Logo
আজঃ শুক্রবার ২৯ মার্চ ২০২৪
শিরোনাম

কিউইদের বিপক্ষে ৪৮ রানে হার টাইগারদের

প্রকাশিত:বুধবার ১২ অক্টোবর ২০২২ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ২৩৮জন দেখেছেন

Image

নিউজিল্যান্ডের দেওয়া ২০৯ রানের বিশাল টার্গেট টপকাতে পারেনি বাংলাদেশ। অধিনায়ক সাকিব আল হাসান শেষ পর্যন্ত লড়ে গেছেন। কিন্তু তার একার লড়াই দলের হার এড়ানোর জন্য যথেষ্ট ছিল না। শেষ পর্যন্ত বাংলাদেশকে হারতে হয়েছে ৪৮ রানেরে বড় ব্যবধানে। 

এতে করে ত্রিদেশীয় সিরিজ থেকে ছিটকে পড়েছে সাকিব বাহিনী। ফাইনালে জায়গা করে নিয়েছে পাকিস্তান ও নিউজিল্যান্ড। আগামী ১৪ অক্টোবর হবে ফাইনাল ম্যাচ। তার আগে আগামীকাল পাকিস্তানের বিপক্ষে মুখোমুখি হবে টাইগাররা। বুধবার ক্রাইস্টচার্চের হেগলি ওভালে ম্যাচটি শুরু হয় বাংলাদেশ সময় সকাল ৮টায়। 

কিউইদের দেওয়া টার্গেটে ব্যাট করতে নেমে দলীয় ২৪ রানে আউট হন শান্ত। অবশ্য তার আগে তিনি দুবার জীবন পান। তবে সেটা কাজে লাগাতে ব্যর্থ হন। 

এর পর আশা জাগিয়েও ব্যক্তিগত ২৩ রান করে প্যাভিলিয়নের পথ ধরেন লিটন দাস। এক বছর পর সুযোগ পাওয়া সৌম্য সরকার ২৩ রান করে দলীয় ৯০ রানে আউট হন। এরপর দ্রুতই আফিফ ও রাব্বি বিদায় নিলে বিপর্যয়ে পড়ে বাংলাদেশ।

অন্য প্রান্তে টাইগার ব্যাটারদের আসা যাওয়া দাঁড়িয়ে দেখছিলেন সাকিব আল হাসান। এ সময়ে তুলে নেন অর্ধশত। কিন্তু দলীয় ১৫৩ রানে ৭ম ব্যাটার হিসেবে ব্যক্তিগত ৭০ রানে আউট হন সাকিব। তার ইনিংসটি সাজানো ছিল ৪৪ বলে ৮ চার ও ১ ছয়ে। শেষ পর্যন্ত মোসাদ্দেক ৯ রানে ও সাইফউদ্দিন ৩ রানে অপরাজিত থাকেন। বাংলাদেশ ৭ উইকেট হারিয়ে ১৬০ রানে গিয়ে থামে।

কিউইদের হয়ে অ্যাডাম মিল্নে ৩টি, টিম সাউদি ও ব্রেসওয়েল ২টি করে উইকেট নেন। 

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে কিউইদের উড়ন্ত সূচনা এনে দেন ফিন অ্যালেন ও ডেভন কনওয়ে। দলীয় ৪৫ রানে অ্যালেনকে ফিরিয়ে জুটি ভাঙেন শরিফুল ইসলাম। দ্বিতীয় উইকেটে কনওয়ে ও গাপটিল গড়েন ৮২ রানের জুটি। গাপটিল ২৭ বলে ৩৪ রান করে এবাদতের শিকার হলে ভাঙে জুটি। তখন কিউইদের সংগ্রহ ১২৭। তৃতীয় উইকেটে গ্লেন ফিলিপস ও ডেভন কনওয়ে মিলে গড়েন ৩৪ রানের জুটি। দলীয় ১৬১ কনওয়েকে ফিরিয়ে জুটি ভাঙেন সাইফউদ্দিন। তার আগে কনওয়ে ৩০ বলে ৩ ছয় ও ৫ চারে সংগ্রহ করেন ৬৪ রান। একই ওভারের চতুর্থ বলে মার্ক চ্যাপমেনকে প্যাভিলিয়নের পথ দেখান সাইফউদ্দিন।  তবে শেষ দিকে টাইগার বোলারদের ওপর তাণ্ডবই চালান গ্লেন ফিলিপস। ২৪ বলে ৫ ছয় ও ২ চারে ৬০ রান করে টাইগার বোলারদের তুলোধুনো করেন। দলীয় ২০৫ রানে ফিলিপসকে ফেরান এবাদত হোসেন। নিউজিল্যান্ড শেষ পর্যন্ত ৫ উইকেট হারিয়ে সংগ্রহ করে ২০৮ রান।

