Logo
আজঃ সোমবার ২৬ সেপ্টেম্বর ২০২২
শিরোনাম

পাংশা লেখক ও সংষ্কৃতিক সংগঠনের আয়োজনে কবিতা পাঠের আসর

প্রকাশিত:শনিবার ১৭ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:সোমবার ২৬ সেপ্টেম্বর ২০২২ | ৩৮জন দেখেছেন
Image

রাজবাড়ী  প্রতিনিধিঃ রাজবাড়ীর পাংশা নারায়নপুরে কবি সেলিম মাবুদের জলঘরে পাংশা লেখক ও সংষ্কৃতি সংগঠনের আয়োজনে শুক্রবার বাদজুম্মা কবি ও সাংবাদিক কাজী সেলিম মাবুদ এর সভাপতিত্বে কাবতা পাঠের অনুষ্ঠানে প্রধান আতিথি হিসেবে উপস্থিত ছিলেন পাংশা সরকারী কলেজের রাষ্টবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান মোঃ সাহিদুর রহমান। 

সংগঠনের সাধারণ সম্পাদক খোকন কুমার বিশ্বাসের উপস্থাপনায় সংক্ষিপ্ত বক্তব্য প্রদান করেন পাংশা মহিলা কলেজের অধ্যাপক লেখক সাংবাদিক এম এম জিন্নাহ, মোহাম্মদ ফিরোজ হায়দার, মুহাম্মাদ এবাদক আলী সেখ, সেখ মোঃ সবুর উদ্দিন, মোঃ আবু হাসেম,সন্ধ্যা রানী কুন্ডু, কবি মোল্লা মাজেদ, ষড়জিৎ বিষ্নু শ্যাম , সাংবাদিক সৈকত শতদল প্রমুখ। 

অনুষ্ঠানে কবিতা পাঠ করেন মোঃ শহিদুল ইসলাম, আব্বাস উদ্দিন, মোঃ ফিরোজ মাহমুদ মোক্তার, সরদার আবু জালাল, শাকিল মাহবুব, রবিউল ইসলাম। 

অনুষ্ঠানে সিদ্ধান্ত গ্র্রহন করা হয় প্রতি ইংরেজি মাসের ২য় শুত্রবার বিকেলে কবিদের সাথে আলোচনা চা চক্র ও কবিতা পাঠের আসর নিয়মিত অনুষ্ঠিত হবে। 



আরও খবর



ঝালকাঠির নলছিটিতে কিশোরীকে গণধর্ষন-৪আসামী গ্রেফতার

প্রকাশিত:বুধবার ৩১ আগস্ট ২০২২ | হালনাগাদ:রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২ | ৯২জন দেখেছেন
Image

কঞ্জন কান্তি চক্রবর্তী: ঝালকাঠি জেলা প্রতিনিধি:ঢাকা থেকে ঝালকাঠির নলছিটিতে বেরাতে এসে গণধর্ষণের শিকার হয়েছে এক কিশোরী। এ ঘটনায় বুধবার দিবাগত রাতে অভিযান চালিয়ে বিভিন্ন স্থান থেকে জনকে গ্রেফতার করেছে পুলিশ।

চার জনকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃতরা হলেন- ধর্ষক মোজাফফর শিকদার (রাঙ্গা) (৪৮), আরিফ হোসেন (৩০) সহযোগি মোসাঃ শাহিদা বেগম (৪৫) ও মোসাঃ আসমা বেগম (৪২)। এ ঘটনায় মোঃ রাসেল হাওলাদার (৩৫) নামে আরেক যুবক পলাতক রয়েছে।

