Logo
আজঃ সোমবার ১৩ মে ২০২৪
শিরোনাম

২১ আগস্ট নিহতদের প্রতি প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

প্রকাশিত:সোমবার ২১ আগস্ট ২০২৩ | হালনাগাদ:সোমবার ১৩ মে ২০২৪ | ১৬৭জন দেখেছেন

Image

২০০৪ সালের ২১ আগস্টের গ্রেনেড হামলায় নিহতদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। সোমবার (২১ আগস্ট) সকালে বঙ্গবন্ধু অ্যাভিনিউর আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ২১ আগস্টের নিহতদের স্মরণে নির্মিত অস্থায়ী স্মৃতিফলকে পুষ্পস্তবক অর্পণ করেন প্রধানমন্ত্রী।

সকাল ১০টা ৫৮ মিনিটে প্রথমে প্রধানমন্ত্রী হিসেবে শ্রদ্ধা নিবেদন করেন শেখ হাসিনা। পরে আওয়ামী লীগ সভাপতি হিসেবে শ্রদ্ধা নিবেদন করেন। এরপর হামলায় আহতদের সঙ্গে কথা বলেন প্রধানমন্ত্রী। শ্রদ্ধা নিবেদন শেষে ২১ আগস্ট গ্রেনেড হামলা স্মরণে বঙ্গবন্ধু অ্যাভিনিউতে আয়োজিত আলোচনা সভায় অংশ নেন প্রধানমন্ত্রী। 

২০০৪ সালের ২১ আগস্ট রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউতে তৎকালীন প্রধান বিরোধী দল বাংলাদেশ আওয়ামী লীগের সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী সমাবেশে গ্রেনেড হামলা চালানো হয়। হামলায় বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের তৎকালীন সভানেত্রী বেগম আইভি রহমানসহ ২৪ জন নেতাকর্মী নিহত হন। এ ছাড়া দলটির ৫ শতাধিক নেতাকর্মী, সাংবাদিক ও নিরাপত্তাকর্মী আহত হন। আহতদের অনেকে এখনও শরীরে স্প্লিন্টার নিয়ে দুর্বিষহ জীবনযাপন করছেন।


আরও খবর



প্রধানমন্ত্রী হতে পারবেন না মোদি: রাহুল গান্ধী

প্রকাশিত:শুক্রবার ১০ মে ২০২৪ | হালনাগাদ:সোমবার ১৩ মে ২০২৪ | ২৩জন দেখেছেন

Image

নিউজ ডেস্কঃ


ভারতের প্রধান বিরোধী দল কংগ্রেসের নেতা রাহুল গান্ধী বলেছেন, উত্তর প্রদেশে ‘ইন্ডিয়া জোটের’ ঝড় আসছে। দেশের প্রধানমন্ত্রী হতে পারবেন না নরেন্দ্র মোদি। খবর টেলিগ্রাফ অনলাইনের।


কনৌজের এক জনসভায় ভাষণে রাহুল বলেন, ‘লিখে নিন, নরেন্দ্র মোদি ভারতের প্রধানমন্ত্রী হতে পারবেন না।’


কনৌজের আসন থেকে এবারের লোকসভা নির্বাচনে বিজেপির বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করবেন সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদব। 


ভারতের ক্ষমতাসীন বিজেপির বিরুদ্ধে বিরোধীরা ‘ইন্ডিয়া ব্লক’ নামে নতুন জোট নিয়ে চলমান লোকসভা নির্বাচনে মাঠে নেমেছে। উত্তর প্রদেশ থেকে এই জোটে যোগ দিয়েছে সমাজবাদী পার্টি।


ভাষণে বিরোধী জোটের বিষয়ে রাহুল বলেন, ‘ইন্ডিয়া ব্লকের ঝড় আসছে উত্তর প্রদেশে। রাজ্যে বিজেপি তার সবচেয়ে বড় পরাজয়ের মুখোমুখি হতে চলেছে।’


এসময় যাদব ও আদমি পার্টির (এএপি) নেতা সঞ্জয় সিংও সমাবেশে বক্তব্য রাখেন। আগামী ১৩ মে কনৌজে ভোট হবে।


আরও খবর



ভোট দিলেন নরেন্দ্র মোদি

প্রকাশিত:মঙ্গলবার ০৭ মে ২০২৪ | হালনাগাদ:রবিবার ১২ মে ২০২৪ | ৫৭জন দেখেছেন

Image

আন্তর্জাতিক ডেস্কঃ

ভারতের চলমান লোকসভা নির্বাচনের তৃতীয় দফায় ভোট দিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। গুজরাটের আহমেদাবাদের ভোটার তিনি।

