Logo
আজঃ সোমবার ২৬ সেপ্টেম্বর ২০২২
শিরোনাম

ফুলবাড়ীতে বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ

প্রকাশিত:মঙ্গলবার ০২ আগস্ট 2০২2 | হালনাগাদ:সোমবার ২৬ সেপ্টেম্বর ২০২২ | ১২১জন দেখেছেন
Image
আরিফুল ইসলাম আরিফ , ফুলবাড়ী (কুড়িগ্রাম) প্রতিনিধিঃ কুড়িগ্রামের ফুলবাড়ীতে ২০২২-২০২৩ অর্থবছর খরিপ -২ মৌসুমে কৃষি পূর্ণবাসন কর্মসূচির আওতায় রোপা আমন ধানের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে বন্যায় ক্ষতিগ্রস্ত ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে। 

মঙ্গলবার  সকাল সাড়ে ১১ টায় কৃষি অধিদপ্তর ফুলবাড়ীর বাস্তবায়নে  ও কৃষি অফিস চত্বরে   বিতরণকালে উপস্থিত ছিলেন, ফুলবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমন দাস,  উপজেলা কৃষি কর্মকর্তা নিলুফা ইয়াসমিন, সহকারী কৃষি সম্প্রসারণ অফিসার রায়হান, উপসহকারী কৃষি কর্মকর্তাবৃন্দ।  উপজেলার ছয়টি ইউনিয়নের বন্যায় ক্ষতিগ্রস্ত   ৬'শত কৃষকদের মাঝে প্রতি বিঘার জন্য রোপা আমন বীজ ৫ কেজি,ডিএপি  ১০ কেজি ও এমওপি ১০ কেজি সার বিতরণ করা হয়।

আরও খবর



মাছ চুরির অপবাদ দিয়ে দিনমজুরকে রাতভর নির্যাতন করলেন ইউপি সদস্য

প্রকাশিত:শনিবার ২৭ আগস্ট ২০২২ | হালনাগাদ:সোমবার ২৬ সেপ্টেম্বর ২০২২ | ৭৬জন দেখেছেন
Image
মোংলা (বাহেরহাট)  প্রতিনিধিঃ মোংলায় চিংড়ি ঘেরের মাছ চুরির অপবাদ তুলে এক দিনমজুরকে রাতভর আটকে রেখে অমানুষিক নির্যাতন চালিয়েছে স্থানীয় এক ইউপি সদস্য ও ইউপি আ'লীগ নেতা।

শুক্রবার (২৬ আগষ্ট) দিনগত রাতে উপজেলার সোনাইলতলা গ্রামে এ ঘটনা ঘটে। প্রথম দফায় চিংড়ি ঘেরের বাসায় বেদম মারধর করার পর ভোররাতে দ্বিতীয় দফায় নির্যাতন চালানো হয়ে ওই ইউপি সদস্য ওয়াদুদ মল্লিকের বাড়ির উঠানে। এক পর্যায় দিনমজুর ইব্রাহিম সরদার অচেতন হয়ে পড়লে তাকে পুলিশে সোপর্দ করা হয়। তার অবস্থায় গুরুত্বর হলে পুলিশ পাহারায় ভর্তি করা হয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে। এ ঘটনায় দিনমজুর ইব্রাহিম সরদারের স্ত্রী খাদিজা বেগম শনিবার দুপুরে মোংলা থানায় লিখিত একটি অভিযোগ দায়ের করেছেন। 

এ ঘটনার বিষয় তার পরিবার ও প্রতিবেশীরা জানান, দিনমজুর ইব্রাহিম পরাজিত ইউপি সদস্য প্রার্থী জসিম উদ্দিন সরদারের পক্ষ নিয়ে বিগত নিবার্চনে কাজ করায় তার উপর ক্ষুব্দ হয়ে মাছ চুরির অপবাদ তুলে রাতভর আটকে রেখে নিযার্তন চালানো হয়েছে। ঘটনার রাতে ইব্রাহিম বকুল তলা গ্রামে নিটক আত্মীয়র বাড়িতে নিমন্ত্রন খেয়ে বাড়ি ফেরার পথে ওৎ পেতে থাকা ইউপি সদস্য লোকজন সহ তাকে ধরে নিয়ে যায় বলে অভিযোগ পাওয়া গেছে।

তবে এ অভিযোগের বিষয় জানতে চাইলে কথা বলতে রাজি হননি ঘের মালিক স্থানীয় ওই ইউপি সদস্য। 