নলছিটি থানায় কিশোরীর অভিযোগের ভিত্তিতে এদের গ্রেফতার করা হয়। এজাহার সূত্রে জানা যায়, উপজেলার দপদপিয়া ইউনিয়নের শেখরকাঠি গ্রামের শাহিদা বেগমের সাথে ঢাকায় থাকাকালীন সময়ে ওই কিশোরীর সাথে একটি ভালো সম্পর্ক গড়ে উঠে। তারই সুত্রধরে গত ২৯ আগস্ট শাহিদার বাসায় বেড়াতে আসে সে।এরপর আসামীরা তাকে অনৈতিক সম্পর্কের জন্য টাকার প্রলোভন দেখাতে থাকে তাতে সে রাজি না হলে এক পর্যায়ে তাকে পালাক্রমে ধর্ষন করে। ওই কিশোরীকে ডাক্তারি পরিক্ষার জন্য হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

নলছিটি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতাউর রহমান জানান, কিশোরীর বাদী হয়ে পাঁচ জনকে আসামী করে মামলা দায়ের করেছেন। এ ঘটনায় চারজনকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারদের আদালতে পাঠানো হবে । পলাতক আসামীকে গ্রেফতারের অভিযান অব্যাহত রয়েছে ।



আরও খবর

বিষখালীর হঠাৎ ভাঙনে ছয় দোকান বিলীন

মঙ্গলবার ১৩ সেপ্টেম্বর ২০২২




সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদে ডেমরায় সমাবেশ ও চার থানা কমিটি ঘোষণা

প্রকাশিত:মঙ্গলবার ১৩ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২ | ৫৯জন দেখেছেন
Image

মাহমুদ হাসান প্রান্তঃ সোমবার বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের রাজধানীর ওয়ারী জোনের আওতাধীন ডেমরা স্টাফ কোয়ার্টার মাঠে আয়োজিত সাংবাদিক নির্যাতন ও সুরক্ষা আইন প্রণয়নের দাবিতে আয়োজিত আলোচনা সভায় আয়োজন করা হয়। বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান আহমেদ আবু জাফর। তিনি সরকারকে সাংবাদিক সুরক্ষা আইন প্রণয়ণসহ ১৪ দফা দাবি বাস্তবায়ন করতে জোড়ালো আহবান জানান। দেশে অহরহ সাংবাদিক নির্যাতন ঘটনা যেন থামছেইনা। সাংবাদিক সুরক্ষা আইন না থাকায় এমন পরিস্থিতির সৃষ্টি হচ্ছে বলে মন্তব্য করেছেন। 

উদ্বোধনী বক্তব্যে রাখেন অনুষ্ঠান উদযাপন কমিটির আহ্বায়ক মো. শফিকুল ইসলাম সাদ্দাম যুগ্ন সাধারণ সম্পাদক, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম, কেন্দ্রীয় কমিটি। সদস্য সচিব সেলিম নিজামির সভাপতিত্বে, প্রধান অতিথি ছিলেন এশিয়ান টিভির চেয়ারম্যান আলহাজ্ব হারুন অর রশিদ (সিআইপি)। বিশেষ অতিথি ছিলেন ডেমরা থানার অফিসার ইনচার্জ মো: শফিকুর রহমান, ঢাকা সিটি কর্পোরেশনের ৬৮ নং ওয়ার্ড কাউন্সিলর মাহমুদুল হাসান পলিন, চিত্রনায়ক যুবরাজ খান, বিএমএসএফের কেন্দ্রীয় নির্বাহী কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক আবুল খায়ের খান, যুগ্ম-সাধারণ সম্পাদক সৈয়দ খায়রুল আলম,সদস্য আমির হোসেন, পূর্বাঞ্চল সাংবাদিক ইউনিটির সভাপতি ওমর ফারুক জালাল, স্বাস্থ্য এন্ড পরিবেশ মানবাধিকার সাংবাদিক সোসাইটির চেয়ারম্যান জাহাঙ্গীর আলম খান, শরিফুল ইসলাম বিপ্লব।


অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সাংবাদিক মুন্সি মোঃ আল ইমরান, রফিকুল ইসলাম, রেজাউল করিম,  মোঃ সাইফুল ইসলাম পারভেজ, রেভা খান, সুমন খান,  মনির হোসেন, সভায় নেতৃবৃন্দ সারাদেশে সাংবাদিকদের ওপর অব্যাহত হামলা, নির্যাতন, জেল জরিমানার নীল নকশার কালো আইন বাতিল, সাংবাদিক সুরক্ষা আইন প্রণয়নসহ ১৪ দফা দাবি বাস্তবায়নে সরকার এবং গণমাধ্যম মালিকদেরকে আন্তরিক হওয়ার আহবান জানানো হয়।

সমাবেশে ওয়ারী জোনের ৪টি থানার কমিটি ঘোষণার মধ্য দিয়ে সাংবাদিকদের মাঝে একটি বৃহৎ ঐক্যের সুচনা করা হয়। যাত্রাবাড়ী থানা কমিটির সর্বসম্মতিক্রমে সভাপতি  মোঃ সাইফুল ইসলাম পারভেজ ও সাধারণ সম্পাদক মুন্সি আল ইমরান নির্বাচিত হন, শ্যামপুর থানার সভাপতি মোঃ সহিদুল ইসলাম জনি সাধারণ মোঃ মনির নির্বাচিত হন। ডেমরা থানার সভাপতি সেলিম নিজামী ও সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম, কদমতলী থানার সভাপতি অ্যাডভোকেট মহিউদ্দিন  ও ইঞ্জিনিয়ার হাসান সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

সমাবেশ শেষে বিভিন্ন শিল্পীর অংশগ্রহনে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।



আরও খবর



লোহাগড়ায় সেনাবহিনীর পক্ষ থেকে

অসহায় দুঃস্থ মানুষের মাঝে সহায়তা প্রদান

প্রকাশিত:রবিবার ০৪ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২ | ৭৫জন দেখেছেন
Image
মাহফুজুল ইসলাম মন্নু: নড়াইলের লোহাগড়ায় বাংলাদেশ সেনাবহিনীর পক্ষ থেকে অসহায় দুঃস্থ মানুষের মাঝে সহায়তা প্রদান করা হয়েছে । 

রোববার (৪ সেপ্টেম্বর) সকাল ১১টায় উপজেরার করফা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে জিওসি,৫৫ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার ,যশোর এরিয়া এর সার্বিক তত্ত্বাবধানে ৫৫ পদাতিক ডিভিশন এই সহায়তা সামগ্রী বিতরণের কার্যক্রম আয়োজন করে।

এসময় এলাকার ৮০০ পরিবারের মাঝে এই সহায়তা সামগ্রীর প্রদান করা হয়। প্রতিটি প্যাকেটে ছিল চাল,ডাল,চিড়া/মুড়ি তৈল,মসলা এবং পানি। যশোর সেনানীবাসের উর্দ্ধতন কর্মকর্তাগণ ও স্থানীয় বিশিষ্ট ব্যক্তিবর্গের উপস্থিতিতে এ সহায়তা সামগ্রীর বিতরণ করা হয়।

আরও খবর

কোষ্টগার্ডের অভিযানে গাঁজাসহ আটক-৪

শনিবার ২৪ সেপ্টেম্বর ২০২২




মতিঝিল থানার ৮, ৯ ও ১০ নং ওয়ার্ড আওমীলীগের ত্রিবাষীক সম্মেলন অনুষ্ঠিত

প্রকাশিত:মঙ্গলবার ১৩ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২ | ৭৮জন দেখেছেন
Image

মো: ইবাদত হোসেনঃ সোমবার রাজধানীর মতিঝিল টিএনটি স্কুল মাঠে ৮, ৯ ও ১০ নং ওয়ার্ড আওমীলীগের ত্রিবার্ষীক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানের শুভ উদ্ভোধন করেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ¦ আবু আহমেদ মান্নাফী।

এসময় প্রধান অতিথি হিসিবে উপস্থিত ছিলেন ঢাকা দক্ষিণ সিটি কপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপস, প্রধান বক্তা হিসিবে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ হুমায়ুন কবির।

অতিথিবৃন্দ দেশের উন্নয়নের ধারা বজায় রাখতে ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত কে শক্তিশালী করার লক্ষ্যে সকল নেতাকর্মীকে একসাথে কাজ করার আহŸান জানান।

