Logo
আজঃ রবিবার ১৯ মে ২০২৪
শিরোনাম

অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজে টিকে থাকতে ব্যাটিংয়ে বাংলাদেশ

প্রকাশিত:রবিবার ২৪ মার্চ 20২৪ | হালনাগাদ:রবিবার ১৯ মে ২০২৪ | ২৫২জন দেখেছেন

Image

অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে মাঠে নেমেছে বাংলাদেশ। টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে। 

প্রথম ওয়ানডেতে অসহায় আত্মসমর্পন করা মেয়েদের সামনে এই ম্যাচে ঘুরে দাঁড়ানো ছাড়া কোনো বিকল্প নেই। বাংলাদেশ নেমেছে কোনো পরিবর্তন ছাড়াই। অপরসিকে, অস্ট্রেলিয়ার একাদশে ঘটেছে এক পরিবর্তন। একাদশে এসেছেন সোফি মালিনিউ বাদ পড়েন কিম গ্রাথ। 

বাংলাদেশ একাদশ : নিগার সুলতানা জ্যোতি (অধিনায়ক), নাহিদা আক্তার, ফারজানা হক পিংকি, সোবহানা মোস্তারি, মুরশিদা খাতুন, রিতু মণি, স্বর্ণা আক্তার, রাবেয়া, ফাহিমা খাতুন, মারুফা আক্তার ও সুলতানা খাতুন।  

অস্ট্রেলিয়া স্কোয়াড : অ্যালিসা হিলি, ফোবে লিচফোর্ড, এলিসা পেরি, বেথ মুনি, তাহলিয়া ম্যাকগ্রা, অ্যাশলি গার্ডনার, অ্যানাবেল সাদারল্যান্ড, জর্জিয়া ওয়্যারহাম, অ্যালানা কিং, সোফি মলিনিউ ও মেগান শ্যুট।


আরও খবর



আজ দুপুরের মধ্যে ঝড়ের আশঙ্কা, ৬ জেলায় সতর্কসংকেত

প্রকাশিত:শুক্রবার ০৩ মে ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৯ মে ২০২৪ | ১০৫জন দেখেছেন

Image



সদরুল আইনঃ


দেশের ছয় জেলার ওপর দিয়ে সর্বোচ্চ ৬০ কিলোমিটার বেগে ঝড়ের আশঙ্কা করছে আবহাওয়া অফিস। সেইসঙ্গে বজ্রসহ বৃষ্টিও হতে পারে বলে ধারণা করা হচ্ছে।


শুক্রবার (৩ মে) দুপুর ১টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দরগুলোর জন্য দেওয়া এক পূর্বাভাসে এ তথ্য জানানো হয়।


এতে বলা হয়, বরিশাল, পটুয়াখালী, কুমিল্লা, নোয়াখালী, চট্টগ্রাম এবং কক্সবাজার জেলার ওপর দিয়ে দুপুর ১টার মধ্যে পশ্চিম অথবা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে দমকা অথবা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।


এ অবস্থায় এসব এলাকার নদীবন্দরগুলোকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।


আবহাওয়ার আরেক পূর্বাভাসে বলা হয়েছে, শুক্রবার সন্ধ্যা ৬টার মধ্যে চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় এবং ঢাকা, ময়মনসিংহ, বরিশাল ও সিলেট বিভাগের দুয়েক জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।


এ ছাড়া রাজশাহী, পাবনা, যশোর, চুয়াডাঙ্গা ও কুষ্টিয়া জেলার ওপর দিয়ে তীব্র তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। চাঁদপুর জেলাসহ ঢাকা, রংপুর, ময়মনসিংহ ও বরিশাল বিভাগ এবং রাজশাহী ও খুলনা বিভাগের অবশিষ্টাংশে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা দেশের কিছু জায়গায় প্রশমিত হতে পারে।



আরও খবর

ফের অস্থির ডিমের বাজার

শনিবার ১৮ মে ২০২৪




শিঘ্রই আসছে জিমের ‘মেঘবালিকা’

প্রকাশিত:শুক্রবার ০৩ মে ২০২৪ | হালনাগাদ:শনিবার ১৮ মে ২০২৪ | ৬০জন দেখেছেন

Image



সদরুল আইনঃ


এ সময়ের দর্শকপ্রিয় অভিনেত্রী মাফতুহা জান্নাত জিম। মডেলিংয়ের মাধ্যমে শোবিজে নাম লেখিয়েছেন তিনি।


