Logo
আজঃ সোমবার ১৩ মে ২০২৪
শিরোনাম

মহান স্বাধীনতা দিবস উপলক্ষ্যে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

প্রকাশিত:মঙ্গলবার ২৬ মার্চ ২০২৪ | হালনাগাদ:সোমবার ১৩ মে ২০২৪ | ১৫৮জন দেখেছেন

Image

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে ধানমন্ডি ৩২ নম্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

মঙ্গলবার (২৬ মার্চ) সকাল সাতটা নাগাদ ধানমন্ডিতে সরকার প্রধান হিসেবে প্রথমে ফুলেল শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী। এরপর দলীয় প্রধান হিসেবে নেতাকর্মীদের সাথে নিয়ে শ্রদ্ধা জানান শেখ হাসিনা। এর আগে, ভোর ৫টা ৫৬ মিনিটে দিনের প্রথম প্রহরে জাতীয় স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা জানান রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

স্মৃতিসৌধে প্রথমে শ্রদ্ধা জানান রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। রাষ্ট্রপতির পরপরই জাতির সূর্য সন্তানদের শ্রদ্ধা নিবেদন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর সেখানে এক মিনিট নীরবে দাঁড়িয়ে থাকেন তারা। এ সময় সশস্ত্র বাহিনীর একটি দল রাষ্ট্রীয় অভিবাদন জানায় এবং বিউগলে বেজে ওঠে করুণ সুর।


আরও খবর



জাতির পিতার স্বপ্নকে হৃদয়ে ধারণ করে সেনাবাহিনীকে আধুনিক, দক্ষ ও সময়োপযোগী করছে সরকার

প্রকাশিত:রবিবার ০৫ মে ২০২৪ | হালনাগাদ:সোমবার ১৩ মে ২০২৪ | ৫১জন দেখেছেন

Image


স্টাফ রিপোর্টারঃ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, জাতির পিতার স্বপ্নকে হৃদয়ে ধারণ করে দেশের অন্য সেক্টরের উন্নয়নের পাশাপাশি সেনাবাহিনীকে অত্যন্ত আধুনিক, দক্ষ ও সময়োপযোগী বাহিনী হিসেবে গড়ে তুলেছে বর্তমান সরকার।

আজ রোববার সকালে ঢাকা সেনানিবাসে নবনির্মিত আর্মড ফোর্সেস ইনস্টিটিউট অব প্যাথলজি (এএফআইপি) ভবন এবং আর্মি সেন্ট্রাল অডিটরিয়াম-সেনাপ্রাঙ্গণের উদ্বোধনের সময় এ কথা বলেন তিনি।


প্রধানমন্ত্রী বলেন, ঢাকা সেনানিবাস এলাকায় বসবাসকারীদের উন্নত চিকিৎসা সেবা নিশ্চিতে আর্মড ফোর্সেস ইনস্টিটিউট অব প্যাথলজির জন্য এ নতুন ভবনের নির্মাণ করা হয়েছে।

এছাড়া জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে বিভিন্ন গুরুত্বপূর্ণ সভা, সেমিনার, অনুষ্ঠান আয়োজনের জন্য নির্মাণ করা হয়েছে আর্মি সেন্ট্রাল অডিটরিয়াম-সেনাপ্রাঙ্গণ।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর নিরাপত্তা বিষয়ক উপদেষ্টা, স্বাস্থ্যমন্ত্রী, স্বাস্থ্য প্রতিমন্ত্রী, তিন বাহিনী প্রধান, ঢাকা সেনানিবাসের ঊর্ধ্বতন সামরিক ও অসামরিক কর্মকর্তা, বিভিন্ন পদবির কর্মকর্তারা ছিলেন।


আরও খবর



উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হলেন যারা

প্রকাশিত:বৃহস্পতিবার ০৯ মে ২০২৪ | হালনাগাদ:সোমবার ১৩ মে ২০২৪ | ২২জন দেখেছেন

Image



সদরুল আইনঃ


প্রথম ধাপে ১৩৯টি উপজেলা পরিষদ নির্বাচন গতকাল বুধবার অনুষ্ঠিত হয়েছে। এ নির্বচনে বেসরকারীভাবে চেয়ারম্যান হয়েছেন যারাঃ


