Logo
আজঃ সোমবার ২৬ সেপ্টেম্বর ২০২২
শিরোনাম

এএসআই রাশেদার সাহসিকতায় বাঁচল সন্তানসহ সেই তরুণীর প্রাণ

প্রকাশিত:বুধবার ২৭ এপ্রিল ২০২২ | হালনাগাদ:সোমবার ২৬ সেপ্টেম্বর ২০২২ | ২১৭জন দেখেছেন
Image

নেশাগ্রস্ত স্বামী আর প্রাত্যহিক পারিবারিক কলহ মেনে নিতে পারেননি ১৯ বছরের তরুণী। আর তাই ১০ মাস বয়সী শিশুসন্তানকে নিয়ে ট্রেনের নিচে ঝাঁপ দিতে যাচ্ছিলেন তিনি। তবে এএসআই রাশেদার সাহসিকতা, বুদ্ধিমত্তা ও আন্তরিকতায় রক্ষা পেলেন এই মা ও শিশু। শুক্রবারের (২২ এপ্রিল) এ ঘটনা নিয়ে পুলিশ কর্মকর্তা রাশেদা তার ফেসবুকে এ ঘটনার বর্ণনা দিয়ে একটি পোস্ট দেন।

এ ঘটনার বর্ণনায় তিনি লেখেন, খিলগাঁও রেলগেট এলাকায় ডিউটি করাকালীন কমলাপুর রেলস্টেশন থেকে উত্তরবঙ্গগামী ট্রেনটি ছেড়ে আসে। আমি খুব দ্রুত ট্রেন লাইন ক্লিয়ার করে দেই এবং ট্রেন আসার জন্য অপেক্ষা করতে থাকি। এর মধ্যে ট্রেন খুব কাছে চলে এসেছে, ঠিক সেই সময় ১৯ বছর বয়সী একটি মেয়ে কাঁধে দশ মাস বয়সী একটি বাচ্চাকে নিয়ে আত্মহত্যা করার উদ্দেশ্যে ট্রেনের দিকে এগিয়ে যেতে থাকে। তৎক্ষণাৎ আমি তার গতিবিধি বুঝতে পেরে মেয়েটির পেছনে দৌড়ে যাই এবং সজোরে ধাক্কা দিয়ে লাইনের বাইরে সরিয়ে দেই। কয়েক সেকেন্ডের মধ্যেই ট্রেনটি খিলগাঁও রেলগেট অতিক্রম করে চলে যায়।

তিনি লেখেন, তাকে জিজ্ঞাসাবাদ করে জানতে পারি, তার দুটি সন্তান আছে, স্বামী নেশাগ্রস্ত। নিয়মিত পারিবারিক কলহ লেগে থাকায় সে আত্মহত্যার চেষ্টা করছিল। পরে মেয়েটিকে এবং তার বাচ্চাটিকে ট্রাফিক কন্ট্রোলের মাধ্যমে নিকটস্থ থানার হেফাজতে তুলে দেয়া হয় বলে জানান রাশেদা। এ ঘটনার প্রতিক্রিয়ায় রাশেদা উচ্ছ্বাস নিয়ে ফেসবুক আরও লেখেন, পুলিশে চাকরি করে আজ আমি ধন্য।

পরে মেয়েটিকে নিজের হেফাজতে নিয়ে তার সঙ্গে কথাবার্তা বলেছেন এএসআই রাশেদা।


আরও খবর

এই প্র্যাকটিসটা অন্য কোথাও আছে কিনা?’

বৃহস্পতিবার ০৭ জুলাই ২০২২

‘যে শহর কখনো ঘুমায় না’

বৃহস্পতিবার ১৬ জুন ২০২২




বাংলাদেশ মানবাধিকার কমিশন

কোটালিপাড়া শাখা কমিটি অনুমোদন কাজী অমিত মাহমুদ সভাপতি মাহবুব সুলতান সাধারণ সম্পাদক

প্রকাশিত:বৃহস্পতিবার ০১ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২ | ৫০২জন দেখেছেন
Image

 কোটালিপাড়া, গোপালগঞ্জ প্রতিনিধিঃ

গোপালগঞ্জের  কোটালীপাড়ায়  মানবাধিকার কমিশন কোটালিপাড়া শাখার কমিটি গঠন করা হয়েছে।

