Logo
আজঃ সোমবার ২৬ সেপ্টেম্বর ২০২২
শিরোনাম

গ্যাটকো মামলায় খালেদা জিয়ার বিরুদ্ধে অভিযোগ গঠন পেছালো

প্রকাশিত:বুধবার ৩১ আগস্ট ২০২২ | হালনাগাদ:সোমবার ২৬ সেপ্টেম্বর ২০২২ | ৮০জন দেখেছেন
Image

গ্যাটকো দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ ১৩ আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন শুনানির জন্য নতুন দিন নির্ধারণ করেছেন আদালত। আগামী ১৬ অক্টোবর নতুন এ দিন ধার্য করা হয়েছে।

আজ বুধবার (২১ আগস্ট) কেরাণীগঞ্জ কেন্দ্রীয় কারাগারে অবস্থিত ঢাকার-৩ বিশেষ আদালতের বিচারক আলী হোসেনের আদালতে মামলাটির অভিযোগ গঠন শুনানির জন্য দিন ধার্য ছিল। কিন্তু আসামি পক্ষের আইনজীবী খালেদা জিয়া অসুস্থ জানিয়ে সময় আবেদন করলে আদালত তা মঞ্জুর করে আগামী ১৬ অক্টোবর নতুন এ দিন ধার্য করেন।

খালেদা জিয়ার আইনজীবী জিয়া উদ্দিন জিয়া গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন। আদালতে খালেদা জিয়ার পক্ষে তার আইনজীবী মাসুদ আহম্মেদ তালুকদার হাজিরা দিয়েছেন বলেও জানান তিনি।

২০০৭ সালের ২ সেপ্টেম্বর দুর্নীতি দমন কমিশনের (দুদক) উপ-পরিচালক গোলাম শাহরিয়ার চৌধুরী চার দলীয় জোট সরকারের তৎকালীন প্রধানমন্ত্রী খালেদা জিয়া, তার ছোট ছেলে আরাফাত রহমান কোকোসহ ১৩ জনের বিরুদ্ধে তেজগাঁও থানায় এ মামলা করেন। মামলার পরদিন খালেদা জিয়া ও কোকোকে গ্রেপ্তার করা হয়।

ওই বছরের ১৮ সেপ্টেম্বর মামলাটি অন্তর্ভুক্ত করা হয় জরুরি ক্ষমতা আইনে। পরের বছর ১৩ মে খালেদা জিয়াসহ ২৪ জনের বিরুদ্ধে এ মামলায় অভিযোগপত্র দাখিল করা হয়।



আরও খবর



ফুলবাড়ীতে মাদ্রাসা ছাত্রীকে ধর্ষণ, শিক্ষকের বিরুদ্ধে মামলা

প্রকাশিত:শনিবার ২৭ আগস্ট ২০২২ | হালনাগাদ:রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২ | ৮৩জন দেখেছেন
Image

ফুলবাড়ী (কুড়িগ্রাম) প্রতিনিধিঃ কুড়িগ্রামের ফুলবাড়ীতে প্রেমের ফাঁদে ফেলে নবম শ্রেণীর এক মাদ্রাসার শিক্ষার্থীকে ধর্ষণের অভিযোগে এক লম্পট শিক্ষকের বিরুদ্ধে থানায় নারী-শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেছেন মেয়ের বাবা।

আজ শুক্রবার সকালে ওই শিক্ষার্থীকে মেডিকেল পরীক্ষা করার জন্য কুড়িগ্রাম আদালতে পাঠানো হয়েছে। ঘটনাটি ঘটেছে উপজেলার নাওডাঙ্গা ইউনিয়নের গোরকমন্ডপ (বিডিআর বাজার) এলাকায়।

ফুলবাড়ীতে মাদ্রাসা ছাত্রীকে ধর্ষণ, শিক্ষকের বিরুদ্ধে মামলা

কুড়িগ্রামের ফুলবাড়ীতে প্রেমের ফাঁদে ফেলে নবম শ্রেণীর এক মাদ্রাসার শিক্ষার্থীকে ধর্ষণের অভিযোগে এক লম্পট শিক্ষকের বিরুদ্ধে থানায় নারী-শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেছেন মেয়ের বাবা।

