Logo
আজঃ সোমবার ১৩ মে ২০২৪
শিরোনাম

বেগমগঞ্জে ইয়াবাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার

প্রকাশিত:রবিবার ২২ মে 20২২ | হালনাগাদ:সোমবার ১৩ মে ২০২৪ | ৩৬৬জন দেখেছেন

Image

রফিকুল ইসলাম সুমনঃ নোয়াখালীর বেগমগঞ্জে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) এক চিহিৃত মাদক কারবারিকে গ্রেফতার করেছে। 

গ্রেফতারকৃত মো.ওমর ফারুক(৩৬) উপজেলার রসুলপুর ইউনিয়নের লতিফপুর গ্রামের মৃত আব্দুল খালেকের ছেলে।  রোববার (২২ মে) দুপুরে গ্রেফতারকৃত আসামিকে নোয়াখালী চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করা হবে।  এর আগে শনিবার রাত সাড়ে ৮টার দিকে উপজেলার রসুলপুর ইউনিয়নে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে পুলিশ।

বিষয়টি নিশ্চিত করেন নোয়াখালীর পুলিশ সুপার (এসপি) মো.শহীদুল ইসলাম।  তিনি আরো জানান, গোপন সংবাদের ভিত্তিতে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) উপজেলার রসুলপুর এলাকা থেকে একশত পিস ইয়াবাসহ গ্রেফতার করে। তার বিরুদ্ধে মাদকদ্রব্য আইনে ৪টি মামলা আদালতে বিচারাধীন রয়েছে।

গ্রেফতারকৃত আসামির বিরুদ্ধে বেগমগঞ্জ মডেল থানায় মাদকদ্রব্য আইনে আরো একটি মামলা রুজু প্রক্রিয়াধীন।



টুয়েন্টি থ্রি /নিউজ




আরও খবর



তৃতীয় বিয়ের মাহেন্দ্রক্ষণে সুখবর পেলেন শাকিব খান

প্রকাশিত:রবিবার ০৫ মে ২০২৪ | হালনাগাদ:সোমবার ১৩ মে ২০২৪ | ৬৪জন দেখেছেন

Image


বিনোদন ডেস্কঃ


ক্রিয়েটিভ কালচার ক্যাটাগরিতে বলিউডের শাহরুখ খান, সঞ্জয় দত্তসহ অনেকেই আরব আমিরাতের কালচারাল মিনিস্ট্রি থেকে গোল্ডেন ভিসা পেয়েছেন।

বাংলাদেশি প্রথম শিল্পী হিসেবে এই ক্যাটাগরিতে গোল্ডেন ভিসা পেলেন চিত্রনায়ক শাকিব খান।

সোশ্যালে সেই রিকমেন্ডেশন লেটার শেয়ার করে এমনটাই জানালেন চলচ্চিত্র নির্মাতা অনন্য মামুন।

এক ফেসবুক পোস্টে তিনি লিখেন, প্রথম বারের মতো ক্রিয়েটিভ কালচার ক্যাটাগরিতে আরব আমিরাতের কালচারাল মিনিস্ট্রি থেকে গোল্ডেন ভিসার রিকমেন্ডেশন পেল মেগা সুপারস্টার শাকিব খান।

সেই সঙ্গে তিনি আরও লিখেন, আরব আমিরাত সাধারণত কিছু বিশেষ ক্যাটাগরিতে গোল্ডেন ভিসা দিয়ে থাকে। ব্যবসা ও এ ক্যাটাগরি জব ছাড়া শুধুমাত্র সরকারিভাবে রিকমেন্ডেশন দিয়ে ট্যালেন্টেড পেওনির হিসাবে ভিন্ন দুইটা ক্যাটাগরিতে তারা সম্পূর্ন বিনা খরচে সম্মান সরূপ গোল্ডেন ভিসা দিয়ে থাকে।


বিভিন্ন সময় বলিউডের অনেক সেলিব্রিটিকে ক্রিয়েটিভ কালচারাল ক্যাটাগরিতে গোল্ডেন ভিসা দেওয়ার খবর গণমাধ্যমে দেখা যায়। বলিউড বাদশা শাহরুখ খান, সন্জয় দত্তসহ অনেক বড় তারকারা ইতিমধ্যেই এই ক্যাটাগরিতে গোল্ডেন ভিসা পেয়েছেন।

এবার সেই একই ক্যাটাগরিতে বাংলাদেশ থেকে প্রথমবারের মতো কালচারাল মিনিস্ট্রি থেকে রিকমেন্ডেশন লেটার পেলেন বাংলাদেশের একমাত্র মেগা সুপারস্টার শাকিব খান।

 