বাংলাদেশের হয়ে এবাদত ও মোহাম্মদ সাইফউদ্দিন ২টি করে উইকেট পান। শরিফুল নেন একটি উইকেট।


আরও খবর



আর্জেন্টিনা মেসিকে ছাড়াই প্রতিপক্ষকে উড়িয়ে দিল

প্রকাশিত:শনিবার ২৩ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ২৯জন দেখেছেন

Image

কোপা আমেরিকা ও ইউরোর আগে নিজেদের প্রস্তুত করতে প্রীতি ম্যাচ খেলতে নেমেছে বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা। লিওনেল মেসিকে ছাড়াই খেলতে নেমে প্রতিপক্ষ এল সালভাদরকে উড়িয়ে দিল আর্জেন্টিনা।

যুক্তরাষ্ট্রের পেনসিলভানিয়ার ফিলাডেলফিয়ায় লিঙ্কন ফাইনান্সিয়াল ফিল্ডে অনুষ্ঠিত ম্যাচে এল সালভাদরকে ০-৩ গোলের ব্যবধানে হারিয়েছে বিশ্ব চ্যাম্পিয়নরা। তবে চোটের কারণে আলবিসেলেস্তেদের স্কোয়াডে ছিলেন না মেসি। গোল তিনটি করেছেনে ক্রিস্টিয়ান রোমেরো (১৬), এনজো ফার্নান্দেজ (৪২) এবং জিওভানি লো সেলসো (৫২)। 

ম্যাচটিতে বল দখল, আক্রমণ কিংবা সুযোগ তৈরি-কোথাও আর্জেন্টিনাকে চ্যালেঞ্জ জানাতে পারেনি এল সালভাদর। প্রায় পুরোটা সময় আর্জেন্টিনার আক্রমণের ঝড়গুলো সামলে সময় পার করেছে তারা। আর্জেন্টিনার ৮০ শতাংশ বল দখলের বিপরীতে এল সালভাদর দখলে বল ছিল মাত্র ২০ শতাংশ সময়। আর আর্জেন্টিনা যেখানে ২৪টি শট নিয়ে ১৪টি লক্ষ্যে রেখেছে, এল সালভাদর সেখানে শটই নিতে পেরেছে মাত্র ২টি। 

আগামী ২৭ মার্চ লস অ্যাঞ্জেলেসে আর্জেন্টিনা পরের ম্যাচ খেলবে কোস্টারিকার বিপক্ষে। কোপা আমেরিকার আগে এ প্রীতি ম্যাচগুলোকে নিজেদের পরখ করে নিচ্ছে বিশ্ব চ্যাম্পিয়নরা।


আরও খবর



আজ থেকে নতুন সময়সূচিতে মেট্রোরেল

প্রকাশিত:বুধবার ২৭ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ১৭জন দেখেছেন

Image

পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে মেট্রোরেল চলাচলের সময় এক ঘণ্টা বাড়ছে আজ বুধবার (২৭ মার্চ) থেকে। ঈদের আগের দিন পর্যন্ত বাড়তি সময়ে মেট্রোরেল সেবা পাবেন যাত্রীরা। মেট্রোরেল পরিচালনাকারী প্রতিষ্ঠান ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক এম এ এন ছিদ্দিক বিষয়টি নিশ্চিত করেছেন।