জয়পুরহাট: 


জেলায় ১ম ধাপে অনুষ্ঠিত উপজেলা পরিষদ নির্বাচনে কালাইতে মিনফুজুর রহমান মিলন, ক্ষেতলালে দুলাল মিয়া সরদার ও আক্কেলপুর উপজেলায় মোকছেদ আলী মন্ডল চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। বুধবার । রাত সাড়ে ১১ টায় বেসরকারী ফলাফল ঘোষণা করেন জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকর্তা মোঃ ফজলুল করিম।



যশোর: 


যশোরের মণিরামপুর উপজেলায় শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে। এ উপজেলায় চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান আমজাদ হোসেন লাভলু আনারস মার্কায় ৬ হাজার ৫৫৫ ভোটের ব্যবধানে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। তার প্রাপ্ত ভোট ৫৯ হাজার ২৭৩। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রভাষক ফারুক হোসেন পেয়েছেন ৫২ হাজার ৭১৮ ভোট।


ব্রাহ্মণবাড়িয়া:


 ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে রোমা আক্তার ও সরাইল উপজেলা পরিষদ নির্বাচনে মো. শের আলম মিয়া জয়ী হয়েছেন। জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ সাদেকুল ইসলাম ফলাফলের তথ্যটি বুধবার রাতে নিশ্চিত করেন। রোমা আক্তার নাসিরনগর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও মো. শের আলম মিয়া সরাইল উপজেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক।



কুড়িগ্রাম:


 কুড়িগ্রামের ৩টি উপজেলা পরিষদ নির্বাচনে বেসরকারি ফলাফল পাওয়া গেছে। কুড়িগ্রাম জেলা নির্বাচন কর্মকর্তা আলমগীর কবির জানান, প্রথম ধাপে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ নির্বাচনে চিলমারীতে মো: রুকুনুজ্জামান শাহিন (জাপা)  আনারস প্রতীক নিয়ে ২৮ হাজার ১৯৪ ভোট পেয়ে দ্বিতীয়বার বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। রৌমারী উপজেলায় মো: শহিদুল ইসলাম শালু (আওয়ামীলীগ) কাপ পিরিচ প্রতীক নিয়ে ২৪ হাজার ৫০৪ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। অপরদিকে চর রাজিবপুর উপজেলায় মো: শফিউল আলম (আওয়ামীলীগ)  আনারস প্রতীকে ১৭ হাজার ৭৪৬ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন।


গোপালগঞ্জ:



 প্রথম ধাপে বুধবার গোপালগঞ্জ জেলার ৫টি উপজেলার মধ্যে ৩টি  উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। শান্তিপূর্ণভাবে ওই তিন উপজেলায় ভোট গ্রহণ সম্পন্ন হয়। ভোট গননা শেষে রাতে ফলাফল ঘোষণা করা হয়।  নির্বাচিতরা হলেন কোটালীপাড়া উপজেলায় বিমল কৃষ্ণ বিশ্বাস (দোয়াত-কলম) ৪০ হাজার ২৭১ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।


টুঙ্গিপাড়া উপজেলায় মো. বাবুল শেখ ( দোয়াত-কলম) ৪০ হাজার ৭৯২ ভোট পেয়ে বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী গাজী মাসুদুল হক মাসুদ পেয়েছেন  ১৯ হাজার ৯৫১ ভোট।


গোপালগঞ্জ সদর উপজেলায় স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা  মোঃ কামরুজ্জামান ভূঁইয়া লুটুল (টেলিফোন) ৩১ হাজার ৩৫৪ ভোট পেয়ে বেসরকারী ভাবে নির্বাচিত হয়েছেন।  


রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা ফয়জুল মোল্লা এসব তথ্য জানিয়েছেন। তিনি বলেন, কোটালীপাড়া উপজেলায় বিমল কৃষ্ণ বিশ্বাস, টুঙ্গিপাড়া উপজেলায় মোঃ বাবুল শেখ ও গোপালগঞ্জ সদর উপজেলায় বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন।  


নাটোর: 


