Logo
আজঃ শুক্রবার ২৯ মার্চ ২০২৪
শিরোনাম
সুজানগর বোনকোলা উচ্চ বিদ্যালয় ও কলেজ

অফিস সহকারী নিয়োগে অনিয়মমের সম্ভবনা,অভিযোগ এলাকাবাসীর

প্রকাশিত:শনিবার ২৬ নভেম্বর ২০২২ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ২৯২জন দেখেছেন

Image

হুমায়ুন রাশেদ,পাবনা প্রতিনিধি: পাবনা সুজানগর উপজেলার মানিকহাট ইউনিয়নের বোনকোলা উচ্চ বিদ্যালয় ও কলেজের অফিস সহকারী কাম হিসাব সহকারী বিধি মোতাবেক নিয়োগের কথা থাকলেও উক্ত প্রতিষ্ঠানের গর্ভনিং বডির সভাপতি আব্বাস আলী মোল্লিক ও অধ্যাক্ষ নূরুল ইসলামের যোগ সাজসে শিক্ষক নিয়োগ কমিটির প্রতিনিধি পাবনা সরকারী বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল জব্বার, গভর্নিং বডির সভাপতির ছেলের বউয়ের ১০ লক্ষ টাকার উৎকচের বিনিময়ে নিয়োগ দেওয়ার সম্ভবনা রয়েছে বলে এলাকায় গুনজন উঠেছে।

ইতি মধ্যে এলাবাসীর পক্ষ থেকে স্থানীয় এমপি ও উপজেলা নির্বাহী অফিসার, জেলা মাধ্যমিক অফিসার সহ বিভিন্ন দপ্তরে  লিখিত অভিযোগ দিয়েছেন স্থানীয়রা।

এ বিষয়ে বোনকোলা উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যাক্ষ নূরুল ইসলামের সাথে অফিস সহকারী কাম হিসাব সহকারী নিয়োগের অনিয়মের  সম্ভাবনার বিষয় জানতে চাইলে তিনি বিষয়টি অস্বীকার করে বলেন ইতি মধ্যে আমরা সকল নিয়ম মেনে নিয়োগ প্রক্রিয়ার কাজ শেষ করছি, দুই জন বাছাইতে আউট হয়েছে।

এদিকে শিক্ষক নিয়োগ কমিটির প্রতিনিধি পাবনা সরকারী বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল জব্বার (ভারপ্রাপ্ত জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার) বলেন তারা পাবনায় আসছিলো আমার সাথে তাদের কথা হয়েছে। কোন টাকার বিষয়ে বা লেন দেন হয়নি এগুলো মিথ্যা কথা। তবে নিয়ম মেনে যোগ্য প্রার্থিকে নিয়োগ দেয়া হবে। তবে স্থানীয় বিষয়ে একটু পক্ষ বি পক্ষ থাকতে পারে।

এ বিষয়ে সুজানগর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ সাইফুল ইসলাম ও সুজানরগর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোঃ তরিকুল ইসলামের সাথে মুঠো ফোনে বোনকোলা উচ্চ বিদ্যালয় ও কলেজের অফিস সহকারী নিয়োগে অনিয়মমের সম্ভবনার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, তাদের লিখিত অভিযোগ এখনও  হাতে পাই নাই, তবে আগামী রবিবার ২৭ তারিখে পরিক্ষার মাধ্যমে সঠিক ও যোগ্য প্রার্থিকে নিয়োগ দেওয়া হবে। এখানে অনিয়মের কোন সুয়োগ নেই। লিখিত অভিযোগের বিষয়ে খোঁজ নেয়া হবে।

উল্লেখ্য গত ১৩ই অক্টোববর ২০২২ইং তারিখে  (সিকে-১৮২৯ মোতাবেক ) দৈনিক ইত্তেফাক,ও স্থানীয় পত্রিকায় প্রকাশিত নিয়োগ বিজ্ঞপ্তি  দিলে উক্ত পদে নির্ধারীত টাইম, নির্ধারীত তারিখের মধ্যে ১৫ জন  আবেদন করেন, ইতি মধ্যে ২জন প্রার্থি বাছাই পর্বে আউট হয়েছে, ১৩জন প্রার্থি ১টি পদের জন্য আগামি কালকের পরিক্ষায় অংশ গ্রহন করবে, যোগ্য প্রার্থি শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ পাবে, এমনটাই প্রত্যাশা এলাকাবাসীর।


আরও খবর



পাপুয়া নিউগিনিতে শক্তিশালী ভূমিকম্পের আঘাত, নিহত ৫

প্রকাশিত:সোমবার ২৫ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ২৫জন দেখেছেন

Image

পাপুয়া নিউগিনির উত্তরাঞ্চলে ৬ দশমিক ৯ মাত্রার শক্তিশালী ভূমিকম্পে অন্তত পাঁচজন নিহত ও এক হাজার ঘরবাড়ি ধ্বংস হয়েছে। 

