Logo
আজঃ সোমবার ২৬ সেপ্টেম্বর ২০২২
শিরোনাম

পবিপ্রবির শিক্ষক ফজলুল হকের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ

প্রকাশিত:মঙ্গলবার ২৬ এপ্রিল ২০২২ | হালনাগাদ:সোমবার ২৬ সেপ্টেম্বর ২০২২ | ২৯৬জন দেখেছেন
Image

পটুয়াখালী প্রতিনিধি

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মৃত্তিকা বিজ্ঞান বিভাগের প্রফেসর বিএনপি পন্থী শিক্ষকদের সাদা দলের এক সময়ের প্রভাবশালী সদস্য প্রফেসর ফজলুল হক।

২০০৫ সালের বিএনপির ভিসি প্রফেসর ড. মোঃ ওয়াহিদ-উ-জামানের ঘনিষ্ঠজন হিসাবে পরিচিত। তৎকালিন সময়ে সাদা দলের সদস্য থাকা কালে শহীদ জিয়াউর রহমান হলের প্রভোস্ট, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, ক্রয় কমিটির সদস্য, পরিবহন কর্মকর্তাসহ ৭টি গুরুত্বপূর্ন পদে দায়িত্বে থেকে কোটি পতি বনে যান। সাদা দলের নেতা ও ভিসির পিএস কবিরুল ইসলামের সাথে তার ঘনিষ্ঠ সম্পর্ক থাকায় ভুয়া বিল ভাউচারের মাধ্যমে কোটি টাকা কামিয়ে নেন।

ফজলুল হক মৃত্তিকা বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান থাকাকালে তার বিরুদ্ধে বিভিন্ন দুর্নীতি ও অনিয়মের অভিযোগ উঠে। সম্প্রতি তিনি ভোল পাল্টিয়ে আওয়ামিলীগের তকমা ধারণ করেন। ইতিমধ্যে রিজেন্ট বোর্ডের সদস্য , সেন্ট্রাল ল্যাবের পরিচালক সহ ৫টি গুরুত্বপূর্ন পদে দায়িত্ব পালন করছেন। ২০১৯ সালে ভিসি হারুনর রশীদের আমলে সেন্ট্রাল ল্যাবের পরিচালক থাকা অবস্থায় তার বিরুদ্ধে যন্ত্রপাতি ক্রয়ের নামে ৩ কোটি ৬৫ লক্ষ টাকা হাতিয়ে নেবার অভিযোগ আছে।

বিশ্ববিদ্যালয়ের দুর্নীতি পরায়ন শিক্ষক হিসাবে তিনি সমধিক পরিচিত। সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আলতাফ হোসেন চৌধুরীর সাথে তার ঘনিষ্ঠ সম্পর্ক ছিল এবং দুমকী উপজেলা বিএনপির বিভিন্ন সভা ও অনুষ্ঠানে তার উপস্থিতি ছিল। শেরপুর মহিলা আওয়ামিলীগের জনৈক নেত্রী মাধ্যমে প্রধান মন্ত্রী কার্যালয়ের এক প্রভাবশালী কর্মকর্তাকে ১ কোটি ঘুষ দিয়ে এ দুর্নীতি পরায়ন শিক্ষক পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার পদে নিয়োগ পাবার দৌড়ঝাপ করছেন বলে বিশ্ববিদ্যালয়ের একটি সূত্রে জানা যায়।

এ বিষয়ে প্রফেসর ফজলুল হকের সাথে যোগাযোগ করে তাকে পাওয়া যায়নি।



আরও খবর



মানবাধিকার কমিশনের কোটালীপাড়া শাখার পরিচিত সভা অনুষ্ঠিত

প্রকাশিত:শনিবার ১০ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২ | ৬৯জন দেখেছেন
Image

কোটালীপাড়া প্রতিনিধি: বাংলাদেশ মানবাধিকার কমিশনের কোটালীপাড়া উপজেলা শাখার কর্মীদের নিয়ে পরিচিত সভা অনুষ্ঠিত হয়েছে ৷

শুক্রবার সন্ধ্যায় ক্যাফে ৭১ রেস্টুরেন্টে আয়োজিত পরিচিতি সভায় বাংলাদেশ মানবাধিকার কমিশনের কোটালীপাড়া শাখার সভাপতি কাজী অমিত মাহমুদ এর সভাপতিত্বে শুভেচ্ছা বক্তৃতা রাখেন সিনিয়র সহ-সভাপতি সুবল চক্রবর্তী, শাহ- আলম শিকাদার । এছাড়াও পরিচিত সভায় উপস্থিত থেকে বক্তৃতা রাখেন মনিন্দ্রনাথ রায়,  কমল দাস,ইমরান হোসেন, প্রভাষক চয়ন বিশ্বাস, রনি আহমেদ, নাসির হাওলাদার, শিখা বিশ্বাস সালমান প্রমুখ 

