Logo
আজঃ শুক্রবার ২৯ মার্চ ২০২৪
শিরোনাম
ঠাকুরগাঁওয়ে হরিপুরে

সন্তানের সামনেই গণধর্ষণের শিকার মা , থানায় মামলা- গ্রেফতার-- ৩

প্রকাশিত:শনিবার ২০ আগস্ট ২০22 | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ২৯৯জন দেখেছেন

Image

ঠাকুরগাঁও প্রতিনিধি: ঠাকুরগাঁও জেলার হরিপুর উপজেলায় সাত (৭) বছরের ছেলের সামনেই গণধর্ষণের শিকার হয়েছেন এক নারী এমন অভিযোগের খবর পাওয়া গেছে । 

গণধর্ষণের শিকার ঐ নারীর বাড়ি পার্শ্ববর্তী উপজেলা বালিয়াডাঙ্গী দক্ষিণ পাড়িয়া গ্রামে। এ ঘটনায় ৫ জনের নাম উল্লেখ করে শনিবার রাতে  (২০ আগষ্ট) হরিপুর থানায় মামলা দায়ের হয়েছে। থানা সূত্রে জানা যায়, মামলায় অভিযুক্তরা হলেন- হরিপুর উপজেলার বকুয়া ইউনিয়নের চাপধা হাটপুকুর গ্রামের সলেমান আলীর ছেলে ফজলুর রহমান(২০), চাপধা পিপলা গ্রামের করিমুল ইসলামের ছেলে রিসাত (১৯) ও চাপধা গুচ্ছগ্রামের শাহজাহান আলীর ছেলে  আকাশ(১৯)। তদন্তের স্বার্থে বাকি দুই জনের নাম জানা যায়নি।

মামলার অভিযোগে জানা গেছে, ঠাকুরগাঁও জেলার বালিয়াডাঙ্গী উপজেলার দক্ষিণ পাড়িয়া এলাকার ঐ নারী দুই সন্তানের জননী। তিনি গত শুক্রবার (১৯ আগষ্ট) বিকেল সাড়ে চারটার দিকে তিনি রুহিয়া চাপধা এলাকার আত্মীয়ের  বাড়ি থেকে রাণীশংকৈল হয়ে বোনের বাড়িতে যাওয়ার পথে আনুমানিক বিকাল সাড়ে ৪টার সময় রানীশংকৈল উপজেলার কামারপুকুর বাস স্ট্যান্ড হতে সঙ্গবদ্ধ  অটোচালকের যোগসাজশে ঐ নারীকে কৌশলে অপহরণ করে তুলে নিয়ে যায়। পরে বকুয়া ইউনিয়নের চাপধা বাজারের পুর্ব উত্তর পাশে আনোয়ার মাস্টারের আম বাগানের ভিতরে নিয়ে বিবস্ত্র করে উপর্যুপরি ধর্ষণ করে ধর্ষণকারীরা  । এমনকি তার সাথে থাকা ছেলে মাসুম (৭) কে ভয়ভীতি দেখিয়ে গলায় ছুড়ি ধরে জিম্মি করে রাখে দুর্বৃত্তরা ।

এর পর আনুমানিক রাত সাড়ে ১২ সময়  ধর্ষকরা ঐ নারীকে রাস্তার পাশে ফেলে পালিয়ে যাবার সময় স্থানীয় লোকজন ধর্ষক ফজলুর রহমানকে আটক করে। পরে (৯৯৯) ফোন দেয়। তাৎক্ষণিক পুলিশ এসে ঐ নারীকে উদ্ধার করে। ধর্ষণকারী ফজলুর রহমান ও ভিকটিমের ভাষ্যমতে হরিপুর থানা পুলিশ রাতেই অভিযান চালিয়ে আরো দুই ধর্ষক রিসাত ও আকাশকে আটক করে।

ঐ নারী হরিপুর থানায় গিয়ে মামলা করেন বলে জানান ,পুলিশ পরিদর্শক আনোয়ার হোসেন জানান। এ বিষয়ে মামলার তদন্তকারী কর্মকর্তা হরিপুর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আনোয়ার হোসেন জানান, রাতেই ধর্ষন মামলা হয়েছে। ৫ জন আসামি মধ্যে ৩ জনকে গ্রেফতার করা হয়েছে। অন্য আসামীদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে। ভুক্তভোগীকে স্বাস্থ্য পরীক্ষার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে।


আরও খবর



বাংলাদেশের জ্বালানি খাতে ১৫ হাজার কোটি টাকা বিনিয়োগ করবে সৌদি আরব

প্রকাশিত:বুধবার ২৭ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ১০জন দেখেছেন

