Logo
আজঃ মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪
শিরোনাম

জালালাবাদ ইউনিয়ন আওয়ামীলীগ ত্রি-বার্ষিকী সম্মেলন ও কাউন্সিল সম্পন্ন

প্রকাশিত:শুক্রবার ০১ জুলাই ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ | ২৮৫জন দেখেছেন

Image

এম আবু হেনা সাগর, ঈদগাঁওঃ  জালালাবাদ ইউনিয়ন আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন ও কাউন্সিলে সেলিম মোর্শেদ ফরাজী বিনা প্রতিদ্বন্দিতায় সভাপতি ও সাইফুল হক কাউন্সিলারদের ভোটে সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

১লা জুলাই (শুক্রবার) ঈদগাহ্ আদর্শ উচ্চ বিদ্যালয়ে মোখ্তার আহমদ অডিটরিয়ামে অনুষ্টিত দ্বিতীয় অধিবেশনে সেলিম মোর্শেদ ফরাজী বিনা প্রতিদ্বন্দিতায় সভাপতি নির্বাচিত হওয়ায় সাধারন সম্পাদক পদে কাউন্সিলরদের প্রত্যক্ষ ভোটে সাইফুল হক সাধারন সম্পাদক  নির্বাচিত হন।

এর আগে সকালে অনুষ্টিত হয় সম্মেলন ও কাউন্সিলের প্রথম অধিবেশন।  ধর্মগ্রন্থের  পবিত্র বাণী পাঠের পর জাতীয় সঙ্গীত পরিবেশ নের মধ্য দিয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মাধ্যমে প্রথম অধিবেশনের উদ্বোধন করেন,ঈদগাঁও উপজেলা আ'লীগের আহবায়ক আবু তালেব।

সম্মলনে প্রধান বক্তার বক্তব্য রাখেন জেলা আ'লীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক মাহবুবুল হক মুকুল। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন জেলা আ'লীগ সহসভাপতি জাফর আলম চৌধুরী।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আ'লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক প্রকৌশলী বদিউল আলম,সাংস্কৃতিক সম্পাদক এড.তাপস রক্ষিত,যুব ও ক্রীড়া সম্পাদক হেলাল উদ্দিন কবির, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক এম.এ মনজুর,কক্সবাজার সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান কায়সারুল হক জুয়েল। 

সেলিম মোর্শেদের সভাপতিত্বে ও এম.মমতাজুল ইসলাম খাঁনের সঞ্চালনায় অনুষ্টিত অনুষ্টানে  বিশেষ বক্তার বক্তব্য রাখেন,ঈদগাঁও উপজেলা আ'লীগ যুগ্ন সাধারন সম্পাদক-হুমায়ুন কবির চৌধুরী হিমু,মুহিদুল্লাহ মুহিদ, ইমরুল হাসান রাশেদ।

অন্যানের মধ্যে এড. একরামুল হুদা, কক্সবাজার সদর উপজেলা যুবলীগ সাধারন সম্পাদক রাজিবুল হক চৌধুরী  রিকো, মুজিবুর রহমান চৌধুরী, লুৎফুর  রহমান আজাদ,  চৌফলদন্ডীর ইউপি চেয়ারম্যান মুজি্ুবুর রহমান, জালালাবাদ সাবেক চেয়ারম্যান ফরিদুল আলম, আওয়ামী লীগ নেতা আহমদ করিম সিকদার, 

ঈদগাঁও ইউনিয়ন আ'লীগ সভাপতি তারেক আজিজ,  সাধারন সম্পাদক রাশেদ উদ্দিন রাশেল, চৌফলদন্ডী ইউনিয়ন আ'লীগ  সভাপতি এহেছানুল হক,উপজেলা আ,লীগ নেতা আবদুর রাজ্জাক এমইউপি, জাহাঙ্গীর আলম জানু, পোকখালী ইউনিয়ন আ'লীগ সভাপতি হেলাল উদ্দীন আহমদ এমইউপি,সাধারন সম্পাদক সাজ্জাদুল ইসলাম,ইসলামাবাদ আ'লীগ সাধারন সম্পাদক সাইফুল ইসলাম এমইউপি।  

