Logo
আজঃ রবিবার ১৯ মে ২০২৪
শিরোনাম

চারঘাটে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন পালিত

প্রকাশিত:বুধবার ২৮ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ১৯ মে ২০২৪ | ৪০৬জন দেখেছেন

Image

চারঘাট (রাজশাহী) প্রতিনিধি: গণপ্রজাতন্ত্রী বাংরাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এর ৭৬তম জন্ম দিবস উদযাপন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃধবার সকালে চারঘাট পৌর সভা উদ্যোগে পৌরসভা সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।  পৌর আওয়ামীলীগের সভাপতি ও সাবেক কাউন্সিলর সাজ্জাদ হোসেনের সঞ্চানলায় পৌর মেয়র একরামুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আনোয়ার হোসেন। বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান আলহাজ¦ ফকরুল ইসলাম, পৌর কাউন্সিলর জাহাঙ্গীর হোসেন, আজাদ আলী, উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক রায়হানুল হক রানা।

এসময় আরো উপস্থিত ছিলেন সাবেক ছাত্রলীগ সভাপতি মনিমুল ইসলামসহ সকল পৌর কর্মকর্তা, কাউন্সিলরগন ও স্থানীয় নেতাকর্মীবৃন্দ। আলোচনা শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এর ৭৬তম জন্ম দিবস উপলক্ষে ৩০ পাউন্ড এর কেক কেটে জন্ম দিবস পালন করে।


আরও খবর



ভারতে তৃতীয় দফায় ভোটগ্রহন চলছে

প্রকাশিত:মঙ্গলবার ০৭ মে ২০২৪ | হালনাগাদ:শনিবার ১৮ মে ২০২৪ | ৬০জন দেখেছেন

Image

চ্যানেল 23 রিপোর্টঃ

ভারতের লোকসভা নির্বাচনের তৃতীয় দফার ভোট চলছে।

আজ মঙ্গলবার (৭ মে) সকাল সাতটা থেকে শুরু হওয়া এই ভোটাভুটি চলবে সন্ধ্যা ছয়টা পর্যন্ত। ১২টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলে ৯৪টি লোকসভা আসনে ভোট হচ্ছে আজ।

৯৪টি আসনে মোট ১ হাজার ৩৫১ জন প্রার্থী লড়াই করছেন। মোট ২ হাজার ৯৬৩ জন মনোনয়ন ফরম জমা দিয়েছিলেন। এই ধাপের নির্বাচনে বেশ কয়েকজন হেভিওয়েট প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। রয়েছেন জাতীয় পর্যায়ের বেশ ক'জন নেতৃবৃন্দও।


কেন্দ্রীয় মন্ত্রী অমিত শাহ, প্রহ্লাদ জোশি ও জ্যোতিরাদিত্য সিন্ধিয়া, কংগ্রেসের দিগ্বিজয় সিং, এনসিপি (এসপি)-এর সুপ্রিয়া সুলে ও সমাজবাদী পার্টির ডিম্পল যাদব আজ তৃতীয় ধাপের লোকসভা নির্বাচনে ভোটে লড়ছেন।

যেসব রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলে ভোট হচ্ছে সেগুলো হলো, আসাম, বিহার, ছত্তিশগড়, দাদরা ও নগর হাভেলি, দামান ও ডিউ, গোয়া, গুজরাট, জম্মু-কাশ্মীর, কর্নাটক, মহারাষ্ট্র, মধ্যপ্রদেশ, উত্তরপ্রদেশ ও পশ্চিমবঙ্গ।

এর আগে, লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোটগ্রহণ অনুষ্ঠিত হয় গত ১৯ এপ্রিল। প্রথম ধাপের ভোট ২১টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলের ১০২টি আসনে অনুষ্ঠিত হয়েছে। ভোট পড়েছে প্রায় ৬০ শতাংশ।

দ্বিতীয় দফায় ২৬ এপ্রিলে ভোট পড়েছে ৬৩ শতাংশ। দেশটির ১৩ রাজ্যের ৮৯টি লোকসভা আসনে ভোটগ্রহণ হয় সেদিন।

২০২৪ সালের লোকসভা নির্বাচন সাত ধাপে অনুষ্ঠিত হচ্ছে। প্রথম দফা ১৯ এপ্রিল, দ্বিতীয় দফা ২৬ এপ্রিল ভোট হয়েছে। ১ জুন সপ্তম দফার মাধ্যমে ভোটের ইতি ঘটবে। সাত ধাপের সবকটিরই ফল ঘোষণা করা হবে ৪ জুন।


আরও খবর



টেকনাফের আশ্রয় শিবিরে ডাকাতের গুলিতে রোহিঙ্গা নিহত

প্রকাশিত:শনিবার ১১ মে ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৯ মে ২০২৪ | ৪১জন দেখেছেন

