Logo
আজঃ রবিবার ১৯ মে ২০২৪
শিরোনাম

মাদারীপুর রাজৈরে গোয়াল ঘরে আগুনে পুড়ে দুটি গরু মারা গেছে

প্রকাশিত:মঙ্গলবার ১৯ ডিসেম্বর ২০২৩ | হালনাগাদ:রবিবার ১৯ মে ২০২৪ | ১৩৫জন দেখেছেন

Image

কাজল খান, মাদারীপুর প্রতিনিধি : মাদারীপুরের রাজৈর  উপজেলার বদরপাশা ইউনিয়নের চরমস্তফাপুর গ্রামে দরিদ্র কৃষক আসাদুল মাতুব্বরের গোয়াল ঘরে আগুন লেগে দু’টি গরুর মৃত্যু হয়েছে। 

১৮ ডিসেম্বর দিবাগত রাত দুইটার দিকে এ আগুনের ঘটনা ঘটে। এ সময় আরোও একটি বাছুর গরু আগুনে দগ্ধ হয়ে গুরুতর আহত হয়েছে। আগুন নেভানোর আগেই গরু গুলো মারা যায় ও দগ্ধ হয়।

এঘটনার আগেও পাশের গ্রামের মুছা মাতুব্বরের বাড়িতেও গোয়ালঘরে আগুনে পুড়ে একটি গরু মারা গেছে ও দুটি ষাড় গরু আহত হয়েছে। এনিয়ে এলাকায় গরু খামারিদের মনে ভয়ের ব্যাপার হয়ে দারিয়েছে। 

ক্ষতিগ্রস্থ কৃষক আসাদুল মাতুব্বরের স্ত্রী সাগরী বেগম জানান, রাত দুইটার দিকে দুটি লোকের রাস্তা দিয়ে হেটে  যাওয়ার শব্দে ঘুম ভেঙে যায়, ঘুম থেকে উঠে দেখি আগুনের শো শো শব্দ এর মধ্যে গরু গুলো পুড়ে যায়। 

সাংবাদিকরা আগুন কিভাবে লেগেছে প্রশ্ন করলে, তিনি বলেন কি কারণে আগুন লেগেছে, তা বুঝতে পারছি না। আগুনে তিন লাখ টাকা মুল্যের দুটি   গাভী মারা গেছে ও একটি বাছুর (ষাড়) ত্রিশ হাজার টাকা মুল্যের দগ্ধ হয়েছে।  

বাছুরটাও বাচবে কি না জানি না। পাশাপাশি টিনের গোয়াল ঘরটিও পুড়ে গেছে ও রান্নাঘর পুরটাই পুরে গেছে। সব মিলে অন্তত সাড়ে তিন লাখ টাকার ক্ষতি হয়েছে। আগুন নেভানোর চেষ্টা করেও ব্যর্থ হন পরিবারের সদস্য ও প্রতিবেশিরা।

আসাদুল অন্যের জমিতে চাষাবাদ করে এক মেয়ে, এক ছেলে ও স্ত্রীকে নিয়ে কোনো রকম জীবনযাপন করে আসছেন। গরু গুলো মারা ও পুড়ে যাওয়ায় নিঃস্ব হলেন তিনি।

মহিলা ইউপি সুহাদা আব্বাস জানান, আসাদুলের গরু গুলো পুড়ে মারা ও দগ্ধ হওয়ায় অনেক ক্ষতি হয়েছে, তার স্কুল পড়ুয়া দু’টি সন্তান রয়েছে। এ অবস্থায় তার সহযোগিতা প্রয়োজন।

রাজৈর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো রেজাউল করিম শাহীন চৌধুরী, ঘটনা স্থল পরিদর্শন করেছেন, এসময় তিনি সরকারি ও তার ব্যাক্তিগত পক্ষ থেকে সাহায্য করার কথা বলেন ভুক্তভোগীকে। 

