Logo
আজঃ সোমবার ২৬ সেপ্টেম্বর ২০২২
শিরোনাম

হোয়াটসঅ্যাপ গ্রুপ চ্যাটে চমকপ্রদ ফিচার

প্রকাশিত:বৃহস্পতিবার ১৬ জুন ২০২২ | হালনাগাদ:সোমবার ২৬ সেপ্টেম্বর ২০২২ | ১৬৮জন দেখেছেন
Image

বর্তমান সময়ে বিশ্বব্যাপী যে কয়টি অ্যাপ সবচেয়ে বেশি ব্যবহৃত হয় তার মধ্যে হোয়াটসঅ্যাপ অন্যতম। রোজ কয়েক কোটি মানুষ এ অ্যাপ ব্যবহার করছেন। হোয়াটসঅ্যাপ জনপ্রিয় হওয়ার পেছনে যে কয়েকটি অপশন রয়েছে তার মধ্যে গ্রুপ চ্যাটিং অন্যতম।

এবার গ্রুপ চ্যাটিং অপশনের আরও চমকপ্রদ কিছু ফিচার যোগ করছে হোয়াটসঅ্যাপ।

জনপ্রিয় অপশনটির সদস্য সংখ্যায় আনা হয়েছে পরিবর্তন। এখন থেকে হোয়াটসঅ্যাপ গ্রুপ মেসেজে একসঙ্গে ৫১২ জন সদস্য যোগ হতে পারবেন। আরও কয়েক মাস আগেই এ আপডেট সম্পর্কে জানা গিয়েছিল।

হোয়াটসঅ্যাপ বিটা ইনফোর পক্ষ থেকে জানানো হয়েছে, আগেও এ ফিচারটির আপডেট পাওয়া গিয়েছিল। বিটা ভার্সন টেস্টও করা হয়েছিল। নতুন যে ভার্সনটি প্রকাশ হয়েছে সেটিও পাঠানো হবে বিটা ব্যবহারকারীদের কাছে।

অ্যানড্রয়েড ও আইওএসের স্টেবল ভার্সনেও নতুন আপডেট পাঠানো হবে। প্রতিষ্ঠানের প্রকাশিত একটি স্ক্রিনশটে দেখা গেছে, হোয়াটসঅ্যাপ গ্রুপে ৫১২ জনকে যুক্ত করা সম্ভব হয়েছে। এত জন্য কোনো অতিরিক্ত সেটিংস অন করতে হচ্ছে না। বিটা ভার্সন ব্যবহার করলে এখনো ফিচারটি ব্যবহার করতে পারেন। আর নাহয় আরও কিছুদিন অপেক্ষা করতে হবে।

আরও কিছু আপডেট আসছে হোয়াটসঅ্যাপে। সম্প্রতি প্রতিষ্ঠানের পক্ষ থেকে ঘোষণা দেওয়া হয়েছে হোয়াটসঅ্যাপ ব্যবহার করে পেমেন্ট করলে প্রতি ট্রানজেকশনে ৩৫ টাকা করে ক্যাশব্যাক দেওয়া হবে।


আরও খবর



জাতীয় শোক দিবস উপলক্ষে রাজাপুরে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত

প্রকাশিত:শনিবার ২৭ আগস্ট ২০২২ | হালনাগাদ:রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২ | ৮০জন দেখেছেন
Image
ঝালকাঠি প্রতিনিধিঃ ঝালকাঠির রাজাপুরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত অনুষ্ঠিত হয়েছে। 

শনিবার (২৭আগষ্ট) সকাল সাড়ে ১০টায় রাজাপুর উপজেলার গালুয়া ইউনিয়নের নিজ গালুয়া গ্রামে চুয়াডাঙ্গার নব নিযুক্ত পুলিশ সুপার আব্দুল্লাহ আল-মামুনের সহযোগীতায় কালো ব্যাজ ধারণ করে আলোচনা সভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। মাস্টার জহির উদ্দিন মিয়া স্মৃতি পাঠাগার ও এম এম যুব কল্যাণ সংঘ তাদের নিজস্ব কার্যালয়ে এ আয়োজন করেন।