নাটোরের তিনটি উপজেলা পরিষদ নির্বাচনে রিটার্নিং অফিসার আব্দুল লতিফ শেখ স্বাক্ষরিত বেসরকারী ফলাফল বুধবার রাতে প্রকাশ করা হয়েছে। প্রকাশিত ফলাফলে নাটোর সদর উপজেলায় মোঃ শরিফুল ইসলাম রমজান ৩৪ হাজার ৭৯৭ ভোট পেয়ে তৃতীয়বারের মত চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।নলডাঙ্গা উপজেলায় রবিউল ইসলাম ১১ হাজার ২৪০ ভোট পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। সিংড়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে দেলোয়ার হোসেন ইতোপূর্বে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।


নড়াইল: জেলার কালিয়া উপজেলা পরিষদ নির্বাচনে চিংড়ি মাছ প্রতীকে ৩০ হাজার ৪৬৩ ভোট পেয়ে বেসরকারি ভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন খান শামীম রহমান ওছি। বুধবার রাত ১০ টার দিকে উপজেলা পরিষদের হলরুমে বেসরকাারী ভাবে নির্বাচিতদের ফলাফল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মাদ জসীম উদ্দিন।


সুনামগঞ্জ: 


সুনামগঞ্জের দিরাই ও শাল্লা উপজেলায় অবনীমোহন দাস ও প্রদীপ রায় চেয়ারম্যান নির্বাচিত। সুনামগঞ্জের দিরাই ও শাল্লা উপজেলায় ৬ষ্ঠ উপজেলা পরিষদ সাধারণ নির্বাচন-২০২৪ এর আওতায় ১ম ধাপের ভোটগ্রহণ অবাধ নিরপেক্ষ ও শান্তিপূর্ণ পরিবেশে সম্পন্ন হয়েছে। বৈরী আবহাওয়া ও ফসল কাটা মৌসুমের শেষ সময়ে ভাটি অঞ্চলে এ নির্বাচন অনুষ্ঠিত হওয়ায় ভোটকেন্দ্রে ভোটারদের উপস্থিতি শতকরা ৫০ ভাগ ছিল।


বেসরকারি ফলাফলে জানা গেছে শাল্লা উপজেলায় জেলা আওয়ামী লীগ নেতা এডভোকেট অবনীমোহন দাস ও দিরাই উপজেলায় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রদীপ রায় চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন।


ফেনী: 


বেসরকারীভাবে ফুলগাজী উপজেলা পরিষদের নতুন চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও আনন্দপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান হারুন মজুমদার। বুধবার রাত ৮ টার দিকে নির্বাচন কার্যালয় হতে প্রাপ্ত ফলাফল অনুযায়ী, নির্বাচনে মোট ৩২ কেন্দ্রে কাপ-পিরিচ প্রতীকে মোট ২৭ হাজার ৬৩৫ ভোট পেয়েছেন হারুন মজুমদার হয়েছেন।


জেলা নির্বাচন কর্মকর্তার  কার্যালয় সূত্রে জানা গেছে, প্রতিদ্বদ্বী প্রার্থী না থাকায় পরশুরামে উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও জেলা আওয়ামী লীগের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা ফিরোজ মজুমদার নতুন চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।


চাঁদপুর:


 চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান হিসেবে বিজয়ী হয়েছেন অধ্যাপক সিরাজুল মোস্তফা তালুকদার ও মতলব উত্তর উপজেলায় বিজয়ী হয়েছেন মোহাম্মদ মানিক দর্জি। বুধবার রাতে বেসরকারীভাবে মতলব দক্ষিণ উপজেলা পরিষদ নির্বাচনের ফলাফল ঘোষণা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফাতিমা সুলতানা এবং উত্তর উপজেলা পরিষদের ফলাফল ঘোষণা করেন একি মিত্র চাকমা।


বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন লাভলী চৌধুরী। এখানে মোট ভোটার ২ লাখ ৭৭ হাজার ৮২৫। এর মধ্যে গড় ভোট পড়েছে ২৪.০৮ শতাংশ। প্রথম ধাপে চাঁদপুরের মতলব উত্তর ও মতলব দক্ষিণ উপজেলা পরিষদ নির্বাচন ১৫৭টি কেন্দ্রে ইভিএমের মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।


বান্দরবান: 


