Logo
আজঃ বৃহস্পতিবার ০২ মে 2০২4
শিরোনাম

বারহাট্টায় মুক্তিযোদ্ধার বাড়িতে যেতে শীতকালেও নৌকার প্রয়োজন

প্রকাশিত:বুধবার ২৩ নভেম্বর ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ০২ মে 2০২4 | ২৫৯জন দেখেছেন

Image

সোহেল খান দূর্জয় : যাদের হাত ধরে এদেশে স্বাধীনতা এসেছে তাদেরই একজন বীর মুক্তিযোদ্ধা জজ মিয়া খান। শহরে থেকেও যেন তিনি ভাটি অঞ্চলে বসবাস করছেন।যেখানে অগ্রহায়ণ মাসের ফসল উৎপাদন করে ঘরে তোলা হচ্ছে। সফলী জমি গুলো সরিষা চাষ করার উপযোগী হয়ে খড়খড়া হয়ে গেছে, সেই সময় নেত্রকোনা বারহাট্টা উপজেলা আসমা ইউনিয়নের আসমা গ্রামের বীর মুক্তিযোদ্ধা মোঃ জজ মিয়া খানের বাড়িতে যেতে নৌকা ব্যবহার করতে হচ্ছে। 

হেমন্তকাল বেদ করে শীত কাল এসে গেছে, এখনও জজ মিয়ার বাড়ির সামনে পানি থইথই করছে। বীর মুক্তিযোদ্ধা মোঃ জজ মিয়া খানের  বড় সন্তান নূরুল আমিন খান সাবেক উপজেলা ছাত্রলীগ এর সাধারণ সম্পাদক বলেন, আমরা এই বছরের বন্যার পর থেকে খুব কষ্টে আছি। অল্প জায়গার জন্য একটি রাস্তা করতে পারছি না।  এক সাইটের জমি আমার আপন খালু শাহজাহান খান এর , আরেক সাইটের জমি আমার চাচা জানু মিয়ার । আমার ভাই পুলিশে চাকরি করে। সে রাস্তার জন্য  বর্তমান বাজার মূল্য থেকে এই জমির দাম বেশি দিতে চেয়েছে। কিন্তু তাতেও কোন লাভ হচ্ছে না। এখন এই নৌকাটিই আমাদের প্রধান বাহন। এটি ছাড়া এক মুহূর্ত চলতে পারি না। আমার বাবা কয়েকদিন যাবৎ খুব অসুস্থ,ঘর থেকে ধরে ধরে বের করতে হয়। 

এই ব্যপারে কোন অভিযোগ হয়েছে কি-না জানতে চাইলে নূরুল আমিন খান বলেন গত মাস দুয়েক আগে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর একটি অভিযোগ দিয়েছি। কিন্তু কোন ফল হয়নি। 

স্হানীয় সূত্রে জানা যায় জজ মিয়া খানের বাড়িতে যেতে সামনে যে জমিটুকু আছে সেই জমির মালিক তার আত্মীয়। জজ মিয়া সরলসোজা মানুষ। অন্য কোন মুক্তিযোদ্ধা হলে এত দিনে রাস্তা হয়ে যেত।

জমির মালিক শাহজাহান খান বলেন, এই জমির পশ্চিম পাশে একটি রাস্তা রয়েছে। ইচ্ছে করলে  ঐ রাস্তা দিয়ে তারা যাতায়াত করতে পারে। আমার দুই ছেলে। এই জায়গা টি বাসা করার জন্য কিনেছি। রাস্তার জন্য কিছু জমি বিক্রি করলে আমার জায়গা কমে যাবে। 

আসমা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শফিকুল ইসলাম খান চন্দু বলেন, আমি রাস্তা দিতে চাই। কিন্তু রাস্তার দেওয়ার আগেই বাঁধা পড়লে তো তা সম্ভব হয়ে উঠে না। বিষয়টি আসলেই দুঃখ জনক আমি যথাসাধ্য চেষ্টা করবো, যেন তাড়াতাড়ি এই রাস্তাটি হয়। 

সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার শাহ মোহাঃ আবদুল কাদের বলেন, বারহাট্টা শহরের পাশে মুক্তিযোদ্ধা মোঃ জজ মিয়া খানের বাড়ি। এখানে সারাবছর পানি লেগে থাকে, সে অসুস্থ, তাকে দেখতে গেলে কাঁদা পানির উপর দিয়ে যেতে হয়। এটা আসলেই লজ্জা জনক। আমি চাই দ্রুত যেন এই মুক্তিযোদ্ধার বাড়ি যাওয়ার রাস্তাটি হয়ে যায়। 