রাজৈর থানার অফিসার ইনচার্জ মো. আসাদুল হাওলাদার বলেন, সাংবাদিকদের মাধ্যমে সংবাদ পেয়ে পুলিশ প্রেরণ করেছি ঘটনা স্থলে। 


আরও খবর



দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশণ বসছে আজ

প্রকাশিত:বৃহস্পতিবার ০২ মে 2০২4 | হালনাগাদ:রবিবার ১৯ মে ২০২৪ | ১৪৮জন দেখেছেন

Image
সদরুল আইন:

চলমান দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন শুরু হচ্ছে আজ বৃহস্পতিবার (২ মে) বিকেল ৫টায়। রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন সাংবিধানিক ক্ষমতাবলে গত ১৫ এপ্রিল এ অধিবেশন আহ্বান করেন।

জুনে বর্তমান সরকার ও দ্বাদশ সংসদের প্রথম বাজেট অধিবেশনের আগে অনুষ্ঠেয় এ দ্বিতীয় অধিবেশন তেমন দীর্ঘ হবে না বলে জানা গেছে।

অধিবেশন শুরুর আগে সংসদ ভবনে সংসদের কার্যউপদেষ্টা কমিটির বৈঠক হবে। বর্তমান সংসদের কার্যউপদেষ্টা কমিটির এটিই হবে প্রথম বৈঠক। বৈঠকে আসন্ন অধিবেশনের মেয়াদ নির্ধারণ ছাড়াও আলোচ্যসূচি ও কার্যবিবরণী নিয়ে আলোচনা হবে।

অধিবেশনের শুরুতে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী সভাপতিমণ্ডলী মনোনয়ন দেবেন। এরপর শোকপ্রস্তাব উত্থাপিত হবে। ঝিনাইদহ-১ আসনের আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য আবদুল হাই মৃত্যুবরণ করায় রেওয়াজ অনুযায়ী তার ওপর আনা শোকপ্রস্তাবের ওপর আলোচনা হবে। শোকপ্রস্তাব গৃহীত হওয়ার পর অধিবেশন মুলতবি করা হবে।


চলমান সংসদের কোনো সদস্যের মৃত্যুতে সংসদে শোকপ্রস্তাবের ওপর আলোচনা শেষে তার সম্মানে অধিবেশন মুলতবি করার রেওয়াজ রয়েছে।

আরও খবর

ফের অস্থির ডিমের বাজার

শনিবার ১৮ মে ২০২৪




এখনো ভিসা হয়নি ৩৭ শতাংশ হজযাত্রীর

প্রকাশিত:শনিবার ১১ মে ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৯ মে ২০২৪ | ৪৬জন দেখেছেন

Image



নিউজ ডেস্ক:


হজযাত্রীদের ভিসা সম্পন্ন করার জন্য দ্বিতীয় দফায় আবেদনের জন্য বাড়ানো সময় শেষ হচ্ছে আজ শনিবার। 


কিন্তু এখনো ভিসা হয়নি ৩৭ শতাংশ হজযাত্রীর। শনিবার সকালে আইটি হেল্প ডেস্কের প্রতিদিনের বুলেটিনে জানানো হয়েছে, এখন পর্যন্ত ৫৩ হাজার ৮৯৯ হজযাত্রীর ভিসা হয়েছে।


বুলেটিনের তথ্য অনুযায়ী, এ বছর সরকারি-বেসরকারি ব্যবস্থাপনা মিলিয়ে মোট ৮৫ হাজার ২৫৭ জন হজ করতে যাবেন। সেই হিসাবে এখনো ৩৭ শতাংশ হজযাত্রীর ভিসা হয়নি।



তবে ধর্ম মন্ত্রণালয় ও হজ এজেন্সি আশা করছে, আজকের মধ্যেই বেশিরভাগ হজযাত্রীর ভিসা সম্পন্ন হয়ে যাবে। অল্প কিছু বাকি থাকলেও দুই-একদিনের মধ্যে তা করার সময় পাওয়া যাবে। তাই ভিসা জটিলতায় কেউ হজে যেতে পারবেন না- এমনটা হওয়ার সুযোগ নেই।