অনুষ্ঠানে বক্তারা সাধারন মানুষের অধিকার আদায়ে বাংলাদেশ মানবাধিকার কমিশনের কার্যক্রম ও লক্ষ্য সম্পর্কে বিস্তারিত আলোচনা  করেন। এবং নবগঠিত কোটালীপাড়া উপজেলা শাখার কর্মীদের দায়িত্ব পালনে উপজেলার সর্বস্তরের মানুষের দোয়া ও সহযোগিতা কামনা করেছেন ।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বাংলাদেশ মানবাধিকার কমিশন কোটালিপাড়া উপজেলা শাখার সম্মানিত মানবিক সাধারণ সম্পাদক এফ এম মহাবুব সুলতান । 



আরও খবর



আসন্ন ঝালকাঠি জেলা পরিষদ নির্বাচন

দোয়া চেয়ে ফেসবুকে সরব রাজাপুরের ১৬ প্রার্থী

প্রকাশিত:সোমবার ২৯ আগস্ট ২০২২ | হালনাগাদ:সোমবার ২৬ সেপ্টেম্বর ২০২২ | ৮৩জন দেখেছেন
Image

কঞ্জনকান্তি চক্রবর্তী, ঝালকাঠি প্রতিনিধি: ঝালকাঠি জেলা পরিষদের তফসিল ঘোষণার পর থেকেই শুরু হয়েছে নির্বাচনী তৎপরতা। ফেসবুকে সয়লাব প্রার্থী-ইচ্ছুকদের ছবিসহ সমর্থকদের পোস্ট। জেলা পরিষদে সাধারণ সদস্য হতে রাজাপুর থেকে এখন পর্যন্ত আওয়ামী লীগের আগ্রহী ১৬ প্রার্থীর নাম শোনা যাচ্ছে। তবে আওয়ামী লীগ ছাড়া অন্য কোনো দলের প্রার্থী-ইচ্ছুক কারো নাম দেখা যাচ্ছে না।

ঝালকাঠির রাজাপুর থেকে পুরুষদের মধ্যে সদস্য প্রার্থী হতে আগ্রহী হিসেবে যাদের নাম শোনা যাচ্ছে তারা হলেন: ঝালকাঠি জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি এ্যাড.সঞ্জীব কুমার বিশ্বাস, রাজাপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এ্যাড.খায়রুল আলম সরফরাজ,উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মোঃ মুজিবুর রহমান মৃধা, উপজেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক , দ্রæত বিচার ট্রাইব্যুানাল-০১ ঢাকা এর সাবেক পি.পি ও সুপ্রিম কোর্টের আইনজীবী মোঃ আলমগীর হোসেন সিকদার, উপজেলা সেচ্ছাসেবক লীগ এর যুগ্ম আহবায়ক মোঃ নাসির মৃর্ধা, উপজেলার মঠবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের ৩য় মেয়াদের সাধারণ সম্পাদক , উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি ,সাবেক ইউপি চেয়ারম্যান আলহাজ¦ মোঃ আনোয়ার হোসেন মৃধা মজিবর, ইউপি সদস্য ও বাংলাদেশ মেম্বার কল্যান এসোসিয়েশন রাজাপুর উপজেলা শাখা’র সভাপতি মোঃ তরিকুল ইসলাম তারেক, সাতুরিয়া ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি আব্দুস সোবাহান খান, সহ-সভাপতি মোঃ ইকবাল বিশ^াস। এবং রাজাপুর ও কাঠাঁলিয়ার নারী সদস্য হিসেবে ইতি মধ্যেই রাজাপুর উপজেলা থেকে আগ্রহী হিসেবে যাদের নাম শোনা যাচ্ছে তারা হলেন: বাংলাদেশ যুব মহিলা লীগের কেন্দ্রীয় সহ-সভাপতি ইয়াসমীন আক্তার পপি, রাজাপুর উপজেলা আওয়ামী লীগ সদস্য ও ২ নং শুক্তাগড় ইউপি চেয়ারম্যান বিউটি সিকদার, নারী ইউপি সদস্য ও বাংলাদেশ মেম্বার কল্যান এসোসিয়েশন বেন্দ্রীয় কমিটির সদস্য মোসা ঃ ছালমা বেগম,উপজেলা মহিলা আওয়ামী লীগ নেত্রী ,সাবেক প্যানেল চেয়ারম্যান ও ইউপি সদস্য মোসাঃ  সামিরা আক্তার,  উপজেলা যুব মহিলা লীগের সভাপতি নাজনীন পাখি মৃধা, উপজেলা যুব মহিলা লীগের নেত্রী শাহানাজ লিপি, মহিলা আওয়ামী লীগ নেত্রী সোনিয়া রহমান প্রমুখ।

