Logo
আজঃ সোমবার ২৬ সেপ্টেম্বর ২০২২
শিরোনাম

খাজা মঈনুদ্দীন চিশতির মাজার জিয়ারত করলেন প্রধানমন্ত্রী

প্রকাশিত:বৃহস্পতিবার ০৮ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:সোমবার ২৬ সেপ্টেম্বর ২০২২ | ৭৪জন দেখেছেন
Image

ভারত সফরের শেষ দিনে আজমীর শরীফে খাজা মঈনুদ্দীন চিশতির মাজার জিয়ারত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

আজ বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) দুপুরে তিনি মাজার জিয়ারত করেন। পরে প্রধানমন্ত্রী দেশ, জনগণ এবং সমগ্র মুসলিম উম্মাহর উন্নয়ন, সমৃদ্ধি ও কল্যাণ কামনা করে মোনাজাত করেন। 

খাজা মঈনুদ্দীন চিশতির মাজার জিয়ারত করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর আগে, ফ্লাইটটি নয়াদিল্লির পালাম বিমানবন্দর থেকে জয়পুর আন্তর্জাতিক বিমানবন্দরের উদ্দেশে সকাল ৯টা ১২ মিনিটে ছেড়ে আসে।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আমন্ত্রণে চার দিনের রাষ্ট্রীয় সফরে সোমবার (৫ সেপ্টেম্বর) দিল্লি যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

সফরকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতের রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং উপ-রাষ্ট্রপতি জগদীপ ধনকড় এর সঙ্গে বৈঠক করেন। এসব বৈঠকে ব্যবসা-বাণিজ্য, জ্বালানি, অভিন্ন নদ-নদীর পানিবণ্টন, সীমান্তে হত্যা ও রোহিঙ্গা সংকট সমাধানে সহযোগিতার বিষয়গুলো বেশি গুরুত্ব পায়। খাজা মঈনুদ্দীন চিশতির মাজার জিয়ারত করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নরেন্দ্র মোদি-শেখ হাসিনার মধ্যে দ্বিপাক্ষিক বৈঠক শেষে দুই দেশের মধ্যে সাতটি সমঝোতা স্মারক সই হয়। দুই প্রধানমন্ত্রী দ্বিপাক্ষিক, আঞ্চলিক ও আন্তর্জাতিক বিভিন্ন ইস্যুতে এক সঙ্গে কাজ করতে সম্মত হন।

সফরকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী ড. এস জয়শঙ্কর, কংগ্রেস নেতা রাহুল গান্ধী, ভারতের উত্তর পূর্ব অঞ্চলের উন্নয়ন বিষয়ক মন্ত্রী কিষাণ রেড্ডি, ভারতের আদানি গ্রুপের চেয়ারম্যান গৌতম আদানি।


আরও খবর

২২ দিন ইলিশ ধরা-বিক্রি নিষিদ্ধ

বৃহস্পতিবার ১৫ সেপ্টেম্বর ২০২২




কাশিয়ানীতে শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল

প্রকাশিত:শনিবার ২৭ আগস্ট ২০২২ | হালনাগাদ:সোমবার ২৬ সেপ্টেম্বর ২০২২ | ১১৫জন দেখেছেন
Image

পরশ উজিরঃ স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ৪৭তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে ওড়াকান্দী ইউনিয়ন আওয়ামী লীগের আয়োজনে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরান থেকে তেলাওয়াত ও জাতির পিতাসহ ১৫ আগস্টে নিহত সকল শহীদের রুহের মাগফিরাত কামনা করে দোয়া করা হয়।

শুক্রবার (২৬ আগস্ট) বিকালে গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার ওড়াকান্দি ইউনিয়নের আড়ুয়াকান্দি বাজারে ওই সভার আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. মোক্তার হোসেন।

অনুষ্ঠানে ওড়াকান্দি ইউনিয়ন আওয়ামীলগের সভাপতি ফেরদৌস হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. খোকন মল্লিকের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী জাহাঙ্গীর আলম, রাজউক কল্যাণ ট্রাস্টের মহা সচিব ও উপজেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক এ্যাড: মো. মাহাবুবুর রহমান।