প্রভাষক নুরুল হুদা, রাশেদুল হক রিয়াদ, শামশুল আলম, সাহাব উদ্দিন, নুরুল মোস্তফা, যুবলীগ নেতা সাহেদ কামাল, ছাত্রলীগ নেতা আবু হেনা বিশাদ, বোরহান মাহমুদ, কাজী আবদুল্লাহসহ আ'লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা বক্তব্য রাখেন। সম্মলনে জেলা, উপজেলা,ইউনিয়ন, ওয়ার্ড আ'লীগ ও সহযোগী সংগঠেনর নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।  



আরও খবর



রাজনীতির মাঠে বলিউড স্টার উর্বশী রাউতেলা

প্রকাশিত:মঙ্গলবার ২৬ মার্চ ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ | ৭৭জন দেখেছেন

Image

ভারতে নির্বাচনে পিছিয়ে নেই সিনেমার সেরা সব তারকারা। দীর্ঘদিন ধরেই দেখা যাচ্ছে রাজনীতির ময়দানে নেমেছেন অনেকেই। এর সবচেয়ে বড় দৃষ্টান্ত ছিলেন এমজি রামচন্দ্রন, জয়ললিতা, বৈজন্তিমালা, শিবাজি গণেশন, কমল হাসান। আসছে লোকসভা নির্বাচনে দাঁড়িয়েছেন রচনা বন্দ্যোপাধ্যায়, সায়নী ঘোষের মতো অভিনেত্রীরাও। এবার শোনা যাচ্ছে নির্বাচনের প্রার্থী হতে যাচ্ছেন বলিউড অভিনেত্রী উর্বশী রাউতেলাও।

আনন্দবাজারের প্রতিবেদন অনুযায়ী, সম্প্রতি এক সাক্ষাৎকারে উর্বশীকে প্রশ্ন করা হয়, তিনি কি ভোটে দাঁড়ানোর কোনো প্রস্তাব কোনো দলের থেকে পেয়েছেন? অভিনেত্রী সহাস্যে জবাব দেন, হ্যা, টিকিট পেয়েছেন। তবে কোন দল, তা তিনি প্রকাশ করেননি। এ প্রসঙ্গে উর্বশী বলেন, ‘আমি টিকিট পেয়ে গিয়েছি। এবার আমাকে সিদ্ধান্ত নিতে হবে, আমি রাজনীতিতে নামব কি না। আমি এতদিন আমার ভক্তদের জন্য সব করেছি। এবারও তারাই বলুন, আমার কী করা উচিত। তবে রাজনীতিতে যোগ দিলে সৎ রাজনীতিক হব।’

উর্বশী প্রায়-ই বিভিন্ন বিষয় নিয়ে তুমুল আলোচনায়-সমালোচনায় থাকেন। কখনো তিন কোটি টাকার সোনার কেক কেটে, কখনো আবার ঋষভ পান্থের সঙ্গে প্রেমের গুঞ্জনের কারণে।


আরও খবর



পাপুয়া নিউগিনিতে শক্তিশালী ভূমিকম্পের আঘাত, নিহত ৫

প্রকাশিত:সোমবার ২৫ মার্চ ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ | ১২২জন দেখেছেন

Image

পাপুয়া নিউগিনির উত্তরাঞ্চলে ৬ দশমিক ৯ মাত্রার শক্তিশালী ভূমিকম্পে অন্তত পাঁচজন নিহত ও এক হাজার ঘরবাড়ি ধ্বংস হয়েছে। 

ইস্ট সেপিকের গভর্নর অ্যালান বার্ড বলেন, এখন পর্যন্ত প্রায় এক হাজার বাড়িঘর ধ্বংস হয়েছে।’ ভোরে ভূমিকম্পটি আঘাত হানে। এর আগেই দেশটির সেপিক নদীর তীরে অবস্থিত কয়েক ডজন গ্রাম বড় ধরনের বন্যার কবলে পড়ে।


আরও খবর



স্বাধীনতা দিবসের আলোচনা সভায় যোগ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

প্রকাশিত:বুধবার ২৭ মার্চ ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ | ১৩৬জন দেখেছেন

Image

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় যোগ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার (২৭ মার্চ) সকাল ১১টায় রাজধানীর তেজগাঁওয়ের ঢাকা জেলা আওয়ামী লীগ ভবনে যান তিনি। সেখানে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ দলটির সিনিয়র নেতারাও উপস্থিত আছেন।