বারহাট্টা উপজেলায় নির্বাহী কর্মকর্তা এস এম মাজহারুল ইসলাম বলেন, মুক্তিযোদ্ধা মোঃ জজ মিয়া খানের বাড়িতে যাওয়ার জন্য নিজস্ব কোন ভূমি না থাকায় রাস্তা দেওয়া সম্ভব হচ্ছে না। জমির মালিক পক্ষ টাকা দিয়েও জমি বিক্রয় করতে রাজি না হওয়ায় রাস্তাটি হচ্ছে না। এর পরও চেষ্টা করবো যেন রাস্তাটি করা যায়।


আরও খবর



কোটি কোটি টাকা আত্মসাৎ করে প্রতারক চক্র উধাও

শেয়ার বাজারে বিনিয়োগের নামে অভিনব প্রতারণা ॥ কোটি কোটি টাকা আত্মসাৎ করে প্রতারক চক্র উধাও

প্রকাশিত:রবিবার ২৮ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ০২ মে 2০২4 | ৬৩৩জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিনিধি : শেয়ার বাজারে বিনিয়োগের নামে অভিনব কায়দায় টাকা হাতিয়ে নিতে তৎপর একটি প্রতারক চক্র। বিনিয়োগ করার এই ফাঁদে পা দিয়ে নিঃস্ব হচ্ছে সাধারণ মানুষ। সর্বস্ব হারিয়ে দেশের আইন আদালতের দারস্থ হলে মিলছে না প্রতিকার। কারণ ততদিনে প্রতারক চক্র উধাও। এমনই এক প্রতারক চক্রের সন্ধান মিলেছে রাজধানীর বাড্ডা থানায়। সূত্রে জানা যায়, রাজধানীর বাড্ডা থানাধীন ৪২নং ওয়ার্ড বেরাইদ ভূঁইয়া পাড়া এলাকার মৃত মেজবু’র ছেলে সাইদুজ্জামান (৩৫) একই এলাকার কালু মিয়ার ছেলে আব্দুন নূর (৫০) এর সাথে দীর্ঘদিনের পরিচয় ও সুসম্পর্ক সুবাদে বিভিন্ন সময় পার্টনারে স্টক একচেঞ্জ (শেয়ার) ব্যবসা করার নিমিত্তে ছোট ছোট অংকের টাকা ধার নিতেন ও পরিশোধ করতেন। এভাবেই প্রতারক সাইদুজ্জামান বিশ^াস অর্জন করার পর একটি চেকের বিপরীতে সর্বমোট ২,৪০,৫০,০০০/= (দুই কোটি চল্লিশ লক্ষ পঞ্চাশ হাজার) টাকা হাতিয়ে নিয়ে সব রকম যোগাযোগ বন্ধ করে দেয়। পরবর্তীতে ভুক্তভোগী আব্দুন নূর চেকের মেয়াদে চেকটি ব্যাংকে জমা দিলে উল্লেখিত একাউন্টে কোন টাকা না থাকায় চেকটি ডিজঅনার হয়ে যায়। প্রতারক সাইদুজ্জামানকে টাকা পরিশোধের জন্য বিগত ২৫/০৬/২০২৩ইং তারিখে একটি লিগ্যাল নোটিশ প্রেরণ করে। কিন্তু ২৬/০৬/২০২৩ইং তারিখে লিগ্যাল নোটিশ এর প্রাপ্তি স্বীকার করার ১ মাস পরেও পাওনা টাকা পরিশোধ করার ব্যাপারে কোন আগ্রহ দেখান নাই প্রতারক সাইদুজ্জামান। পরবর্তীতে ২১/০৮/২০২৩ইং তারিখে আব্দুন নূর বাদী হয়ে সাইদুজ্জামানের বিরুদ্ধে বিজ্ঞ এসি এম এম-১ আদালত নং- ০২ ঢাকা বরাবরে ১৩৮ ধারায় একটি মামলা দায়ের করেন যার মামলা নং- ৩৭৬/২০২৩। 

