Logo
আজঃ শুক্রবার ২৯ মার্চ ২০২৪
শিরোনাম

সিরাজগঞ্জে ব্যাগের মধ্য থেকে জীবন্ত নবজাতক উদ্ধার

প্রকাশিত:মঙ্গলবার ২৩ আগস্ট ২০২২ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ২৭৫জন দেখেছেন

Image
সিরাজগঞ্জ প্রতিনিধি: সিরাজগঞ্জের কামারখন্দে ব্যাগবন্দী অবস্থায় এক জীবন্ত নবজাতক শিশু উদ্ধার করেছে পুলিশ।

মঙ্গলবার (২৩ আগষ্ট) সকালে উপজেলার জামতৈল ইউনিয়নের কৃষ্ণদিয়ার এলাকা থেকে শিশুটিকে উদ্ধার করে পুলিশ। তাকে কামারখন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। 

কামারখন্দ উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. সবুজ আলী জানান, কৃষ্ণদিয়ার এলাকায় আসমা খাতুন নামে একজন মহিলা মাঠে হাঁস চড়াতে গিয়ে ব্যাগের মধ্যে থেকে শিশুটির কান্নার আওয়াজ শুনতে পান। পরে তিনি বিষয়টি পুলিশকে জানান। খবর পেয়ে পুলিশের সহায়তায় আমরা নবজাতকটিকে উদ্ধার করে কামারখন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেছি। 

কামারখন্দ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাবিবুল্লাহ জানান, শিশুটি বর্তমানে সুস্থ্য রয়েছে।

খবর পেয়ে সিরাজগঞ্জ-২ আসনের সংসদ সদস্য অধ্যাপক ডা. হাবিবে মিল্লাত মুন্না নবজাতক শিশুটির খোঁজ-খবর নিতে হাসপাতালে এসেছিলেন। 


আরও খবর



ফ্ল্যাট থেকে লোকসংগীত শিল্পী আঁচলের লাশ উদ্ধার

প্রকাশিত:বৃহস্পতিবার ০৭ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ৯০জন দেখেছেন

Image

ফ্ল্যাট থেকে বহুল পরিচিত লোকসংগীত শিল্পী আঁচল প্যাটেল ওরফে আঁচল রাঘওয়ানির লাশ উদ্ধার হয়েছে। তার বয়স হয়েছিল মাত্র ২২ বছর। বুধবার (৬ মার্চ) ভারতের বারানসির উত্তরপ্রদেশে মরদেহ উদ্ধার করা হয়েছে তার। 

বিরহ ধাঁচের গান করা সংগীতশিল্পী আঁচল উত্তরপ্রদেশের শিবপুর থানা এলাকায় থাকতেন। সেখান থেকে মঙ্গলবার (৫ মার্চ) মৃত্যুর খবর পেয়ে ছুটে আসেন তার ভাই বিকাশ। গায়িকার ভাই দাবি করছেন, তার বোনকে স্বামী দীপক ও এক নারী মিলে খুন করেছেন। আপাতত বোনজামাই ও সেই নারীর নামে বিকাশ অভিযোগ জানিয়েছেন শিবপুর থানায়।

হিন্দুস্তান টাইমসের প্রতিবেদনে বলা হয়েছে, এ ঘটনায় খবর পেয়ে লাশ উদ্ধার করে ময়নাতদন্তে পাঠিয়েছে পুলিশ। একই সঙ্গে ঘটনার কারণ সম্পর্কে জানার জন্য তদন্ত করা হচ্ছে।

শিবপুর থানা থেকে জানানো হয়েছে, গায়িকা আঁচলের মৃত্যুর ঘটনায় তার স্বামী ও এক নারীকে ইতোমধ্যে আটক করা হয়েছে। তাদের জিজ্ঞাসাবাদ চলছে। তবে পরবর্তীতে কী পদক্ষেপ নেওয়া হবে, সেটি নির্ভর করছে ময়নাতদন্তের প্রতিবেদন অনুযায়ী। এখন সেই প্রতিবেদনের জন্য অপেক্ষা করা হচ্ছে।

গায়িকা আঁচলের বাবার বাড়ি বারানসির ঢেলওয়ারিয়া এলাকায়। স্বামী দীপকের সঙ্গে শিবপুর থানা এলাকায় থাকতেন। গায়িকার পরিবার মঙ্গলবার ফোনের মাধ্যমে মেয়ের মৃত্যুর খবর জানতে পারেন। এর পর ছুটে আসেন তারা।

দীপকের সঙ্গে তিন বছর আগে বিয়ে হয়েছে আঁচলের। তাদের ফ্ল্যাটে সচরাচর বাইরের মানুষ আসতেন। দীপকও স্ত্রীকে অত্যাচার করতেন বলে জানানো হয়েছে পুলিশকে।


আরও খবর



যেভাবে 'লাপাতা লেডিস'এ জীবন বদলে গেল প্রতিভার

প্রকাশিত:রবিবার ১৭ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ৫৪জন দেখেছেন