এসময় আরো উপস্থিত ছিলেন- বঙ্গবন্ধু ছাত্র আইন পরিষদের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক এ্যাড: মোল্লা মশিউর রহমান, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জামিনুর রহমান জাপান, যুব ও ক্রীড়া সম্পাদক এ্যাড: ফারুক আহমেদ, সদস্য সিকদার সেলিমসহ বিভিন্ন ইউনিয়নের নেতাকর্মীরা।।

অনুষ্ঠানের শেষে গরিব-দুস্থদের মাঝে খাবার বিতরণ করেন ফেরদৌস হোসেন ও আমন্ত্রিত অতিথিরা।



আরও খবর



সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদে ডেমরায় সমাবেশ ও চার থানা কমিটি ঘোষণা

প্রকাশিত:মঙ্গলবার ১৩ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:সোমবার ২৬ সেপ্টেম্বর ২০২২ | ৬০জন দেখেছেন
Image

মাহমুদ হাসান প্রান্তঃ সোমবার বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের রাজধানীর ওয়ারী জোনের আওতাধীন ডেমরা স্টাফ কোয়ার্টার মাঠে আয়োজিত সাংবাদিক নির্যাতন ও সুরক্ষা আইন প্রণয়নের দাবিতে আয়োজিত আলোচনা সভায় আয়োজন করা হয়। বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান আহমেদ আবু জাফর। তিনি সরকারকে সাংবাদিক সুরক্ষা আইন প্রণয়ণসহ ১৪ দফা দাবি বাস্তবায়ন করতে জোড়ালো আহবান জানান। দেশে অহরহ সাংবাদিক নির্যাতন ঘটনা যেন থামছেইনা। সাংবাদিক সুরক্ষা আইন না থাকায় এমন পরিস্থিতির সৃষ্টি হচ্ছে বলে মন্তব্য করেছেন। 

উদ্বোধনী বক্তব্যে রাখেন অনুষ্ঠান উদযাপন কমিটির আহ্বায়ক মো. শফিকুল ইসলাম সাদ্দাম যুগ্ন সাধারণ সম্পাদক, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম, কেন্দ্রীয় কমিটি। সদস্য সচিব সেলিম নিজামির সভাপতিত্বে, প্রধান অতিথি ছিলেন এশিয়ান টিভির চেয়ারম্যান আলহাজ্ব হারুন অর রশিদ (সিআইপি)। বিশেষ অতিথি ছিলেন ডেমরা থানার অফিসার ইনচার্জ মো: শফিকুর রহমান, ঢাকা সিটি কর্পোরেশনের ৬৮ নং ওয়ার্ড কাউন্সিলর মাহমুদুল হাসান পলিন, চিত্রনায়ক যুবরাজ খান, বিএমএসএফের কেন্দ্রীয় নির্বাহী কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক আবুল খায়ের খান, যুগ্ম-সাধারণ সম্পাদক সৈয়দ খায়রুল আলম,সদস্য আমির হোসেন, পূর্বাঞ্চল সাংবাদিক ইউনিটির সভাপতি ওমর ফারুক জালাল, স্বাস্থ্য এন্ড পরিবেশ মানবাধিকার সাংবাদিক সোসাইটির চেয়ারম্যান জাহাঙ্গীর আলম খান, শরিফুল ইসলাম বিপ্লব।


অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সাংবাদিক মুন্সি মোঃ আল ইমরান, রফিকুল ইসলাম, রেজাউল করিম,  মোঃ সাইফুল ইসলাম পারভেজ, রেভা খান, সুমন খান,  মনির হোসেন, সভায় নেতৃবৃন্দ সারাদেশে সাংবাদিকদের ওপর অব্যাহত হামলা, নির্যাতন, জেল জরিমানার নীল নকশার কালো আইন বাতিল, সাংবাদিক সুরক্ষা আইন প্রণয়নসহ ১৪ দফা দাবি বাস্তবায়নে সরকার এবং গণমাধ্যম মালিকদেরকে আন্তরিক হওয়ার আহবান জানানো হয়।

সমাবেশে ওয়ারী জোনের ৪টি থানার কমিটি ঘোষণার মধ্য দিয়ে সাংবাদিকদের মাঝে একটি বৃহৎ ঐক্যের সুচনা করা হয়। যাত্রাবাড়ী থানা কমিটির সর্বসম্মতিক্রমে সভাপতি  মোঃ সাইফুল ইসলাম পারভেজ ও সাধারণ সম্পাদক মুন্সি আল ইমরান নির্বাচিত হন, শ্যামপুর থানার সভাপতি মোঃ সহিদুল ইসলাম জনি সাধারণ মোঃ মনির নির্বাচিত হন। ডেমরা থানার সভাপতি সেলিম নিজামী ও সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম, কদমতলী থানার সভাপতি অ্যাডভোকেট মহিউদ্দিন  ও ইঞ্জিনিয়ার হাসান সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