Image

বাংলাদেশের জ্বালানি খাতে ১৪০ কোটি ডলার (বাংলাদেশি মুদ্রায় ১৫ হাজার ৩৪৮ কোটি টাকা) বিনিয়োগ করছে সৌদি আরব। ইতিমধ্যে দুই দেশের সরকারি পর্যায়ে এ সংক্রান্ত চুক্তিও সই হয়েছে।  সৌদির সরকারি আর্থিক প্রতিষ্ঠান ইসলামিক ডেভেলপমেন্ট ব্যাংকের (আইডিবি) বিশেষ প্রকল্প ইসলামিক ট্রেড ফিন্যান্স কর্পোরেশনের (আইটিএফসি) মাধ্যমে প্রদান করা হবে বিনিয়োগের অর্থ। 

সম্প্রতি যে চুক্তিটি স্বাক্ষরিত হয়েছে তাতে সৌদি সরকারের প্রতিনিধি হিসেবে আইটিএফসি এবং বাংলাদেশ সরকারের প্রতিনিধি হিসেবে দেশের জ্বালানি তেল আমদানি ও বিপনন বিষয়ক কর্তৃপক্ষ বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশনের (বিপিসি) কর্মকর্তারা উপস্থিত ছিলেন। সৌদি আরবের রাষ্ট্রীয় সংবাদ সংস্থা এসপিএ জানিয়েছে, যে চুক্তিটি সই হয়েছে তার অর্থ দীর্ঘমেয়াদি বাংলাদেশের জ্বালানি খাতের উন্নয়ন সংক্রান্ত বিভিন্ন খাতে বিনিয়োগ করা হবে। এ সম্পর্কে বিস্তারিত আর কিছু বলা হয়নি।

প্রতিবেদনে আরও উল্লেখ করা হয়- এই চুক্তি দুই দেশের মধ্যকার মিত্রতা ও দীর্ঘকালীন অংশীদারিত্বের একটি সাক্ষ্য। আশা করা হচ্ছে, দক্ষিণ এশিয়ার দ্রুত বর্ধনশীল অর্থনীতি নামে পরিচিত একটি দেশের জ্বালানি নিরাপত্তা নিশ্চিত হবে এই চুক্তির মধ্যে দিয়ে।


আরও খবর



এবার কলকাতার সিনেমায় পরীমনি, নায়ক সোহম চক্রবর্তী

প্রকাশিত:বৃহস্পতিবার ১৪ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ৩৪জন দেখেছেন

Image

কলকাতার অভিনেতা সোহম চক্রবর্তীর সঙ্গে জুটি বাঁধছেন চিত্রনায়িকা পরীমনি। টালিগঞ্জের নির্মাতা দেবরাজ সিনহার পরিচালনায় ‘ফেলুবকশি’ নামের সিনেমাটির শুটিং শুরু হবে আগামী ২৬ মার্চ থেকে।

থ্রিলারভিত্তিক গল্পের এই সিনেমায় পরীমনির চরিত্রের নাম লাবণ্য। অনেকটা রহস্যময় চরিত্রে দেখা যাবে তাকে। আগামী সপ্তাহে এই সিনেমার কাজে কলকাতায় রওনা হওয়ার কথা রয়েছে এ অভিনেত্রীর। শুটিংয়ের আগে পাঁচ দিনের গ্রুমিং ক্লাসে অংশ নেবেন পরী। এ ছাড়া সেখানকার একটি বিজ্ঞাপন চিত্রের শুটিংয়েও অংশ নেবেন তিনি।

টালিউড সিনেমায় অভিনয় প্রসঙ্গে পরীমনি বলেন, কলকাতার ছবিতে কাজের প্রতি আগে থেকেই আমার লোভ ছিল। আমার মনে হয়েছে তাদের কাজগুলো অনেক গোছানো হয়। ফলে সেটি সুন্দরভাবে শেষ হয়ে মুক্তি পায়। গত বছর ওখানে পুরস্কার গ্রহণকালে আমি বলেছিলাম কলকাতায় আমি কাজ করতে চাই। এর পর থেকেই আমার হাতে চিত্রনাট্য আসা শুরু হয়। আমার কাছে মনে হয়েছে, এটি দিয়ে শুরু করা যায়।

উল্লেখ্য, টালিগঞ্জের একক সিনেমায় পরীকে দেখা না গেলেও ২০১৬ সালে যৌথ প্রযোজনার রক্ত নামের সিনেমায় অভিনয় করেছিলেন তিনি। সিনেমায় তার বিপরীতে ছিলেন রোশান।