আজ শুক্রবার সকালে ওই শিক্ষার্থীকে মেডিকেল পরীক্ষা করার জন্য কুড়িগ্রাম আদালতে পাঠানো হয়েছে। ঘটনাটি ঘটেছে উপজেলার নাওডাঙ্গা ইউনিয়নের গোরকমন্ডপ (বিডিআর বাজার) এলাকায়।

ঐ শিক্ষার্থীর বাড়ী উপজেলার গোরুকমন্ডপ খলিশাটারী গ্রামে। তিনি ওই এলাকার আনোয়ারুল হকের মেয়ে। অন্যদিকে ঐ সহকারি শিক্ষকের বাড়ী একই ইউনিয়নের নাওডাঙ্গা এলাকায়। তিনি ঐ এলাকার মৃত চাঁদ মিয়ার ছেলে ও গোরকমন্ডল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক।

গোরকমন্ডল এলাকার বাসিন্দা নুর হোসেন, জান্টু মিয়া জানান, গোরকমন্ডল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক মোতালেব মিয়ার সঙ্গে বালারহাট ডিএস দাখিল মাদ্রাসার নবম শ্রেনীর এক শিক্ষার্থীর প্রেমের সর্ম্পক গড়ে উঠে। এক পর্যায়ে ঐ মাদ্রাসা শিক্ষর্থীকে বিয়ের প্রলোভনে একাধিকবার উভয়ের মধ্যে শারীরিক মিলনে জড়িয়ে যান। তাদের প্রেমের সর্ম্পক গোপন থাকলেও ক্রমান্বয় ছড়িয়ে পড়ায় বিয়ের চাপ দেন ওই শিক্ষার্থী। উপায়ন্তর না পেয়ে ওই শিক্ষকের লোকজন বুধবার রাতে মেয়ের বাড়ীতে শালিশী বৈঠকে সমাধানের চেষ্টা চালান। পরে বৈঠকে সমাধানের চেষ্টা ব্যর্থ হলে শিক্ষার্থীর বাবা বৃহস্পতিবার রাতে বাদী হয়ে ফুলবাড়ী থানায় নারী-শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেন। আমরা ওই সহকারি শিক্ষকের শাস্তির দাবি জানাচ্ছি।

উপজেলার ভারপ্রাপ্ত প্রাথমিক শিক্ষা অফিসার আশরাফুজ্জামান জানান, বিষয়টি শুনেছি। তার বিরুদ্ধে নারী কেলেঙ্কারীর ঘটনা হলে আইনাগত ব্যবস্থা নেয়া হবে।

ফুলবাড়ী থানার অফিসার ইনর্চাজ (ওসি) ফজলুর রহমান জানান, শিক্ষার্থীর বাবা বাদী হয়ে নারী শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেছেন। মেয়েটিকে মেডিকেল পরীক্ষা করার জন্য শুক্রবার সকালে কুড়িগ্রাম আদালতে পাঠানো হয়েছে। সেই সঙ্গে আসামীকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।


আরও খবর



কাশিয়ানীতে শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল

প্রকাশিত:শনিবার ২৭ আগস্ট ২০২২ | হালনাগাদ:রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২ | ১১৪জন দেখেছেন
Image

পরশ উজিরঃ স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ৪৭তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে ওড়াকান্দী ইউনিয়ন আওয়ামী লীগের আয়োজনে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরান থেকে তেলাওয়াত ও জাতির পিতাসহ ১৫ আগস্টে নিহত সকল শহীদের রুহের মাগফিরাত কামনা করে দোয়া করা হয়।

শুক্রবার (২৬ আগস্ট) বিকালে গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার ওড়াকান্দি ইউনিয়নের আড়ুয়াকান্দি বাজারে ওই সভার আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. মোক্তার হোসেন।

অনুষ্ঠানে ওড়াকান্দি ইউনিয়ন আওয়ামীলগের সভাপতি ফেরদৌস হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. খোকন মল্লিকের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী জাহাঙ্গীর আলম, রাজউক কল্যাণ ট্রাস্টের মহা সচিব ও উপজেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক এ্যাড: মো. মাহাবুবুর রহমান।