গত বুধবার বাংলাদেশ মানবাধিকার কমিশনের পরিচালক এ্যাডভোকেট ফারাহ দিবা জেলা কমিটির সাধারণ সম্পাদক সৈয়দ মুরাদুল ইসলামের মাধ্যমে সাক্ষরিত কমিটির অনুমোদন পত্র কোটালিপাড়া শাখা কমিটির কাছে হস্তান্তর করেছেন।

কোটালিপাড়া উপজেলা শাখায়২৬ সদস্যের কার্যনির্বাহী কমিটির মধ্যে মানবতাবাদী কাজী অমিত মাহমুদ কে সভাপতি ও সাংবাদিক এফ এম মাহাবুব সুলতান কে সাধারণ সম্পাদক করা হয়েছে।কমিটির অন্যান্য সদস্যরা হলেন  নির্বাহী সভাপতি সাংবাদিক সুবল চক্রবর্তী সহ সভাপতি মনিন্দ্র মাস্টার,সহসভাপতি প্রমথ সরকার  যুগ্ম সাধারণ সম্পাদক কমল দাস, সাংগঠনিক সম্পাদক জেমস বাড়ৈ প্রচার সম্পাদক রনি আহমেদ ক্রীড়া সম্পাদক প্রভাষক  চয়ন ,বিশ্বাস, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক রেবুয়াল হোসেন, মহিলা বিযয়ক সম্পাদীকা রওশন জাহান,নির্বাহী সদস্য সাবীর বিন সুলতান প্রমুখ


আরও খবর



আল-জাজিরার প্রতিবেদন

আজারবাইজানের সাথে যুদ্ধবিরতি ঘোষণা করল আর্মেনিয়া

প্রকাশিত:বৃহস্পতিবার ১৫ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২ | ৩৮জন দেখেছেন
Image

নাগরনো-কারাবাখ নিয়ে আবারও যুদ্ধে জড়িয়েছে প্রতিবেশী দুই দেশ আর্মেনিয়া ও আজারবাইজান। ইতোমধ্যে এই লড়াই উভয় পক্ষের ১৫৫ জন সেনা নিহত হয়েছেন। এমন পরিস্থিতিতে উভয় দেশের মধ্যে যুদ্ধবিরতিতে পৌঁছানোর ঘোষণা দিয়েছে আর্মেনিয়া। যদিও এ বিষয়ে আনুষ্ঠানিকভাবে কিছু জানায়নি আজারবাইজান।

আল-জাজিরার প্রতিবেদনে বলা হয়েছে, আর্মেনিয়ার নিরাপত্তা পরিষদের উচ্চপদস্থ কর্মকর্তা আরমেন গ্রিগরিয়ান টেলিভিশনে যুদ্ধ বিরতির ঘোষণা দিয়েছেন। তিনি বলেন, গতকাল বুধবার স্থানীয় সময় রাত ৮টা থেকে এটি কার্যকর হয়েছে। আজারবাইজান এবং আর্মেনিয়া আলোচনা করেই এই সিদ্ধান্তে পৌঁছেছে।

ধারণা করা হচ্ছে, রাশিয়ার মধ্যস্থতায় যুদ্ধবিরতি হয়েছে। গ্রিগরিয়ানের ঘোষণার কয়েক ঘণ্টা আগে আর্মেনিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছিল গোলাগুলি বন্ধ হয়ে গেছে। তবে, তখন যুদ্ধবিরতির চুক্তির কথা উল্লেখ করা হয়নি। চুক্তির বিষয়ে আজারবাইজানের রাজধানী বাকু থেকে এখন পর্যন্ত আনুষ্ঠানিক ঘোষণা আসেনি।

প্রসঙ্গত, ২০২০ সালে নাগরনো-কারাবাখ নিয়ে ৬ সপ্তাহের রক্তক্ষয়ী যুদ্ধে জড়ায় প্রতিবেশী দুই দেশ। এতে আর্মেনিয়ার বিপুল ক্ষয়ক্ষতি ও প্রাণহানি হয়। বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, ‘সিক্স ডে ওয়ার’ নামে পরিচিত ওই ঘটনায় ৬ হাজার ৭০০ মানুষ নিহত হন।


আরও খবর

রাশিয়ার গ্যাসের বিকল্প নেই: জার্মানি

শনিবার ০৩ সেপ্টেম্বর ২০২২




ধারাবাশাইল উচ্চ বিদ্যালয়ে পুনরায় সভাপতি হলেন কাজী অমিত মাহমুদ

প্রকাশিত:মঙ্গলবার ১৩ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২ | ৫৩জন দেখেছেন
Image