এর আগে ২৯ এপ্রিলের মধ্যে ভিসা সম্পন্ন করতে নির্দেশনা দিয়েছিল ধর্ম মন্ত্রণালয়। এরপর ৭ মে পর্যন্ত সময় বাড়ানো হয়। সবশেষ ভিসা আবেদনের সময় বাড়িয়ে ১১ মে করা হয়। 


এ সময়ের মধ্যে হজযাত্রীর ভিসা কার্যক্রম সম্পন্ন করতে ব্যর্থ হলে উদ্ভূত পরিস্থিতির জন্য সংশ্লিষ্ট এজেন্সিকে দায়-দায়িত্ব বহন করতে হবে বলে জানিয়েছে ধর্মবিষয়ক মন্ত্রণালয়।



 চলতি হজ মৌসুমে বাংলাদেশ থেকে সরকারি ব্যবস্থাপনায় ৪ হাজার ৫৬২ জন ও বেসরকারি ব্যবস্থাপনায় এজেন্সির মাধ্যমে ৮০ হাজার ৬৯৫ জনসহ মোট ৮৫ হাজার ২৫৭ জন হজ করতে যাবেন।


আরও খবর

অন্তরের মরিচা দূর করতে করণীয়

রবিবার ৩১ মার্চ ২০২৪




আবাসিকে নতুন গ্যাস সংযোগ দিতে কোম্পানিগুলো প্রস্তাব দিল সরকারকে

প্রকাশিত:মঙ্গলবার ০৭ মে ২০২৪ | হালনাগাদ:শনিবার ১৮ মে ২০২৪ | ৭০জন দেখেছেন

Image

 নিউজ ডেস্কঃ

দেশে অবৈধ গ্যাস-সংযোগ বিচ্ছিন্ন করতে নিয়মিত অভিযান পরিচালনা করছে বিতরণ কোম্পানিগুলোসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

কিন্তু অবৈধ গ্যাস-সংযোগের সংখ্যা কমে আসলেও তা বন্ধ বা নির্মূল হচ্ছে না। একদিকে উচ্ছেদ-হওয়া অবৈধ লাইনে পুনরায় নিয়মবহির্ভূতভাবে সংযোগ স্থাপন করা হচ্ছে অনেক এলাকায়, অন্যদিকে নতুন অবৈধ সংযোগও কম নয়।

এমন বাস্তবতায় আবাসিক খাতে বা গৃহস্থালিতে সীমিত আকারে গ্যাস-সংযোগ দেওয়ার প্রস্তাব দিয়েছে বিতরণ কোম্পানিগুলো।

এ প্রসঙ্গে এ খাতের সবচেয়ে বড় বিতরণ কোম্পানি তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানির এক শীর্ষ কর্মকর্তা বলেন, নাগরিক চাহিদা বিশ্লেষণ এবং প্রতিষ্ঠান হিসেবে আমাদের সক্ষমতা বিশ্লেষণ করে দেখেছি- বিদ্যমান পরিস্থিতিতে গ্যাস-সংযোগ নির্মূল করা সম্ভব নয়।

কারণ- যে ভবনগুলোতে আগেই সংযোগ রয়েছে সেগুলোর তলা (ফ্লোর) বৃদ্ধি পেলে ভবনমালিকদের বড় অংশ অবৈধ সংযোগ নেয়। এক্ষেত্রে বিতরণ কোম্পানির স্থানীয় কর্মকর্তা-কর্মচারীরাও অনেক সময় অন্যায় সহযোগিতা করে।

প্রধান কার্যালয়ের অনেক কর্মকর্তারও এতে সায় থাকে। আবার প্রভাবশালীদের তদবিরে ও দাপটেও অনেক সময় অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করে রাখা যায় না। নতুন এলাকায় বা ভবনে অবৈধ গ্যাস-সংযোগ বন্ধ বা বিচ্ছিন্ন করা কিছুটা সহজ। কিন্তু সংযোগ থাকা বিদ্যমান ভবনে তা কঠিন।

