Logo
আজঃ সোমবার ২৬ সেপ্টেম্বর ২০২২
শিরোনাম

রানার অটােমাবাইল পেলো ন্যাশনাল প্রোডাক্টিভিটি এন্ড কোয়ালিটি এক্সিলেন্স অ্যাওয়ার্ড

প্রকাশিত:মঙ্গলবার ৩১ মে ২০২২ | হালনাগাদ:সোমবার ২৬ সেপ্টেম্বর ২০২২ | ২২২জন দেখেছেন
Image

বৃহৎ শিল্প ক্যাটাগরিতে ইস্পাত ও প্রকৌশল খাতে ন্যাশনাল প্রোডাক্টিভিটি এন্ড কোয়ালিটি এক্সিলেন্স অ্যাওয়ার্ড ২০২০ পুরস্কার পেয়েছে রানার অটোমোবাইল লিমিটেড। দেশের শিল্প ও সেবা ক্ষেত্রে অবদান ও পণ্যের গুণগত মান উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদানের স্বীকৃতিস্বরূপ এ পুরস্কার প্রদান করা হয়েছে।

গতকাল রাজধানীর প্যান-প্যাসেফিক সোনারগাঁ হোটেলে এক অনাড়ম্বর অনুষ্ঠানে শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ূন রানার গ্রুপের চেয়ারম্যান  হাফিজুর রহমান খানের হাতে এ পুরস্কার তুলে দেন। রানার গ্রুপ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

পুরস্কার গ্রহণের পর এক প্রতিক্রিয়ায় হাফিজুর রহমান বলেন, ‌দেশের আর্থসামাজিক উন্নয়নে অবদান রাখতে পেরে রানার অটোমোবাইল লিমিটেড গর্বিত। দেশের অবকাঠামোগত উন্নয়নে বেসরকারি খাতসমূহ সর্বদা সচেষ্ট এবং আমরা যানবাহন খাতে উন্নয়ন ত্বরান্নিত করার লক্ষ্যে নিরলস চেষ্টা করে যাচ্ছি।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন রানার অটোমোবাইল লিমিটেডের এমডি ও সিইও রিয়াজুল হক চৌধুরী ও অন্যান্য কর্মকর্তাগণ।


আরও খবর

অপরিশোধিত তেলের দাম বেড়েছে

মঙ্গলবার ২১ জুন ২০২২




নারায়ণগঞ্জের বন্দর এলাকা হতে

বিদেশী পিস্তল ও দেশীয় অস্ত্রসহ ০১ অস্ত্রধারী সন্ত্রাসীকে গ্রেফতার করেছে র‌্যাব।

প্রকাশিত:মঙ্গলবার ৩০ আগস্ট ২০২২ | হালনাগাদ:রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২ | ৮৯জন দেখেছেন
Image

গোপন সংবাদের ভিত্তিতে ৩০ আগস্ট ২০২২ র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল নারায়ণগঞ্জ জেলার বন্দর থানাধীন মদনপুর আন্দিরপাড় হেদায়েত পাড়া এলাকায় একটি অভিযান পরিচালনা করে অবৈধ পিস্তল ও দেশীয় অস্ত্রশস্ত্রসহ ০১ জন অস্ত্রধারী সন্ত্রাসীকে গ্রেফতার করে।

গ্রেফতারকৃত ব্যক্তির নাম মোঃ সোহেল (২৮) বলে জানা যায়। এসময় তার নিকট থেকে ০১টি অবৈধ বিদেশী পিস্তল, ০১টি ম্যাগাজিন, ০৩টি কার্তুজ, ০৫টি দেশীয় অস্ত্র ছুরি, ০১টি চাপাতি ও ০১টি মোবাইল উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গ্রেফতারকৃত ব্যক্তি একজন অস্ত্রধারী সন্ত্রাসী। এছাড়া তার বিরুদ্ধে নারায়ণগঞ্জের বন্দর থানায় ০১টি ধর্ষণ মামলা ও রাজধানীর যাত্রাবাড়ী থানায় ০১টি মাদক মামলা রয়েছে বলে জানা যায়।

গ্রেফতারকৃত ব্যক্তির বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় একটি অস্ত্র মামলা রুজু করা হয়েছে।


আরও খবর



বিষখালীর হঠাৎ ভাঙনে ছয় দোকান বিলীন

প্রকাশিত:মঙ্গলবার ১৩ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২ | ৪৮জন দেখেছেন
Image