কোটালিপাড়া (গোপালগঞ্জ) প্রতিনিধি: গোপালগঞ্জের কোটালিপাড়ার কান্দিইউনিয়নের ধারাবাশাইল উচ্চ বিদ্যালয় শোমবার ম্যানেজিং কমিটি ঘোষণা করা হয়েছে।পুনরায়  নির্বাচিত হয়েছেন কাজী অমিত মাহমুদ। 

অভিভাবক, শিক্ষক,,দাতা সদস্য মোট ৯ সদস্য বিশিষ্ট ম্যানেজিং কমিটি গঠন করা হয়েছে। কান্দি ইউনিয়নের চেয়ারম্যান তুষার মুধু বলেন পরপর চার  বার  নির্বাচিত হওয়ার একটা  বড় কারণ তিনি সভাপতি হওয়ার পর  থেকে উচ্চ বিদ্যালয়ের অবকাঠামো পরিবর্তন হয়েছে।

লেখা পড়ার মান ভালো হয়েছে। ম্যানেজিং কমিটির শিক্ষক সদস্য সহকারী প্রধান শিক্ষক মনিন্দ্র নাথ রায় বলেন কাজী অমিত মাহমুদ আমাদের শিক্ষক, এবং ছাত্র ছাত্রী ও বিদ্যালয়ের দিক সার্ব খানিক খেয়াল রাখেন। কাজী অমিত মাহমুদ পুনরায় নির্বাচিত  হয়ে সকলের উদ্দেশ্যে বলেব আমার  চাওয়া লেখা পড়ার মান উন্নত করা বিদ্যালয় কে সরকারি করা,  শিক্ষার্থীদের সুশিক্ষায় শিক্ষিত করা।

আমার পুর্বপুরুষ থেকে শুরু করে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সাথে জরিত। আমার বাবা কাজী মন্টু কলেজের প্রতিষ্ঠাতা,  চাচা শাহানা রশিদ উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা।আমার শিক্ষা প্রতিষ্ঠানের সঙ্গে আসি ও থাকব এই কথা বলে শুভেচ্ছা জানিয়ে বক্তব্য শেখ করেন।


আরও খবর



মেয়ের সংসার ভাঙার দীর্ঘদিন পর মুখ খুললেন সামান্থার বাবা

প্রকাশিত:বৃহস্পতিবার ০৮ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২ | ৬০জন দেখেছেন
Image

দক্ষিণী ভারতীয় সিনেমার জনপ্রিয় জুটি নাগা চৈতন্য ও সামান্থা রুথ প্রভু। গত বছরের ২ অক্টোবর যৌথ এক বিবৃতিতে বিচ্ছেদের ঘোষণা দেন এই তারকা যুগল। তাদের সংসার ভাঙার পর সামান্থার বাবা টুঁ-শব্দও করেননি। দীর্ঘদিন পর মেয়ের বিচ্ছেদ নিয়ে সোশ্যাল মিডিয়ায় আবেগঘন পোস্ট দিলেন সামান্থার বাবা জোসেফ প্রভু। মেয়ে ও মেয়ের জামাইয়ের এই সিদ্ধান্তে হতবাক হয়েছিলেন বলে জানান তিনি।

ইনস্টাগ্রাম পোস্টে জোসেফ প্রভু লিখেছেন, ‘সামান্থা-নাগার বিচ্ছেদের সিদ্ধান্তের খবর জানার পর আমি স্তব্ধ হয়ে গিয়েছিলাম। আশা করেছিলাম, দ্রুত সামান্থা-নাগার সমস্যার সমাধান হবে। ওদের দুজনের এই সিদ্ধান্ত খুবই বেদনাদায়ক।’

আমাকে ভেবে এখন চিত্রনাট্য তৈরি হয়: শেফালিআমাকে ভেবে এখন চিত্রনাট্য তৈরি হয়: শেফালি তিনি আরো বলেন, ‘এই মুহূর্তগুলো কখনো ভুলতে পারব না। নাগা-সামান্থার উচিত পরস্পরের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় রাখা।’

২০১০ সালে তেলেগু ভাষার ‘ইয়ে মায়া চেসাভ’ সিনেমায় একসঙ্গে অভিনয় করেন নাগা চৈতন্য ও সামান্থা। সিনেমার সেটেই তাদের প্রথম পরিচয়। তারপরই প্রেমের সম্পর্কে জড়ান তারা। এরপর লুকিয়ে দীর্ঘদিন প্রেম করেন এই জুটি। ২০১৭ সালের ৬ অক্টোবর বিবাহবন্ধনে আবদ্ধ হন তারা।