তাই যে ভবনগুলোতে তিতাসের সংযোগ রয়েছে সেগুলোর ঊর্ধ্বমুখী সম্প্রসারণ হলে নতুন সংযোগ দিতে সরকারের কাছে প্রস্তাব করা হয়েছে।


তবে পেট্রোবাংলার এক কর্মকর্তা বলেন, রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকায় অনেক নতুন-পুরনো ভবনে গ্যাস কোম্পানিগুলোর কর্মকর্তা-কর্মচারীদের যোগসাজশে অগণিত অবৈধ সংযোগ দিয়েছে একাধিক দুষ্টচক্র।

সেগুলোকে বৈধ করতে তাদের গ্রাহকদের পক্ষ থেকে চাপ রয়েছে। সেই চাপ সরাতে এক শ্রেণির কর্মকর্তা-কর্মচারী ভবনের সম্প্রসারিত অংশে গ্যাস-সংযোগ দিতে প্রস্তাবনা নিয়ে এসেছে। তবে আবাসিকে স্মার্ট প্রিপেইড মিটার বাস্তবায়ন করে নতুন গ্যাস-সংযোগ দেওয়া গেলে তা মন্দ হবে না। গ্যাসের চুরি ও অপচয় অন্তত : রোধ করা যাবে। আর সরকারের রাজস্ব আয় বাড়বে।

তিতাস গ্যাস সূত্র জানায়, গত কয়েক বছরে ৮ লাখ অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। তিতাস গত দুই বছরে ৩৩৬টি শিল্প, ৪৭৫টি বাণিজ্যিক, ৯৭টি ক্যাপটিভ পাওয়ার, ১৩টি সিএনজি স্টেশন এবং ৯৮৯ কিলোমিটার অবৈধ পাইপলাইন লাইন অপসারণ করেছে। মোট ৮ লাখ ৬৫ হাজার ৭০টি গ্রাহকের সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে।

গ্রাহকদের কাছ থেকে প্রায় হাজার কোটি টাকা জরিমানা আদায় করা হয়েছে। আবার অনেক অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করতে গিয়ে মারধরের শিকার এবং ধাওয়া খাওয়ার ঘটনাও রয়েছে।

গত ২৫ এপ্রিল কাওরানবাজারে তিতাস কার্যালয়ে জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ তিতাসের কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে বৈঠক করেন। বৈঠক সূত্রে জানা যায়, তিতাসের কর্মকর্তারা আগে থেকেই যে সব গ্রাহকদের অনুমোদিত গ্যাস-সংযোগ রয়েছে তাদের চুলা বা বার্নার বৃদ্ধির অনুমোদন যাতে দেওয়া হয় সেই প্রস্তাব করেন ঐ বৈঠকে।

তারা বলেন, ঢাকার অধিকাংশ বাড়িতে অনুমোদনহীন চুলা রয়েছে। প্রভাব খাটিয়ে বা ঘুষ দিয়ে অনুমোদনহীন সংযোগ নেওয়াদের মধ্যে সব শ্রেণি-পেশার মানুষই রয়েছেন। তাই সংযোগ থাকা যে ভবনগুলোতে ঊর্ধ্বমুখী সম্প্রসারণ হয়েছে সেগুলোতে বৈধ সংযোগ দেওয়া গেলে রাজস্ব আদায় বাড়বে বলে প্রতিমন্ত্রীকে অবহিত করা হয়।

এ প্রস্তাব গুরুত্বসহ বিবেচনা করা হবে জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর কাছে প্রস্তাবনাটি উপস্থাপন করা হবে। তিনি অনুমোদন দিলে সেটি অনুমোদিত হবে।


আরও খবর

ফের অস্থির ডিমের বাজার

শনিবার ১৮ মে ২০২৪




প্রকাশ্যে ভোট দেওয়ায় বরিশাল-৬ আসনের এমপিকে ইসির তলব

প্রকাশিত:সোমবার ১৩ মে ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ১৭ মে ২০২৪ | ২১জন দেখেছেন