সমাবেশ শেষে বিভিন্ন শিল্পীর অংশগ্রহনে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।



আরও খবর



কাশিয়ানীতে ধাক্কা খেয়ে পড়ে গিয়ে বৃদ্ধের মৃত্যু

প্রকাশিত:বুধবার ১৪ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:সোমবার ২৬ সেপ্টেম্বর ২০২২ | ৩৯৫জন দেখেছেন
Image

পরশ উজির, কাশিয়ানী: গোপালগঞ্জে কাশিয়ানীতে তুচ্ছ ঘটনা নিয়ে কথা কাটাকাটির জেরে ধাক্কা খেয়ে পড়ে গিয়ে জলিল মোল্লা (৬৮) নামে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে।

মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) সন্ধ্যা ৬টার দিকে কাশিয়ানী উপজেলার পারুলিয়া ইউনিয়নের বড়পারুলিয়া দক্ষিণপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। কাশিয়ানী থানার পরিদর্শক (তদন্ত) ওসি মো. ফিরোজ আলম মৃত্যুর বিষয়টি নিশ্চত করেছেন।

নিহত জলিল মোল্লার বাড়ি কাশিয়ানী উপজেলার পারুলিয়া ইউনিয়নের বড়পারুলিয়া দক্ষিণপাড়া গ্রামে।

পুলিশ ও স্থানীয় সূত্র থেকে জানা যায়,, রাতে পারুলিয়া বাজারের ঠান্ডু শেখের পুরির দোকানে বসে গল্প করছিলেন জলিল মোল্লা ও মঈন শরীফ। এ সময় তুচ্ছ বিষয় নিয়ে তাদের মধ্যে কথা কাটাকাটির হলে এক পর্যায়ে মঈন শরীফ জলিল মোল্লাকে ধাক্কা দেয়। এতে নিচে পড়ে গিয়ে জলিল মোল্লা মারা যায়। বিষয়টি জানার পর পরিবারের লোকজন জলিল মোল্লার মরদেহ বাসায় নিয়ে আসে।

পরে খবর পেয়ে পুলিশ গিয়ে মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য গোপালগঞ্জ ২৫০-শয্যা বিশিস্ট জেনারেল হাসপাতাল মর্গে প্রেরণ করে।

তিনি আরো জানান, ময়না তদন্তের রিপোর্ট পাওয়ার পর জলিল মোল্লার মৃত্যু কিভাবে হয়েছে তা নিশ্চিত হওয়া যাবে।


আরও খবর



নাটরের লালপুরে বৃষ্টির পানি নিষ্কাশনকে কেন্দ্র করে যুবক গুলিবৃদ্ধ

প্রকাশিত:শুক্রবার ১৬ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:সোমবার ২৬ সেপ্টেম্বর ২০২২ | ১৪০জন দেখেছেন
Image

নিজস্ব প্রতিনিধি:  নাটরের লালপুরে বৃষ্টির পানি নিষ্কাশনকে কেন্দ্র করে ২ পক্ষের বাক বিতন্ডের এক র্পযায়ে প্রতিপক্ষের গুলিতে রজব সরদার নামে এক যুবক গুলিবৃদ্ধ সহ ৪জন আহত হয়েছেন।

মঙ্গলবার ১৩ই সেপ্টেম্বর দুপুরে উপজেলার বিলমারিয়া ইউনিয়নের নাগশোষা গ্রামে এ ঘটনা ঘটে। গুলিবৃদ্ধ যুবক রজব সরদার একই গ্রামের ফজর সরদারের ছেলে। এছাড়াও রেখা, ফরিদা,ও রাকিব, নামে আরো তিনজন আহত হয়েছে।