জানা গেছে, বিয়ের পরও অভিনয় চালিয়ে যেতে চাইছেন সামান্থা। কিন্তু পর্দায় তার খোলামেলাভাবে উপস্থিতি পছন্দ করছিলেন না নাগা চৈতন্য ও তার বাবা নাগার্জুনা আক্কিনেনি। আর এজন্যই তাদের দূরত্ব তৈরি হয়; শেষ পর্যন্ত যা বিচ্ছেদে গড়ায়।


আরও খবর

যৌনপল্লীতে নায়িকা নিপুণ আক্তার !

বৃহস্পতিবার ১৫ সেপ্টেম্বর ২০২২




সারা বিশ্বে দুর্ভিক্ষের পদধ্বনি, মিতব্যয়ী হোন: প্রধানমন্ত্রী

প্রকাশিত:বৃহস্পতিবার ০১ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:সোমবার ২৬ সেপ্টেম্বর ২০২২ | ৭৮জন দেখেছেন
Image

কোভিডের অভিঘাত, রাশিয়া-ইউক্রেন যুদ্ধ ও রাশিয়াকে ঠেকাতে যুক্তরাষ্ট্রের অবরোধ আরোপের কারণে বিশ্বজুড়ে দুর্ভিক্ষ দেখা দিতে পারে বলে সতর্ক করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এমন বাস্তবতায় পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে সাশ্রয়ী হওয়া, মিতব্যয়িতা ও খাদ্য উৎপাদন বাড়ানোর তাগিদ দিয়েছেন তিনি। ঢাকার ওসমানী স্মৃতি মিলনায়তনে বৃহস্পতিবার সকালে ইনস্টিটিউট অফ ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশের ২৪তম জাতীয় সম্মেলন এবং ৪৩তম কাউন্সিল অধিবেশনের উদ্বোধন অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

অনুষ্ঠানে গণভবন প্রান্ত থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত ছিলেন সরকারপ্রধান।শেখ হাসিনা বলেন, আজকে যে সারা বিশ্বে একটা দুর্ভিক্ষের পদধ্বনি আমরা দেখতে পাচ্ছি, এর প্রভাব থেকে দেশের মানুষকে বাঁচাতে হবে। তাই এক ইঞ্চি জমিও যেন অনাবাদি না থাকে। যার পক্ষে যা সম্ভব, তা যেন উৎপাদন করে।

ছাদবাগানের প্রতি উৎসাহিত করে প্রধানমন্ত্রী বলেন, সেখানে যদি কিছু উৎপাদন করা যায়, তাহলে বাজারের ওপর চাপ কম পড়বে। তিনি বলেন, আবারও বলব, উৎপাদন বাড়ানোর দিকে সবাই সক্রিয় হোন, যাতে বিশ্ব অর্থনৈতিক মন্দার ধাক্কায় বাংলাদেশের মানুষ কষ্ট না পায়। আমাদের ব্যবস্থা আমাদের নিজেদের করে নিতে হবে।

‘এখন থেকে আমাদের সবাইকে কৃচ্ছ্রসাধন করতে হবে। সঞ্চয় করতে হবে। কোনো কিছুতেই যেন আমরা অতিরিক্ত ব্যয় না করি, সে বিষয়ে সতর্ক থাকতে হবে। কারণ বিশ্বের অর্থনৈতিক পরিস্থিতি দিনে দিনে এত খারাপের দিকে যাচ্ছে, আপনি যুক্তরাষ্ট্র বলেন, ইউরোপ বলেন, ইংল্যান্ড বলেন প্রতিটি জায়গায় কিন্তু…আজকে সেখানে তারা বিদ্যুৎ দিতে পারছে না, পানির ব্যবহার সীমিত করে দিতে নির্দেশ দিচ্ছে।

চতুর্থ শিল্পবিপ্লবের চ্যালেঞ্জ মোকাবিলায় এখন থেকে প্রস্তুতি নিতে হবে বলে জানান প্রধানমন্ত্রী।



আরও খবর

২২ দিন ইলিশ ধরা-বিক্রি নিষিদ্ধ

বৃহস্পতিবার ১৫ সেপ্টেম্বর ২০২২