Logo
আজঃ সোমবার ২৬ সেপ্টেম্বর ২০২২
শিরোনাম

যুক্তরাষ্ট্রে বন্দুক হামলায় নিহত ৬

প্রকাশিত:সোমবার ২৯ আগস্ট ২০২২ | হালনাগাদ:সোমবার ২৬ সেপ্টেম্বর ২০২২ | ৯৪জন দেখেছেন
Image

যুক্তরাষ্ট্রের ডেট্রয়েট ও হিউস্টন শহরে পৃথক বন্দুক হামলায় অন্তত ছয়জন নিহত হয়েছেন। স্থানীয় সময় রোববার এ হামলার ঘটনা ঘটেছে। শহর দুটির কর্তৃপক্ষের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে বার্তা সংস্থা এএফপি। 

ডেট্রয়েট শহরের পুলিশ প্রধান জেমস হোয়াইট জানান, স্থানীয় সময় রোববার সকালের দিকে বন্দুকধারী এলোপাতাড়ি গুলি চালালে অন্তত ৩জনকে গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া যায়। এদের মধ্যে দুজন নারী ও একজন পুরুষ নিহত হয়েছেন। গুলিবিদ্ধ চতুর্থ ব্যক্তি এখনো বেঁচে আছেন। 

অপরদিকে হিউস্টনের টেক্সান সিটি কর্তৃপক্ষ জানিয়েছে, একজন বন্দুকধারী বাড়িঘর লক্ষ্য করে গুলি ছোঁড়ে এতে গুলিবিদ্ধ ৩ জনের মৃত্যু হয়েছে।

সন্দেহভাজন ওই বন্দুকধারী বেশ কিছু ঘরবাড়িতে এলোপাতাড়ি গুলি ছোঁড়ে। গুলির শব্দে যারা বাইরে বেরিয়ে আসে তাদের গুলি করে হত্যা করা হয়।

হিউস্টনের পুলিশ প্রধান ট্রয় ফিনার সংবাদ সম্মেলনে বলেন, খবর পেয়ে দমকল বাহিনী ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনে। এবং বন্দুকধারীকে ঘিরে ফেলে। পরে পুলিশ এসে লাশ উদ্ধার করে।

সংবাদ সম্মেলনে ডেট্রয়েট শহরের পুলিশ প্রধান জেমস হোয়াইট বলেন, উদ্দেশ্যহীন এবং এলোমেলোভাবে গুলি চালানো হয়েছে। যারা গুলিবিদ্ধ হয়ে মারা গেছেন, তাদের একজন বাসের জন্য অপেক্ষা করছিলেন, একজন কুকুরকে সঙ্গে নিয়ে হাঁটছিলেন আর একজন ঠিক রাস্তার ওপরে ছিলেন। চতুর্থ ব্যক্তি একটি গাড়ির ভেতর ছিলেন। তিনি জানালা দিয়ে উঁকি দিলে তাকেও গুলি করে ওই বন্দুকধারী। 

ডেট্রয়েটের মেয়র মাইক ডুগান সাংবাদিকদের বলেছেন, সন্দেহভাজন বন্দুকধারীকে ধরার জন্য একাধিক সংস্থার গোয়েন্দারা কাজ করছেন। শিগগির তিনি ধরা পড়বেন বলে আশা করা হচ্ছে। 


আরও খবর



ঝালকাঠিতে

এমপি আমু’র পিতার ৫৫তম মৃত্যু বার্ষিকী পালন

প্রকাশিত:মঙ্গলবার ৩০ আগস্ট ২০২২ | হালনাগাদ:রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২ | ৯২জন দেখেছেন
Image

কঞ্জন কান্তি চক্রবর্তী: ঝালকাঠি: কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র ও সমন্বয়ক সাবেক মন্ত্রী ঝালকাঠির রাজনৈতিক অভিভাবক আমির হোসেন আমু এমপির মরহুম পিতা মোয়াজ্জেম হোসেনের ৫৫ তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

অন্যদিকে মৃত্যু বার্ষিকী উপলক্ষে এমপি আমির হোসেন আমু'র পরিবারবর্গের পক্ষ থেকে মঙ্গলবার বাদ যোহর মিলাদ ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিলো। ঝালকাঠি আমতলা রোডস্থ আমির হোসেন আমু'র বাসভবনে আয়োজিত দোয়া অনুষ্ঠানে প্রয়াত মোয়াজ্জেম হোসেন ও তার সহধর্মিণী আকলিমা বেগম এর রুহের মাগফেরাত কামনায় মিলাদ, দুরুদ পাঠ এবং দোয়া মুনাজাত করা হয়। দোয়া শেষে উপস্থিত সকলের মাঝে তাবারক বিতরন করা হয়।