স্থায়ী ও পুলিশ সূত্রে জানা যায়, মঙ্গলবার দুপুরে বৃষ্টির পানি নিষ্কাশনকে কেন্দ্র করে রজবের সাথে একই এলাকার শীর্ষ সন্তাসী ও মাদক ব্যবসায়ী সুমন,সবার,ও রুবেলের বাক বিতন্ড হয়। এক পর্যায়ে সন্তাসী সুমন তার কাছে থাকা অবৈধ অস্ত্র বের করে রজব সরদার ও তার ভাইদেরকে লক্ষ করে কয়েক রাউন্ড গুলি করে। এক পর্যায়ে রজব গুলিবৃদ্ধ হয়। স্বজনরা রবজকে উদ্ধার করে লালপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কতব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। হাসপাতালে খবর নিয়ে জানা যায় রজব সরদারের অবস্থা আশংকা জনক,এবং এখনও গুলি বের করা সম্ভব হয়নি।

পরে রজব সরদারের ভাই আনারুল সরদার বাদী হয়ে শীর্ষ সন্তাসী ও মাদক ব্যবসায়ী সুমন কে প্রধান আসামী করে  ৭জনের নামে লালপুর থানায় একটা হত্যা চেষ্টা মামলা দায়ের করে।

এবিষয়ে লালপুর থানার ভারপ্রাপ্ত কর্মকতা মনুয়ারুজ জামান বলেন, পানি নামাকে কেন্দ্র করে এঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ ঘটনা স্থল থেকে ১রাউড গুলির খোসা ও ১রাউড পিস্তলের তাজা গুলি উদ্ধার করে। এছারা ৫ জন আসামী আদালতে আত্বসমারপন করে জামিনে আছে। প্রধান আসামী সুমনকে গ্রেফতারের চেষ্টা চলছে।


আরও খবর



ঝালকাঠিতে

এমপি আমু’র পিতার ৫৫তম মৃত্যু বার্ষিকী পালন

প্রকাশিত:মঙ্গলবার ৩০ আগস্ট ২০২২ | হালনাগাদ:রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২ | ৯২জন দেখেছেন
Image

কঞ্জন কান্তি চক্রবর্তী: ঝালকাঠি: কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র ও সমন্বয়ক সাবেক মন্ত্রী ঝালকাঠির রাজনৈতিক অভিভাবক আমির হোসেন আমু এমপির মরহুম পিতা মোয়াজ্জেম হোসেনের ৫৫ তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

অন্যদিকে মৃত্যু বার্ষিকী উপলক্ষে এমপি আমির হোসেন আমু'র পরিবারবর্গের পক্ষ থেকে মঙ্গলবার বাদ যোহর মিলাদ ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিলো। ঝালকাঠি আমতলা রোডস্থ আমির হোসেন আমু'র বাসভবনে আয়োজিত দোয়া অনুষ্ঠানে প্রয়াত মোয়াজ্জেম হোসেন ও তার সহধর্মিণী আকলিমা বেগম এর রুহের মাগফেরাত কামনায় মিলাদ, দুরুদ পাঠ এবং দোয়া মুনাজাত করা হয়। দোয়া শেষে উপস্থিত সকলের মাঝে তাবারক বিতরন করা হয়।

মিলাদ ও দোয়ার পূর্বে প্রয়াত মোয়াজ্জেম হোসেন ও আকলিমা বেগমের জীবনী নিয়ে আলোচনা করেন জেলা আওয়ামীলীগের সভাপতি জেলা পরিষদ প্রশাসক সরদার মোঃ শাহআলম, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির। অনুষ্ঠানে জেলা আ’লীগের সহসভাপতি নলছিটি উপজেলা চেয়ারম্যান সিদ্দিকুর রহমান, যুগ্মসম্পাদক নুরল আমিন সুরুজ, পৌর আ’লীগ সভাপতি মেয়র আলহাজ্ব লিয়াকত আলী তালুকদার, সাধারন সম্পাদক মাহাবুব হোসেন, আইনজীবী সমিতির সভাপতি কৃষকলীগ নেতা এড. আব্দুল মন্নান রসুল, জেলা আ’লীগ সাংগঠনিক সম্পাদক হাবিবুর রহমান হাবিল, উপজেলা আ’লীগ সভাপতি আঃ রশিদ হাওলাদার, সাধারন সস্পাদক হাফিজ আল মাহমুদসহ জেলা, পৌর ও উপজেলা আ’লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীসহ গন্যমান্য ব্যক্তিবর্গ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।


আরও খবর

বিষখালীর হঠাৎ ভাঙনে ছয় দোকান বিলীন

মঙ্গলবার ১৩ সেপ্টেম্বর ২০২২