মঙ্গলবার ডিএমটিসিএলের এক ফেসবুক পোস্টে বলা হয়, ১৬ রমজান (বুধবার) থেকে উত্তরা উত্তর স্টেশন থেকে সর্বশেষ ট্রেন ছাড়বে রাত ৯টায় এবং মতিঝিল স্টেশন থেকে সর্বশেষ ট্রেন ছাড়বে রাত ৯টা ৪০ মিনিটে।

সাপ্তাহিক ছুটি শুক্রবার বন্ধ রেখে মেট্রোরেল দৈনিক সকাল ৭টা থেকে রাত ৮টা ৪০ মিনিট পর্যন্ত চলাচল করে। পিক আওয়ারে (সকাল ৭টা থেকে বেলা সাড়ে ১১টা এবং দুপুর ২টা থেকে রাত ৮টা) প্রতি ৮ মিনিট পরপর মেট্রোরেল চলাচল করে। আর বেলা ১১টা থেকে দুপুর ২টা ৩০ মিনিট পর্যন্ত অফ পিক আওয়ারে ১২ মিনিট পরপর ট্রেন চলাচল করে।

এর আগে ডিএমটিসিএল প্রজেক্ট-৬ এর উপপ্রকল্প পরিচালক (গণসংযোগ) উপসচিব তরফদার মাহমুদুর রহমান স্বাক্ষরিত ‘বিশেষ নোটে’ বলা হয়, ২৭ মার্চ থেকে মেট্রো ট্রেন চলাচলের সময়সীমা এক ঘণ্টা বাড়ানো হচ্ছে। মতিঝিল থেকে সর্বশেষ ট্রেন এখন রাত ৮টা ৪০ মিনিটের পরিবর্তে রাত ৯টা ৪০ মিনিটে ছাড়বে এবং ট্রেনটি প্রত্যেকটি স্টেশনে থেমে উত্তরা উত্তর স্টেশনে পৌঁছাবে রাত ১০টা ১৪ মিনিটে। এই বর্ধিত সময়ে ১২ মিনিট অফ পিক হেডওয়েতে আরও ১০ বার মেট্রো ট্রেন চলাচল করবে। এতে দৈনিক মেট্রো ট্রেন ১৯৪ বার চলাচল করবে এবং চার লাখ ৪৭ হাজার ৭৫২ জন যাত্রী যাতায়াত করতে পারবেন।


আরও খবর



শিশুকে শাসনের ব্যাপারে জেনে রাখুন কিছু কৌশল

প্রকাশিত:বৃহস্পতিবার ০৭ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ১০০জন দেখেছেন

Image

সন্তান লালনপালন সহজ কোনো কাজ নয়। শিশুদের নতুন নতুন জিনিস শেখানোর সঙ্গে সঙ্গে মা বাবাকেও শিখতে হয় একাধিক জিনিস। যেমন চূড়ান্ত অপ্রীতিকর পরিস্থিতিতেও কী করে মাথা ঠান্ডা রাখতে হয় তা জানতে হয় বাবা-মাকে। সন্তান জেদ করলে, দুষ্টামি করলে বেশিরভাগ বাবা-মাই মেজাজ হারিয়ে তাদের মারধর বা চিৎকার করেন। তাদের ধারণা, চিৎকার করে বললেই শিশু ভয় পাবে, দুষ্টামি করবে না। কিন্তু অধিকাংশ ক্ষেত্রেই এর বিপরীত ঘটনা ঘটে। বাচ্চা ওই সময়ের জন্য চুপ করলেও  এমন আচরণ তাকে আরও জেদি করে তুলতে পারে। এ কারণে সন্তানকে শাসন করার ব্যাপারে কৌশলী হতে হবে। 

মাথা হোক ঠান্ডা : মনে রাখবেন, চিৎকার করে কোনো সমস্যার সমাধান হবে না। উত্তেজনা চরমে থাকলে সবক্ষেত্রেই ভুল হওয়ার সম্ভাবনা থাকে। সন্তানের আচরণে মাথা গরম হলে তাকে বোঝানো বা শাসনের আগে নিজের মাথা ঠান্ডা করুন। মনে রাখবেন, আপনার সন্তান একজন শিশু। তাই তাঁকে বোঝানোর জন্য আপনাকে ধৈর্য ধরতে হবে। এর জন্য শ্বাস-প্রশ্বাসের ব্যায়াম করুন। মেজাজ নিয়ন্ত্রণে এলে তারপর শিশুর সঙ্গে কথা শুরু করুন।