কঞ্জন কান্তি চক্রবর্তী:  ঝালকাঠিতে টানা তিন দিন থেমে থেমে বৃষ্টি ও নদীর পানি অস্বাভাবিক বৃদ্ধিতে জেলাজুড়ে দুর্ভোগে পরেছে নিম্ম আয়ের মানুষ।

জেলার চারটি উপজেলায় এপর্যন্ত প্রায় ২০ টিরও বেশি গ্রাম প্লাবিত হয়েছে। বিষখালি নদীর রাজাপুর অংশে দেখা দিয়েছে ভাঙ্গন। সোমবার দুপুরে রাজাপুর উপজেলার মঠবাড়ি ইউনিয়নের বিশখালী নদী সংলগ্ন বাদুরতলা বাজারের ৬টি ব্যবসা প্রতিষ্ঠান নদীগর্ভে বিলীন হয়েগেছে।

এ ঘটনার পর থেকে বাদুরতলা এলাকায় নদীতীরের  বাসিন্দাদের মাঝে আতঙ্ক বিরাজ করছে। সোমবার বিকেলে ভাঙন এলাকা পরিদর্শন করেছে রাজাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা নুসরাত জাহান।

ক্ষতিগ্রস্ত দোকান মালিক নাসির হাওলাদার, জুয়েল শরীফ, শাহজাহান শরীফ, জামাল হাওলাদার, আবু খলিফা এবং বাবুল ঋষি বলেন, দুপুর ৩টার পরে আস্তে আস্তে নদীর পর দেবেযায়। তখন আমরা মালামাল সড়াতে থাকি। বিকেলে হঠাৎ দোকানঘরগুলো ভেসে যায়। তখনও চা এবং মুদি দোকানে কিছু মালামাল ছিলো।

প্রত্যক্ষদর্শী মো. রুহুল আমিন, তরিকুল ইসলাম সুমন ও আব্দুল গফুর বলেন, আমরা দোকান মালিকদের সাথে নিয়ে হাতে হাতে নদী থেকে দোকানঘর ও কিছু মালামাল উদ্ধার তুলে আনতে পেরেছি।

রাজাপুরের মঠবাড়ি ইউপি চেয়ারম্যান শাহ জালাল হাওলাদার বলেন, 'দীর্ঘদিন ধরেই বাদুরতলা বাজারের দোকানগুলো ভেঙে বিলীন হচ্ছিলো। পানি বৃদ্ধি পাওয়ায় আজকে হঠাৎ ৬টি দোকান বিলীন হয়ে গেছে। আজকের ঘটনায় প্রায় ৩ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। এখনও ওই বাজারের অনেক দোকান ঝুকিতে রয়েছে। কয়েক দফা জিও ব্যাগ ফেলেও ভাঙনরোধ করা সম্ভব হচ্ছে না। দ্রুত স্থায়ী বাঁধ নির্মান করা প্রয়োজন।'

উপজেলা নির্বাহী কর্মকর্তা 'নুসরাত জাহান খান বলেন, ঘটনাস্থল পরিদর্শন করে ক্ষতিগ্রস্থদের সাথে কথা বলেছি তাদের জন্য পরবর্তীতে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।'


আরও খবর



এশিয়া কাপ ২০২২

বাংলাদেশের আফগান চ্যালেঞ্জ আজ

প্রকাশিত:মঙ্গলবার ৩০ আগস্ট ২০২২ | হালনাগাদ:সোমবার ২৬ সেপ্টেম্বর ২০২২ | ৯৫জন দেখেছেন
Image

আইসিসির টি-২০ র‍্যাংকিংয়ের অবস্থান নিশ্চিতভাবেই এই ফরম্যাটে দুই দল সম্পর্কে হয়তো সঠিক বার্তা দিতে পারছে না। সংক্ষিপ্ত সংস্করণে টাইগারদের চেয়ে পরিণত দল আফগানিস্তান। এই তথ্যে বিভ্রান্তির সুযোগ কম।

চলমান এশিয়া কাপে দারুণ ফর্মে আছে মোহাম্মদ নবির দল। শ্রীলঙ্কাকে উড়িয়ে দেওয়া আফগানদের বিপক্ষেই আজ বাংলাদেশের এশিয়া কাপ মিশন শুরু হবে, যে ম্যাচে নবির দলটার সঙ্গেই থাকছে ‘ফেভারিটের’ তকমা। শারজা ক্রিকেট স্টেডিয়ামে আজ বাংলাদেশ সময় রাত ৮টায় শুরু হবে ম্যাচটি।