আলোচনা সভায় মাস্টার জহির উদ্দিন মিয়া স্মৃতি পাঠাগার এর প্রতিষ্ঠাতা অবসরপ্রাপ্ত ওসি মনোয়ার হোসেন'র সভাপতিত্বে বক্তব্য রাখেন অবসরপ্রাপ্ত অধ্যক্ষ শাহ্ জাহান মোল্লা, অবসর প্রাপ্ত যুব উন্নয়ন কর্মকর্তা আল আমিন বাকলাই, এম এম যুব কল্যাণ সংঘের সভাপতি মো. আব্দুল্লাহ আল-আমিন, সহ সভাপতি এস এম মাসুম বিল্লাহ প্রমুখ।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, রাজাপুর থানার ওসি তদন্ত মো. গোলাম মোস্তফা, সংগঠনের সাধারণ সম্পাদক বাপ্পি মিয়া সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

সংগঠনের পক্ষ থেকে উপস্থিতিদের মাঝে টি-শার্ট ও দোয়া শেষে তাবারক বিতরণ করা হয়েছে।


আরও খবর

বিষখালীর হঠাৎ ভাঙনে ছয় দোকান বিলীন

মঙ্গলবার ১৩ সেপ্টেম্বর ২০২২




উদ্বোধন হতে যাচ্ছে দেশের প্রথম ছয়লেনের ‘কালনা সেতু’

প্রকাশিত:রবিবার ২৮ আগস্ট ২০২২ | হালনাগাদ:সোমবার ২৬ সেপ্টেম্বর ২০২২ | ১২৩জন দেখেছেন
Image

গোপালগঞ্জ প্রতিনিধিঃস্বপ্নের ‘পদ্মা সেতু’র পর এবার উদ্বোধন হতে  যাচ্ছে দেশের প্রথম ছয়লেনের ‘কালনা সেতু’র। কালনা সেতুর উদ্বোধন হলে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলবাসীর আরেকটি স্বপ্নপূরণ হবে।

সেতুর মূল কাজ শেষ হওয়ার পর এখন ছোটখাটো কিছু কাজ চলছে। লাইটিংসহ চলছে দৃষ্টিনন্দন কাজ। আগাামী  ৩০ আগস্টের মধ্যে যানবাহন চলাচলের জন্য সেতু প্রস্তুত করা হচ্ছে।


আরও খবর



নেত্রকোণায় নবাগত পুলিশ সুপারের সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত

প্রকাশিত:রবিবার ২৮ আগস্ট ২০২২ | হালনাগাদ:রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২ | ৯১জন দেখেছেন
Image
নেত্রকোণা প্রতিনিধিঃ নেত্রকোণায় নবাগত পুলিশ সুপার সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। 
আজ দুপুরে জেলা পুলিশের আয়োজনে মোঃ ফয়েজ আহম্মেদের সভাপতিত্বে পুলিশ সুপার কার্যালয়ের সম্মেলন কক্ষে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। 
এ সময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার ফখরুজ্জামান জুয়েল,জেলা প্রেসক্লাবের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা হায়দার জাহান চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল মোর্শেদা আক্তার, জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এম মুখলেছুর রহমান খানসহ জেলার ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

এ সময় সাংবাদিকদের সাথে জেলার বিভিন্ন জায়গার সমস্যা নিয়ে মুক্ত আলোচনা করা হয়।

আরও খবর



রাজবাড়ী জেলা পরিষদের চেয়ারম্যান প্রার্থী আরুজের মতমিনিময় সভা

প্রকাশিত:শনিবার ১৭ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২ | ৩৭জন দেখেছেন
Image

রাজবাড়ী প্রতিনিধিঃ  আসন্ন জেলা পরিষদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামীলীগ মনোনিত রাজবাড়ী জেলা পরিষদ চেয়ারম্যান প্রার্থী এ কে এম শফিকুল মোর্শেদ আরুজ শুত্রবার বিকেলে পাংশা উপজেলার হাবাসপুর বাহাদুরপুর ও যশাই ইউনিয়নে ভোটাদের সাথে আলোচনা ও মতবিনিময় সভা করেছেন।