Image



টেকনাফ (কক্সবাজার) সংবাদদাতা:


কক্সবাজারের টেকনাফের আশ্রয় শিবিরে ডাকাতদলের সদস্যরা এক রোহিঙ্গাকে মাথায় গুলি করে হত্যা করার অভিযোগ উঠেছে। 


নিহত রোহিঙ্গা-টেকনাফের নয়াপাড়া রেজিস্টার্ড ক্যাম্পের ব্লক- ই,শেডের বাসিন্দা। শনিবার ( ১১ মে) সকাল ৮ টার দিকে নয়াপাড়া রেজিস্টার্ড ক্যাম্পে এ ঘটনা ঘটে বলে জানা গেছে। 


ক্যাম্প মাঝি বদরুল ইসলাম বলেন, শনিবার সকালে টেকনাফের নয়াপাড়া রেজিস্টার্ড ক্যাম্পর ই-ব্লকে বসবাসরত মো. আলম নামের এক রোহিঙ্গাকে পূর্বের শত্রুতার জের ধরে একটি ডাকাতদলের সদস্যরা ক্যাম্পের ভেতর চায়ের দোকানের সামনে তাকে মাথায় গুলি করে ঘটনাস্থল থেকে পালিয়ে যান।


 ঘটনাস্থলেই সে নিহত হয়। এ ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশের টিম আসেন।


টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. ওসমান গনি বলেন, নয়াপাড়া রেজিস্টার্ড ক্যাম্প ডাকাতের গুলিতে এক রোহিঙ্গা নিহতের খবর পেলে ঘটনাস্থলে পুলিশের টিম পাঠানো হয় এবং লাশ উদ্ধারের পরে সুরতহাল রিপোর্ট তৈরি করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠানোর প্রক্রিয়া চলছে বলে ওসি জানায়। 


আরও খবর



প্রতারণামূলক বিজ্ঞাপণে তারকারাও সমানভাবে দায়ি থাকবেন

প্রকাশিত:বুধবার ০৮ মে ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ১৭ মে ২০২৪ | ৪৪জন দেখেছেন

Image

নিউজ ডেস্ক:


কোনো পণ্যের বিষয়ে প্রচারিত বিজ্ঞাপন যদি প্রতারণামূলক প্রমাণিত হয়, তাহলে এর সঙ্গে জড়িত তারকা এবং ইনফ্লুয়েন্সাররাও সমানভাবে দায়ী থাকবেন।


 মঙ্গলবার (৭ মে) একটি মামলার শুনানিতে এই রায় দিয়েছেন ভারতীয় সুপ্রিম কোর্ট।



এদিন পতঞ্জলি আয়ুর্বেদের বিরুদ্ধে প্রতারণামূলক বিজ্ঞাপন প্রচার মামলার শুনানিতে ভারতের সর্বোচ্চ আদালত বলেছেন, কোনো বিজ্ঞাপনে অংশ নেওয়ার আগে সম্প্রচারকদের একটি স্ব-ঘোষণা ফর্ম ফাইল করতে হবে, যেখানে বিজ্ঞাপনে প্রাসঙ্গিক নিয়মাবলী মেনে চলার কথা উল্লেখ থাকবে।


শুনানি চলাকালে বিভ্রান্তিকর বিজ্ঞাপন প্রতিরোধের নির্দেশিকা, ২০২২’র কথা উল্লেখ করেন বিচারপতি হিমা কোহলি এবং বিচারপতি এ আমানুল্লাহর বেঞ্চ। তারা বলেন, কোনো পণ্য বা সেবার প্রচারণার সঙ্গে জড়িত হওয়ার আগে কোনো ব্যক্তিকে অবশ্যই সেগুলো সম্পর্কে যথেষ্ট তথ্য বা অভিজ্ঞতা থাকতে হবে যে, সেটি প্রতারণামূলক নয়।



বিচারপতিরা বলেন, এসব নিয়ম ভোক্তাদের সেবা দেওয়ার জন্য এবং তারা বাজার থেকে যে ধরনের পণ্য কিনছেন, বিশেষত স্বাস্থ্য ও খাদ্য খাতে, সেগুলো সম্পর্কে সচেতন করার জন্য।


আদালত আরও বলেছেন, বিভ্রান্তিকর বিজ্ঞাপন প্রচারের সঙ্গে জড়িত তারকা এবং সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েন্সাররাও এর জন্য সমানভাবে দায়ী থাকবেন।


 এ কারণে, কোনো বিজ্ঞাপনে অংশ নেওয়ার আগে সেটিতে যথাযথ নিয়ম মানা হচ্ছে, তা নিশ্চিত করে একটি স্ব-ঘোষণা ফর্মে স্বাক্ষর করতে হবে প্রচারকদের।