ইস্ট সেপিকের গভর্নর অ্যালান বার্ড বলেন, এখন পর্যন্ত প্রায় এক হাজার বাড়িঘর ধ্বংস হয়েছে।’ ভোরে ভূমিকম্পটি আঘাত হানে। এর আগেই দেশটির সেপিক নদীর তীরে অবস্থিত কয়েক ডজন গ্রাম বড় ধরনের বন্যার কবলে পড়ে।


আরও খবর



পরীর টলিউড অধ্যায় শুরু

প্রকাশিত:বুধবার ২০ মার্চ ২০24 | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ৪১জন দেখেছেন

Image

ভিন্ন দুই দেশের শহর হলেও ঢাকা ও কলকাতার মধ্যে অনেক মিল রয়েছে। ভাষা তো বটেই, সংস্কৃতিগত দিক দিয়েও দুই অঞ্চলের মানুষ একাকার। ফলে পারস্পরিক শিল্পী বিনিময় চলছে যুগ যুগ ধরেই। কলকাতার অভিনয়শিল্পীরা যেমন ঢাকায় কাজ করেছেন, করেন; তেমনি ঢাকার তারকারাও পা গলিয়ে যাচ্ছেন টলিউডের পথে। 

এই ঢাকা টু কলকাতা অধ্যায়ে নতুন নাম পরীমণি। টলিউডের সিনেমায় কাজ করছেন তিনি। খবরটা অবশ্য ক'দিন আগেই দিয়েছেন এ নায়িকা। গত ১৮ মার্চ শুরু হয়েছে তার সেই মিশন। সোশ্যাল হ্যান্ডেল মারফত খবরটা তিনি নিজেই দিয়েছেন। এদিন বিকালে ফেসবুক স্টোরিতে ক্যামেরার ছবি শেয়ার করেন পরী। যেখানে দেখা যাচ্ছে, চিত্রগ্রাহক চিত্র ধারণ করছেন। সঙ্গে পরী বলেছেন, ‘শুটিং চলছে।’ 

এর আগে, গত ১৭ মার্চ রাতে ঢাকা থেকে কলকাতায় গেছেন পরীমণি। বিমান সফরের এক ঝলক অন্তর্জালে শেয়ার করে নায়িকা বলেছেন, ‘যাচ্ছি। কলকাতায় কাল প্রথম শুটিং। দোয়া করবেন।’ অতীতে বাংলাদেশ ও ভারত যৌথ প্রযোজনার ছবিতে কাজ করেছিলেন বটে। তবে এই প্রথম কলকাতার স্থানীয় প্রতিষ্ঠানের ছবিতে কাজ করছেন পরীমণি। তাই উচ্ছ্বাসের মাত্রাও কিঞ্চিৎ বেশি। ছবির নাম ‘ফেলুবকশি’। এটি পরিচালনা করছেন দেবরাজ সিনহা। ছবিতে পরীর সঙ্গে সোহম চক্রবর্তীকে দেখা যাবে।


আরও খবর



শিশুকে শাসনের ব্যাপারে জেনে রাখুন কিছু কৌশল

প্রকাশিত:বৃহস্পতিবার ০৭ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ৯৪জন দেখেছেন

Image

সন্তান লালনপালন সহজ কোনো কাজ নয়। শিশুদের নতুন নতুন জিনিস শেখানোর সঙ্গে সঙ্গে মা বাবাকেও শিখতে হয় একাধিক জিনিস। যেমন চূড়ান্ত অপ্রীতিকর পরিস্থিতিতেও কী করে মাথা ঠান্ডা রাখতে হয় তা জানতে হয় বাবা-মাকে। সন্তান জেদ করলে, দুষ্টামি করলে বেশিরভাগ বাবা-মাই মেজাজ হারিয়ে তাদের মারধর বা চিৎকার করেন। তাদের ধারণা, চিৎকার করে বললেই শিশু ভয় পাবে, দুষ্টামি করবে না। কিন্তু অধিকাংশ ক্ষেত্রেই এর বিপরীত ঘটনা ঘটে। বাচ্চা ওই সময়ের জন্য চুপ করলেও  এমন আচরণ তাকে আরও জেদি করে তুলতে পারে। এ কারণে সন্তানকে শাসন করার ব্যাপারে কৌশলী হতে হবে। 

মাথা হোক ঠান্ডা : মনে রাখবেন, চিৎকার করে কোনো সমস্যার সমাধান হবে না। উত্তেজনা চরমে থাকলে সবক্ষেত্রেই ভুল হওয়ার সম্ভাবনা থাকে। সন্তানের আচরণে মাথা গরম হলে তাকে বোঝানো বা শাসনের আগে নিজের মাথা ঠান্ডা করুন। মনে রাখবেন, আপনার সন্তান একজন শিশু। তাই তাঁকে বোঝানোর জন্য আপনাকে ধৈর্য ধরতে হবে। এর জন্য শ্বাস-প্রশ্বাসের ব্যায়াম করুন। মেজাজ নিয়ন্ত্রণে এলে তারপর শিশুর সঙ্গে কথা শুরু করুন।