ধীরে ধীরে কথা বলুন : শিশুরা জানে কতটা দুষ্টামি করলে বাবা-মা চিৎকার করবে। কিন্তু আপনি যদি এর বিপরীতটা করেন, তাহলে সেও একেবারে চমকে যাবে। তখন তারও মনও নিমেষে ঠান্ডা হয়ে যাবে।

ফিসফিস করে কথা বলুন : উচ্চ স্বরে কথা বললে শিশুর মনে বিরক্তি জাগতে পারে। এ কারণে চরম উত্তেজনার মুহূর্তে মাথা ঠান্ডা রেখে শিশুর সঙ্গে গলা নামিয়ে কথা বলুন। এতে ভালো কাজ হবে। কারণ বাবা-মায়ের এমন আচরণে শিশু দ্বিধাগ্রস্ত হবে। তার মেজাজও ঠান্ডা হবে।

ভালোবাসা দিন : বড় হোক বা ছোট, সুন্দরভাবে কথা বললে সবাই মুগ্ধ হোন। এজন্য শিশুকে বোঝাতে মিষ্টি স্বর আর আদরের ভাষার বিকল্প নেই। উত্তেজক পরিস্থিতি শেষ করতে শিশুকে কাছে ডেকে আদর করুন। ভালো ভাবে বুঝিয়ে বলুন। শিশুর কথাও শুনুন। তাহলে তার মন শান্ত হবে। 


আরও খবর



রোজাদারের জন্য জান্নাতের বিশেষ দরজা

প্রকাশিত:সোমবার ২৫ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ২৫জন দেখেছেন

Image

প্রত্যেক নেক আমলের নির্ধারিত প্রতিদান আছে। যার মাধ্যমে আল্লাহ তাআলা আমলকারীকে পুরস্কৃত করবেন। কিন্তু রোজার বিষয়টি সম্পূর্ণ আলাদা। কারণ রোজার বিষয়ে আছে আল্লাহ তাআলার পক্ষ থেকে এক অনন্য ঘোষণা।

আবু হুরায়রা (রা.) থেকে বর্ণিত, রাসুলুল্লাহ (সা.) ইরশাদ করেছেন, ‘মানুষের প্রত্যেক আমলের প্রতিদান বৃদ্ধি করা হয়। একটি নেকির সওয়াব ১০ থেকে ২৭ গুণ পর্যন্ত। আল্লাহ তাআলা ইরশাদ করেন, ‘কিন্তু রোজা আলাদা। কেননা তা একমাত্র আমার জন্য এবং আমি নিজেই এর বিনিময় প্রদান করব।  বান্দা একমাত্র আমার জন্য নিজের প্রবৃত্তিকে নিয়ন্ত্রণ করেছে এবং পানাহার পরিত্যাগ করেছে।’

(মুসলিম, হাদিস : ১১৫১) রোজাদারের জন্য জান্নাতে বিশেষ দরজা থাকবে। সাহল (রা.) থেকে বর্ণিত, নবী করিম (সা.) বলেন, জান্নাতে রাইয়্যান নামক একটি দরজা আছে। এ দরজা দিয়ে কিয়ামতের দিন সাওম পালনকারীরাই প্রবেশ করবে। তাদের ছাড়া আর কেউ এ দরজা দিয়ে প্রবেশ করতে পারবে না। ঘোষণা দেওয়া হবে, সাওম পালনকারীরা কোথায়? তখন তারা দাঁড়াবে। তারা ছাড়া আর কেউ এ দরজা দিয়ে প্রবেশ করবে না। তাদের প্রবেশের পরই দরজা বন্ধ করে দেওয়া হবে। যাতে এ দরজা দিয়ে আর কেউ প্রবেশ না করে।