Image

এক সাধারণ পরিবার থেকে উঠে এসে বলিউডে সংগ্রাম এবং আমির খান প্রযোজিত সিনেমা দিয়ে হলো বড় পর্দায় অভিষেক। গত ১ মার্চ প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে ‘লাপাতা লেডিস’। কিরণ রাও নির্মিত ছবিটি প্রযোজনা করেছে আমির খান প্রোডাকশনস। মোটে ৫ কোটি রুপি ব্যয় হয়েছে ছবিটির পেছনে। বক্স অফিস থেকে এরই মধ্যে উঠে এসেছে প্রায় সাড়ে আট কোটি রুপি। সঙ্গে ভুয়সী প্রশংসা তো রয়েছেই। এই ছবির মুখ্য ভূমিকায় অভিনয় করেছেন প্রতিভা রান্তা। পুষ্পা রানি ও জয়া নামের দুটি চরিত্র ফুটিয়ে তুলেছেন তিনি। আর দুটো চরিত্রেই তার অভিনয় বাহবা কুড়াচ্ছে। 

প্রতিভা জানান, ‘দঙ্গল’ সিনেমা দেখার পর থেকেই স্বপ্ন দেখতেন, যদি আমির খানের সিনেমা দিয়ে তার অভিষেক হতো! সেটাই হলো। আর যেদিন ‘লাপাতা লেডিস’ ছবির খবরটি নিজের পরিবারকে জানান তিনি, সেদিন তার বাবা ভীষণ উচ্ছ্বসিত হয়েছিলেন। 

কিন্তু একজন একেবারে হাউমাউ করে কেঁদে দেন। তিনি প্রতিভার দাদি। প্রতিভার ভাষ্য, দাদি কাঁদতে কাঁদতে বলেন, ‘আগে তোকে আমরা কত আটকানোর চেষ্টা করতাম, আর তুই এখন আমাদের নাম উজ্জ্বল করছিস’। এটা আমার জন্য অনেক আবেগপূর্ণ মুহূর্ত ছিল। একটা ছোট শহরের পরিবারে সহজে ‘ভালোবাসি’ কথাটিও বলা যায় না। ফলে পরিবারের এমন আবেগ-উচ্ছ্বাস দেখে আমি কিছুটা অস্বস্তিতে পড়ে গিয়েছিলাম।

উল্লেখ্য, ‘লাপাতা লেডিস’ ছবিতে আরও অভিনয় করেছেন নিতাংশি গোয়েল, স্পর্শ শ্রীবাস্তব, ছায়া কদম, রবি কিষান প্রমুখ। আইএমডিবিতে ছবিটির রেটিং ১০-এর মধ্যে ৮ দশমিক ৪। ছবিটির প্রিমিয়ারে অংশ নিয়েছিলেন প্রতিভা রান্তার পরিবারের সদস্যরা। সেই আলো ঝলমলে আয়োজনে তারা সরল বাক্যেই স্বীকার করে নেন, কখনও মুম্বাই আসতে পারবেন, আমির খানের মতো তারকার সঙ্গে দেখা হবে, এসব কল্পনাও করেননি। সিমলার আপেল বাগান থেকে মুম্বাইয়ের এই গ্ল্যামার জগতের অভাবনীয় জার্নির পুরো কৃতিত্ব তাদের কন্যার, প্রতিভা রাস্তার।


আরও খবর



ফুটবল খেলার ইচ্ছেটা কমে যাচ্ছে; কেন বললেন ব্রাজিলের ভিনিসিয়ুস জুনিয়র ?

প্রকাশিত:মঙ্গলবার ২৬ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ১১জন দেখেছেন

Image

এই মুহূর্তে বিশ্বের সেরা লেফট উইঙ্গার বলা হলে ব্রাজিলের ভিনিসিয়ুস জুনিয়রের নামটাই প্রথমে আসবে। কিন্তু সেই ভিনিসিয়ুস জানালেন, তার ফুটবল খেলার ইচ্ছেটাই দিন দিন কমে যাচ্ছে। আর এজন্য অবশ্য নিজের বা ক্যারিয়ার নিয়ে কোনো অভিযোগ তার নেই। বরং অভিযোগ এনেছেন বর্ণবাদের বিপক্ষে। 

স্পেন ম্যাচের আগে সংবাদ সম্মেলনে এসে বর্ণবাদের বিপক্ষে কথা বলতে গিয়ে কেঁদেই ফেলেছিলেন ভিনিসিয়ুস জুনিয়র। নিজেই জানালেন, স্পেনে তাকে যেভাবে একের পর এক বর্ণবাদী আচরণের শিকার হতে হচ্ছে, তাতে ফুটবল খেলার ইচ্ছাটাই ধীরে ধীরে মরে যাচ্ছে। রিয়াল মাদ্রিদের ব্রাজিলিয়ান তারকা ভিনিসিয়ুস বেশ অনেকটা দিন ধরেই বর্ণবাদী আচরণের মুখে পড়েছেন। এমনকি স্পেনের বিপক্ষে ম্যাচটাও খেলা হচ্ছে বর্ণবাদ বিরোধী সামাজিক বার্তা নিয়ে।