ধীরে ধীরে কথা বলুন : শিশুরা জানে কতটা দুষ্টামি করলে বাবা-মা চিৎকার করবে। কিন্তু আপনি যদি এর বিপরীতটা করেন, তাহলে সেও একেবারে চমকে যাবে। তখন তারও মনও নিমেষে ঠান্ডা হয়ে যাবে।

ফিসফিস করে কথা বলুন : উচ্চ স্বরে কথা বললে শিশুর মনে বিরক্তি জাগতে পারে। এ কারণে চরম উত্তেজনার মুহূর্তে মাথা ঠান্ডা রেখে শিশুর সঙ্গে গলা নামিয়ে কথা বলুন। এতে ভালো কাজ হবে। কারণ বাবা-মায়ের এমন আচরণে শিশু দ্বিধাগ্রস্ত হবে। তার মেজাজও ঠান্ডা হবে।

ভালোবাসা দিন : বড় হোক বা ছোট, সুন্দরভাবে কথা বললে সবাই মুগ্ধ হোন। এজন্য শিশুকে বোঝাতে মিষ্টি স্বর আর আদরের ভাষার বিকল্প নেই। উত্তেজক পরিস্থিতি শেষ করতে শিশুকে কাছে ডেকে আদর করুন। ভালো ভাবে বুঝিয়ে বলুন। শিশুর কথাও শুনুন। তাহলে তার মন শান্ত হবে। 


আরও খবর



বাংলাদেশ–শ্রীলঙ্কার নতুন অধ্যায় সৌম্যের নটআউট বিতর্ক

প্রকাশিত:বৃহস্পতিবার ০৭ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ৮৩জন দেখেছেন

Image

বাংলাদেশের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে ৮ উইকেটে হেরেছে শ্রীলঙ্কা। তবে এই হার যতটা না যন্ত্রণা দিচ্ছে, তার চেয়ে বেশি লঙ্কানরা আক্ষেপে পুড়ছে আম্পায়ারের বিতর্কিত এক সিদ্ধান্তে নিয়ে।

সৌম্য সরকার উইকেটরক্ষকের ক্যাচ হলে মাঠের আম্পায়ার আউট ঘোষণা করেছিলেন। তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্তে তা নটআউট হয়। অথচ রিপ্লেতে দেখা গিয়েছিল স্পাইক। যা নিয়েই মূলত ঝামেলার সূত্রপাত।

আম্পায়ারের ওই সিদ্ধান্ত নিয়ে মাঠেই প্রতিবাদ জানায় লঙ্কান দল। এবার তারা ম্যাচ রেফারির দ্বারস্থ হওয়ার কথা ভাবছে। ম্যাচ শেষে দলের প্রতিনিধি হয়ে সংবাদ সম্মেলনে আসা শ্রীলঙ্কার সহকারী কোচ নাভিদ নেওয়াজ জানিয়েছেন এমনটাই।

তিনি বলেন, ‘মাঠের আম্পায়ার আউট দিয়েছেন। আমি নিশ্চিত, টিভি আম্পায়ারের কাছে মাঠের আম্পায়ারের সিদ্ধান্ত বাতিলের জন্য চূড়ান্ত প্রমাণ থাকতে হয়। এটা স্পষ্ট, একটা স্পাইক ছিল। আমরা বড় পর্দায় তা দেখেছি।’

নাভিদ যোগ করেন, ‘সেখানে কী ঘটেছিল তা বোঝার জন্য আমাদের এই সিদ্ধান্ত নিয়ে ম্যাচ রেফারির পর্যন্ত যেতে হতে পারে। পর্দায় যা দেখা গেছে, মন্তব্য করার জন্য সেটা যথেষ্ট ছিল না। আমি নিশ্চিত, টিভি আম্পায়ারের কাছে মাঠের আম্পায়ারের সিদ্ধান্ত বদলের পর্যাপ্ত প্রমাণ থাকবে।


আরও খবর



৭ মার্চ যারা পালন করে না তাদের নিয়ে সন্দেহ আছে বলেন পররাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত:বৃহস্পতিবার ০৭ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ৮৯জন দেখেছেন

Image

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, যারা ৭ মার্চ মানে না বা পালন করে না, তারা স্বাধীনতাকে বিশ্বাস করে কিনা সন্দেহ আছে। বৃহস্পতিবার সকালে ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষ্যে ধানমণ্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, যারা আজকে ৭ই মার্চকে অস্বীকার করে, তারা আসলে বাংলাদেশের স্বাধীনতা সার্বভৌমত্বে কতটুকু বিশ্বাস করে এটি হচ্ছে সন্দেহজনক। বাংলাদেশের ইতিহাস, স্বাধীনতা ৭ই মার্চ ছাড়া হতে পারে না। এদিন প্রথমে প্রধানমন্ত্রী এবং পরে আওয়ামী লীগ সভাপতি হিসেবে দলের জ্যেষ্ঠ নেতাদের সঙ্গে নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান শেখ হাসিনা।

এরপর যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগসহ আওয়ামী লীগের সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনগুলোসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করা হয়। পরে সবার জন্য উন্মুক্ত করে দেওয়া হয় ধানমণ্ডির ৩২ নম্বর।


আরও খবর