(বুখারি, হাদিস : ১৮৯৬)  বিশেষ ইবাদতের নামে জান্নাতে বিশেষ দরজা থাকবে। আবু হুরায়রা (রা.) থেকে বর্ণিত, রাসুলুল্লাহ (সা.) বলেছেন, যে কেউ আল্লাহর পথে জোড়া জোড়া ব্যয় করবে তাকে জান্নাতের দরজা থেকে ডাকা হবে, হে আল্লাহর বান্দা! এটাই উত্তম। অতএব, যে সালাত আদায়কারী, তাকে সালাতের দরজা থেকে ডাকা হবে। যে মুজাহিদ তাকে জিহাদের দরজা থেকে ডাকা হবে, যে সাওম পালনকারী,   রোজাদারের জন্য জান্নাতের বিশেষ দরজাতাকে রাইয়্যান দরজা থেকে ডাকা হবে। যে সদকা দানকারী তাকে সদকা দরজা থেকে ডাকা হবে। এরপর আবু বকর (রা.) বলেন, হে আল্লাহর রাসুল! আপনার জন্য আমার পিতা-মাতা কুরবান, সব দরজা থেকে কাউকে ডাকার কোনো প্রয়োজন নেই, তবে কি কাউকে সব দরজা থেকে ডাকা হবে? রাসুলুল্লাহ (সা.) বলেন, হ্যাঁ। আমি আশা করি তুমি তাদের মধ্যে হবে। (বুখারি, হাদিস : ১৮৯৭) মহান আল্লাহ আমাদের জান্নাতের বিশেষ দরজা দিয়ে প্রবেশ করার তাওফিক দান করুন।


আরও খবর



রমজান মাসের তাৎপর্য ও ফজিলত

প্রকাশিত:বুধবার ১৩ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ৫৫জন দেখেছেন

Image

সব প্রশংসা একমাত্র আল্লাহপাকের যিনি আমাদের রমজান মাস নসিব করেছেন। অসংখ্য দরুদ ও সালাম বর্ষিত হোক বিশ্বনবী মুহাম্মদুর রসুলুল্লাহ সাল্লালাহু আলাইহি ওয়াসাল্লামের ওপর, যার মাধ্যমে আমরা আল্লাহর নাজিলকৃত সর্বশেষ আসমানি কিতাব আল কোরআন পেয়েছি। রমজান হচ্ছে বছরের শ্রেষ্ঠ মাস। এ জন্য শ্রেষ্ঠ, কারণ এ মাসেই নাজিল হয়েছে কোরআন। কোরআন হচ্ছে মানব জাতির জন্য হেদায়েত ও সৎ পথযাত্রীদের জন্য সুস্পষ্ট পথনির্দেশনা, ন্যায়-অন্যায়ের পার্থক্য বিধানকারী (সুরা বাকারা আয়াত-১৮৫)। তাই পবিত্র কোরআন পাঠ করে আমাদের প্রত্যেককে ন্যায়-অন্যায়ের পার্থক্য, হালাল-হারাম বুঝে অন্যায় ও অসৎ কর্মগুলো পরিহার করে সঠিক ও সৎ পথ অনুসরণের মাধ্যমে আল্লাহর সন্তুষ্টি ও জান্নাত লাভে সচেষ্ট হতে হবে। 

দ্বিতীয়ত. এই জান্নাত লাভ সহজতর করার জন্য আল্লাহ সুবহানুতায়ালা ইসলামের প্রধান স্তম্ভ সালাত যাদের ওপর ফরজ করেছেন তাদের ওপর রমজান মাসের সিয়ামও ফরজ করেছেন, অর্থাৎ শরিয়তসম্মত ওজর ব্যতীত প্রত্যেক বিবেকবান, প্রাপ্ত বয়স্ক, সিয়াম/রোজা পালনে সক্ষম, হায়েজ-নেফাজ থেকে মুক্ত মুসলমান নর-নারীদের ওপর সিয়াম পালন করা ফরজ করেছেন। উদ্দেশ্য যাতে আমরা সিয়াম পালনের মাধ্যমে তাকওয়া অর্জন করতে পারি। সিয়াম পালনের মাধ্যমে আল্লাহভীতি কী প্রক্রিয়ায় সৃষ্টি হচ্ছে তা সহজেই অনুমেয়। কারণ মাসজুড়ে সিয়াম পালনকালে আমরা ধনী-গরিব সবাই (শরিয়তসম্মত ওজর ব্যতীত) ফজর হওয়ার পর থেকে শুরু করে সূর্যাস্ত পর্যন্ত আল্লাহর নির্দেশে সব ধরনের হালাল খাদ্য ও পানীয় দ্রব্যাদি বর্জনসহ বৈধ স্ত্রী সহবাস থেকেও বিরত থেকে তাঁর নির্দেশ পালন করে যাচ্ছি। 