এ বিষয় মোংলা থানার পুলিশ পরিদর্শক(ওসি) মোহাম্মাদ মনিরুল ইসলাম জানান, দিনজমুর ইব্রাহিমকে গুরুত্বর অবস্থায় উদ্ধার করে হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়ার কথা জানান তিনি। 


আরও খবর

কোষ্টগার্ডের অভিযানে গাঁজাসহ আটক-৪

শনিবার ২৪ সেপ্টেম্বর ২০২২




আল-জাজিরার প্রতিবেদন

আজারবাইজানের সাথে যুদ্ধবিরতি ঘোষণা করল আর্মেনিয়া

প্রকাশিত:বৃহস্পতিবার ১৫ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২ | ৩৮জন দেখেছেন
Image

নাগরনো-কারাবাখ নিয়ে আবারও যুদ্ধে জড়িয়েছে প্রতিবেশী দুই দেশ আর্মেনিয়া ও আজারবাইজান। ইতোমধ্যে এই লড়াই উভয় পক্ষের ১৫৫ জন সেনা নিহত হয়েছেন। এমন পরিস্থিতিতে উভয় দেশের মধ্যে যুদ্ধবিরতিতে পৌঁছানোর ঘোষণা দিয়েছে আর্মেনিয়া। যদিও এ বিষয়ে আনুষ্ঠানিকভাবে কিছু জানায়নি আজারবাইজান।

আল-জাজিরার প্রতিবেদনে বলা হয়েছে, আর্মেনিয়ার নিরাপত্তা পরিষদের উচ্চপদস্থ কর্মকর্তা আরমেন গ্রিগরিয়ান টেলিভিশনে যুদ্ধ বিরতির ঘোষণা দিয়েছেন। তিনি বলেন, গতকাল বুধবার স্থানীয় সময় রাত ৮টা থেকে এটি কার্যকর হয়েছে। আজারবাইজান এবং আর্মেনিয়া আলোচনা করেই এই সিদ্ধান্তে পৌঁছেছে।

ধারণা করা হচ্ছে, রাশিয়ার মধ্যস্থতায় যুদ্ধবিরতি হয়েছে। গ্রিগরিয়ানের ঘোষণার কয়েক ঘণ্টা আগে আর্মেনিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছিল গোলাগুলি বন্ধ হয়ে গেছে। তবে, তখন যুদ্ধবিরতির চুক্তির কথা উল্লেখ করা হয়নি। চুক্তির বিষয়ে আজারবাইজানের রাজধানী বাকু থেকে এখন পর্যন্ত আনুষ্ঠানিক ঘোষণা আসেনি।

প্রসঙ্গত, ২০২০ সালে নাগরনো-কারাবাখ নিয়ে ৬ সপ্তাহের রক্তক্ষয়ী যুদ্ধে জড়ায় প্রতিবেশী দুই দেশ। এতে আর্মেনিয়ার বিপুল ক্ষয়ক্ষতি ও প্রাণহানি হয়। বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, ‘সিক্স ডে ওয়ার’ নামে পরিচিত ওই ঘটনায় ৬ হাজার ৭০০ মানুষ নিহত হন।


আরও খবর

রাশিয়ার গ্যাসের বিকল্প নেই: জার্মানি

শনিবার ০৩ সেপ্টেম্বর ২০২২




বীর মুক্তিাযোদ্ধা হাজী আরশেদ আলীর দাফন সম্পূর্ন

প্রকাশিত:রবিবার ১১ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২ | ৬০জন দেখেছেন
Image

পাংশা ( রাজবাড়ী) প্রতিনিধি: পাংশা পৌর শহরের গুধিবাড়ী এলাকার সমাজ সেবক বীর মুক্তিযোদ্ধা মোঃ আরশেদ আলীর জানাজা বাদ যোহর পাংশা এয়াকুব আলী চৌধুরী বিদ্যাপিঠ মাঠে অনুষ্ঠিত হয়েছে ১২ সেপ্টেন্বর। 

মরহুমের কফিনে শ্রদ্ধা নিবেদন করেন জাতীর বীর সন্তান মুক্তিযোদ্ধা গণ, পাংশা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আলী, পাংশা উপজেলা পরিষদের  চেয়ারম্যান মোঃ ফরিদ হাসান ওদুদ, পৌর মেয়র ওয়াজেদ আলী মন্ডল, পাংশা উপজেলা প্রাথমিক  শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মোঃ আরিফুল ইসলাম, এয়াকুব আলী চৌধুরী বিদ্যাপিঠের শিক্ষক গণ সহ সমাজের বিভিন্ন শ্রেণী পেশার লোকজন।  