ঘটনার অনুসন্ধানে গিয়ে সাইদুজ্জামান সম্পর্কে বেরিয়ে আসে আরো চাঞ্চল্যকর সব তথ্য। জানা যায় প্রতারণার বাণিজ্য করতে এক সময়ের মসজিদের ক্যাশিয়ার এই সাইদুজ্জামান গড়ে তুলেছেন একটি চক্র। আর এই চক্রের মাধ্যমেই তিনি বিভিন্ন সময়ে বিভিন্ন মানুষের কাছ থেকে একই কায়দায় আত্মসাৎ করেছে কোটি কোটি টাকা। যাদের নাম এবং টাকার পরিমান ক্রমানুযায়ী দেওয়া হলো: (১) নূর হোসেন- ৫ লক্ষ টাকা, (২) তারিফ সরকার- ২১ লক্ষ টাকা, (৩) হামিদা আক্তার- ১৮ লক্ষ ৮০ হাজার টাকা, (৪) রনি- ৩৬ লক্ষ ৬৫ হাজার টাকা, (৫) মফিজুল- ৫০ লক্ষ টাকা, (৬) হাফিজা- ৮ লক্ষ ৫০ হাজার টাকা, (৭) আল-আমিন- ৬ লক্ষ টাকা, (৮) সাইদ- ৬০ লক্ষ টাকা, (৯) শিপন- ৫ লক্ষ টাকা, (১০) মমিনুল- ৯ লক্ষ টাকা, (১১) ইকবাল গং- ৩০ লক্ষ ৫০ হাজার টাকা, (১২) আল আমিন- ২৭ লক্ষ ২০ হাজার টাকা, (১৩) ইয়াজ মোহাম্মদ- ১৮ লক্ষ টাকা, (১৪) ফাহিমা- ৭ লক্ষ টাকা, (১৫) তাজ মোহাম্মদ- ৭ লক্ষ ৭০ হাজার টাকা, (১৬) রাজু আহমেদ- ৫ লক্ষ টাকা, (১৭) চকন গং- ১০ লক্ষ ৫০ হাজার টাকা, (১৮) হাবিব- ৭০ লক্ষ টাকা, (১৯) শাহিন- ২৭ লক্ষ টাকা, (২০) কাউসার- ২০ লক্ষ টাকা, (২১) আমিনুল- ৫ লক্ষ টাকা, (২২) নাদিম- ৫ লক্ষ টাকা, (২৩) রবিন- ১০ লক্ষ টাকা, (২৪) রনি- ৩৭ লক্ষ টাকা, (২৫) আবুল কালাম- ৫লক্ষ টাকা, (২৬) তাইজুল ইসলাম- ১১ লক্ষ ৫০ হাজার টাকা, (২৭) আলম- ১০ লক্ষ ৭০ হাজার টাকা, (২৮) সুমন- ৩৫ লক্ষ টাকা, (২৯) রাশেদুল- ৪ লক্ষ ৫০ হাজার টাকা, (৩০) মোঃ রাজিব হোসেন- ১ লক্ষ ৮০ হাজার টাকা, (৩১) আসলামুজ্জামান স্বপন- ৮ লক্ষ ৩০ হাজার টাকা, (৩২) হাফিজুল্লাহ্- ৬ লক্ষ টাকা, (৩৩) দ্বীন মোহাম্মদ- ৬ লক্ষ টাকা, (৩৪) উজ্জ্বল- ৪ লক্ষ ৫০ হাজার টাকা, (৩৫) ফয়সাল- ২৬ লক্ষ টাকা, (৩৬) হোসনে আরা- ৮ লক্ষ টাকা, (৩৭) মোঃ কবির হোসেনÑ ৬ লক্ষ টাকা ও (৩৮) আমিন- ১৮ লক্ষ টাকা।

প্রতারক সাইদুজ্জামান এর এই চক্রের আরো সদস্য হলেন (১) আয়েশা বেগম ও (২) সোহেল যারা সবই বর্তমানে ওয়েরেন্টভুক্ত আসামী। সাইদুজ্জামানকে ধরিয়ে দিতে ৫ লক্ষ টাকার পুরস্কারের ঘোষনা দিয়েছেন ভূক্তভোগীরা। এ প্রতারক চক্রের মূল হোতা সাইদুজ্জামানসহ তাদের সহকারীদের অতিদ্রুত আইনের আওতায় এনে শাস্তি দাবীর জানিয়েছেন এলাকাবাসী ও ভূক্তভোগীরা।

ভিডিও নিউজের লিংক : https://www.facebook.com/Channel23info/videos/964746838629157

আরও খবর