব্য সরবরাহ করে আসছিল বলে জানা যায়।

গ্রেফতারকৃত ব্যক্তির বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মাদক মামলা রুজু করা হয়েছে।


আরও খবর



এশিয়া কাপ ২০২২

পাকিস্তানকে হারিয়ে শুভ সূচনা ভারতের

প্রকাশিত:সোমবার ২৯ আগস্ট ২০২২ | হালনাগাদ:সোমবার ২৬ সেপ্টেম্বর ২০২২ | ৮৩জন দেখেছেন
Image

দুবাইয়ে অনুষ্ঠিত এশিয়া কাপ ২০২২ এর দ্বিতীয় ম্যাচে পাকিস্তানকে ০৫ উইকেটে হারিয়ে শুভ সূচনা করলো ভারত। রবিবার (২৮ আগস্ট) দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে পাকিস্তানকে প্রথমে ব্যাটিংয়ে পাঠায় রোহিত শর্মা। প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে সব উইকেট হারিয়ে ১৪৭ রান সংগ্রহ করে বাবর আজমের পাকিস্তান। 

জবাবে ব্যাট করতে নেমে ০২ বল বাকি থাকতে নিদৃষ্ট লক্ষ্যে পৌঁছে যায় কোহলিরা। দলের হয়ে ২৯ বলে সর্বচ্চো ৩৫ রান করেন রাবিন্দ্র জাদেজা। অন্যদিকে ১৭ বলে ৩৩ রান করে অপরাজিত থাকেন হার্দিক পান্ডিয়া। 

১৪৮ রানের লক্ষ্য তাড়া করতে নেমে প্রথম ওভারেই ধাক্কা খায় ভারত। অভিষিক্ত নাসিম শাহর করা দ্বিতীয় বলে বোল্ড হন লোকেশ রাহুল। কাট করতে গিয়ে বল উইকেটে টেনে আনেন রাহুল (১ বলে ০)। এরপর বিরাট কোহলি, রোহিত শর্মা বেশ কয়েকবার পরাস্ত হলেও ভাগ্যগুণে আউট হওয়া থেকে বেঁচে যান দুজনই। তবে সে ধারাবাহিকতা বেশিক্ষন ধরে রাখতে পারেননি তারা। মোহাম্মদ নেওয়াজের বলে ধরাশায়ী হোন দুজনই। আউট হওয়ার আগে ১৮ বলে ১২ রান করেন অধিনায়ক রোহিত শর্মা। অন্যদিকে ৩৪ বলে ৩৫ রান করে সাজ ঘরে ফেরেন ভিরাট কোহলি। তার আউটের পর মাঠে নামেন সূর্যকুমার যাদব। ১৮ বলে ১৮ রান করে নাসিম শাহর বলে আউট হন তিনি। সূর্যকুমারের আগে ব্যাট করতে নামা জাদেজার করা ২৯ বলে ৩৫ রান ও হার্দীক পান্ডিয়ার করা ১৭ বলে ৩৩ রানের উপর ভর করে কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছে যায় ভারত।

পাকিস্তানের পক্ষে ৩৩ রানে ৩ উইকেট নেন মোহাম্মদ নেওয়াজ। ২৭ রানে ২ উইকেট নেন নাসিম শাহ।

এর আগে প্রথমে ব্যাট করতে নেমে প্রথম ওভারেই ভুবনেশ্বরের তোপ টের পায় পাকিস্তানি দুই ওপেনার। ওই ওভারে মোহাম্মদ রিজওয়ানকে দেখতে হয় দুবার রিভিউ। ভুবনেশ্বরের করা তৃতীয় ওভারের চতুর্থ বলে বাবর আজম বিদায় নেন ১০ (৯) রান করে। ফখর জামানকে বিদায় করেন আভেষ খান। ইফতিখার আহমেদকে ২ রানে ফেরান হার্দিক পান্ডিয়া। একপাশ আগলে রাখা মোহাম্মদ রিজওয়ান ৪৩ (৪২) রানে বিদায় করেন পান্ডিয়া। এরপর পাকিস্তানের ব্যাটাররা পেরে উঠতে পারেনি ভারতীয় বোলারদের সামনে। শেষ দিকে শাহনেওয়াজ দাহানির ৬ বলে ১৬ এবং হারিস রউফের ৭ বলে ১৩ রানে লড়াইয়ের পুঁজি পায়।

ভারতের পক্ষে ২৬ রানে ৪ উইকেট নেন ভুবনেশ্বর। ৩ উইকেট নেন হার্দিক পান্ডিয়া। ২টি উইকেট নেন অর্শদিপ সিং ও ১ উইকেট নেন আভেষ খান।



আরও খবর

এশিয়া কাপ শেষে দেশে ফিরলো টাইগাররা

শনিবার ০৩ সেপ্টেম্বর ২০২২




রাজবাড়ীতে রাফি হত্যা মামলার ২ আসামী বিদেশী পিস্তল সহ গ্রেফতার

প্রকাশিত:মঙ্গলবার ১৩ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২ | ৫২জন দেখেছেন
Image

সৈকত শতদল ( রাজবাড়ী ) প্রতিনিধি: রাজবাড়ীতে দু’টি বিদেশী পিস্তলসহ হত্যা মামলার দুই আসামি গ্রেফতার চাঞ্চল্যকর আরিফুল ইসলাম রকি (২৭) হত্যা মামলার দুই আসামিকে গ্রেফতার করেছে পুলিশ। এসময় তাদের কাছ থেকে হত্যাকান্ডে ব্যবহৃত

দু’টি বিদেশী পিস্তল, পাঁচটি খালি কার্তুজ ও দুইটি কার্তুজের মাথার অংশ উদ্ধার করা হয়। সোমবার সকালে পুলিশ সুপার সম্মেলকক্ষে রাজবাড়ী জেলা পুলিশ সুপার এম.এম. শাকিলুজ্জামান এ তথ্য জানান।

গ্রেফতারকৃতরা হলো- রাজবাড়ী সদর উপজেলার চরখানখানাপুর গ্রামের নাজিমদ্দিন শেখের ছেলে রাকিব শেখ (৩৪) ও কুষ্টিয়া সদর উপজেলার দহকুলা গ্রামের মৃত মজিবর রহমানের ছেলে ইয়ামিন

আলী (২২)। সংবাদ সম্মেলনে পুলিশ সুপার এম.এম. শাকিলুজ্জামান জানান, পূর্ব শত্রুতার জেরে গত শনিবার সন্ধ্যায় রাজবাড়ী সদরের খানখানাপুর সুরাজ মোহিনী ইনস্টিটিউটের সামনে আরিফুল ইসলাম রকিকে গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা। এ ঘটনায় রোববার নিহত রকির বাবা রাজ্জাক শেখ ১৬ জনকে আসামি করে রাজবাড়ী সদর থানায় হত্যা মামলা দায়ের করেন।

তিনি আরো জানান, চলতি বছরের গত ৪মার্চ চরখানখানাপুর গ্রামে রাকিব শেখ নামে এক যুবকের হাতের কবজি কেটে বিচ্ছিন্ন করে প্রতিপক্ষ। ওই ঘটনায় রাকিবের বড় ভাই নজরুল ইসলাম বাদী হয়ে ১৬জনের বিরুদ্ধে রাজবাড়ী সদর থানায় মামলা দায়ের করেন। ওই মামলায় প্রধান আসামী ছিলেন আরিফুল ইসলাম রকি। ওই মামলায় গ্রেফতার হয়ে রকি দীর্ঘদিন জেল হাজতে ছিলো। স¤প্রতি সে জামিনে বের হয়।


আরও খবর