তবে উড়তে থাকা আফগানদের ওপর হামলে পড়ার উপলক্ষ্য আছে বাংলাদেশের ক্রিকেটারদের সামনে। কারণ আজ মাঠে নামতেই দেশের তৃতীয় ক্রিকেটার হিসেবে টি-২০তে ম্যাচ খেলার ‘সেঞ্চুরি’ পূর্ণ করবেন সাকিব আল হাসান। অধিনায়কের শততম ম্যাচটা জয়ের আবিরে রাঙাতে প্রয়োজন সম্মিলিত প্রয়াস। জ্বলে উঠতে হবে দল হিসেবে।

আজ আফগান পরীক্ষায় টাইগারদের পক্ষে নেই পরিসংখ্যান, পারিপার্শ্বিকতা। এটুকু বিশ্বাস অবশ্য আছে যে, আফগানদের মাটিতে নামানোর সামর্থ্য আছে টিম বাংলাদেশের। আগের আট বারের সাক্ষাতে তাদের কাছে পাঁচ বার হেরেছে বাংলাদেশ, জিতেছে তিন বার। আবার শেষ পাঁচ ম্যাচে মাত্র একটি জয় চিন্তার কারণ বটে। অধিনায়ক সাকিবের অভিজ্ঞতা ও দক্ষতা দলের বড় সাহস। ক্যারিয়ারের শততম ম্যাচে বাঁহাতি এই অলরাউন্ডারের কাছেও ব্যবধান গড়া পারফরম্যান্স চায় বাংলাদেশ। সঙ্গে এই ফরম্যাটের অভিজ্ঞ বোলার মুস্তাফিজুর রহমানের জ্বলে ওঠা প্রয়োজন। বিজয়, মুশফিক, মাহমুদউল্লাহ, শেখ মেহেদীরা পারফর্ম করতে পারলে আফগানদের হারানো সম্ভব।

দুরন্ত ছন্দে থাকা আফগানিস্তান দলের মূল শক্তি বোলিং। স্পিনার রশিদ খান, মুজিব, নবিদের সঙ্গে যুক্ত হয়েছে ফজল হক ফারুকির ক্ষুরধার পেস বোলিং। সামনে তাই কঠিন চ্যালেঞ্জ, যা উতরে যেতে হবে সাহসী ব্যাটিং দিয়ে। সাকিব-মুস্তাফিজ-মেহেদীকে নিয়ে বাংলাদেশের বোলিংটাও নেহাত খারাপ নয়। ভারতীয় ধারাভাষ্যকার সঞ্জয় মাঞ্জেরকারের মতে, আজকের ম্যাচের ভাগ্য নির্ধারণ করে দেবেন ব্যাটসম্যানরা। যে দলের ব্যাটিং ভালো হবে, তারাই জয়ের হাসি হাসবে।

এখন দেখার বিষয় সাকিব, মুশফিক, মাহমুদউল্লাহর ৩১৮ ম্যাচের অভিজ্ঞতা বাংলাদেশকে স্বস্তি এনে দিতে পারে কি না।



আরও খবর

এশিয়া কাপ শেষে দেশে ফিরলো টাইগাররা

শনিবার ০৩ সেপ্টেম্বর ২০২২




হার দিয়ে এশিয়া কাপ শুরু টাইগারদের

প্রকাশিত:বুধবার ৩১ আগস্ট ২০২২ | হালনাগাদ:সোমবার ২৬ সেপ্টেম্বর ২০২২ | ১০৪জন দেখেছেন
Image

জয় দিয়ে এবারের এশিয়া কাপের মিশন শুরু করেছিল আফগানিস্তান। নিজেদের প্রথম ম্যাচে প্রতিপক্ষ শ্রীলঙ্কাকে তারা উড়িয়ে দিয়েছিল ৮ উইকেটের বড় ব্যবধানে। মঙ্গলবার (৩০ আগস্ট) গ্রুপ পর্বের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশের বিরুদ্ধে ১২৮ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ৩ উইকেট হারিয়ে ৯ বল বাকি থাকতেই জয় তুলে নিয়ে মাঠ ছাড়লো রশিদ-নবীরা। 