গতকাল দলের দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানান, মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে আওয়ামী লীগের আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। সভায় সভাপতিত্ব করবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সংশ্লিষ্ট সবাইকে যথাসময়ে সভায় উপস্থিত থাকার অনুরোধ জানিয়েছেন।


আরও খবর



বিএসএমএমইউতে সব ধরনের সভা-সমাবেশ নিষিদ্ধ

প্রকাশিত:রবিবার ২৪ মার্চ 20২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ | ৩০৩জন দেখেছেন

Image

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) সব ধরনের সভা-সমাবেশ নিষিদ্ধ করা হয়েছে। শনিবার (২৩ মার্চ) রাতে এক জরুরি বিজ্ঞপ্তিতে এ আদেশ দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বিএসএমএমইউয়ের প্রক্টর অধ্যাপক হাবিবুর রহমানের সই করা বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত বিশ্ববিদ্যালয়ে সবধরনের সভা, সমাবেশ ও মিছিল নিষিদ্ধ করা হলো বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

 বিএসএমএমইউয়ের প্রক্টর অধ্যাপক হাবিবুর রহমান গণমাধ্যমকে বলেন, মিছিল-মিটিংসহ নানা কারণে বিশ্ববিদ্যালয়ের পরিস্থিতির অবনতি হচ্ছিল। এছাড়া চারজন চিকিৎসককে শারীরিক নির্যাতন করা হয়েছে। এসবের পরিপ্রেক্ষিতে বিজ্ঞপ্তিটি জারি করা হয়েছে।


আরও খবর



ত্রাণের অপেক্ষায় থাকা ফিলিস্তিনিদের ওপর ফের ইসরাইলের হামলা, নিহত ১৭

প্রকাশিত:রবিবার ৩১ মার্চ ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ | ১০০জন দেখেছেন

Image

গাজা ভূখণ্ডে ত্রাণের অপেক্ষায় থাকা ফিলিস্তিনিদের ওপর আবারও নির্বিচারে হামলা চালিয়েছে ইসরায়েলি সামরিক বাহিনী। এতে ১৭ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও প্রায় ৩০ জন। রবিবার সকালে এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা। এর আগে ওই প্রতিবেদনে তাৎক্ষণিকভাবে নিহতের সংখ্যা ১২ বলে জানানো হয়েছিল। পরে তা বেড়ে ১৭ জনে দাঁড়িয়েছে।

প্রতিবেদনে আরও বলা হয়েছে, গাজার আল কুয়েত গোলচত্ত্বরে ত্রাণের অপেক্ষায় দাঁড়িয়ে থাকা ফিলিস্তিনিদের ভিড়ে গুলিবর্ষণ করে ইসরায়েলি দখলদাররা। সাহায্য চাওয়া ফিলিস্তিনিরা জানুয়ারি থেকেই ওই গোলচত্ত্বরে জড়ো হচ্ছেন এবং ইসরায়েলি হামলার শিকার হচ্ছেন। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, কয়েকটি চলন্ত ট্রাক থেকে খাবার পেতে চেষ্টা করে ফিলিস্তিনিরা। এ সময় ইসরায়েলি সেনারা গুলি চালায় এবং এতে বহু লোক হতাহত হন। হামলার পর কিছু আহত লোক মাটিতেও পড়ে ছিল।  

ইসরায়েলি সামরিক বাহিনী এর আগে খাদ্য ও সহায়তা সরঞ্জাম সরবরাহকারী ট্রাকের অপেক্ষায় থাকা ফিলিস্তিনিদের ওপর একাধিক বার বড় পরিসরে হামলা চালিয়েছে এবং এতে বহু সাহায্যপ্রার্থী ফিলিস্তিনি নিহত হয়েছেন।

প্যালেস্টাইন রেড ক্রিসেন্ট জানিয়েছে, গত শুক্রবারেও কুয়েত গোলচত্ত্বরে হামলা চালায় ইসরায়েলিরা। সেদিন ত্রাণের পণ্য বহনকারী ট্রাকগুলি সেখানে জড়ো হয়েছিল। এটি দেখে হাজার হাজার ফিলিস্তিনি সেখানে ভিড় জমায়। এরপর সাহায্য বিতরণের সময় ইসরায়েলি সেনাদের গুলিতে ৫ ফিলিস্তিনি নিহত হন।


আরও খবর