শ্রদ্ধা নিবেদন শেষে  বাংলাদেশ পুলিশের পক্ষথেকে গার্ড অফ অনার প্রদান করা হয়। এসময় বিউবলে করুন সুর ভেসে উঠে। জানাজা শেষে পাংশা পৌর গোরস্থানে মরহুমের দাফন সম্পূর্ণ হয়।উল্লেখ্য ১১ সেপ্টেম্বর পাংশায় রাত সাড়ে নায় টার দিকে নিজ বাড়ীতে তিনি ইন্তেকাল করেন।


আরও খবর



নেত্রকোণায় এস এস সি পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন জেলা প্রশাসক অন্জনা খান মজলিশ

প্রকাশিত:বৃহস্পতিবার ১৫ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২ | ৫৮জন দেখেছেন
Image
নেত্রকোনা প্রতিনিধি: নেত্রকোণায় মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এস এস সি) ও সমমানের ৭৯ টি কেন্দ্রে বৃহস্পতিবার পরীক্ষার ১ম দিনে ২৭ হাজার ৮৭৬ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করেছেন।এর মধ্যে এস এস সি পরীক্ষার্থী ২১ হাজার ৯১১ জন।দাখিল পরীক্ষার্থী ৩ হাজার ৩৫ জন এবং ভোকেশনাল পরীক্ষার্থী ২ হাজার ৯৩০ জন।

নেত্রকোণা জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্র্যাট অন্জনা খান মজলিশ জেলা শহরের আন্জুমান আদর্শ সরকারি উচ্চ বিদ্যালয়,সরকারি বালিকা বিদ্যালয়, দত্ত উচ্চ বিদ্যালয়,জাহানারা স্মৃতি বালিকা বিদ্যালয়, চন্দ্রনাথ উচ্চ বিদ্যালয়সহ বেশ কয়েকটি পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেছেন। সঙ্গে ছিলেন সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউ এন ও) মাহমুদা আক্তার প্রমুখ।

আরও খবর



রাজকে ইঙ্গিত করে যে পোস্ট দিলেন পরীমনি

প্রকাশিত:মঙ্গলবার ৩০ আগস্ট ২০২২ | হালনাগাদ:রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২ | ৭৮জন দেখেছেন
Image

মাতৃত্বের সুখানুভূতি পেয়েছেন চিত্রনায়িকা পরীমনি। রাজপুত্র রাজ্যকে ঘিরেই এখন সময় কাটছে রাজ-পরীমনি দম্পতির। 

মাতৃত্ব যে তিনি এনজয় করেছেন সেটি একটি পোস্টে বুঝিয়ে দিয়েছেন। নিজের গর্ভাবস্থার দিনগুলো মিস করছেন বলে জানিয়েছেন ঢালিউড নায়িকা। শনিবার রাতে ফেসবুক পরীমনি লিখেছেন, ‘আমি আমার গর্ভাবস্থার দিনগুলো খুব মিস করছি। পেটের মধ্যে কেউ নড়ে না, আমার ভাল্লাগে না।’ সেই পোস্টের নিচে স্বামী অভিনেতা শরিফুল রাজকে মেনশন দিয়ে তিনি বুঝিয়ে দিয়েছেন, কথাগুলো তাকেই বলছেন!

সেখানে রাজ এসে মন্তব্য করেছেন, ‘তোমাকে মনে পড়ছে পরী।’

পোস্টের নিচে পরীমনির বন্ধু-শুভাকাঙক্ষীও কমেন্ট করেছেন। তারা নায়িকার মাতৃত্বের অনুভূতির প্রতি ভালোবাসা জানিয়েছেন।

উল্লেখ্য, গত বছরের ১৭ অক্টোবর গোপনে বিয়ে করেন পরীমনি ও শরিফুল রাজ। চলতি বছরের ১০ জানুয়ারি সেই খবর প্রকাশ্যে আনেন তারা। একইদিন সন্তানধারণের বার্তাটিও দেন এ দম্পতি। এরপর ২২ জানুয়ারি পারিবারিক আয়োজনে বিয়ে সারেন। গত ১০ আগস্ট তাদের ঘর আলো করে এসেছে পুত্রসন্তান। যার নাম শাহীম মুহাম্মদ রাজ্য। তাকে নিয়েই ব্যস্ত সময় পার করছেন ঢালিউড দম্পতি।


আরও খবর

যৌনপল্লীতে নায়িকা নিপুণ আক্তার !

বৃহস্পতিবার ১৫ সেপ্টেম্বর ২০২২