স্থানীয় সময় সকাল সাড়ে ৭টার একটু পরই ভোট কেন্দ্রে পৌঁছান মোদি। আহমেদাবাদের রানিপ এলাকার নিশান উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে ভোট দেন তিনি। খবর এনডিটিভি।

প্রধানমন্ত্রী মোদিকে ভোটকেন্দ্রে স্বাগত জানান স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এই ভোটকেন্দ্রটি গান্ধীনগর লোকসভা কেন্দ্রের অন্তর্গত। মোদির দল বিজেপি থেকে সেখানকার এবারের প্রার্থী অমিত শাহ।


ভোট দেওয়ার পর প্রধানমন্ত্রী দেশের জনগণের প্রতি কেন্দ্রে হাজির হয়ে ভোট দেওয়ার আহ্বান জানান। মোদি বলেন, “আমাদের দেশে ‘দান’-এর বিশেষ গুরুত্ব রয়েছে। সেই চেতনা থেকে দেশবাসীকে ভোট দিতে হবে। এখনও চার দফা ভোট বাকি। এই অহমেদাবাদের বুথেই আমি বরাবর ভোট দিই। অমি তো ভাই এই কেন্দ্রের প্রার্থী।”


এ সময় সাংবাদিকদের সঙ্গে কথা বলতে গিয়ে তাদের স্বাস্থ্য সচেতনতার বার্তা দেন নরেন্দ্র মোদি। তিনি বলেন, ‘গরমের মধ্যে ভোটের কভারেজে আপনাদের অনেক পরিশ্রম করতে হচ্ছে। তাই আমার অনুরোধ, সবাই নিজের শরীরের খেয়াল রাখুন। বেশি করে পানি খান।’

২০২৪ সালের লোকসভা নির্বাচন সাত ধাপে অনুষ্ঠিত হচ্ছে। প্রথম দফা ১৯ এপ্রিল, দ্বিতীয় দফা ২৬ এপ্রিল ভোট হয়েছে। আজ তৃতীয় দফায় ভোটগ্রহণ হচ্ছে ১০টি রাজ্য ও একটি কেন্দ্রীয় শাসিত অঞ্চলের মোট ৯৩টি আসনে।

ভোটাভুটি চলবে সন্ধ্যা ছয়টা পর্যন্ত। ১ জুন সপ্তম দফার মাধ্যমে ভোটের ইতি ঘটবে। সাত ধাপের সবকটিরই ফল ঘোষণা করা হবে ৪ জুন।


আরও খবর



মিথিলার মুকুটে নয়া পালক

প্রকাশিত:শনিবার ০৪ মে ২০২৪ | হালনাগাদ:রবিবার ১২ মে ২০২৪ | ৫৯জন দেখেছেন

Image



বিনোদন প্রতিবেদকঃ



একদিকে যেমন বাংলাদেশের প্রথম সারির অভিনেত্রীদের তালিকায় তার নাম, অন্যদিকে ভারতেও তার গুণমুগ্ধ ভক্তের সংখ্যা প্রচুর। সৃজিত ঘরণির মাথায় এবার নয়া পালক। 


সম্প্রতি মুক্তি পেয়েছে তার অভিনীত ছবি ও অভাগী। শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের গল্প অভাগীর স্বর্গ অবলম্বনে তৈরি ছবিতে মুখ্য চরিত্রে অভিনয় করেছেন মিথিলা।


 তার অভিনয় সকলকে মুগ্ধ করেছে বলা চলে। আর এই ছবির জন্যই এবার দাদাসাহেব ফালকে পুরস্কারে সম্মানিত মিথিলা। একটি ভিডিও নিজেই ভাগ করে নিলেন সেই খবর।



‘ও অভাগী’ ছবিটি মুক্তি পাওয়ার পর থেকেই সকলের মনজয় করেছেন তিনি। শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের ‘অভাগীর স্বর্গ’-এর উপর ভিত্তি করে এই ছবিটি তৈরি করেছেন পরিচালক অনির্বাণ চক্রবর্তী। এবং ছবিটির মুখ্য ভূমিকায় দেখা গিয়েছে মিথিলাকে। 


ছবিটির গল্প থেকে শুরু করে অভাগী রূপে মিথিলার অভিনয় ভীষণভাবে মন কেড়েছে সকলের। এবার এই চরিত্রটির জন্য পুরস্কৃত মিথিলা। অভিনেত্রীকে সেরা অভিনেত্রীর পুরস্কার দেওয়া হয়েছে। তবে দিল্লিতে পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন হলেও, সেদিনের অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারেননি রফিয়াথ রশিদ মিথিলা। 