আরও খবর



সেনাদের যুদ্ধের প্রস্তুতি নেওয়ার নির্দেশ দিলেন উত্তর কোরিয়ার প্রেসিডেন্ট কিম

প্রকাশিত:বৃহস্পতিবার ০৭ মার্চ ২০২৪ | হালনাগাদ:রবিবার ২৪ মার্চ 20২৪ | ৬৭জন দেখেছেন

Image

সেনাদের যুদ্ধের প্রস্তুতি নেওয়ার নির্দেশ দিলেন উত্তর কোরিয়ার প্রেসিডেন্ট কিম জং উন।বুধবার দেশের পশ্চিমাঞ্চলে একটি বড় আকারের সামরিক অপারেশন্স ঘাঁটি পরিদর্শন করেন তিনি। সেখানে সেনাদের প্রশিক্ষণ পর্যবেক্ষণ শেষে তাদেরকে যুদ্ধের জন্য প্রস্তুতি নেওয়ার ওপর জোর নির্দেশ দেন। 

গণমাধ্যমের খবরে বলা হয়েছে, ওই ঘাঁটির অবস্থান প্রকৃতপক্ষে কোথায় তা প্রকাশ করা হয়নি। এর আগে সোমবার দক্ষিণ কোরিয়ার সেনাদের সঙ্গে যৌথ বার্ষিক সামরিক মহড়া শুরু করে যুক্তরাষ্ট্র। গত বছরের তুলনায় এই মহড়ায় দ্বিগুণ সেনা অংশ নিচ্ছে। 

এর প্রেক্ষিতে কিম জং উন বলেছেন, উদ্ভূত পরিস্থিতিতে যুদ্ধের জন্য প্রস্তুতি নিতে হবে। তবে তিনি তার বক্তব্যে যুক্তরাষ্ট্র বা দক্ষিণ কোরিয়ার যৌথ সামরিক মহড়ার কথা সরাসরি উল্লেখ করেননি।


আরও খবর



মালয়েশিয়ায় ট্রেনের ধাক্কায় নিহত ২ বাংলাদেশি

প্রকাশিত:মঙ্গলবার ০৫ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ১০৯জন দেখেছেন

Image

মালয়েশিয়ার সেলাঙ্গর রাজ্যের কাজাংয়ে কমিউটার ট্রেনের ধাক্কায় নিহত দুই বাংলাদেশি শ্রমিকের পরিচয় পাওয়া গেছে। স্থানীয় সময় রবিবার রাত ৯টার দিকে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন কুমিল্লা দেবীদ্বারের ৭নং ওয়ার্ডের এলাহাবাদ গ্রামের হাবিবুর রহমানের ছেলে মো. দুলাল ও একই গ্রামের মো. শহিদের ছেলে মো. কামাল হোসেন।

সেলাঙ্গর ফায়ার অ্যান্ড রেসকিউ ডিপার্টমেন্টের সহকারী পরিচালক আহমেদ মুখলিস মুখতার বলেন, জরুরি ফোন পেয়ে কাজাং ফায়ার অ্যান্ড রেসকিউ স্টেশনের সদস্যদের একটি দল কাজাংয়ের তামান পুনকাক উতামা জেড হিল কেটিএম স্টেশনে ঘটনাস্থলে ছুটে যায়। নিহতরা রেলওয়ে ট্র্যাক দিয়ে অনুপ্রবেশ করেছিল বলে প্রাথমিক তদন্তে জানা গেছে। নিহতদের বয়স ৩০ থেকে ৪০ বছরের মধ্যে। তারা সবাই ঘটনাস্থলেই মারা যান। নিহত তিনজনের মধ্যে দ ‘জন বাংলাদেশি এবং একজন মিয়ানমারের নাগরিক রয়েছে বলে জানা যায়।

মুখতার আরও জানান, রাত সোয়া ১২টার দিকে তিনজনের মরদেহ উদ্ধার করা হয়েছে এবং পরবর্তী পদক্ষেপের জন্য পুলিশের কাছে হস্তান্তর করা হয়। নিহত তিনজনের মরদেহ ময়নাতদন্তের জন্য কাজাং হাসপাতালে পাঠানো হয়েছে বলে স্থানীয় কর্মকর্তারা জানিয়েছেন।


আরও খবর



যৌন হয়রানি ও হেনস্তার ঘটনায় দুই শিক্ষকের বরখাস্ত চেয়ে সড়ক অবরোধ, প্রশাসন ভবনে তালা

প্রকাশিত:বৃহস্পতিবার ১৪ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ৫০জন দেখেছেন