Image

সদরুল আইন:

উপজেলা নির্বাচনে প্রকাশ্যে ভোট দেওয়ায় বরিশাল-৬ আসনের সংসদ সদস্য আবদুল হাফিজ মল্লিককে তলব করেছে নির্বাচন কমিশন (ইসি)।


বুধবার (১৫ মে) দুপুর ১২টায় ইসিতে হাজির হয়ে তাকে এ বিষয়ে ব্যাখ্যা দিতে বলা হয়েছে। এ ছাড়া আচরণবিধি লঙ্ঘন করায় গাজীপুরের শ্রীপুর উপজেলায় চেয়ারম্যান প্রার্থী জামিল হাসানকেও ডেকেছে ইসি।


সোমবার (১৩ মে) নির্বাচন কমিশনের উপসচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত এ সংক্রান্ত চিঠি আবদুল হাফিজ মল্লিককে পাঠানো হয়। এর আগে গত ৮ মে বরিশাল জেলার বাকেরগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে প্রকাশ্যে ভোট দিয়ে আলোচনায় আসেন এই এমপি। 


চিঠিতে বলা হয়, আবদুল হাফিজ ৮ মে অনুষ্ঠিত বরিশাল জেলার বাকেরগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে ভোট গ্রহণের দিন মঙ্গলসী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভোটকেন্দ্রে প্রকাশ্যে ভোট দেন। 


যার ভিডিও বিভিন্ন গণমাধ্যমে ছবিসহ প্রতিবেদন আকারে প্রকাশিত হয়েছে। প্রকাশ্যে ভোট প্রদান করে ভোটের গোপনীয়তা রক্ষা না করা উপজেলা পরিষদ নির্বাচন বিধিমালা, ২০১৩–এর বিধি ৭৮–এর বিধান অনুসারে শাস্তিযোগ্য নির্বাচনী অপরাধ।


 এ অপরাধ সংঘটনের কারণে আপনার বিরুদ্ধে মামলা দায়ের ও পদ্ধতিগতভাবে ব্যবস্থা গ্রহণের জন্য স্পিকারের কাছে কেন চিঠি দেওয়া হবে না, সে বিষয়ে বুধবার দুপুর ১২টায় নির্বাচন কমিশনে আপনাকে ব্যক্তিগতভাবে হাজির হয়ে ব্যাখা দেওয়ার জন্য কমিশন সিদ্ধান্ত নিয়েছেন।

সবশেষ দ্বাদশ সংসদ নির্বাচনে প্রকাশ্যে ভোট দেওয়ায় তলব করা হয়েছিল ধর্মমন্ত্রী ফরিদুল হক খানকে। পরে ইসিতে এসে বিষয়টি ‘ক্ষমাসুন্দর দৃষ্টিতে’ দেখতে নির্বাচন কমিশনকে অনুরোধ করেন তিনি।

এদিকে কারণ দর্শানো নোটিশ দেওয়ার পরও আচরণবিধি লঙ্ঘন করতে থাকায় ‘কেন প্রার্থিতা বাতিল করা হবে না’, জানতে চেয়ে গাজীপুরের শ্রীপুর উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী জামিল হাসানকে চিঠি দিয়েছে ইসি। 

তাকে একইদিন নির্বাচন ভবনে উপস্থিত হয়ে এ বিষয়ে ব্যাখ্যা দিতে বলা হয়েছে। এই উপজেলায় দ্বিতীয় ধাপে ২১ মে ভোট গ্রহণ করা হবে।


আরও খবর

ফের অস্থির ডিমের বাজার

শনিবার ১৮ মে ২০২৪




উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হলেন যারা

প্রকাশিত:বৃহস্পতিবার ০৯ মে ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৬ মে ২০২৪ | ২৮জন দেখেছেন

Image



সদরুল আইনঃ


প্রথম ধাপে ১৩৯টি উপজেলা পরিষদ নির্বাচন গতকাল বুধবার অনুষ্ঠিত হয়েছে। এ নির্বচনে বেসরকারীভাবে চেয়ারম্যান হয়েছেন যারাঃ