 জিম বেছে বেছে ছোট পর্দায় নিয়মিত কাজ করছেন। গেল ঈদে চ্যানেল আইয়ে প্রচারের পর সম্প্রতি ইউটিউবে অবমুক্ত হয়েছে এই অভিনেত্রীর ‘বুনোফুল’ নামের একক নাটক।


 এতে তার সহশিল্পী মনোজ প্রামাণিক। এটি পরিচালনা করেছেন রুবেল আনুশ।


এদিকে শিগগিরই প্রচারে আসবে জিমের ‘মেঘবালিকা’ নামের নতুন একটি নাটক। সিফাত হোসেনর গল্পে নাটকটি পরিচালনা করেছেন বাপ্পি খান। 


এতে জিমের বিপরীতে আছেন প্রান্তর দস্তিদার। আরও আছেন মনিরা মিঠু প্রমুখ।


নাটকটিতে নীলা চরিত্রে অভিনয় করেছেন জিম। এ প্রসঙ্গে তিনি বলেন, নীলা নীল শাড়ি পড়তে পছন্দ করে। নীল শাড়ি, নীল কাচের চুড়ি তার বিশেষত্ব। নীলা ছোট বেলা থেকেই পাশের বাসার ছেলেটিকে পছন্দ করে। বলা যায় তার ক্রাশ। গল্পে চমক আছে। আশা করছি, নাটকটি প্রচারে এলে সবার ভালো লাগবে।


জিম অভিনীত আরও বেশ কয়েকটি নাটক প্রচারের অপেক্ষায় আছে। সম্প্রতি এই অভিনেত্রী একটি বিজ্ঞাপন চিত্রের কাজ শেষ করেছেন। চলতি মাসেই এটি প্রচারে আসার কথা রয়েছে।


আরও খবর



উপজেলা নির্বাচনঃ বিনা ভোটে ৫১ জন জনপ্রতিনিধি নির্বাচিত

প্রকাশিত:শুক্রবার ০৩ মে ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৯ মে ২০২৪ | ১৩৯জন দেখেছেন

Image



সদরুল আইনঃ


ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের ভোট ছাড়াই চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান হওয়ার হিড়িক পড়েছে। 


এ পর্যন্ত তিন ধাপে ৫১ জন বিনা ভোটে নির্বাচিত হয়েছেন। এর মধ্যে প্রথম ধাপে ২৫ জন, দ্বিতীয় ধাপে ২১ জন এবং তৃতীয় ধাপে পাঁচ জন রয়েছেন। চূড়ান্ত প্রার্থিতা প্রত্যাহারের পর এই সংখ্যা আরো বাড়বে বলে জানিয়েছেন ইসির সংশ্লিষ্টরা। 


এদিকে, গতকাল বৃহস্পতিবার ছিল তৃতীয় ধাপের মনোনয়নপত্র দাখিলের শেষ সময়। এই ধাপে তিনটি পদে মোট ১ হাজার ৫৮৮ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। এর মধ্যে চেয়ারম্যান পদে ৫৭০ জন, ভাইস চেয়ারম্যান ৬১৮ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান ৪০০ জন। 


তৃতীয় ধাপেও বিএনপি কিছু নেতা মনোনয়নপত্র জমা দিয়েছেন। এই ধাপে পাঁচ জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন। প্রথম ধাপে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২৫ জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।



দ্বিতীয় ধাপে বিনা ভোটে জয়ী ২১ জন :আগামী ২১ মে অনুষ্ঠিতব্য দ্বিতীয় ধাপের ভোটে তিনটি পদে ২১ জন বিনা ভোটে নির্বাচিত হয়ে গেছেন। এর মধ্যে দুটি উপজেলার তিনটি পদে কোনো ভোট করা লাগবে না।


 উপজেলা দুটি হলো কুমিল্লা জেলার কুমিল্লা আদর্শ সদর এবং চট্টগ্রামের রাউজান উপজেলা। চেয়ারম্যান পদে কুমিল্লা আদর্শ সদর, জামালপুরের ইসলামপুর, ফরিদপুরের নগরকান্দা, চট্টগ্রামের রাউজান, রাঙ্গুনিয়া, ঢাকার সাভার, মৌলভীবাজার সদরে একজন করে প্রার্থী থাকায় সংশ্লিষ্টরা ভোটের আগেই জয়ী হয়েছেন। 