বান্দরবানে জেলা সদর ও আলীকদম উপজেলায় বেসরকারীভাবে ঘোষিত ফলাফলে বান্দরবান সদরে স্বতন্ত্র প্রার্থী আব্দুল কুদ্দুস মোটরসাইকেল প্রতীকে ১৯ হাজার ১৪৪ ভোট পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।


অন্যদিকে আলীকদম উপজেলা পরিষদে ৪ বারের চেয়ারম্যান বিএনপি থেকে বহিষ্কৃত আবুল কালামকে পরাজিত করে নির্বাচিত হয়েছেন উপজেলা আওয়ামী লীগ সভাপতি জামাল উদ্দিন।



বেসরকারি ফলাফলে জামাল উদ্দিন পেয়েছেন মোট ৯ হাজার ৭০০ ভোট। অন্যদিকে আবুল কালাম পেয়েছেন ৭ হাজার ৫১৬ ভোট।


বাগেরহাট: 


বাগেরহাটের কচুয়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে রাড়িপাড়া ইউনিয়ন যুবলীগের সভাপতি মেহেদী হাসান বাবু নির্বাচিত হয়েছেণ। বুধবার রাতে বেসরকারী ফলাফলে তাকে নির্বাচিত ঘোষণা করা হয়। এদিকে রামপাল উপজেলায় রামপাল উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ মোয়াজ্জেম হোসেন  পুনরায় চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন ।



এছাড়া এ জেলায় প্রথমধাপে বাগেরহাট সদর উপজেলায় বিনা প্রতিদ্ব›ন্দ্বিতায় চেয়ারম্যান  নির্বাচিত হয়েছেণ। বাগেরহাট সদর উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান ও জেলা যুবলীগের সভাপতি সরদার নাসির উদ্দিন।


গজারিয়া: 


মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলায় চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মনসুর আহম্মেদ খান জিন্নাহ বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন। কাপ-পিরিচ প্রতীকে তার প্রাপ্তভোট ৪৪ হাজার ৫৩৫।


দিনাজপুর: 


দিনাজপুরে উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে ৩ টি উপজেলা বিরামপুর, হাকিমপুর ও ঘোড়াঘাটে চেয়ারম্যান পদে বেসরকারী ফলাফলে যারা নির্বাচিত হয়েছে। বুধবার রাত সাড়ে ১০ টায় দিনাজপুর জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মোহাম্মদ কামরুল ইসলাম এ বেসরকারী ফলাফল ঘোষণা করেন।


বিরামপুর উপজেলায় চেয়ারম্যান পদে আলহাজ্ব মোহাম্মদ পারভেজ কবির ঘোড়া মার্কায় ৪২৯৬৭ পেয়ে জয় যুক্ত হয়েছেন। হাকিমপুর উপজেলায় চেয়ারম্যান পদে,  কামাল হোসেন রাজ মোটরসাইকেল মার্কায় ২২২৫১ ভোট পেয়ে জয়যুক্ত হয়েছেন।


 ঘোড়াঘাট উপজেলায়  কাজী শুভ রহমান চৌধুরী আনারস মার্কায়  ২৮৬৯৩ ভোট পেয়ে জয়যুক্ত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দী মোহাম্মদ সারোয়ার হোসেন মোটরসাইকেল মার্কায় ৮৩৮৪ ভোট পেয়েছেন।


আরও খবর



উপজেলা নির্বাচনঃ বিনা ভোটে ৫১ জন জনপ্রতিনিধি নির্বাচিত

প্রকাশিত:শুক্রবার ০৩ মে ২০২৪ | হালনাগাদ:সোমবার ১৩ মে ২০২৪ | ১১৩জন দেখেছেন

Image



সদরুল আইনঃ


ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের ভোট ছাড়াই চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান হওয়ার হিড়িক পড়েছে। 


এ পর্যন্ত তিন ধাপে ৫১ জন বিনা ভোটে নির্বাচিত হয়েছেন। এর মধ্যে প্রথম ধাপে ২৫ জন, দ্বিতীয় ধাপে ২১ জন এবং তৃতীয় ধাপে পাঁচ জন রয়েছেন। চূড়ান্ত প্রার্থিতা প্রত্যাহারের পর এই সংখ্যা আরো বাড়বে বলে জানিয়েছেন ইসির সংশ্লিষ্টরা। 