জয়পুরহাট: 


জেলায় ১ম ধাপে অনুষ্ঠিত উপজেলা পরিষদ নির্বাচনে কালাইতে মিনফুজুর রহমান মিলন, ক্ষেতলালে দুলাল মিয়া সরদার ও আক্কেলপুর উপজেলায় মোকছেদ আলী মন্ডল চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। বুধবার । রাত সাড়ে ১১ টায় বেসরকারী ফলাফল ঘোষণা করেন জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকর্তা মোঃ ফজলুল করিম।



যশোর: 


যশোরের মণিরামপুর উপজেলায় শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে। এ উপজেলায় চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান আমজাদ হোসেন লাভলু আনারস মার্কায় ৬ হাজার ৫৫৫ ভোটের ব্যবধানে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। তার প্রাপ্ত ভোট ৫৯ হাজার ২৭৩। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রভাষক ফারুক হোসেন পেয়েছেন ৫২ হাজার ৭১৮ ভোট।


ব্রাহ্মণবাড়িয়া:


 ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে রোমা আক্তার ও সরাইল উপজেলা পরিষদ নির্বাচনে মো. শের আলম মিয়া জয়ী হয়েছেন। জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ সাদেকুল ইসলাম ফলাফলের তথ্যটি বুধবার রাতে নিশ্চিত করেন। রোমা আক্তার নাসিরনগর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও মো. শের আলম মিয়া সরাইল উপজেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক।



কুড়িগ্রাম:


 কুড়িগ্রামের ৩টি উপজেলা পরিষদ নির্বাচনে বেসরকারি ফলাফল পাওয়া গেছে। কুড়িগ্রাম জেলা নির্বাচন কর্মকর্তা আলমগীর কবির জানান, প্রথম ধাপে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ নির্বাচনে চিলমারীতে মো: রুকুনুজ্জামান শাহিন (জাপা)  আনারস প্রতীক নিয়ে ২৮ হাজার ১৯৪ ভোট পেয়ে দ্বিতীয়বার বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। রৌমারী উপজেলায় মো: শহিদুল ইসলাম শালু (আওয়ামীলীগ) কাপ পিরিচ প্রতীক নিয়ে ২৪ হাজার ৫০৪ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। অপরদিকে চর রাজিবপুর উপজেলায় মো: শফিউল আলম (আওয়ামীলীগ)  আনারস প্রতীকে ১৭ হাজার ৭৪৬ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন।


গোপালগঞ্জ:



 প্রথম ধাপে বুধবার গোপালগঞ্জ জেলার ৫টি উপজেলার মধ্যে ৩টি  উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। শান্তিপূর্ণভাবে ওই তিন উপজেলায় ভোট গ্রহণ সম্পন্ন হয়। ভোট গননা শেষে রাতে ফলাফল ঘোষণা করা হয়।  নির্বাচিতরা হলেন কোটালীপাড়া উপজেলায় বিমল কৃষ্ণ বিশ্বাস (দোয়াত-কলম) ৪০ হাজার ২৭১ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।


টুঙ্গিপাড়া উপজেলায় মো. বাবুল শেখ ( দোয়াত-কলম) ৪০ হাজার ৭৯২ ভোট পেয়ে বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী গাজী মাসুদুল হক মাসুদ পেয়েছেন  ১৯ হাজার ৯৫১ ভোট।


গোপালগঞ্জ সদর উপজেলায় স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা  মোঃ কামরুজ্জামান ভূঁইয়া লুটুল (টেলিফোন) ৩১ হাজার ৩৫৪ ভোট পেয়ে বেসরকারী ভাবে নির্বাচিত হয়েছেন।  


রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা ফয়জুল মোল্লা এসব তথ্য জানিয়েছেন। তিনি বলেন, কোটালীপাড়া উপজেলায় বিমল কৃষ্ণ বিশ্বাস, টুঙ্গিপাড়া উপজেলায় মোঃ বাবুল শেখ ও গোপালগঞ্জ সদর উপজেলায় বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন।  