একইভাবে ভাইস চেয়ারম্যান পদে রাজশাহীর বাগমারা, রাঙ্গামাটির রাজস্থালী, কুমিল্লা আদর্শ সদর, চট্টগ্রামের রাউজান, নারায়ণগঞ্জের আড়াইহাজার, রূপগঞ্জ ও চাঁদপুরের হাজীগঞ্জে একজন করে প্রার্থী হন। মহিলা ভাইস চেয়ারম্যান পদে রাঙ্গামাটির রাজস্থালী, ব্রাহ্মণবাড়িয়ার কসবা, কুমিল্লা আদর্শ সদর, চট্টগ্রামের রাউজান, রাঙ্গুনিয়া, নারায়ণগঞ্জের আড়াইহাজার ও রূপগঞ্জেও একক প্রার্থী। 


তৃতীয় ধাপে পাঁচটি পদে জয়ী:তৃতীয় ধাপে ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে পাঁচ জন ভোট ছাড়াই জয়ী হয়েছেন। সংশ্লিষ্ট উপজেলাগুলো হলো চট্টগ্রামের চন্দনাইশে মহিলা ভাইস চেয়ারম্যান, পিরোজপুরের ভাণ্ডারিয়া উপজেলায় ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান, যশোরের অভয়নগরে ভাইস চেয়ারম্যান, সুনামগঞ্জের ছাতকে মহিলা ভাইস চেয়ারম্যান পদে একজন করে মনোনয়নপত্র জমা দিয়েছেন।


 আর কোনো প্রার্থী না থাকায় সংশ্লিষ্টরা ভোট ছাড়াই জয়ী হতে যাচ্ছেন। 


আরও খবর

ফের অস্থির ডিমের বাজার

শনিবার ১৮ মে ২০২৪




ইসরাইলে অস্ত্র পাঠানো বন্ধ করলো যুক্তরাষ্ট্র

প্রকাশিত:মঙ্গলবার ০৭ মে ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ১৭ মে ২০২৪ | ৮২জন দেখেছেন

Image

নিউজ ডেস্কঃ

অবশেষে ইসরাইলে অস্ত্র সরবরাহ স্থগিত করেছে মার্কিন যুক্তরাষ্ট্র।

গাজায় গত অক্টোবরে ইসরাইলি বাহিনীর অভিযান শুরুর এবারই প্রথম এ সিদ্ধান্ত নিল বাইডেন সরকার।

গত সপ্তাহে ইসরাইলে অস্ত্র ও গোলাবারুদের যে চালানটি পাঠানোর কথা ছিল, সেটি আপাতত পাঠানো হচ্ছে না বলে ইসরাইলকে জানিয়েছেন ওয়াশিংটনের কর্মকর্তারা।

ইসরাইলের দুই কর্মকর্তার বরাত দিয়ে মার্কিন সংবাদমাধ্যম এক্সিওস স্থানীয় সময় রবিবার (৫ মে) প্রথম এই সংবাদ প্রকাশ করে।

পরে ইসরাইল ভিত্তিক সংবাদমাধ্যম জেরুজালেম পোস্ট নিজেদের এক প্রতিবেদনে জানিয়েছে, ওয়াশিংটনের আকস্মিক এ পদক্ষেপে উদ্বেগ বোধ করছেন ইসরাইলের কর্মকর্তারা। ঠিক কী কারণে অস্ত্র সরবরাহ স্থগিত করা হলো তাও জানতে মার্কিন কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগও করছেন।

কারণ, এই চালানটিতে জরুরি কিছু অস্ত্র আসার কথা ছিল।


এদিকে, মার্কিন কর্মকর্তারা এখনও ইসরায়েলি কর্মকর্তাদের স্পষ্টভাবে কিছু বলছেন না বলে জানা গেছে। বাইডেন প্রশাসনের একজন কর্মকর্তা এ ব্যাপারে বলেছেন, ‘গত ৭ অক্টোবর হামাসের হামলার পর থেকে এখন পর্যন্ত ইসরাইলকে শত শত কোটি ডলারের নিরাপত্তা সহায়তা দিয়েছে যুক্তরাষ্ট্র।