আরও খবর



মনিটরিং সেলে ভোট পর্যবেক্ষণে ইসি

প্রকাশিত:বুধবার ০৮ মে ২০২৪ | হালনাগাদ:রবিবার ১২ মে ২০২৪ | ২৯জন দেখেছেন

Image


নিউজ ডেস্ক থেকে:


চলছে ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ। আজ বুধবার (৮ মে) সকাল ৮টা থেকে শুরু হয়েছে প্রথম ধাপে দেশের ১৩৯টি উপজেলায় ভোটগ্রহণ।



 ভোটের পরিস্থিতি স্বাভাবিক ও প্রভাবমুক্ত রাখতে আগারগাঁওয়ের নির্বাচন ভবনে আইন-শৃঙ্খলা বিষয়ক কেন্দ্রীয় মনিটরিং সেল থেকে চলছে ভোট পর্যবেক্ষণ।



ভোটে অনিয়মের অভিযোগ গ্রহণ ও এর পরিপ্রেক্ষিতে ব্যবস্থা গ্রহণের কার্যক্রম চলছে বিশেষ অ্যাপের মাধ্যমে। আইডেন্টিফিকেশন সিস্টেম ফর ইনহ্যান্সিং একসেস টু সার্ভিসেস (আইডিইএ) প্রকল্পের দ্বিতীয় পর্যায়ে এ অ্যাপ তৈরি করা হয়েছে।



মনিটরিং সেল থেকে প্রাপ্ত সর্বশেষ তথ্য অনুযায়ী, ভোটের আগে মধ্যরাত ১টায় সুনামগঞ্জের শাল্লা উপজেলায় বিভিন্ন প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। 


অভিযোগ ওঠে প্রার্থীর পক্ষে সহকারী প্রিজাইডিং অফিসারের প্রচারণার।


এর পরিপ্রেক্ষিতে ওই সহকারী প্রিজাইডিং অফিসারসহ চারজনকে আটক করেছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।


এদিকে ভোটের ব্যালট পৌঁছানোর পর সড়ক দুর্ঘটনার শিকার হয়েছেন ময়মনসিংহ ঈশ্বরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)। তাকে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে।


এর আগে, মঙ্গলবার (৭ মে) কুষ্টিয়া সদর উপজেলা চেয়ারম্যানকে মারধর ও পাবনার সুজানগর উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে টাকা দিয়ে ভোট প্রভাবিত করার অভিযোগ উঠেছে বলে জানানো হয় মনিটরিং সেল থেকে। 



এর মধ্যে কুষ্টিয়া সদর উপজেলা চেয়ারম্যানকে মারধরের ঘটনায় তিনজন এবং ২৪ লাখ টাকাসহ সুজানগর উপজেলা চেয়ারম্যানকে আটক করেছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।



প্রথম ধাপে দেশের ১৩৯টি উপজেলার মধ্যে ২২টি উপজেলায় ইভিএম এবং বাকিগুলোতে ব্যালটে ভোট হবে। এ ধাপে মোট এক হাজার ৬৩৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। 


এর মধ্যে চেয়ারম্যান পদে ৫৭০, ভাইস চেয়ারম্যান পদে ৬২৫ এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪৪০ জন প্রার্থী রয়েছেন। 



প্রথম ধাপে চেয়ারম্যান পদে ৮, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১০ জন করে অর্থাৎ মোট ২৮ জন প্রার্থী এরই মধ্যে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হয়েছেন।


আরও খবর



উপজেলা নির্বাচন শ্রীপুর : জনমত জরিপে দুর্জয় এগিয়ে

প্রকাশিত:রবিবার ০৫ মে ২০২৪ | হালনাগাদ:সোমবার ১৩ মে ২০২৪ | ৯৯জন দেখেছেন

Image



সদরুল আইনঃ


নানাদিক বিবেচনায় এবার গাজীপুরের শ্রীপুর উপজেলা পরিষদ নির্বাচনটি বিশেষ গুরুত্ব বহন করছে।


কারন এই নির্বাচনের ফলাফলের উপর কপিতয় রাজনৈতিকের উত্থান পতনের সূচনা ঘটবে।কোন কোন রাজনৈতিককে হারিয়ে যেতে হবে এই জনপদের রাজনৈতিক দৃশ্যপট থেকে।আবার কারো কারো রাজনৈতিক জীবনের উত্থান নব দিগন্ত স্পর্শ করবে।


এই জনপদের মানুষের দৃষ্টি এখন হেভিওয়েট দুই প্রার্থি এড জামিল হাসান দুর্জয় ও সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দুল জলিল বিএ'র দিকে। রাজনৈতিক অতীত, পরিচিতি, পারিবারিক ব্যাকগ্রাউন্ড ও ব্যক্তি ইমেজে এড জামিল হাসান দুর্জয়ের ধারেকাছেও নেই কোন প্রার্থি।