Image

ময়মনসিংহের ত্রিশালে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে যৌন হয়রানি ও হেনস্তার ঘটনায় দুই শিক্ষকের বরখাস্তের দাবিতে বুধবার ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করেন বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। এর আগে তারা বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন ও প্রক্টর অফিসে তালা ঝুলিয়ে দেন। বুধবার সকালে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার কৃষিবিদ ড. হুমায়ুন কবীর স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে, সিন্ডিকেটের অনুমোদন সাপেক্ষে উপাচার্য কর্তৃক দুই শিক্ষককে বাধ্যতামূলক ছুটি প্রদান করা হয়।

বিজ্ঞপ্তিতে মানবসম্পদ ব্যবস্থাপনা বিভাগের বিভাগীয় প্রধান রেজুয়ান আহমেদ শুভ্রকে বিভাগীয় প্রধানের দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়। এ বিচার না মেনে দুই শিক্ষকের স্থায়ী বরখাস্তের দাবিতে দুপুরে শিক্ষার্থীরা উপাচার্য, প্রক্টর ও রেজিস্ট্রারকে ভবনে রেখে প্রশাসনিক ভবন ও প্রক্টর অফিসে তালা দিয়ে বেলা সাড়ে ৩টায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক প্রায় দেড় ঘণ্টা অবরোধ করে শিক্ষার্থীরা। এতে চরম দুর্ভোগের শিকার হন যাত্রীরা।

এ সময় ঘটনাস্থলে আসেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর সঞ্জয় মুখার্জি, উপজেলা নির্বাহী কর্মকর্তা জুয়েল আহমেদ ও ত্রিশাল থানার ওসি কামাল হোসেন। তারা শিক্ষার্থীদের একাধিকবার মহাসড়ক ছেড়ে দেওয়ার আহ্বান জানান। দেড় ঘণ্টা মহাসড়ক অবরোধ থাকার পর প্রশাসনিক ভবনের তালা ভেঙে ভিসি ঘটনাস্থলে এসে শিক্ষার্থীদের আজ বৃহস্পতিবার সিন্ডিকেট সভায় তাদের পক্ষেই বিচার যাবে এমন আশ্বাস দিলে শিক্ষার্থীরা অবরোধ ছেড়ে দেন। উপাচার্য অধ্যাপক ড. সৌমিত্র শেখর আন্দোলনরত শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, তোমাদের দাবির সঙ্গে আমি একমত। তোমরা এ ঘটনায় যে বিচার দাবি করছ বৃহস্পতিবারের সিন্ডিকেট সভায় আমি তোমাদের কথাই বলব।

জানা যায়, অনৈতিক প্রস্তাবে রাজি না হওয়ায় এক ছাত্রীকে অনুপস্থিত দেখিয়ে পরীক্ষায় জরিমানা আদায়, নম্বর কম দেওয়া ও থিসিস পেপার আটকে যৌন হয়রানি করার অভিযোগ উঠে মানবসম্পদ ও ব্যবস্থাপনা বিভাগের সহকারী অধ্যাপক সাজন শাহার বিরুদ্ধে। এ ঘটনার বিচার দাবিতে ৪ মার্চ আন্দোলন শুরু করেন ওই বিভাগের ১৩তম ব্যাচের শিক্ষার্থীরা। এ ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রশাসন ট্রেজারার ড. আতাউর রহমানকে প্রধান করে ৫ মার্চ ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন করে। একদিন পর ৬ মার্চ আন্দোলনকারীরা মানবসম্পদ ব্যবস্থাপনা বিভাগের ফটকে তালা ঝুলিয়ে দেয়। তারা ওই বিভাগের শিক্ষকদের নেমপ্লেট ভাঙচুর করে বিভাগীয় প্রধানের বিরুদ্ধে যৌন হয়রানির ঘটনায় প্রশ্রয় দেওয়ার অভিযোগ তুলে তাকেও তদন্তের আওতায় আনার দাবি জানান। দাবি মেনে তদন্ত কমিটি পুনর্গঠন করে বিভাগীয় প্রধান রেজুয়ান আহমেদ শুভ্রকেও তদন্তের আওতায় নেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন।

শিক্ষার্থী সৈয়দ সানজানা আহসান ছোঁয়া বলেন, আজ অভিযুক্ত দুই শিক্ষকের যে বিচার হয়েছে আমরা তা মানি না। ভিসি স্যার তদন্ত রিপোর্ট পাওয়ার পর দুই শিক্ষককে বরখাস্ত করবেন এ বিশ্বাস আমাদের আছে। যতদিন এ দুই শিক্ষকের বিচার না হবে ততদিন আন্দোলন চালিয়ে যাব।


আরও খবর