বাংলাদেশ সময় মঙ্গলবার দিবাগত রাত আড়াইটায় নিজ ক্লাব রিয়াল মাদ্রিদের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতেই বর্ণবাদের বিপক্ষে খেলতে নামবেন ভিনি জুনিয়র। তার আগে সংবাদ সম্মেলনে জল ভেজা চোখে বললেন, ‘অনেক দিন ধরেই এটার (বর্ণবাদ) মুখোমুখি হচ্ছি। প্রতিবারই আরও বেশি দুঃখ লাগে। প্রতিবারই খেলার ইচ্ছাটা আরেকটু মরে যায়।’ যদিও এসবের কারণে স্প্যানিশ ফুটবল ছাড়তে তিনি রাজি নন। রিয়াল মাদ্রিদেই থাকার প্রত্যয় ব্যক্ত করেছেন তিনি, ‘বর্ণবাদীরা যা খুশি করতে পারে। আমি বিশ্বের সেরা ক্লাবেই থাকব, যত বেশি সম্ভব গোল করব, সেটা তারা (বর্ণবাদী) যেন দেখে।’

ভিনিসিয়ুস অবশ্য সবকিছু বাদ দিয়ে লক্ষ্য রাখতে চান ফুটবলের দিকেই ‘ফুটবল খেলাটা গুরুত্বপূর্ণ। তবে বর্ণবাদের বিরুদ্ধে লড়াই আরও বেশি গুরুত্বপূর্ণ। আমি চাই, কৃষ্ণাঙ্গরা স্বাভাবিক জীবনযাপন করুক, সেটা নিশ্চিত হলে ক্লাবের হয়ে শুধু খেলাতেই মনোযোগ দিতে পারব।


আরও খবর



মোবাইল-ল্যাপটপ রেখে ছাত্রদের রাজপথে নেমে আসার আহ্বান হাফিজের

প্রকাশিত:সোমবার ২৫ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ২০জন দেখেছেন

Image

বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমদ মোবাইল-ল্যাপটপ রেখে ছাত্রদের রাজপথে নেমে আসার আহ্বান জানিয়েছেন। সোমবার (২৫ মার্চ) নয়াপল্টনে মুক্তিযোদ্ধা দলের স্বাধীনতা দিবস উপলক্ষে সমাবেশে তিনি এ আহ্বান করেন।

মেজর (অব.) হাফিজ বলেন, গণতন্ত্রের চেতনা আওয়ামী লীগের কখনো ছিলো না। এখনো নির্বাচনের নামে প্রহসন হয়। এ সরকার বৈধ নয়। আমাদের কর্তব্য বিএনপির নেতৃত্বে আন্দোলন চালিয়ে যাওয়া।

বিএনপি ক্ষমতায় যেতে আন্দোলন করছে না জানিয়ে মেজর (অব.) হাফিজ বলেন, যে কারণে মুক্তিযুদ্ধ করেছি তা ব্যর্থ করেছে আওয়ামী। তাই মোবাইল ল্যাপটপ-রেখে ছাত্রদের রাজপথে নেমে আসতে হবে। প্রস্তুত থাকুন বিজয় আমাদের। 


আরও খবর



অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজে টিকে থাকতে ব্যাটিংয়ে বাংলাদেশ

প্রকাশিত:রবিবার ২৪ মার্চ 20২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ১৮জন দেখেছেন

Image

অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে মাঠে নেমেছে বাংলাদেশ। টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে। 

প্রথম ওয়ানডেতে অসহায় আত্মসমর্পন করা মেয়েদের সামনে এই ম্যাচে ঘুরে দাঁড়ানো ছাড়া কোনো বিকল্প নেই। বাংলাদেশ নেমেছে কোনো পরিবর্তন ছাড়াই। অপরসিকে, অস্ট্রেলিয়ার একাদশে ঘটেছে এক পরিবর্তন। একাদশে এসেছেন সোফি মালিনিউ বাদ পড়েন কিম গ্রাথ। 

বাংলাদেশ একাদশ : নিগার সুলতানা জ্যোতি (অধিনায়ক), নাহিদা আক্তার, ফারজানা হক পিংকি, সোবহানা মোস্তারি, মুরশিদা খাতুন, রিতু মণি, স্বর্ণা আক্তার, রাবেয়া, ফাহিমা খাতুন, মারুফা আক্তার ও সুলতানা খাতুন।  

অস্ট্রেলিয়া স্কোয়াড : অ্যালিসা হিলি, ফোবে লিচফোর্ড, এলিসা পেরি, বেথ মুনি, তাহলিয়া ম্যাকগ্রা, অ্যাশলি গার্ডনার, অ্যানাবেল সাদারল্যান্ড, জর্জিয়া ওয়্যারহাম, অ্যালানা কিং, সোফি মলিনিউ ও মেগান শ্যুট।


আরও খবর