তবে নানা প্রতিকূলতা, এই মূহুর্তের বাস্তবতায় আব্দুল জলিল যে কোন অঘটন ঘটিয়ে নতুন ইতিহাসের জনক যে হতে পারবেন না, সেকথাও হলফ করে বলার অবকাশ নেই।


যদি এবারের উপজেলা নির্বাচনে সাবেক এমপি, মন্ত্রী,শ্রীপুরের সিংহপূরুষ এড রহমত আলীর উত্তরসূরি এড জামিল হাসান দুর্জয় বিজিত হন তবে গাজীপুর-৩ আসনের রাজনীতির লাটাই তার হাতে চলে যাবে এতে সন্দেহের অবকাশ নেই।সেইক্ষেত্রে আগামি দিনে তাকে মহান সংসদেও দেখা যাবার সমুহ সম্ভাবনা তৈরি হবে।


অপরদিকে আব্দুল জলিল, শ্রীপুরের প্রথিতযশা বারবার নির্বাচিত মেয়র আনিছুর রহমান আব্দুল জলিলের মূখ্য নির্বাচনী উপদেষ্টা থাকায় আগামি বছরের পৌরসভা নির্বাচনে হয়ত তাকেও বিদায় নিতে হতে পারে।এক্ষেত্রে গুঞ্জণ রয়েছে মেয়র আনিছুর রহমানের স্থলাভিষিক্ত হবেন ব্যারিস্টার সজিব।


অন্যদিকে যদি আব্দুল জলিল বিজিত হন তবে এড জামিল হাসান দুর্জয়কে এই জনপদের রাজনীতি থেকে বিদায় নিতে হবে।জনশ্রুতি রয়েছে এমনটি ঘটলে এক্ষেত্রে আগামি দিনে এখানে তৃতীয় রাজনৈতিক শক্তির উত্থান ঘটবে এবং সেই শক্তির নিয়ামক শক্তি হবেন মেয়র আনিছুর রহমান এবং তিনিই হবেন গাজীপুর-৩ আসনের আওয়ামী লীগের কান্ডারি অর্থাৎ এমপি হওয়ার প্রধান দাবিদার।


আসছে ২১ মে'র ফলাফলে নির্ধারিত হবে এই জনপদে কার ভাগ্য দেবতা সুপ্রসন্ন হবে।কে সাফল্যের হাসি হাসবেন।


দৈনিক বর্তমান দেশ বাংলা পত্রিকার পক্ষ থেকে এখানে কথা বলা হয় বিভিন্ন শ্রেনী পেশার মানুষের সাথে।তারা বলেছেন, এড জামিল হাসান দুর্জয়ের পরিচিতি,পিতার বিশাল কর্মদীপ্ত লোকবল,তার নিজের অর্জন,সব মিলিয়ে দুর্জয়কে পরাস্ত করার রাজনৈতিক শক্তি আব্দুল জলিলের নেই।


বিশেষ করে বিগত এমপি ইকবাল হোসেন সবুজের আমলে আব্দুল জলিলে বিতর্কিত কর্মকান্ডে এখানকার বহু মানুষ নির্যাতিত হয়েছে।তিনি এসবের পিছনে অদৃশ্যভাবে ছিলেন বলে অনেকেই অভিমত প্রকাশ করেছেন।


তাছাড়া আব্দুল জলিল এড জামিল হাসান দুর্জয়ের অনুসারি একজন নেতা মাত্র।এড রহমত আলী ও তার উত্তরসূরি জামিল হাসান দুর্জয়কে পরাস্ত করার মত রাজনৈতিক শক্তি আব্দুল জলিলের নেই।


জনমত জরিপে অপর শ্রেনীর মানুষ বলেছেন,অধিকাংশ কেন্দ্র, রাজপথ,তৃণমূল  রাজনৈতিক ব্যক্তিত্ব আব্দুল জলিলের পাশে রয়েছেন।বিশেষ করে শ্রীপুরের মেয়র এবং অর্ধ ডজনেরও বেশি ইউপি চেয়ারম্যান আব্দুল জলিলের পাশে থাকায় সাধারন মানুষের মধ্যে ভোটের মাঠে আব্দুল জলিল এক মূর্তিমান আতঙ্ক এড জামিল হাসান দুর্জয়ের জন্য।


তারা বলেছেন, প্রশাসন নিরপেক্ষ থাকলে,ভোটাররা নির্ভয়ে ভোটকেন্দ্রে আসতে পারলে,এজেন্ট ও প্রচারণায় বাধা না থাকলে আব্দুল জলিলকে পরাস্ত করা জামিল হাসান দুর্জয়ের জন্য সহজ হবে না।


দল নিরপেক্ষ সাধারন মানুষ বলেছেন, নির্বাচন যেভাবেই হোক না কেন এড জামিল হাসান বা রহমত আলী পরিবারের সামনে দাড়ানোর মত শক্তি আব্দুল জলিলের নেই।