এসময় আরো উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুস সাত্তার মাসুদ, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের ১নং যুগ্ম সাধারণ সম্পাদক এ্যাডঃ কাজী মোরশেদ হেসেন কামাল, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক মোঃ নাসির হোসেন, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের ৬৩নং ওয়ার্ড কাউন্সিলর শফিকুল ইসলাম খান দিলু, ০৯নং ওয়াড যুবলীগের সিনিয়র সহ-সভাপতি ও ০৯নং ওয়ার্ড আওমীলীগের সাধারণ সম্পাদক পদপ্রাথী নুরুল ইসলাম চৌধুরী নুরুসহ আয়োমীলীগের বিভিন্ন অঙ্গসংগঠনের নেত্রীবৃন্দ ও ইলেক্টিক ও পিন্ট মিডিয়ার সাংবাদিক বৃন্দ উপস্থিত ছিলেন।


এ সময় ৯ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদপ্রার্থী নুরুল ইসলাম চৌধুরী নুরু বলেন আমাকে যদি ৯ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব দেওয়া হয় তাহলে আমি এ এলাকার সন্ত্রাস মাদক নির্মূল সহ এলাকার উন্নয়নে কাজ করে যাবো।


আরও খবর



বাসভাড়া কমবে কিনা জানা যাবে বিকালে

প্রকাশিত:বুধবার ৩১ আগস্ট ২০২২ | হালনাগাদ:সোমবার ২৬ সেপ্টেম্বর ২০২২ | ৭৯জন দেখেছেন
Image

ডিজেলের দাম কমানোর পরিপ্রেক্ষিতে ডিজেলচালিত বাস ও মিনিবাসের ভাড়া পুনর্নির্ধারণ সংক্রান্ত বৈঠক ডেকেছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)।

বুধবার বিকাল ৫টায় বনানীতে বিআরটিএর প্রধান কার্যালয়ে এ বৈঠক হবে। সোমবার রাতে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জ্বালানি তেলের দাম কমানোর ঘোষণা দেয় বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়।

নতুন দাম অনুযায়ী, ভোক্তা পর্যায়ে প্রতি লিটার ডিজেল ১১৪ টাকা থেকে কমে ১০৯ টাকায় বিক্রি হবে। আর প্রতি লিটার কেরোসিন ১১৪ টাকা থেকে কমে বিক্রি হবে ১০৯ টাকায়, অকটেন ১৩৫ টাকা থেকে কমে ১৩০ টাকা এবং পেট্রল ১৩০ টাকা থেকে কমে ১২৫ টাকায় বিক্রি হবে। এ দাম কার্যকর হচ্ছে রাত ১২টার পর থেকে।

এর আগে গত ৬ আগস্ট জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির পরিপ্রেক্ষিতে মহানগরে প্রতি কিলোমিটারে বাস ও মিনিবাসে ভাড়া ৩৫ পয়সা বাড়ায় বিআরটিএ। আর দূরপাল্লায় বাসভাড়া বাড়ায় ৪০ পয়সা।

বাড়ানোর আগে ভাড়া ছিল মহানগর পর্যায়ে কিলোমিটারে বাসে ২ টাকা ১৫ পয়সা, মিনিবাসে ২ টাকা ১০ পয়সা। দূরপাল্লার বাসে ভাড়া কিলোমিটারপ্রতি ১ টাকা ৮০ পয়সা ছিল। সর্বনিম্ন ভাড়া বাসে ১০ টাকা, মিনিবাসে ৮ টাকা।

জ্বালানি তেলের দাম কমায় ভাড়া সমন্বয়ের দাবি করেছেন যাত্রী সাধারণ। সে বিষয়ে সিদ্ধান্ত আসবে বিকালে। 


আরও খবর

২২ দিন ইলিশ ধরা-বিক্রি নিষিদ্ধ

বৃহস্পতিবার ১৫ সেপ্টেম্বর ২০২২