মিলাদ ও দোয়ার পূর্বে প্রয়াত মোয়াজ্জেম হোসেন ও আকলিমা বেগমের জীবনী নিয়ে আলোচনা করেন জেলা আওয়ামীলীগের সভাপতি জেলা পরিষদ প্রশাসক সরদার মোঃ শাহআলম, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির। অনুষ্ঠানে জেলা আ’লীগের সহসভাপতি নলছিটি উপজেলা চেয়ারম্যান সিদ্দিকুর রহমান, যুগ্মসম্পাদক নুরল আমিন সুরুজ, পৌর আ’লীগ সভাপতি মেয়র আলহাজ্ব লিয়াকত আলী তালুকদার, সাধারন সম্পাদক মাহাবুব হোসেন, আইনজীবী সমিতির সভাপতি কৃষকলীগ নেতা এড. আব্দুল মন্নান রসুল, জেলা আ’লীগ সাংগঠনিক সম্পাদক হাবিবুর রহমান হাবিল, উপজেলা আ’লীগ সভাপতি আঃ রশিদ হাওলাদার, সাধারন সস্পাদক হাফিজ আল মাহমুদসহ জেলা, পৌর ও উপজেলা আ’লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীসহ গন্যমান্য ব্যক্তিবর্গ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।


আরও খবর

বিষখালীর হঠাৎ ভাঙনে ছয় দোকান বিলীন

মঙ্গলবার ১৩ সেপ্টেম্বর ২০২২




চারঘাটে সমমানের পরীক্ষা শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত

প্রকাশিত:বৃহস্পতিবার ১৫ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:সোমবার ২৬ সেপ্টেম্বর ২০২২ | ২৬জন দেখেছেন
Image

চারঘাট (রাজশাহী) প্রতিনিধি: সারাদেশের ন্যায় রাজশাহীর চারঘাট উপজেলায় এসএসসি,ভোকেশনাল ও দাখিল সমমানের পরীক্ষা শান্তিপূর্ণভাবে ও নকলমুক্ত পরিবেশে অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকাল ১১টায় উপজেলার ৯টি কেন্দ্রে এসএসসি ২ হাজার ১২জন, দাখিল ২শ ৪৪ জন, ভোকেশনাল ও দাখিল ৮ শ ১৩ জন বাংলা প্রথমপত্রে মোট ৩ হাজার ৬৯ জন শিক্ষার্থী এই পরীক্ষায় অংশ গ্রহন করেন। 

এব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার সোহরাব হোসেন প্রতিটিি কেন্দ্রে পরিদর্শন করে জানান, সুষ্ঠু,সুন্দর ও নকলমুক্ত শান্তিপূর্ণ পরিবেশে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। 



আরও খবর



পাংশা লেখক ও সংষ্কৃতিক সংগঠনের আয়োজনে কবিতা পাঠের আসর

প্রকাশিত:শনিবার ১৭ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:সোমবার ২৬ সেপ্টেম্বর ২০২২ | ৩৮জন দেখেছেন
Image

রাজবাড়ী  প্রতিনিধিঃ রাজবাড়ীর পাংশা নারায়নপুরে কবি সেলিম মাবুদের জলঘরে পাংশা লেখক ও সংষ্কৃতি সংগঠনের আয়োজনে শুক্রবার বাদজুম্মা কবি ও সাংবাদিক কাজী সেলিম মাবুদ এর সভাপতিত্বে কাবতা পাঠের অনুষ্ঠানে প্রধান আতিথি হিসেবে উপস্থিত ছিলেন পাংশা সরকারী কলেজের রাষ্টবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান মোঃ সাহিদুর রহমান। 

সংগঠনের সাধারণ সম্পাদক খোকন কুমার বিশ্বাসের উপস্থাপনায় সংক্ষিপ্ত বক্তব্য প্রদান করেন পাংশা মহিলা কলেজের অধ্যাপক লেখক সাংবাদিক এম এম জিন্নাহ, মোহাম্মদ ফিরোজ হায়দার, মুহাম্মাদ এবাদক আলী সেখ, সেখ মোঃ সবুর উদ্দিন, মোঃ আবু হাসেম,সন্ধ্যা রানী কুন্ডু, কবি মোল্লা মাজেদ, ষড়জিৎ বিষ্নু শ্যাম , সাংবাদিক সৈকত শতদল প্রমুখ। 

অনুষ্ঠানে কবিতা পাঠ করেন মোঃ শহিদুল ইসলাম, আব্বাস উদ্দিন, মোঃ ফিরোজ মাহমুদ মোক্তার, সরদার আবু জালাল, শাকিল মাহবুব, রবিউল ইসলাম। 

অনুষ্ঠানে সিদ্ধান্ত গ্র্রহন করা হয় প্রতি ইংরেজি মাসের ২য় শুত্রবার বিকেলে কবিদের সাথে আলোচনা চা চক্র ও কবিতা পাঠের আসর নিয়মিত অনুষ্ঠিত হবে। 



আরও খবর



আল-জাজিরার প্রতিবেদন

আজারবাইজানের সাথে যুদ্ধবিরতি ঘোষণা করল আর্মেনিয়া

প্রকাশিত:বৃহস্পতিবার ১৫ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২ | ৩৮জন দেখেছেন
Image