আরও খবর

ফের অস্থির ডিমের বাজার

শনিবার ১৮ মে ২০২৪




কৃষ্ণচূড়ার বনে ‘আগুন জ্বেলেছেন’ রুনা

প্রকাশিত:মঙ্গলবার ১৪ মে ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৯ মে ২০২৪ | ৫১জন দেখেছেন

Image

সদরুল আইন,বিনোদন ডেস্ক থেকে:

জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী রুনা খান মাঝেমধ্যেই নিজেকে মোহনীয় রূপে উপস্থাপন করে থাকেন। সম্প্রতি তারই ধারাবাহকতায় তিনি নিজেকে রাঙালেন কৃষ্ণচূড়ার রঙে।

রুনা খান মঙ্গলবার (১৪মে) তার ফেসবুক পেজে বেশকিছু ছবি পোস্ট করে ক্যাপশনে লিখেছেন, ’কৃষ্ণচূড়ার বনে বনে আগুন লেগেছে।’ রুনার পোস্ট দেখে তার রূপের প্রশংসায় ভাসছেন নেটিজেনরা।


অভিনেত্রী শানারেই দেবী শানু অভিব্যক্ত প্রকাশ করে লিখেছেন, ’আগুন লেগে গেছে সবার মনে মনে। অনেক অনেক সুন্দর লাগছে রুনা আপু।’


সাইদা আফরিন আলী নামে এক ভক্ত বলেন, ’তুমি সুন্দর তাই চেয়ে থাকি, সেকি মোর অপরাধ"! এক গুচ্ছ টকটকে লাল কৃষ্ণচূড়ার ভালোবাসা - শুধু তোমার জন্য।’ছবিতে দেখা যাচ্ছে, লাল জামদানিতে কানের পাশে কৃষ্ণচূড়া ফুল গুঁজে দিয়ে চমৎকার হাসিতে আকাশের দিয়ে চেয়ে আছেন রুনা খান।


এছাড়া কপালে ছোট লাল টিপ আর খোলা চুলে মুগ্ধতা ছড়াচ্ছেন অভিনেত্রী।রুনা ‘অসময়’ ওয়েব ফিল্মে অভিনয় করে ব্যাপক প্রশংসা কুড়িয়েছেন।

 

 


আরও খবর



বিয়ের সব ছবি মুছে ফেললেন রণবীর

প্রকাশিত:বুধবার ০৮ মে ২০২৪ | হালনাগাদ:শনিবার ১৮ মে ২০২৪ | ৪৭জন দেখেছেন

Image



বিনোদন ডেস্ক:


বলিউডের জনপ্রিয় তারকা জুটি রণবীর সিং-দীপিকা পাড়ুকোন। আর কয়েকমাস পরই তাদের ঘরে আসছে সন্তান। 


যদিও কিছুদিন আগেও শুটিং করছেন দীপিকা। কাজ আর সংসার নিয়েই ব্যস্ত এই অভিনেত্রী। তবে হঠাৎ করেই তাদের বিচ্ছেদের গুঞ্জন শুরু হয়েছে। ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজার খবরের প্রতিবেদনে উঠে এসে এই তারকা জুটির ঘরের খবর।


ঘটনার শুরু রণবীর দীপিকার বিয়ের ছবি নিয়ে। সামাজিক যোগাযোগ মাধ্যম আচমকা থেকে বিয়ের সব ছবি মুছে দিয়েছেন রণবীর সিং। এ থেকেই তাদের বিয়ে বিচ্ছেদের জল্পনা শুরু করেছেন নেটিজেনরা।


এর আগে ভিকি-কৌশল ও ক্যাটরিনা কাইফের বিয়ের সময়ও নিজেদের বিয়ের ছবি পুনরায় পোস্ট করেছিলেন দীপিকা। সেই সময় অনেকেই বলেছিলেন নিরাপত্তাহীনতায় ভুগছেন দীপিকা।


 তবে কি এবার তেমনই কিছু কৌশল করলেন ‘দীপবীর’ জুটি! না কি নেপথ্যে রয়েছে অন্য কোন কারণ, সেটি সময়ই বলবে।


দাম্পত্য জীবনে যখন বেশ পোক্ত জায়গায় এসে দাঁড়িয়েছেন এই জুটি, তখন আচমকাই যেন ছন্দপতন। বিয়ের ছবি মুছতেই শুরু জল্পনার। 


সন্তান আগমনের আগেই মনোমালিন্য চলছে বলে মনে করেছেন একাধিক নেটিজেন। তবে এ বিষয়ে এখনো কিছু বলছেন এই তারকা জুটি। 


আরও খবর