আগ্রহী প্রার্থীদের মধ্যে অনেকেই বলেন, ‘আমাদের রাজনৈতিক অভিভাবক আওয়ামী লীগের বর্ষীয়ান নেতা ঝালকাঠি-২ আসনের সংসদ সদস্য আলহাজ¦ আমির হোসেন আমু। তিনি একজন বিচক্ষণ রাজনৈতিক ব্যক্তি। সকল সিদ্ধান্তের জন্য আমরা তার নির্দেশের অপেক্ষায় থাকি । তবে আমাদের প্রার্থী হওয়ার বিষয়টিও তার এবং দলীয় সিদ্ধান্তের ওপর নির্ভর কবরে।

ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র জমা দেয়ার শেষ তারিখ ১৫ সেপ্টেম্বর, মনোনয়ন বাছাই ১৮ সেপ্টেম্বর, বাছাইয়ের বিরুদ্ধে আপিল করা যাবে ১৯ থেকে ২১ সেপ্টেম্বর, আপিল নিষ্পত্তি ২২ থেকে ২৪ সেপ্টেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ২৫ সেপ্টেম্বর, প্রতীক বরাদ্দ ২৬ সেপ্টেম্বর এবং ১৭ অক্টোবর ভোটগ্রহন। এ নির্বাচনে রিটার্নিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করবেন জেলা প্রশাসক।


আরও খবর

বিষখালীর হঠাৎ ভাঙনে ছয় দোকান বিলীন

মঙ্গলবার ১৩ সেপ্টেম্বর ২০২২




কবি নজরুলের সমাধিতে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা

প্রকাশিত:শনিবার ২৭ আগস্ট ২০২২ | হালনাগাদ:সোমবার ২৬ সেপ্টেম্বর ২০২২ | ৯২জন দেখেছেন
Image

জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ৪৬তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে তার সমাধিতে শ্রদ্ধা জানিয়েছে সমাজের সর্বস্তরের মানুষ ও বিভিন্ন সংগঠন।

আজ শনিবার (২৭ আগস্ট) সকাল থেকেই ঢাকা বিশ্ববিদ্যালয়ে অবস্থিত কবির সমাধিতে শ্রদ্ধা জানান তারা।

এদিন সকালে বিএনপি নেতা রুহুল কবির রিজভীর নেতৃত্বে একটি প্রতিনিধিদল ফুল দিয়ে শ্রদ্ধা জানান। এ ছাড়া বিভিন্ন শ্রেণি পেশার মানুষের পাশাপাশি বিভিন্ন সামাজিক, রাজনৈতিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা জানাতে দেখা গেছে।

এদিকে কবির মৃত্যুবার্ষিকী উপলক্ষে নানা অনুষ্ঠানের আয়োজন করেছে দেশের শিল্পী-সাহিত্যিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনগুলো। এরমধ্যে রয়েছে- ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদসংলগ্ন কবির সমাধিতে পুষ্পস্তবক অর্পণ, ফাতেহাপাঠ, দোয়া মাহফিল, আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে একটি শোভাযাত্রা হওয়ার কথা রয়েছে।

১৯৭৬ সালের ২৭ আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম। ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কেন্দ্রীয় মসজিদের পাশে রাষ্ট্রীয় মর্যাদায় তাকে সমাহিত করা হয়।


আরও খবর

২২ দিন ইলিশ ধরা-বিক্রি নিষিদ্ধ

বৃহস্পতিবার ১৫ সেপ্টেম্বর ২০২২




চারঘাটে সমমানের পরীক্ষা শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত

প্রকাশিত:বৃহস্পতিবার ১৫ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:সোমবার ২৬ সেপ্টেম্বর ২০২২ | ২৬জন দেখেছেন
Image

চারঘাট (রাজশাহী) প্রতিনিধি: সারাদেশের ন্যায় রাজশাহীর চারঘাট উপজেলায় এসএসসি,ভোকেশনাল ও দাখিল সমমানের পরীক্ষা শান্তিপূর্ণভাবে ও নকলমুক্ত পরিবেশে অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকাল ১১টায় উপজেলার ৯টি কেন্দ্রে এসএসসি ২ হাজার ১২জন, দাখিল ২শ ৪৪ জন, ভোকেশনাল ও দাখিল ৮ শ ১৩ জন বাংলা প্রথমপত্রে মোট ৩ হাজার ৬৯ জন শিক্ষার্থী এই পরীক্ষায় অংশ গ্রহন করেন। 