গত কয়েক মাসে ইসরাইলকে যত সহায়তা প্রদান করা হয়েছে, তা গত কয়েক দশকেও দেওয়া হয়নি। শুধু হামাসই নয়, হিজবুল্লাহ ও ইরানকে মোকাবিলা করার জন্যও আমরা ইসরাইলকে সহায়তা দিয়েছি এবং আগামীতেও তা অব্যাহত থাকবে।’


মার্কিন রাজনীতি বিশ্লেষকদের একাংশের মতে, ইসরাইলকে গাজায় অভিযান শুরুর পর থেকে এখন পর্যন্ত সেখানে বেসামরিক লোকজনের হতাহত হওয়া হ্রাস করা, গাজায় ত্রাণ-সামগ্রী প্রবেশে বাধা না দেওয়াসহ বিভিন্ন নির্দেশনা দিয়েছে ওয়াশিংটন, কিন্তু ইসরাইল সেসবে কর্ণপাত করেনি।

সর্বশেষ গাজার দক্ষিণাঞ্চলীয় সীমান্ত শহর রাফায় অভিযান চালাতে নিষেধ করেছিল যুক্তরাষ্ট্র। সেই নির্দেশনাও মানেনি ইসরাইল।

ইসরাইলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুর নেতৃত্বাধীন যুদ্ধকালীণ মন্ত্রিসভার ‘হুঁশ’ ফেরাতে এই পদক্ষেপ নিয়েছে বাইডেন প্রশাসন।


আরও খবর



মিল্টন সমাদ্দার ৩ দিনের রিমান্ডে

প্রকাশিত:বৃহস্পতিবার ০২ মে 2০২4 | হালনাগাদ:রবিবার ১৯ মে ২০২৪ | ১৪০জন দেখেছেন

Image


সদরুল আইনঃ

প্রতারণার মাধ্যমে মৃত্যুর জাল সনদ তৈরি করার অভিযোগে দায়ের করা মামলায় চাইল্ড অ্যান্ড ওল্ড এজ কেয়ার আশ্রমের চেয়ারম্যান মিল্টন সমাদ্দারের তিন দিনের রিমান্ডে আবেদন মঞ্জুর করেছেন আদালত। 

বৃহস্পতিবার (২ মে) বিকালে শুনানি শেষে ঢাকার অতিরিক্ত চিফ  মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেনের আদালত এই আদেশ দেন।

এর আগে মামলাটির তদন্ত কর্মকর্তা মিরপুর জোনাল টিম গোয়েন্দা বিভাগ (ডিবি) এসআই মোহাম্মদ কামাল হোসেন আসামিকে আদালতে হাজির করে সাত দিনের রিমান্ডের আবেদন করেন। 

এসময় মিল্টনের আইনজীবীরা রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। রাষ্ট্রপক্ষ এই জামিনের বিরোধিতা করে রিমান্ডের পক্ষে শুনানি করেন। উভয় পক্ষের শুনানি শেষে আদালত মিল্টন সমাদ্দারের তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন।

 আজ দুপুরের দিকে মিল্টনকে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়। মিরপুর মডেল থানায় দায়ের করা মামলায় তাকে আদালতে তোলে পুলিশ। 

এরপর তাকে ঢাকা সিএমএম আদালতের হাজতখানায় রাখা হয়। বিকেল সোয়া তিনটার দিকে এজলাসে তোলা হয় আসামিকে।

গত ১ মে রাতে রাজধানীর মিরপুর এলাকায় অভিযান চালিয়ে মিল্টন সমাদ্দারকে গ্রেফতার করে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ। এরপর তার বিরুদ্ধে মিরপুর মডেল থানায় তিনটি মামলা দায়ের করা হয়েছে।

সম্প্রতি মিল্টন সমাদ্দারের বিভিন্ন অপকর্ম নিয়ে গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়। এরপর থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে তাকে নিয়ে শুরু হয় সমালোচনার ঝড়। মুখ খুলতে থাকেন ভুক্তভোগীরাও। যদিও কয়েকটি গণমাধ্যমে সাক্ষাৎকার দিয়ে তার বিরুদ্ধে ওঠা সব অভিযোগ অস্বীকার করেন মিল্টন সমাদ্দার।

আরও খবর

ফের অস্থির ডিমের বাজার

শনিবার ১৮ মে ২০২৪