এদিকে, গতকাল বৃহস্পতিবার ছিল তৃতীয় ধাপের মনোনয়নপত্র দাখিলের শেষ সময়। এই ধাপে তিনটি পদে মোট ১ হাজার ৫৮৮ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। এর মধ্যে চেয়ারম্যান পদে ৫৭০ জন, ভাইস চেয়ারম্যান ৬১৮ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান ৪০০ জন। 


তৃতীয় ধাপেও বিএনপি কিছু নেতা মনোনয়নপত্র জমা দিয়েছেন। এই ধাপে পাঁচ জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন। প্রথম ধাপে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২৫ জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।



দ্বিতীয় ধাপে বিনা ভোটে জয়ী ২১ জন :আগামী ২১ মে অনুষ্ঠিতব্য দ্বিতীয় ধাপের ভোটে তিনটি পদে ২১ জন বিনা ভোটে নির্বাচিত হয়ে গেছেন। এর মধ্যে দুটি উপজেলার তিনটি পদে কোনো ভোট করা লাগবে না।


 উপজেলা দুটি হলো কুমিল্লা জেলার কুমিল্লা আদর্শ সদর এবং চট্টগ্রামের রাউজান উপজেলা। চেয়ারম্যান পদে কুমিল্লা আদর্শ সদর, জামালপুরের ইসলামপুর, ফরিদপুরের নগরকান্দা, চট্টগ্রামের রাউজান, রাঙ্গুনিয়া, ঢাকার সাভার, মৌলভীবাজার সদরে একজন করে প্রার্থী থাকায় সংশ্লিষ্টরা ভোটের আগেই জয়ী হয়েছেন। 


একইভাবে ভাইস চেয়ারম্যান পদে রাজশাহীর বাগমারা, রাঙ্গামাটির রাজস্থালী, কুমিল্লা আদর্শ সদর, চট্টগ্রামের রাউজান, নারায়ণগঞ্জের আড়াইহাজার, রূপগঞ্জ ও চাঁদপুরের হাজীগঞ্জে একজন করে প্রার্থী হন। মহিলা ভাইস চেয়ারম্যান পদে রাঙ্গামাটির রাজস্থালী, ব্রাহ্মণবাড়িয়ার কসবা, কুমিল্লা আদর্শ সদর, চট্টগ্রামের রাউজান, রাঙ্গুনিয়া, নারায়ণগঞ্জের আড়াইহাজার ও রূপগঞ্জেও একক প্রার্থী। 


তৃতীয় ধাপে পাঁচটি পদে জয়ী:তৃতীয় ধাপে ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে পাঁচ জন ভোট ছাড়াই জয়ী হয়েছেন। সংশ্লিষ্ট উপজেলাগুলো হলো চট্টগ্রামের চন্দনাইশে মহিলা ভাইস চেয়ারম্যান, পিরোজপুরের ভাণ্ডারিয়া উপজেলায় ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান, যশোরের অভয়নগরে ভাইস চেয়ারম্যান, সুনামগঞ্জের ছাতকে মহিলা ভাইস চেয়ারম্যান পদে একজন করে মনোনয়নপত্র জমা দিয়েছেন।


 আর কোনো প্রার্থী না থাকায় সংশ্লিষ্টরা ভোট ছাড়াই জয়ী হতে যাচ্ছেন। 


আরও খবর



এখনো ভিসা হয়নি ৩৭ শতাংশ হজযাত্রীর

প্রকাশিত:শনিবার ১১ মে ২০২৪ | হালনাগাদ:সোমবার ১৩ মে ২০২৪ | ৩০জন দেখেছেন

Image



নিউজ ডেস্ক:


হজযাত্রীদের ভিসা সম্পন্ন করার জন্য দ্বিতীয় দফায় আবেদনের জন্য বাড়ানো সময় শেষ হচ্ছে আজ শনিবার। 


কিন্তু এখনো ভিসা হয়নি ৩৭ শতাংশ হজযাত্রীর। শনিবার সকালে আইটি হেল্প ডেস্কের প্রতিদিনের বুলেটিনে জানানো হয়েছে, এখন পর্যন্ত ৫৩ হাজার ৮৯৯ হজযাত্রীর ভিসা হয়েছে।