কারণ, বাংলাদেশে ছিলেন তিনি সেই সময়। অভিনেত্রীর জায়গায় পুরস্কারটি গ্রহণ করেছেন ছবির পরিচালক-প্রযোজক। তবে এমন সম্মানে মিথিলার আনন্দের অন্ত নেই।


তিনি একটি ভিডিওবার্তায় বলেন, ‘আমি অত্যন্ত আনন্দের সঙ্গে সবাইকে জানাতে চাই যে, দিল্লিতে অনুষ্ঠিত ১৪-তম দাদাসাহেব ফালকে ফিল্ম ফেস্টিভ্যাল ২০২৪-এ আমি সেরা অভিনেত্রীর সম্মানে ভূষিত হয়েছি। ‘ও অভাগী’ ছবিতে অভিনয়ের জন্যই এই পুরস্কার আমি পেয়েছি। 


আমি এজন্য আমাদের পরিচালক অনির্বাণ চক্রবর্তী ও প্রযোজক ড. প্রবীর ভৌমিক এবং আমাদের গোটা টিমকে অনেক অনেক ধন্যবাদ জানাতে চাই।’



ছবিটি মুক্তির পর থেকেই দর্শকদের মধ্যে আলাদা উন্মাদনা দেখা গিয়েছে এই ছবিকে কেন্দ্র করে। ‘ও অভাগী’ ছবিতে একজন রসিকের চরিত্রে দেখা গিয়েছে। শুধু তিনি নন, আরজে সায়নকে এবং জমিদারের চরিত্রে অভিনয় করেছেন বহু অভিনেতা-অভিনেত্রী। 


সুব্রত দত্তের অভিনয় নজর কেড়েছে সকলের। এছাড়াও অভিনয় করেছেন দেবযানী চট্টোপাধ্যায়, আরজে জিনিয়া, কৃষ্ণ বন্দ্যোপাধ্যায় এবং সৌরভ হালদারের মতো অভিনেতারা। এ ছবিতে ফুটে উঠেছে এই সমাজের এক অন্য কাহিনি। শুধু এই ছবিতে নয়, মিথিলার অভিনয় এর আগেও বহু ছবিতে মুগ্ধ করেছে বাঙালি দর্শককে।


আরও খবর



রাজধানীতে গ্রেফতার ২৩

প্রকাশিত:সোমবার ১৩ মে ২০২৪ | হালনাগাদ:সোমবার ১৩ মে ২০২৪ | জন দেখেছেন

Image

নিউজ ডেস্ক:


রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে মাদক বিক্রি ও সেবনের অভিযোগে ২৩ জনকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) বিভিন্ন অপরাধ ও গোয়েন্দা বিভাগ।


সোমবার (১৩ মে) সকালে ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগ থেকে এ তথ্য জানানো হয়েছে।


গ্রেপ্তারের সময় তাদের কাছ থেকে ১ হাজার ৪০৫ পিস ইয়াবা, ৩.৫ গ্রাম হেরোইন, ১২ কেজি ৬৫০ গ্রাম গাঁজা ও ৩ গ্রাম আইস উদ্ধার জব্দ করা হয়।


ডিএমপি জানায়, নিয়মিত মাদকবিরোধী অভিযানের অংশ হিসেবে রোববার (১২ মে) সকাল ৬টা থেকে সোমবার (১৩ মে) সকাল ৬টা পর্যন্ত রাজধানীর বিভিন্ন থানা এলাকায় অভিযান চালিয়ে মাদকদ্রব্য উদ্ধারসহ তাদেরকে গ্রেপ্তার করা হয়।



গ্রেপ্তারদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ১৬টি মামলা রুজু হয়েছে।


আরও খবর



আবারও ভক্তকে মারতে গিয়ে শিরোনামে সাকিব

প্রকাশিত:সোমবার ০৬ মে ২০২৪ | হালনাগাদ:সোমবার ১৩ মে ২০২৪ | ৫৫জন দেখেছেন

Image


দেশবাংলা ক্রীড়া ডেস্ক:

ক্রিকেট মাঠে ব্যাটে বলের নৈপুণ্যে নিজেকে অনন্য উচ্চতায় নিয়ে গেছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