নাগরনো-কারাবাখ নিয়ে আবারও যুদ্ধে জড়িয়েছে প্রতিবেশী দুই দেশ আর্মেনিয়া ও আজারবাইজান। ইতোমধ্যে এই লড়াই উভয় পক্ষের ১৫৫ জন সেনা নিহত হয়েছেন। এমন পরিস্থিতিতে উভয় দেশের মধ্যে যুদ্ধবিরতিতে পৌঁছানোর ঘোষণা দিয়েছে আর্মেনিয়া। যদিও এ বিষয়ে আনুষ্ঠানিকভাবে কিছু জানায়নি আজারবাইজান।

আল-জাজিরার প্রতিবেদনে বলা হয়েছে, আর্মেনিয়ার নিরাপত্তা পরিষদের উচ্চপদস্থ কর্মকর্তা আরমেন গ্রিগরিয়ান টেলিভিশনে যুদ্ধ বিরতির ঘোষণা দিয়েছেন। তিনি বলেন, গতকাল বুধবার স্থানীয় সময় রাত ৮টা থেকে এটি কার্যকর হয়েছে। আজারবাইজান এবং আর্মেনিয়া আলোচনা করেই এই সিদ্ধান্তে পৌঁছেছে।

ধারণা করা হচ্ছে, রাশিয়ার মধ্যস্থতায় যুদ্ধবিরতি হয়েছে। গ্রিগরিয়ানের ঘোষণার কয়েক ঘণ্টা আগে আর্মেনিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছিল গোলাগুলি বন্ধ হয়ে গেছে। তবে, তখন যুদ্ধবিরতির চুক্তির কথা উল্লেখ করা হয়নি। চুক্তির বিষয়ে আজারবাইজানের রাজধানী বাকু থেকে এখন পর্যন্ত আনুষ্ঠানিক ঘোষণা আসেনি।

প্রসঙ্গত, ২০২০ সালে নাগরনো-কারাবাখ নিয়ে ৬ সপ্তাহের রক্তক্ষয়ী যুদ্ধে জড়ায় প্রতিবেশী দুই দেশ। এতে আর্মেনিয়ার বিপুল ক্ষয়ক্ষতি ও প্রাণহানি হয়। বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, ‘সিক্স ডে ওয়ার’ নামে পরিচিত ওই ঘটনায় ৬ হাজার ৭০০ মানুষ নিহত হন।


আরও খবর

রাশিয়ার গ্যাসের বিকল্প নেই: জার্মানি

শনিবার ০৩ সেপ্টেম্বর ২০২২




জাতীয় শোক দিবস উপলক্ষে রাজাপুরে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত

প্রকাশিত:শনিবার ২৭ আগস্ট ২০২২ | হালনাগাদ:রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২ | ৮০জন দেখেছেন
Image
ঝালকাঠি প্রতিনিধিঃ ঝালকাঠির রাজাপুরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত অনুষ্ঠিত হয়েছে। 

শনিবার (২৭আগষ্ট) সকাল সাড়ে ১০টায় রাজাপুর উপজেলার গালুয়া ইউনিয়নের নিজ গালুয়া গ্রামে চুয়াডাঙ্গার নব নিযুক্ত পুলিশ সুপার আব্দুল্লাহ আল-মামুনের সহযোগীতায় কালো ব্যাজ ধারণ করে আলোচনা সভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। মাস্টার জহির উদ্দিন মিয়া স্মৃতি পাঠাগার ও এম এম যুব কল্যাণ সংঘ তাদের নিজস্ব কার্যালয়ে এ আয়োজন করেন।

আলোচনা সভায় মাস্টার জহির উদ্দিন মিয়া স্মৃতি পাঠাগার এর প্রতিষ্ঠাতা অবসরপ্রাপ্ত ওসি মনোয়ার হোসেন'র সভাপতিত্বে বক্তব্য রাখেন অবসরপ্রাপ্ত অধ্যক্ষ শাহ্ জাহান মোল্লা, অবসর প্রাপ্ত যুব উন্নয়ন কর্মকর্তা আল আমিন বাকলাই, এম এম যুব কল্যাণ সংঘের সভাপতি মো. আব্দুল্লাহ আল-আমিন, সহ সভাপতি এস এম মাসুম বিল্লাহ প্রমুখ।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, রাজাপুর থানার ওসি তদন্ত মো. গোলাম মোস্তফা, সংগঠনের সাধারণ সম্পাদক বাপ্পি মিয়া সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

সংগঠনের পক্ষ থেকে উপস্থিতিদের মাঝে টি-শার্ট ও দোয়া শেষে তাবারক বিতরণ করা হয়েছে।


আরও খবর

বিষখালীর হঠাৎ ভাঙনে ছয় দোকান বিলীন

মঙ্গলবার ১৩ সেপ্টেম্বর ২০২২