বুলেটিনের তথ্য অনুযায়ী, এ বছর সরকারি-বেসরকারি ব্যবস্থাপনা মিলিয়ে মোট ৮৫ হাজার ২৫৭ জন হজ করতে যাবেন। সেই হিসাবে এখনো ৩৭ শতাংশ হজযাত্রীর ভিসা হয়নি।



তবে ধর্ম মন্ত্রণালয় ও হজ এজেন্সি আশা করছে, আজকের মধ্যেই বেশিরভাগ হজযাত্রীর ভিসা সম্পন্ন হয়ে যাবে। অল্প কিছু বাকি থাকলেও দুই-একদিনের মধ্যে তা করার সময় পাওয়া যাবে। তাই ভিসা জটিলতায় কেউ হজে যেতে পারবেন না- এমনটা হওয়ার সুযোগ নেই।


এর আগে ২৯ এপ্রিলের মধ্যে ভিসা সম্পন্ন করতে নির্দেশনা দিয়েছিল ধর্ম মন্ত্রণালয়। এরপর ৭ মে পর্যন্ত সময় বাড়ানো হয়। সবশেষ ভিসা আবেদনের সময় বাড়িয়ে ১১ মে করা হয়। 


এ সময়ের মধ্যে হজযাত্রীর ভিসা কার্যক্রম সম্পন্ন করতে ব্যর্থ হলে উদ্ভূত পরিস্থিতির জন্য সংশ্লিষ্ট এজেন্সিকে দায়-দায়িত্ব বহন করতে হবে বলে জানিয়েছে ধর্মবিষয়ক মন্ত্রণালয়।



 চলতি হজ মৌসুমে বাংলাদেশ থেকে সরকারি ব্যবস্থাপনায় ৪ হাজার ৫৬২ জন ও বেসরকারি ব্যবস্থাপনায় এজেন্সির মাধ্যমে ৮০ হাজার ৬৯৫ জনসহ মোট ৮৫ হাজার ২৫৭ জন হজ করতে যাবেন।


আরও খবর

অন্তরের মরিচা দূর করতে করণীয়

রবিবার ৩১ মার্চ ২০২৪




চাকরির বয়স ৩৫ করার দাবিতে আন্দোলনকারিদের পদযাত্রায় পুলিশের বাধা

প্রকাশিত:শনিবার ১১ মে ২০২৪ | হালনাগাদ:সোমবার ১৩ মে ২০২৪ | ৩৬জন দেখেছেন

Image

 ডিজিটাল ডেস্ক:


রাজধানীতে চাকরির বয়স ৩৫ করার দাবিতে আন্দোলনরত চাকরিপ্রত্যাশীদের গণভবন অভিমুখে পদযাত্রায় বাধা দিয়েছে পুলিশ।


শনিবার (১১ মে) বিকাল ৩টার দিকে এ পদযাত্রা করেন তারা।


এদিন সকাল থেকে সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ বছর করার দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে সমাবেশে জড়ো হন ৩৫ প্রত্যাশীরা। চট্টগ্রাম, কুমিল্লা মানিকগঞ্জ, গাজীপুরসহ দেশের বিভিন্ন প্রান্ত থেকে ৩৫ প্রত্যাশীরা এসে জড়ো হন। 


এরপর রাজু ভাস্কর্য থেকে পদযাত্রা নিয়ে গণভবন অভিমুখে রওনা হলে শাহবাগ থানার সামনে তাদেরকে বাধা দেয় পুলিশ।


স্ত্রী-সন্তানের চেয়ে আসিমের কাছে দেশটাই ছিল বড়

৩৫ প্রত্যাশীর জানান, শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল ৩৫ বছর করার দাবিতে জনপ্রশাসন মন্ত্রণালয়ে চিঠি দেওয়ার পরে ৩৫ প্রত্যাশীরা লাগাতার কর্মসূচির কথা ভাবছেন। 


তারই অংশ হিসেবে আজকের সমাবেশের ঘোষণা দেওয়া হয়েছিল।


উল্লেখ্য, শিক্ষার্থীরা দীর্ঘদিন ধরে চাকরিতে আবেদনের বয়সসীমা আন্তর্জাতিক মানদণ্ড অনুযায়ী ৩৫ বছর চেয়ে আন্দোলন করে আসছেন।


আরও খবর