৭ উইকেটের জয়ে এশিয়া কাপের সুপার ফোর নিশ্চিত হলো আফগানদের। অন্যদিকে সুপার ফোরে যেতে হলে শেষ ম্যাচে শ্রীলঙ্কাকে হারাতে হবে বাংলাদেশকে। লঙ্কানদের কাছে হেরে গেলে বিদায় নিতে হবে খালি হাতে।

পরাজয়ের পর ম্যাচ শেষে পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে বাংলাদেশ অধিনায়ক,  আপনি প্রথম ৭-৮ ওভারে ৪ উইকেট হারিয়ে ফেললে ম্যাচে ফেরাটা সবসময় কঠিন। উইকেট বিবেচনায় আমরা ১০-১৫ রান কম করেছি। তবে আমি মনে করি বোলাররা দারুণ পারফর্ম করে আমাদের খেলায় ফিরিয়ে এনেছিল। তারা অসাধারণ বোলিং করেছে। প্রথম ১৫ ওভার দারুণ কেটেছে বোলারদের। কিন্তু আফগানিস্তানকে কৃতিত্ব দিতেই হয়, তারা সত্যিই ভালো খেলে (জয় নিজেদের করে নিয়েছে)। পরের ৩-৪ ওভারেই তারা আমাদের থেকে ম্যাচটি বের করে নিয়েছে। 

আফগান ব্যাটার নাজিবুল্লাহর প্রশংসা করেন সাকিব। বললেন, এটা বলতেই হয় নাজিবুল্লাহ একজন বিপজ্জনক খেলোয়াড়। আমরা ভেবেছিলাম এই ধরনের উইকেটে আমরা ভালো পারফর্ম করব। কিন্তু তারা (আফাগানিস্তানের ব্যাটার) দারুণ ব্যাটিং করেছে। এটা তাদের কৃতিত্ব।


আরও খবর

এশিয়া কাপ শেষে দেশে ফিরলো টাইগাররা

শনিবার ০৩ সেপ্টেম্বর ২০২২




২২ দিন ইলিশ ধরা-বিক্রি নিষিদ্ধ

প্রকাশিত:বৃহস্পতিবার ১৫ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:সোমবার ২৬ সেপ্টেম্বর ২০২২ | ৮১জন দেখেছেন
Image

আগামী ৭ অক্টোবর থেকে ২৮ অক্টোবর পর্যন্ত মোট ২২ দিন সারাদেশে উৎপাদন বাড়াতে ও ডিম ছাড়ার সুযোগ দিতে ইলিশ আহরণ বন্ধ থাকবে। এসময় দেশব্যাপী ইলিশ আহরণ, বিপণন, ক্রয়-বিক্রয়, পরিবহন, মজুদ ও বিনিময় নিষিদ্ধ থাকবে। 

আজ বৃহস্পতিবারমৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মো. ইফতেখার হোসেন এ তথ্য জানান। তিনি জানান, ইলিশের নিরাপদ প্রজননের লক্ষ্যে ৭ থেকে ২৮ অক্টোবর পর্যন্ত ২২ দিন সারাদেশে ইলিশ আহরণ, পরিবহন, ক্রয়-বিক্রয়, মজুদ ও বিনিময় নিষিদ্ধ থাকবে।

প্রসঙ্গত, ইলিশ সম্পদ সংরক্ষণে ‘প্রটেকশন অ্যান্ড কনজারভেশন অব ফিশ অ্যাক্ট, ১৯৫০’ এর অধীন প্রণীত ‘প্রটেকশন অ্যান্ড কনজারভেশন অব ফিশ রুলস, ১৯৮৫’ অনুযায়ী এই ২২ দিন সারাদেশে ইলিশ মাছ আহরণ, পরিবহন, মজুদ, বাজারজাতকরণ, ক্রয়-বিক্রয় ও বিনিময় নিষিদ্ধ করেছে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়।

এই ২২ দিন সারাদেশে ইলিশ আহরণ, পরিবহন, মজুদ, বাজারজাতকরণ, ক্রয়-বিক্রয় ও বিনিময় দণ্ডনীয় অপরাধ। আইন অমান্যকারী কমপক্ষে ১ থেকে সর্বোচ্চ ২ বছর সশ্রম কারাদণ্ড অথবা পাঁচ হাজার টাকা পর্যন্ত জরিমানা অথবা উভয় দণ্ডে দণ্ডিত হবে।


আরও খবর

এসএসসির প্রথম দিনের পরীক্ষা শেষ হলো

বৃহস্পতিবার ১৫ সেপ্টেম্বর ২০২২