নাটোর: 


নাটোরের তিনটি উপজেলা পরিষদ নির্বাচনে রিটার্নিং অফিসার আব্দুল লতিফ শেখ স্বাক্ষরিত বেসরকারী ফলাফল বুধবার রাতে প্রকাশ করা হয়েছে। প্রকাশিত ফলাফলে নাটোর সদর উপজেলায় মোঃ শরিফুল ইসলাম রমজান ৩৪ হাজার ৭৯৭ ভোট পেয়ে তৃতীয়বারের মত চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।নলডাঙ্গা উপজেলায় রবিউল ইসলাম ১১ হাজার ২৪০ ভোট পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। সিংড়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে দেলোয়ার হোসেন ইতোপূর্বে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।


নড়াইল: জেলার কালিয়া উপজেলা পরিষদ নির্বাচনে চিংড়ি মাছ প্রতীকে ৩০ হাজার ৪৬৩ ভোট পেয়ে বেসরকারি ভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন খান শামীম রহমান ওছি। বুধবার রাত ১০ টার দিকে উপজেলা পরিষদের হলরুমে বেসরকাারী ভাবে নির্বাচিতদের ফলাফল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মাদ জসীম উদ্দিন।


সুনামগঞ্জ: 


সুনামগঞ্জের দিরাই ও শাল্লা উপজেলায় অবনীমোহন দাস ও প্রদীপ রায় চেয়ারম্যান নির্বাচিত। সুনামগঞ্জের দিরাই ও শাল্লা উপজেলায় ৬ষ্ঠ উপজেলা পরিষদ সাধারণ নির্বাচন-২০২৪ এর আওতায় ১ম ধাপের ভোটগ্রহণ অবাধ নিরপেক্ষ ও শান্তিপূর্ণ পরিবেশে সম্পন্ন হয়েছে। বৈরী আবহাওয়া ও ফসল কাটা মৌসুমের শেষ সময়ে ভাটি অঞ্চলে এ নির্বাচন অনুষ্ঠিত হওয়ায় ভোটকেন্দ্রে ভোটারদের উপস্থিতি শতকরা ৫০ ভাগ ছিল।


বেসরকারি ফলাফলে জানা গেছে শাল্লা উপজেলায় জেলা আওয়ামী লীগ নেতা এডভোকেট অবনীমোহন দাস ও দিরাই উপজেলায় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রদীপ রায় চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন।


ফেনী: 


বেসরকারীভাবে ফুলগাজী উপজেলা পরিষদের নতুন চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও আনন্দপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান হারুন মজুমদার। বুধবার রাত ৮ টার দিকে নির্বাচন কার্যালয় হতে প্রাপ্ত ফলাফল অনুযায়ী, নির্বাচনে মোট ৩২ কেন্দ্রে কাপ-পিরিচ প্রতীকে মোট ২৭ হাজার ৬৩৫ ভোট পেয়েছেন হারুন মজুমদার হয়েছেন।


জেলা নির্বাচন কর্মকর্তার  কার্যালয় সূত্রে জানা গেছে, প্রতিদ্বদ্বী প্রার্থী না থাকায় পরশুরামে উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও জেলা আওয়ামী লীগের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা ফিরোজ মজুমদার নতুন চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।


চাঁদপুর:


 চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান হিসেবে বিজয়ী হয়েছেন অধ্যাপক সিরাজুল মোস্তফা তালুকদার ও মতলব উত্তর উপজেলায় বিজয়ী হয়েছেন মোহাম্মদ মানিক দর্জি। বুধবার রাতে বেসরকারীভাবে মতলব দক্ষিণ উপজেলা পরিষদ নির্বাচনের ফলাফল ঘোষণা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফাতিমা সুলতানা এবং উত্তর উপজেলা পরিষদের ফলাফল ঘোষণা করেন একি মিত্র চাকমা।


বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন লাভলী চৌধুরী। এখানে মোট ভোটার ২ লাখ ৭৭ হাজার ৮২৫। এর মধ্যে গড় ভোট পড়েছে ২৪.০৮ শতাংশ। প্রথম ধাপে চাঁদপুরের মতলব উত্তর ও মতলব দক্ষিণ উপজেলা পরিষদ নির্বাচন ১৫৭টি কেন্দ্রে ইভিএমের মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।


বান্দরবান: 


বান্দরবানে জেলা সদর ও আলীকদম উপজেলায় বেসরকারীভাবে ঘোষিত ফলাফলে বান্দরবান সদরে স্বতন্ত্র প্রার্থী আব্দুল কুদ্দুস মোটরসাইকেল প্রতীকে ১৯ হাজার ১৪৪ ভোট পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।


অন্যদিকে আলীকদম উপজেলা পরিষদে ৪ বারের চেয়ারম্যান বিএনপি থেকে বহিষ্কৃত আবুল কালামকে পরাজিত করে নির্বাচিত হয়েছেন উপজেলা আওয়ামী লীগ সভাপতি জামাল উদ্দিন।



বেসরকারি ফলাফলে জামাল উদ্দিন পেয়েছেন মোট ৯ হাজার ৭০০ ভোট। অন্যদিকে আবুল কালাম পেয়েছেন ৭ হাজার ৫১৬ ভোট।


বাগেরহাট: 


বাগেরহাটের কচুয়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে রাড়িপাড়া ইউনিয়ন যুবলীগের সভাপতি মেহেদী হাসান বাবু নির্বাচিত হয়েছেণ। বুধবার রাতে বেসরকারী ফলাফলে তাকে নির্বাচিত ঘোষণা করা হয়। এদিকে রামপাল উপজেলায় রামপাল উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ মোয়াজ্জেম হোসেন  পুনরায় চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন ।



এছাড়া এ জেলায় প্রথমধাপে বাগেরহাট সদর উপজেলায় বিনা প্রতিদ্ব›ন্দ্বিতায় চেয়ারম্যান  নির্বাচিত হয়েছেণ। বাগেরহাট সদর উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান ও জেলা যুবলীগের সভাপতি সরদার নাসির উদ্দিন।


গজারিয়া: 


মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলায় চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মনসুর আহম্মেদ খান জিন্নাহ বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন। কাপ-পিরিচ প্রতীকে তার প্রাপ্তভোট ৪৪ হাজার ৫৩৫।


দিনাজপুর: 


দিনাজপুরে উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে ৩ টি উপজেলা বিরামপুর, হাকিমপুর ও ঘোড়াঘাটে চেয়ারম্যান পদে বেসরকারী ফলাফলে যারা নির্বাচিত হয়েছে। বুধবার রাত সাড়ে ১০ টায় দিনাজপুর জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মোহাম্মদ কামরুল ইসলাম এ বেসরকারী ফলাফল ঘোষণা করেন।


বিরামপুর উপজেলায় চেয়ারম্যান পদে আলহাজ্ব মোহাম্মদ পারভেজ কবির ঘোড়া মার্কায় ৪২৯৬৭ পেয়ে জয় যুক্ত হয়েছেন। হাকিমপুর উপজেলায় চেয়ারম্যান পদে,  কামাল হোসেন রাজ মোটরসাইকেল মার্কায় ২২২৫১ ভোট পেয়ে জয়যুক্ত হয়েছেন।


 ঘোড়াঘাট উপজেলায়  কাজী শুভ রহমান চৌধুরী আনারস মার্কায়  ২৮৬৯৩ ভোট পেয়ে জয়যুক্ত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দী মোহাম্মদ সারোয়ার হোসেন মোটরসাইকেল মার্কায় ৮৩৮৪ ভোট পেয়েছেন।


আরও খবর

ফের অস্থির ডিমের বাজার

শনিবার ১৮ মে ২০২৪