এসময় আরো উপস্থিত ছিলেন- বঙ্গবন্ধু ছাত্র আইন পরিষদের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক এ্যাড: মোল্লা মশিউর রহমান, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জামিনুর রহমান জাপান, যুব ও ক্রীড়া সম্পাদক এ্যাড: ফারুক আহমেদ, সদস্য সিকদার সেলিমসহ বিভিন্ন ইউনিয়নের নেতাকর্মীরা।।

অনুষ্ঠানের শেষে গরিব-দুস্থদের মাঝে খাবার বিতরণ করেন ফেরদৌস হোসেন ও আমন্ত্রিত অতিথিরা।



আরও খবর



পরিবেশ নিয়ে সুজন হাজংয়ের লেখা গান গাইলেন মেহরীন ‘লিভ অন আর্থ’

প্রকাশিত:শনিবার ০৩ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২ | ১০৯জন দেখেছেন
Image
 নেত্রকোনা প্রতিনিধিঃ ‘টেকসই উন্নয়নে পরিবেশ সুরক্ষা’ শীর্ষক আন্তর্জাতিক সম্মেলন উপলক্ষে তৈরি গানে কণ্ঠ দিলেন মেহরীন। মাই হার্ট ইজ ব্রেকিং আপ লাইক দ্য মেল্টিং আইস অব দ্যা রিভার/হোয়েন আই সি দ্যা ফরেস্ট ইজ বার্নিং/হোয়েন আই সি দ্যাচার্পিং অব বার্ডস আর মিসিং— এমন কথার গানটি লিখেছেন সুজন হাজং।

বেলাল খানের সুর ও ওয়াহিদ শাহীনের সংগীতে পরিবেশ নিয়ে তিনদিন ব্যাপী আন্তর্জাতিক সম্মেলন উপলক্ষ্যে গানটি বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) সন্ধ্যায় বড় মগবাজারের একটি স্টুডিতে কণ্ঠ দেন জনপ্রিয় সংগীতশিল্পী মেহরীন।

পরিবেশ নিয়ে মেহরীনের এটিই প্রথম গাওয়া ইংরেজি গান। গানটি প্রসঙ্গে গীতিকার সুজন হাজং বলেন, সম্প্রতি পৃথিবীর ফুসফুস খ্যাত আমাজান বন পুড়ে যাওয়া ঘটনা নিয়ে আমার গানটি লেখা। গানটিতে আমি জলবায়ুপরিবর্তনের প্রভাব, বৈশ্বিক উষ্ণতা ও জীববৈচিত্র্য রক্ষার কথা বলেছি। আশা করি এই গানটির মাধ্যমে মানুষ পরিবেশ রক্ষায়সচেতন ভূমিকা পালন করার বার্তাটি খুঁজে পাবে।

সংগীতশিল্পী মেহরীন বলেন, এটি একটি ব্যতিক্রম গান। পরিবেশ নিয়ে এরকম একটি ইংরেজি গান গাইতে পেরে আমি আনন্দিত। গানের কথা ও সুর খুব চমৎকার। আশা করি গানটি শ্রোতাদের ভীষণ ভালো লাগবে।

বেলাল খান বলেন, পরিবেশ বিষয়ক আন্তর্জাতিক সম্মেলনের থিম সং ‘লিভ অন আর্থ’ শিরোনামের গানটিতে সুর করতে পেরে আমি গর্বিত। ইংরেজি গানে এটি আমার প্রথম সুর করা। আশা করি গানটি শ্রোতারা গ্রহণ করবেন। 

আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপ কমিটির আয়োজনে গানটি শুক্রবার (২ সেপ্টেম্বর) সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের নওয়াব আলী সিনেট হলে আন্তর্জাতিক সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে থিম সং হিসেবে প্রচারিত হয়েছে। 

উল্লেখ্য ২০টি দেশের পরিবেশবিজ্ঞানী ও পরিবেশবিদরা এ সম্মেলনে অংশগ্রহণ করেছেন।


আরও খবর



মতিঝিল থানার ৮, ৯ ও ১০ নং ওয়ার্ড আওমীলীগের ত্রিবাষীক সম্মেলন অনুষ্ঠিত

প্রকাশিত:মঙ্গলবার ১৩ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২ | ৭৮জন দেখেছেন
Image