এ ক্ষেত্রে আমরা ধনী-গরিব প্রত্যেকেই তৃষ্ণার্ত ও ক্ষুধার্থ থাকার কষ্ট সমভাবে অনুভব করে এক কাতারে শামিল হতে পারছি। তৃতীয়ত. সিয়াম পালনরত প্রত্যেক মুসলিম মিথ্যা কথা বলা ও পরনিন্দা করা থেকে এবং চোগলখুরিসহ সব ধরনের অশ্লীল ও অন্যায় কাজ টানা একটি মাস না বলা ও না করার কারণে তাকওয়া অবলম্বনের প্রশিক্ষণে প্রশিক্ষিত হয়ে দীনের পথে চলার তৌফিক অর্জন করতে পারি। আমরা সিয়ামরত অবস্থায় উল্লিখিত কার্যাবলি থেকে বিরত থাকতে না পারলে শুধু পানাহার ত্যাগ আল্লাহর প্রয়োজন নেই। (বুখারি-১৭৭০)। কাজেই আমাদের অবশ্যই সিয়াম পালনের উদ্দেশেই পানাহার ত্যাগ করতে হবে উপবাসের জন্য নয়।

চতুর্থত. এ মাসের মধ্যে রয়েছে বছরের শ্রেষ্ঠতম রাত। রমজান মাসের শেষ দশকের বেজোড় সাতটি দিনের মধ্যে এ রাত নিহিত। ওই রাতে ইবাদত করার সৌভাগ্যবান ব্যক্তিরা পাবেন এক হাজার মাসেরও অধিক নেক আমলের সওয়াব যা আল্লাহর পক্ষ থেকে এ উম্মতের প্রতি বিশেষ দান। (সুরা-কদর-৩)। এক হাজার মাস হচ্ছে ৮৩ বছরের বেশি। তাই মুসলিম হিসেবে আমাদের স্মরণ রাখা উচিত যে, আমরা অনেকেই এত বছর হায়াত পাই না। তাই আল্লাহর নেয়ামত গ্রহণে সচেষ্ট থাকা উচিত। এ রাতের ফজিলত সম্পর্কে আবু হুরাইরা (রা.) বর্ণিত হাদিসে রসুল (সা.) বলেছেন, যে ব্যক্তি ইমানের সঙ্গে ও সওয়াবের আশায় রমজানের রোজা রাখল, তার পূর্ববর্তী সব গুনাহ মাফ করে দেওয়া হবে। আর যে ব্যক্তি ইমানের এবং সওয়াবের আশায় লাইলাতুল কদরের রাতে ইবাদত করল তার পূর্ববর্তী সব গুনাহ মাফ করে দেওয়া হবে। (বোখারি-১৮৭৩)। 

পঞ্চমত. সাহরি খাওয়ায় কল্যাণ ও বরকত লাভ হয়। আনাস ইবনে মালেক (রা.) থেকে বর্ণিত নবী করিম (সা.) বলেছেন, তোমরা সাহরি খাও। কারণ সাহরিতে বরকত নিহিত (বুখারি-১৭৮৯)। ষষ্ঠত. আবু হুরাইরা (রা.) বর্ণিত হাদিসে রসুল (সা.) বলেছেন, রোজা দোজখের আগুনের জন্য ঢালস্বরূপ। রোজাদার আল্লাহর জন্য খাদ্য, পানীয় ও কাম-স্পৃহা বর্জন করে থাকে। তাই রোজাদারদের পুরস্কার আল্লাহ নিজ হাতে প্রদান করবেন। (বুখারি-১৭৬১)।


আরও খবর