এসময় তার সফর সঙ্গী ছিলেন পাংশা উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুল ওহাব মন্ডল, কালুখালী উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও কালিকাপুর ইউপি চেয়াম্যান আতিয়ার রহমান নবাব, সহ সভাপতি ও কালুখালী উপজেলা চেয়ারম্যান আলিউজ্জমান চৌধুরী  টিটো,পাংশা উপজেলা আওয়ামীলীগের কোষাদক্ষ্য  পাংশা পৌর আওয়ামীলীগের সভাপতি ও পৌর মেয়র মোঃ ওয়াজেদ ্অলী , সাধারণ সম্পাদক ও প্যানেল মেয়র ওদুদ সরদার অতুর, হাবাসপুর ইউপি আওয়ামীলীগের সভাপতি ও সাবেক চেয়ারম্যান আঃ আলিম মন্ডল, পাংশা উপজেলা যুবলীগের যুগ্ন আহবায়ক ও পাংশা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জালাল উদ্দিন বিশ্বাস, পাংশা উপজেলা ছাত্রলীগের সভাপতি কামাল আল মামুন, সাবেক সভাপতি শাহিদুল ইসলাম মারুফ ,পাংশা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক রিয়াজুল ইসলাম জাহাঙ্গীর সহ আওয়ামীলীগ ও সহোযোগী সংগঠনের নেতৃবৃন্দ । 

হাবাসপুর ইউপি চেয়ারম্যন মামুন খান, বাহাদুর পুর ইউপি চেয়ারম্যান মোঃ সজিব ও যশাই ইউপি চেয়ারম্যান আবু হোসেন খান বলেন, আরোজ স্যার আমাদের মাটির সন্তান, মাননীয় প্রধান মন্ত্রী বঙ্গবন্ধু কন্য শেখ হাসিনার মনোনিত প্রার্ধীকে আমরা ভোট প্রদান করে জয়যুক্ত করোব। সভায় স্ব স্ব ইউপির নির্বাচিত সদস্যগণ ভোটার গণ উপস্থিত ছিলেন।  



আরও খবর



রাশিয়ার গ্যাসের বিকল্প নেই: জার্মানি

প্রকাশিত:শনিবার ০৩ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২ | ৭৫জন দেখেছেন
Image

জার্মানির পক্ষ্যে অল্প সময়ের মধ্যে রাশিয়ার গ্যাসের বিকল্প জ্বালানি বের করা বেশ কঠিন বলে মন্তব্য করেছেন দেশটির চ্যান্সেলর ওলাফ ওলাফ শলৎস।

দেশটির একটি নাগরিক সভায় বৃহস্পতিবার রাতে এ মন্তব্য করেছেন তিনি। খবর আনাদোলুর। ইউক্রেন-রাশিয়ার যুদ্ধের প্রভাবে জ্বালানি নিয়ে বেকায়দায় আছে জার্মানিসহ ইউরোপের দেশগুলো।

দেশটির ক্ষমতাসীন স্যোশাল ডেমোক্রেট দলের রাজনৈতিক নেতারা মনে করছেন, গ্যাসকে বার্লিনের বিরুদ্ধে অস্ত্র হিসেবে ব্যবহার করছে মস্কো। ইউক্রেনে রাশিয়ার সামরিক অভিযানের বিরোধীতা করায় জর্মিানিতে গ্যাস সরবরাহ কন্ধ করে দিয়েছে মস্কো।

ইউরোপে গ্যাস সরবরাহ বন্ধ করে দিয়ে উদ্বৃত্ত গ্যাস পুড়িয়ে ফেলছে রাশিয়া। ইউক্রেনে হামলার আগে জার্মানির মোট চাহিদার ৫৫ শতাংশ গ্যাস সরবরাহ করতো রাশিয়া।

ইউক্রেনের হামলার পর রাশিয়া গ্যাস সরবরাহ অর্ধেকের বেশি কমিয়ে দেয়। ২০২৪ সাল নাগাদ জার্মানি গ্যাসের ওপর নির্ভশীলতা ১০ শতাংশে কমিয়ে আনবে বলে জানান ওলাফ শলৎস


আরও খবর