মো: ইবাদত হোসেনঃ সোমবার রাজধানীর মতিঝিল টিএনটি স্কুল মাঠে ৮, ৯ ও ১০ নং ওয়ার্ড আওমীলীগের ত্রিবার্ষীক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানের শুভ উদ্ভোধন করেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ¦ আবু আহমেদ মান্নাফী।

এসময় প্রধান অতিথি হিসিবে উপস্থিত ছিলেন ঢাকা দক্ষিণ সিটি কপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপস, প্রধান বক্তা হিসিবে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ হুমায়ুন কবির।

অতিথিবৃন্দ দেশের উন্নয়নের ধারা বজায় রাখতে ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত কে শক্তিশালী করার লক্ষ্যে সকল নেতাকর্মীকে একসাথে কাজ করার আহŸান জানান।

এসময় আরো উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুস সাত্তার মাসুদ, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের ১নং যুগ্ম সাধারণ সম্পাদক এ্যাডঃ কাজী মোরশেদ হেসেন কামাল, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক মোঃ নাসির হোসেন, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের ৬৩নং ওয়ার্ড কাউন্সিলর শফিকুল ইসলাম খান দিলু, ০৯নং ওয়াড যুবলীগের সিনিয়র সহ-সভাপতি ও ০৯নং ওয়ার্ড আওমীলীগের সাধারণ সম্পাদক পদপ্রাথী নুরুল ইসলাম চৌধুরী নুরুসহ আয়োমীলীগের বিভিন্ন অঙ্গসংগঠনের নেত্রীবৃন্দ ও ইলেক্টিক ও পিন্ট মিডিয়ার সাংবাদিক বৃন্দ উপস্থিত ছিলেন।


এ সময় ৯ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদপ্রার্থী নুরুল ইসলাম চৌধুরী নুরু বলেন আমাকে যদি ৯ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব দেওয়া হয় তাহলে আমি এ এলাকার সন্ত্রাস মাদক নির্মূল সহ এলাকার উন্নয়নে কাজ করে যাবো।


আরও খবর



মানবাধিকার কমিশনের কোটালীপাড়া শাখার পরিচিত সভা অনুষ্ঠিত

প্রকাশিত:শনিবার ১০ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২ | ৬৯জন দেখেছেন
Image

কোটালীপাড়া প্রতিনিধি: বাংলাদেশ মানবাধিকার কমিশনের কোটালীপাড়া উপজেলা শাখার কর্মীদের নিয়ে পরিচিত সভা অনুষ্ঠিত হয়েছে ৷

শুক্রবার সন্ধ্যায় ক্যাফে ৭১ রেস্টুরেন্টে আয়োজিত পরিচিতি সভায় বাংলাদেশ মানবাধিকার কমিশনের কোটালীপাড়া শাখার সভাপতি কাজী অমিত মাহমুদ এর সভাপতিত্বে শুভেচ্ছা বক্তৃতা রাখেন সিনিয়র সহ-সভাপতি সুবল চক্রবর্তী, শাহ- আলম শিকাদার । এছাড়াও পরিচিত সভায় উপস্থিত থেকে বক্তৃতা রাখেন মনিন্দ্রনাথ রায়,  কমল দাস,ইমরান হোসেন, প্রভাষক চয়ন বিশ্বাস, রনি আহমেদ, নাসির হাওলাদার, শিখা বিশ্বাস সালমান প্রমুখ 

অনুষ্ঠানে বক্তারা সাধারন মানুষের অধিকার আদায়ে বাংলাদেশ মানবাধিকার কমিশনের কার্যক্রম ও লক্ষ্য সম্পর্কে বিস্তারিত আলোচনা  করেন। এবং নবগঠিত কোটালীপাড়া উপজেলা শাখার কর্মীদের দায়িত্ব পালনে উপজেলার সর্বস্তরের মানুষের দোয়া ও সহযোগিতা কামনা করেছেন ।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বাংলাদেশ মানবাধিকার কমিশন কোটালিপাড়া উপজেলা শাখার সম্মানিত মানবিক সাধারণ সম্পাদক এফ এম মহাবুব সুলতান । 



আরও খবর