তারা বলেছেন শেষ হাসি দুর্জয়ই হাসবেন এবং এই জনপদে রাজনীতির বরপুত্র বা প্রধান নিয়ামক নতুন শক্তি হিসেবে দুর্জয়ের আবির্ভাব সময়ের ব্যাপার মাত্র।


আরও খবর



শিঘ্রই আসছে জিমের ‘মেঘবালিকা’

প্রকাশিত:শুক্রবার ০৩ মে ২০২৪ | হালনাগাদ:রবিবার ১২ মে ২০২৪ | ৫৩জন দেখেছেন

Image



সদরুল আইনঃ


এ সময়ের দর্শকপ্রিয় অভিনেত্রী মাফতুহা জান্নাত জিম। মডেলিংয়ের মাধ্যমে শোবিজে নাম লেখিয়েছেন তিনি।


 জিম বেছে বেছে ছোট পর্দায় নিয়মিত কাজ করছেন। গেল ঈদে চ্যানেল আইয়ে প্রচারের পর সম্প্রতি ইউটিউবে অবমুক্ত হয়েছে এই অভিনেত্রীর ‘বুনোফুল’ নামের একক নাটক।


 এতে তার সহশিল্পী মনোজ প্রামাণিক। এটি পরিচালনা করেছেন রুবেল আনুশ।


এদিকে শিগগিরই প্রচারে আসবে জিমের ‘মেঘবালিকা’ নামের নতুন একটি নাটক। সিফাত হোসেনর গল্পে নাটকটি পরিচালনা করেছেন বাপ্পি খান। 


এতে জিমের বিপরীতে আছেন প্রান্তর দস্তিদার। আরও আছেন মনিরা মিঠু প্রমুখ।


নাটকটিতে নীলা চরিত্রে অভিনয় করেছেন জিম। এ প্রসঙ্গে তিনি বলেন, নীলা নীল শাড়ি পড়তে পছন্দ করে। নীল শাড়ি, নীল কাচের চুড়ি তার বিশেষত্ব। নীলা ছোট বেলা থেকেই পাশের বাসার ছেলেটিকে পছন্দ করে। বলা যায় তার ক্রাশ। গল্পে চমক আছে। আশা করছি, নাটকটি প্রচারে এলে সবার ভালো লাগবে।


জিম অভিনীত আরও বেশ কয়েকটি নাটক প্রচারের অপেক্ষায় আছে। সম্প্রতি এই অভিনেত্রী একটি বিজ্ঞাপন চিত্রের কাজ শেষ করেছেন। চলতি মাসেই এটি প্রচারে আসার কথা রয়েছে।


আরও খবর



ভারী বর্ষণে রাজধানীর বিভিন্ন এলাকায় জলাবদ্ধতা,নাকাল নগরবাসি

প্রকাশিত:শনিবার ১১ মে ২০২৪ | হালনাগাদ:সোমবার ১৩ মে ২০২৪ | ১৯জন দেখেছেন

Image


সদরুল আইনঃ

আজ ভোরে আকাশ ভেঙে নেমে আসে বৃষ্টি। প্রায় দেড় ঘণ্টার মতো ধরে চলা এই বৃষ্টি নগরজীবনে স্বস্তি দিলেও জলাবদ্ধতা বাড়িয়েছে দুর্ভোগ।

ভারী বর্ষণে রাজধানীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়কসহ বিভিন্ন এলাকায় জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে।

শনিবার (১১ মে) সকাল থেকে হওয়া টানা বৃষ্টিতে বারিধারা, শেওড়াপাড়া, ভাষানটেক, ধানমন্ডি নিউমার্কেট, নয়াপল্টন, তেজগাঁও, মালিবাগসহ বিভিন্ন এলাকায় জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে।

রাজধানীর কোথাও কোথাও হাঁটু সমান পানি দেখা যায়। এতে বেশি ভোগান্তিতে পড়েছেন অফিসগামী ও জরুরি প্রয়োজনে বাইরে বের হওয়া মানুষ। হাঁটু পানি ঠেলে বিভিন্ন গন্তব্যে যেতে দেখা যায় সাধারণ মানুষদের।

চলতি পথে হঠাৎ কোনো গাড়ি চলে আসলে জলাবদ্ধ পানির ঢেউয়ে আরও বিপাকে পড়ছেন তারা।

এছাড়া সড়কের জলাবদ্ধ হয়ে থাকা পানি ঢুকে পড়েছে বাসা বাড়িতেও। এতে আরও বিপাকে পড়েছেন স্থানীয় বাসিন্দাসহ ভাড়াটিয়ারা। পানির কারণে দোকানপাটও খুলতে পারেনি অনেক দোকানি।


আরও খবর