মাঠের ক্রিকেটে সাকিবের পারফরম্যান্স প্রশংসনীয়। তবে খেলোয়াড় হিসেবে সাকিব বিশ্বে প্রশংসনীয় হলেও ব্যক্তি সাকিবের আচরণ নিয়ে রয়েছে রাজ্যের প্রশ্ন।

তারকা খ্যাতি পাওয়ার পর থেকেই একের পর এক শৃঙ্খলা ভঙ্গের মতো কাজ করে যাচ্ছেন তিনি। নিয়ম-নীতিকে বুড়ো আঙুল দেখিয়ে যাচ্ছেন এই ক্রিকেটার।

ক্যামেরাম্যানের ওপর বিরক্ত হয়ে লাইভ ম্যাচে বাজে অঙ্গভঙ্গি, আম্পায়ারের সিদ্ধান্ত পক্ষে না যাওয়ায় স্টাম্পে লাথি, আম্পায়ারকে মারার জন্য তেড়ে যাওয়া, কোচ খালেদ মাহমুদ সুজনকে মারার জন্য তেড়ে যাওয়াসহ সাকিবের বিরুদ্ধে শৃঙ্খলা ভাঙ্গের অসংখ্য অভিযোগ রয়েছে।


মেজাজ হারিয়ে ভক্তকে চড় মারার ঘটনা সাকিব ঘটিয়েছেন বহুবার। এবার নতুন করে আবারও বিতর্কে এই ক্রিকেটার। আবারও মেজাজ হারালেন সাকিব।

জানা গেছে, নারায়নগঞ্জে শেখ জামাল ও প্রাইম ব্যাংকের ম্যাচ চলাকালীন সেলফি তুলতে যান এক ভক্ত। আর তখনই মেজাজ হারান সাকিব।

আজ সোমবার ঢাকা প্রিমিয়ার ডিভিশন লিগের ম্যাচ নারায়নগঞ্জের ফতুল্লায় খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে মুখোমুখি হয় সাকিবের শেখ জামাল ও তামিম ইকবালের প্রাইম ব্যাংক।

জানা গেছে, মাঠের পাশে আলাপ করছিলেন সাকিব। এ সময় একজন ভক্ত ছবি তুলতে গেলে মোবাইল কেড়ে নেওয়ার চেষ্টা করেন এবং মারতে উদ্যত হন।

এর আগে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ চলাকালীন সময়ে একটি ইভেন্টে উপস্থিত হন সাকিব। তারকা ক্রিকেটারকে সেখানে দেখে তার ভক্ত-সমর্থদের মধ্যে উৎসাহ ছিল তুঙ্গে।

নিরাপত্তারক্ষীরা সাকিবকে ঘিরে থাকলেও ভিড়ের মাঝে আটকে পড়েন তিনি। তার সঙ্গে ছবি তোলা এবং অটোগ্রাফের আবদার ছাড়াও তারকা ক্রিকেটারকে ছুঁয়ে দেখার চেষ্টা করেন অনেকে।

ভিড়ের মাঝে এক ভক্ত সাকিবের ক্যাপ খুলে নিয়ে যাওয়ার চেষ্টা করে। তখনই মেজাজ হারিয়ে বসেন তারকা ক্রিকেটার। ক্যাপ কেড়ে নিয়ে সেই ক্যাপ দিয়েই ভক্তকে বেশ কয়েকবার মারতে দেখা যায় সাকিবকে। সামাজিক যোগাযোগেরমাধ্যমে এ বিষয়টি নিয়ে নিন্দার ঝড় বয়ে যায়।

এছাড়া মাগুরা-১ আসন থেকে নির্বাচন করার সময় ভোট চলাকালীন নিজের আসনের একটি কেন্দ্র পর্যবেক্ষণে যান সাকিব। তখন বিশ্বসেরা এই অলরাউন্ডারকে সামনে পেয়ে উচ্ছ্বাস প্রকাশ করেন ভক্ত-সমর্থকরা।

অনেক তরুণ ভক্ত বিশ্বসেরা অলরাউন্ডারের সঙ্গে সেলফি তোলার চেষ্টা করেন। তখন মানুষের ভিড়ে সাকিব ঠিকমতো হাঁটতে পারছিলেন না। সেই সময় মেজাজ হারিয়ে এক ভক্তকে কষিয়ে চড় মারেন সাকিব।

মুহূর্তের মধ্যেই সোশ্যাল মিডিয়ায় সাকিব আল হাসানের চড় মারার সেই ভিডিও ভাইরাল হয়ে যায়। এনিয়েও অনেকে নেতিবাচক মন্তব্য করেন


আরও খবর

টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

মঙ্গলবার ০৭ মে ২০২৪