এব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার সোহরাব হোসেন প্রতিটিি কেন্দ্রে পরিদর্শন করে জানান, সুষ্ঠু,সুন্দর ও নকলমুক্ত শান্তিপূর্ণ পরিবেশে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। 



আরও খবর



লোহাগড়ার কালনা সেতু পরিদর্শন করলেন সেতুমন্ত্রী

প্রকাশিত:শনিবার ২৪ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২ | ২৫জন দেখেছেন
Image
মাহফুজুল ইসলাম মন্নু,লোহাগড়া প্রতিনিধিঃ দেশের প্রথম ছয় লেনের কালনা সেতু পরিদর্শন করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি। বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে তিনি কালনা সেতু দেখতে আসেন।

মন্ত্রী বলেন, অক্টোবরে উদ্বোধন হবে কালনা পয়েন্টে নির্মাণাধীন সেতুটি। নড়াইলবাসীর জন্য এ সেতুর প্রতিশ্রুতি দিয়েছিলেন প্রধানমন্ত্রী। সেতুটি উদ্বোধনের তারিখ প্রধানমন্ত্রীই নির্ধারণ করবেন। পদ্মা সেতু চালু হওয়ার পর কালনা সেতু ছিল মিছিংলিংক। এ সেতু চালু হলে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের যোগাযোগ ব্যবস্থাকে কানেক্ট করবে। 
 
এ সময় উপস্থিত ছিলেন নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজা, সড়ক ও জনপথ অধিদপ্তর খুলনা অঞ্চলের অতিরিক্ত প্রধান প্রকৌশলী আসলাম আলী, গোপালগঞ্জ অঞ্চলের অতিরিক্ত প্রধান প্রকৌশলী সুরুজ মিয়া, কালনা সেতুর প্রকল্প পরিচালক শ্যামল কুমার ভট্টাচার্য, প্রকল্প ব্যবস্থাপক আশরাফুজ্জামান, নড়াইলের পুলিশ সুপার সাদিরা খাতুন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ফকরুল হাসান,কেন্দ্রীয় কমিটির আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক, লোহাগড়া উপজেলা আ’লীগের সভাপতি মুন্সী আলাউদ্দিন, সাধারণ সম্পাদক ও লোহাগড়া পৌর মেয়র সৈয়দ মসিয়ূর রহমানসহ অনেক নেতৃবৃন্দ। 

সেতু মন্ত্রী ওবায়দুল কাদের আরো বলেন, আমরা মিয়ানমারের উসকানির ব্যাপারে সংযমী আচরণ করছি। পরিষ্কার কথা, আমরা কারো সঙ্গে যুদ্ধ করব না। আমরা প্রথম আক্রমণকারী হতে চাই না। ইউক্রেন-রাশিয়ার যুদ্ধ বিশ্ব অর্থনীতিকে বিধস্ত করে তুলেছে। আরেকটি যুদ্ধ আমরা করতে চাই না। নির্বাচন প্রসেঙ্গে বলেন, বিএনপি প্রতিদিনই তত্ত্বাবধায়ক সরকারের দিবাস্বপ্ন দেখছে, কিন্তু আদালতের রায়ে তত্ত্বাবধায়ক সরকার এখন মিউজিয়ামে চলে গেছে। আমাদের কিছু করার নেই। এই নির্বাচন কমিশনের অধীনে আগামি সংসদ নির্বাচন নিরপেক্ষ ভাবে অনুষ্ঠিত হবে। এটা বারবার বলার পরও তারা (বিএনপি) পানি ঘোলা করছে।
   
সড়ক ও জনপথ অধিদপ্তরের ক্রস বর্ডার রোড নেটওয়ার্ক ইম্প্রুভমেন্ট প্রজেক্টের আওতায় জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সির (জাইকা) অর্থায়নে কালনা সেতু নির্মিত হয়েছে। কালনা সেতু চালু হলে  গোপালগঞ্জ, ফরিদপুর, নড়াইল, যশোর,মাগুরা, বেনাপোল, সাতক্ষীরাসহ দক্ষিণ-পশ্চিমাঞ্চলের বেশ কয়েকটি জেলার কোটি কোটি মানুষ উপকৃত হবেন। 

আরও খবর

কোষ্টগার্ডের অভিযানে গাঁজাসহ আটক-৪

শনিবার ২৪ সেপ্টেম্বর ২০২২